কম্পিউটার

উইন্ডোজ 10-এ সমস্ত ব্যবহারকারীর অ্যাকাউন্টের জন্য ডিফল্ট অ্যাকাউন্টের ছবি কীভাবে সেট করবেন?

Windows 10-এ প্রতিটি অ্যাকাউন্টে ব্যবহারকারীদের দ্বারা সেট করা নিজস্ব অ্যাকাউন্টের ছবি থাকবে। বেশিরভাগ উদ্যোগ ব্যবহারকারী অ্যাকাউন্টের ছবির জন্য তাদের লোগো সেট করতে চাইবে। যাইহোক, কিছু ব্যবহারকারী সব ব্যবহারকারীর অ্যাকাউন্টের ছবি ডিফল্টে পরিবর্তন করতে চাইবেন। এই নিবন্ধের পদ্ধতিগুলির মধ্যে একটি অনুসরণ করে এটি করা যেতে পারে। এটি ছাড়াও, ব্যবহারকারীরা ব্যবহারকারী এবং অতিথি অ্যাকাউন্টগুলির জন্য ডিফল্ট ছবিগুলিও প্রতিস্থাপন করতে পারে৷

গ্রুপ পলিসি এডিটর Windows 10 হোম সংস্করণে উপলব্ধ নয়; তাই, আমরা একটি রেজিস্ট্রি পদ্ধতি অন্তর্ভুক্ত করেছি যা আপনি সেটিং পরিবর্তন করতে ব্যবহার করতে পারেন।

উইন্ডোজ 10-এ সমস্ত ব্যবহারকারীর অ্যাকাউন্টের জন্য ডিফল্ট অ্যাকাউন্টের ছবি কীভাবে সেট করবেন?

সমস্ত ব্যবহারকারীদের জন্য ডিফল্ট অ্যাকাউন্ট ছবি সেট করা

ব্যবহারকারীরা উইন্ডোজের ব্যবহারকারী সেটিংসে তাদের অ্যাকাউন্টের ছবি পরিবর্তন করতে পারেন। এছাড়াও আপনি অ্যাকাউন্টের সমস্ত ছবি ডিফল্ট ছবি বা কোম্পানির লোগোতে রিসেট করতে পারেন। স্থানীয় গ্রুপ পলিসি এডিটরে একটি নীতি রয়েছে যা কোম্পানিগুলিকে সমস্ত ব্যবহারকারীর অ্যাকাউন্টের জন্য তাদের লোগো রাখতে সাহায্য করতে পারে। রেজিস্ট্রি এডিটর ব্যবহার করে একই কাজ করা যেতে পারে। এটি ডিফল্ট ব্যবহারকারী অ্যাকাউন্ট সেটিংসের মাধ্যমে অ্যাকাউন্টের ছবি পরিবর্তন করার সেটিংসও নিষ্ক্রিয় করবে।

পদ্ধতি 1:স্থানীয় গ্রুপ নীতি সম্পাদকের মাধ্যমে ডিফল্ট অ্যাকাউন্টের ছবি সেট করা

স্থানীয় গ্রুপ পলিসি এডিটর হল আপনার উইন্ডোজ অপারেটিং সিস্টেমের সেটিংস কাস্টমাইজ করার সবচেয়ে সহজ উপায়। সমস্ত নীতি ইতিমধ্যেই বিদ্যমান এবং ব্যবহারকারীকে কেবল এটি সম্পাদনা করতে হবে৷ আপনি শুধুমাত্র একটি নীতি সক্রিয় করে সমস্ত ব্যবহারকারীর জন্য ডিফল্ট অ্যাকাউন্ট ছবি সেট করতে পারেন৷

দ্রষ্টব্য :স্থানীয় গ্রুপ পলিসি এডিটর শুধুমাত্র Windows 10 Enterprise, Windows 10 Pro, এবং Windows 10 Education সংস্করণে উপলব্ধ। আপনার যদি ভিন্ন Windows 10 সংস্করণ থাকে, তাহলে সরাসরি পদ্ধতি 2-এ যান .

