কম্পিউটার

উইন্ডোজ এক্সপ্লোরার সাইডবারে কীভাবে গুগল ড্রাইভ যুক্ত করবেন?

সিস্টেমের বেশিরভাগ ফাইল উইন্ডোজ ফাইল এক্সপ্লোরারের মাধ্যমে অ্যাক্সেসযোগ্য। উইন্ডোজ ফাইল এক্সপ্লোরারের সাইডবারে লাইব্রেরি, দ্রুত অ্যাক্সেস এবং OneDrive-এর মতো কিছু ফাইল হোস্টিং পরিষেবা প্রদান করে। যাইহোক, আপনি যদি Google ড্রাইভের একজন ব্যবহারকারী হন, তাহলে এটি OneDrive-এর মতো সাইডবারে দেখাবে না। সিস্টেম এবং গুগল স্টোরেজের মাধ্যমে দ্রুত সরানোর জন্য লোকেরা ফাইল এক্সপ্লোরার থেকে Google ড্রাইভে অ্যাক্সেস পেতে চায়। এই নিবন্ধে, আমরা আপনাকে এমন পদ্ধতিগুলি দেখাব যার মাধ্যমে আপনি Windows Explorer-এ Google ড্রাইভ যুক্ত করতে পারেন৷

উইন্ডোজ এক্সপ্লোরার সাইডবারে কীভাবে গুগল ড্রাইভ যুক্ত করবেন?

Windows Explorer সাইডবারে Google ড্রাইভ যোগ করুন

উইন্ডোজ ফাইল এক্সপ্লোরারের সাইডবারে গুগল ড্রাইভ পেতে আমরা উইন্ডোজ রেজিস্ট্রিতে কিছু পরিবর্তন করতে যাচ্ছি। উইন্ডোজ রেজিস্ট্রি অপারেটিং সিস্টেমের জন্য নিম্ন-স্তরের সেটিংস সঞ্চয় করে, তাই এই পদ্ধতিটি প্রয়োগ করার আগে রেজিস্ট্রির একটি ব্যাকআপ পেতে ভুলবেন না। প্রথমে, আপনাকে আপনার সিস্টেমে Google ড্রাইভ ইনস্টল করতে হবে এবং তারপরে রেজিস্ট্রি পরিবর্তনগুলি প্রয়োগ করতে হবে৷ এটি Windows ফাইল এক্সপ্লোরার সাইডবারে Google ড্রাইভ যুক্ত করবে৷

গুরুত্বপূর্ণ :কোনো পরিবর্তন করার আগে আপনি আপনার রেজিস্ট্রি ব্যাকআপ নিশ্চিত করুন৷

Google ড্রাইভ ইনস্টল করুন

  1. আপনার ব্রাউজার খুলুন এবং Google ড্রাইভে যান৷ পৃষ্ঠা ডাউনলোড করুন। ডাউনলোড করুন৷ এবং ইনস্টল করুন এটা আপনার সিস্টেমে। উইন্ডোজ এক্সপ্লোরার সাইডবারে কীভাবে গুগল ড্রাইভ যুক্ত করবেন?
  2. ইন্সটলেশন সম্পূর্ণ হলে, ব্যাক এবং সিঙ্ক শুরু করবে এবং সাইন ইন করতে বলবে৷ . আপনার অ্যাকাউন্টে লগইন করুন এবং বিকল্পগুলি চয়ন করুন৷ আপনি যেমন পছন্দ করেন। উইন্ডোজ এক্সপ্লোরার সাইডবারে কীভাবে গুগল ড্রাইভ যুক্ত করবেন?
  3. আপনি পজও করতে পারেন৷ অথবা পুনরায় শুরু করুন সিস্টেম ট্রে থেকে সিঙ্ক।

ফাইল এক্সপ্লোরারে Google ড্রাইভ যোগ করুন

  1. আপনার ব্রাউজার খুলুন এবং রেজিস্ট্রি ফাইল ডাউনলোড করতে Github পৃষ্ঠায় যান। ডাউনলোড করুন৷ ফাইলটি এবং এটি আপনার সিস্টেমে চালান। উইন্ডোজ এক্সপ্লোরার সাইডবারে কীভাবে গুগল ড্রাইভ যুক্ত করবেন?
  2. এটি ফাইল এক্সপ্লোরারের সাইডবারে Google ড্রাইভ যোগ করবে।