যদি আপনার সিস্টেমে স্থানীয় গ্রুপ নীতি সম্পাদক থাকে, তাহলে সমস্ত ব্যবহারকারীর অ্যাকাউন্টের জন্য ডিফল্ট ছবি সেট করতে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. Windows + R টিপুন চালান খুলতে একসাথে কীগুলি ডায়ালগ তারপর, “gpedit.msc টাইপ করুন ” এটিতে এবং এন্টার টিপুন স্থানীয় গ্রুপ নীতি সম্পাদক খুলতে . হ্যাঁ নির্বাচন করুন৷ UAC (ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ)-এ শীঘ্র. উইন্ডোজ 10-এ সমস্ত ব্যবহারকারীর অ্যাকাউন্টের জন্য ডিফল্ট অ্যাকাউন্টের ছবি কীভাবে সেট করবেন?
  2. লোকাল গ্রুপ পলিসি এডিটরে নিচের লোকেশনে নেভিগেট করুন :
    Computer Configuration\ Administrative Templates\ Control Panel\ User Accounts
    উইন্ডোজ 10-এ সমস্ত ব্যবহারকারীর অ্যাকাউন্টের জন্য ডিফল্ট অ্যাকাউন্টের ছবি কীভাবে সেট করবেন?
  3. ডান প্যানেলে, “সকল ব্যবহারকারীর জন্য ডিফল্ট অ্যাকাউন্ট ছবি প্রয়োগ করুন নামের নীতিতে ডাবল-ক্লিক করুন " এই নীতিটি সক্ষম করতে, কনফিগার করা হয়নি থেকে টগলটি পরিবর্তন করুন৷ সক্ষম করতে বিকল্প তারপর, ঠিক আছে/প্রয়োগ করুন ক্লিক করুন পরিবর্তনগুলি প্রয়োগ করতে বোতাম। উইন্ডোজ 10-এ সমস্ত ব্যবহারকারীর অ্যাকাউন্টের জন্য ডিফল্ট অ্যাকাউন্টের ছবি কীভাবে সেট করবেন?
  4. এখন সমস্ত ব্যবহারকারীর জন্য অ্যাকাউন্টের ছবি চেক করার চেষ্টা করুন এবং সেগুলি ডিফল্টে সেট করা হবে৷

পদ্ধতি 2:রেজিস্ট্রি এডিটরের মাধ্যমে ডিফল্ট অ্যাকাউন্টের ছবি সেট করা

সমস্ত ব্যবহারকারীদের জন্য ডিফল্ট অ্যাকাউন্ট ছবি সেট করার আরেকটি উপায় হল রেজিস্ট্রি এডিটর। এই পদ্ধতিটি লোকাল গ্রুপ পলিসি এডিটরের মতো সহজ নয়, তবে এটি একই কাজ করবে। ব্যবহারকারীদের কী এবং মান সম্পর্কে জ্ঞান থাকতে হবে যা তারা রেজিস্ট্রি এডিটরে সম্পাদনা বা তৈরি করবে। তাই হ্যাঁ, এটি কিছুটা প্রযুক্তিগত, তবে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করে, আপনি সহজেই এটিকে কার্যকর করতে সক্ষম হবেন:

  1. Windows + R টিপুন চালান খুলতে একসাথে কীগুলি ডায়ালগ, তারপর টাইপ করুন “regedit ” বাক্সে এবং Enter টিপুন রেজিস্ট্রি এডিটর খুলতে . হ্যাঁ টিপুন UAC (ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ) এর জন্য শীঘ্র. উইন্ডোজ 10-এ সমস্ত ব্যবহারকারীর অ্যাকাউন্টের জন্য ডিফল্ট অ্যাকাউন্টের ছবি কীভাবে সেট করবেন?
  2. রেজিস্ট্রি এডিটরে নির্দিষ্ট কীটিতে নেভিগেট করতে নিচের পথটি অনুসরণ করুন :
    HKEY_LOCAL_MACHINE\Software\Microsoft\Windows\CurrentVersion\Policies\Explorer
  3. এখন ডান ফলকের যেকোনো জায়গায় ডান ক্লিক করে এবং নতুন> DWORD (32-বিট) মান বেছে নিয়ে নতুন মান তৈরি করুন . নিম্নলিখিত মানটিকে UseDefaultTile হিসাবে নাম দিন . উইন্ডোজ 10-এ সমস্ত ব্যবহারকারীর অ্যাকাউন্টের জন্য ডিফল্ট অ্যাকাউন্টের ছবি কীভাবে সেট করবেন?
  4. এটি সম্পাদনা করতে মানটিতে ডাবল ক্লিক করুন। মান ডেটা পরিবর্তন করুন “0 থেকে এটি সক্ষম করতে " থেকে "1"। ঠিক আছে-এ ক্লিক করুন পরিবর্তনগুলি সংরক্ষণ করতে বোতাম। উইন্ডোজ 10-এ সমস্ত ব্যবহারকারীর অ্যাকাউন্টের জন্য ডিফল্ট অ্যাকাউন্টের ছবি কীভাবে সেট করবেন?
  5. শেষে, রেজিস্ট্রি এডিটর বন্ধ করুন এবং পুনরায় চালু করুন পরিবর্তনগুলি কার্যকর হয় তা নিশ্চিত করতে আপনার কম্পিউটার৷