দ্রুত অ্যাক্সেসে Google ড্রাইভ যোগ করুন

এই পদ্ধতিতে, আপনাকে শুধুমাত্র উইন্ডোজ ফাইল এক্সপ্লোরারে ডেস্কটপ থেকে কুইক অ্যাক্সেসে Google ড্রাইভ শর্টকাট পিন করতে হবে। আপনি যদি সাইডবারে Google ড্রাইভ দেখানোর অভিনব উপায় (OneDrive-এর মতো) না চান তাহলে এটিকে দ্রুত অ্যাক্সেসে পিন করুন। এই পদ্ধতিটি চেষ্টা করার আগে আপনি আপনার সিস্টেমে Google ড্রাইভ ইনস্টল করেছেন তা নিশ্চিত করুন৷

  1. Google ড্রাইভে ডান-ক্লিক করুন ডেস্কটপে শর্টকাট করুন এবং দ্রুত অ্যাক্সেসে পিন করুন নির্বাচন করুন বিকল্প উইন্ডোজ এক্সপ্লোরার সাইডবারে কীভাবে গুগল ড্রাইভ যুক্ত করবেন?
  2. এছাড়াও আপনি Google ড্রাইভে ডান-ক্লিক করে এবং দ্রুত অ্যাক্সেস থেকে আনপিন বেছে নিয়ে এটিকে আবার সরাতে পারেন বিকল্প উইন্ডোজ এক্সপ্লোরার সাইডবারে কীভাবে গুগল ড্রাইভ যুক্ত করবেন?

একটি লাইব্রেরি হিসাবে Google ড্রাইভ যোগ করুন

উইন্ডোজ ফাইল এক্সপ্লোরারে গুগল ড্রাইভ যুক্ত করার জন্য অন্য বিকল্পটি হল একটি নতুন লাইব্রেরি তৈরি করা। এটি একটি ফোল্ডার তৈরি বা পিন বৈশিষ্ট্য ব্যবহার করার অনুরূপ। আপনি একাধিক লাইব্রেরি তৈরি করতে পারেন এবং আপনার পছন্দ অনুযায়ী তাদের নাম পরিবর্তন করতে পারেন। এই পদ্ধতিটি চেষ্টা করার আগে আপনি আপনার সিস্টেমে Google ড্রাইভ ইনস্টল করেছেন তা নিশ্চিত করুন৷ এটি ব্যবহার করে দেখতে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. Google ড্রাইভে ডান-ক্লিক করুন ডেস্কটপে শর্টকাট, লাইব্রেরিতে অন্তর্ভুক্ত করুন বেছে নিন বিকল্প এবং তারপর নতুন লাইব্রেরি তৈরি করুন নির্বাচন করুন বিকল্প উইন্ডোজ এক্সপ্লোরার সাইডবারে কীভাবে গুগল ড্রাইভ যুক্ত করবেন?
  2. এটি Google ড্রাইভ তৈরি করবে৷ উইন্ডোজ ফাইল এক্সপ্লোরারে লাইব্রেরি। আপনি আপনার Google ড্রাইভ ফাইলগুলি অ্যাক্সেস করতে এটি ব্যবহার করতে পারেন৷ উইন্ডোজ এক্সপ্লোরার সাইডবারে কীভাবে গুগল ড্রাইভ যুক্ত করবেন?
  3. এছাড়াও আপনি লাইব্রেরিতে ডান-ক্লিক করে এবং মুছুন বেছে নিয়ে এটি মুছে ফেলতে পারেন বিকল্প উইন্ডোজ এক্সপ্লোরার সাইডবারে কীভাবে গুগল ড্রাইভ যুক্ত করবেন?

  1. উইন্ডোজ 10 ডেস্কটপে উইজেটগুলি কীভাবে যুক্ত করবেন

  2. উইন্ডোজ 10 এ কোডিতে কীভাবে আইএমডিবি যুক্ত করবেন

  3. উইন্ডোজ ফায়ারওয়াল নিয়ম কিভাবে যোগ করবেন

  4. কিভাবে আপনার উইন্ডোজ ডেস্কটপে একটি সাইডবার যোগ করবেন