অতিরিক্ত:অন্য ছবি দিয়ে ডিফল্ট অ্যাকাউন্টের ছবি পরিবর্তন করা হচ্ছে

আপনি Windows 10-এর ডিফল্ট অ্যাকাউন্ট প্রোফাইল ইমেজও পরিবর্তন করতে পারেন। ডিফল্ট অ্যাকাউন্টের ছবিগুলি একটি ফোল্ডারে থাকে এবং ব্যবহারকারী এটিকে তাদের নিজস্ব ছবির সাথে প্রতিস্থাপন করতে পারেন। এই চিত্রগুলি পরিবর্তন করে এবং উপরের পদ্ধতিগুলি প্রয়োগ করে, ব্যবহারকারী সমস্ত ব্যবহারকারীর অ্যাকাউন্টের জন্য তাদের নিজস্ব কোম্পানির লোগো (বা সম্পর্কিত) পাবেন। যাইহোক, নিশ্চিত করুন যে ছবির আকারগুলি সেই অনুযায়ী সঠিক। এটি ব্যবহার করে দেখতে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. ফাইল এক্সপ্লোরার খুলুন আপনার কম্পিউটারে এবং নিম্নলিখিত অবস্থানে যান:
    %PROGRAMDATA%\Microsoft\User Account Pictures\
    উইন্ডোজ 10-এ সমস্ত ব্যবহারকারীর অ্যাকাউন্টের জন্য ডিফল্ট অ্যাকাউন্টের ছবি কীভাবে সেট করবেন?

    দ্রষ্টব্য :আপনি প্রতিস্থাপন করার আগে ডিফল্ট ছবিগুলিকে অন্য কোনো স্থানে কপি করতে পারেন অথবা পুরনো দিয়ে নাম পরিবর্তন করতে পারেন৷

  2. এখন এখানে আপনি ইমেজ প্রতিস্থাপন করতে পারেন আপনার ইচ্ছামত ছবি দিয়ে। “user.jpg ” হল ডিফল্ট অ্যাকাউন্ট ছবি, তাই আপনাকে একই নামের সাথে এটি প্রতিস্থাপন করতে হবে। উইন্ডোজ 10-এ সমস্ত ব্যবহারকারীর অ্যাকাউন্টের জন্য ডিফল্ট অ্যাকাউন্টের ছবি কীভাবে সেট করবেন?

    দ্রষ্টব্য :আপনি অন্যান্য ছবিগুলিকেও বিভিন্ন আকারের জন্য প্রতিস্থাপন করতে পারেন, যা অন্যান্য স্থানের জন্য ব্যবহার করা হবে৷ নামের সামনে সংখ্যাটি আকার; যেমন 32 হল 32×32, 40 হল 40×40 ইত্যাদি।

  3. ইমেজগুলি প্রতিস্থাপন করা হয়ে গেলে, আপনি উপরের পদ্ধতিগুলির মধ্যে একটি প্রয়োগ করতে পারেন৷ এটি সমস্ত ব্যবহারকারীর অ্যাকাউন্টের অ্যাকাউন্টের ছবি আপনার প্রতিস্থাপিত ছবিতে পরিবর্তন করবে।

  1. Windows 10 এ সমস্ত ব্যবহারকারীর জন্য ডিফল্ট ব্যবহারকারী লগইন ছবি সেট করুন

  2. কিভাবে Windows 10 এ একটি স্থানীয় ব্যবহারকারী অ্যাকাউন্ট তৈরি করবেন

  3. Windows 10 এ আপনার ব্যবহারকারী অ্যাকাউন্টের জন্য কীভাবে একটি পাসওয়ার্ড সেট করবেন

  4. Windows 10 বা Windows 11-এ ব্যবহারকারীর অ্যাকাউন্টগুলি কীভাবে স্যুইচ করবেন