কম্পিউটার

উইন্ডোজ সেটিংস অ্যাপে অনলাইন টিপস কীভাবে নিষ্ক্রিয় করবেন?

Windows সেটিংস অ্যাপ্লিকেশন ব্যবহারকারীর খোলা প্রতিটি পৃষ্ঠায় টিপস, লিঙ্ক এবং পরামর্শ দেখায়। টিপস সেই নির্দিষ্ট সেটিংসের সাথে সম্পর্কিত হবে যা ব্যবহারকারী খুলবে। এটি পাঠ্য বিন্যাসে বা ভিডিও সামগ্রীতে হতে পারে। যাইহোক, এই সমস্ত টিপস সেই ব্যবহারকারীদের জন্য যারা এই সেটিংসে নতুন, এমন ব্যবহারকারীদের জন্য নয় যারা ইতিমধ্যেই উইন্ডোজ সেটিংস পৃষ্ঠাগুলি সম্পর্কে জানেন৷ এই নিবন্ধে, আমরা সেটিংস অ্যাপ পৃষ্ঠাগুলির এই অনলাইন টিপসগুলি নিষ্ক্রিয় করার পদ্ধতিগুলি দেখাব৷

যে ব্যবহারকারীরা Windows Home Edition ব্যবহার করছেন তাদের জন্য আমরা রেজিস্ট্রি এডিটর পদ্ধতিও অন্তর্ভুক্ত করেছি। গোষ্ঠী নীতি Windows হোম সংস্করণে উপলব্ধ নেই৷

উইন্ডোজ সেটিংস অ্যাপে অনলাইন টিপস কীভাবে নিষ্ক্রিয় করবেন?

স্থানীয় গ্রুপ নীতি সম্পাদকের মাধ্যমে অনলাইন টিপস নিষ্ক্রিয় করা

স্থানীয় গ্রুপ পলিসি এডিটর প্রশাসকদের তাদের অপারেটিং সিস্টেমের জন্য বিভিন্ন ধরনের সেটিংস পরিবর্তন করার অনুমতি দেয়। যে সেটিংস কন্ট্রোল প্যানেল বা উইন্ডোজ সেটিংস অ্যাপে পাওয়া যায় না তা গ্রুপ পলিসি এডিটরে পাওয়া যাবে। ব্যবহারকারীদের শুধুমাত্র নীতি সেটিংসে নেভিগেট করতে হবে এবং তাদের প্রয়োজন অনুযায়ী এটি সক্ষম/অক্ষম করতে হবে।

আপনি যদি Windows Home Edition ব্যবহার করেন, তাহলে একই ফলাফলের জন্য রেজিস্ট্রি এডিটর পদ্ধতিতে যান।

যাইহোক, যদি আপনার কম্পিউটারে লোকাল গ্রুপ পলিসি এডিটর থাকে, তাহলে উইন্ডোজ সেটিংসে অনলাইন টিপস নিষ্ক্রিয় করতে নিচের ধাপগুলি অনুসরণ করুন:

  1. উইন্ডোজ ধরে রাখুন কী এবং R টিপুন রান খুলতে . তারপর টাইপ করুন “gpedit.msc ” এবং ঠিক আছে-এ ক্লিক করুন স্থানীয় গ্রুপ নীতি সম্পাদক খুলতে বোতাম . উইন্ডোজ সেটিংস অ্যাপে অনলাইন টিপস কীভাবে নিষ্ক্রিয় করবেন?
  2. নীতি সেটিং-এ নেভিগেট করুন লোকাল গ্রুপ পলিসি এডিটরে এই পথ অনুসরণ করে:
    Computer Configuration\Administrative Templates\Control Panel
    উইন্ডোজ সেটিংস অ্যাপে অনলাইন টিপস কীভাবে নিষ্ক্রিয় করবেন?
  3. অনলাইন টিপসের অনুমতি দিন-এ ডাবল-ক্লিক করুন এবং একটি নতুন উইন্ডো আসবে। এখন টগল বিকল্পটিকে অক্ষম এ সেট করুন . ঠিক আছে/প্রয়োগ করুন-এ ক্লিক করুন পরিবর্তনগুলি সংরক্ষণ করতে। উইন্ডোজ সেটিংস অ্যাপে অনলাইন টিপস কীভাবে নিষ্ক্রিয় করবেন?
  4. এটি অনলাইন টিপস নিষ্ক্রিয় করবে এবং সেটিংস Microsoft সামগ্রী পরিষেবার সাথে যোগাযোগ করবে না৷

রেজিস্ট্রি এডিটরের মাধ্যমে অনলাইন টিপস নিষ্ক্রিয় করা

অনলাইন টিপস নিষ্ক্রিয় করার আরেকটি পদ্ধতি হল রেজিস্ট্রি এডিটরের মাধ্যমে। যাদের অপারেটিং সিস্টেমে গ্রুপ পলিসি নেই তাদের জন্য এই পদ্ধতিটি একটি ভালো বিকল্প। নিম্নলিখিত ধাপে মান বা কী অনুপস্থিত হওয়ার সুযোগ থাকতে পারে। উইন্ডোজ সেটিংসের জন্য অনলাইন টিপস অক্ষম করতে ব্যবহারকারীদের ম্যানুয়ালি সেগুলি তৈরি করতে হবে এবং সেগুলিকে পরিবর্তন করতে হবে৷

  1. Windows + R টিপুন একটি চালান খুলতে কী ডায়ালগ, তারপর টাইপ করুন “regedit ” এবং Enter টিপুন রেজিস্ট্রি এডিটর খুলতে . হ্যাঁ বেছে নিন UAC (ব্যবহারকারী অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ)-এর বিকল্প শীঘ্র. উইন্ডোজ সেটিংস অ্যাপে অনলাইন টিপস কীভাবে নিষ্ক্রিয় করবেন?
  2. এক্সপ্লোরার-এ নেভিগেট করুন রেজিস্ট্রি এডিটরে কী :
    HKEY_LOCAL_MACHINE\Software\Microsoft\Windows\CurrentVersion\Policies\Explorer
  3. এক্সপ্লোরার-এর ডান ফলকে ডান-ক্লিক করুন কী এবং নতুন> DWORD (32-বিট) মান বেছে নিন বিকল্প নতুন তৈরি করা মানটিকে “AllowOnlineTips হিসেবে নাম দিন " যদি মানটি ইতিমধ্যেই উপলব্ধ থাকে, তাহলে শুধু পরবর্তী ধাপে যান। উইন্ডোজ সেটিংস অ্যাপে অনলাইন টিপস কীভাবে নিষ্ক্রিয় করবেন?
  4. AllowOnline Tips-এ ডাবল ক্লিক করুন মান এবং মান ডেটা পরিবর্তন করুন 0 .
    নোট :মান ডেটা 1 সত্যের জন্য এবং মান ডেটা 0 মিথ্যা এর জন্য .

    উইন্ডোজ সেটিংস অ্যাপে অনলাইন টিপস কীভাবে নিষ্ক্রিয় করবেন?
  5. সমস্ত পরিবর্তনের পরে, পুনরায় চালু করা নিশ্চিত করুন৷ পরিবর্তনগুলি প্রয়োগ করতে আপনার কম্পিউটার।

  1. কন্ট্রোল প্যানেল এবং Windows 10 সেটিংস অ্যাপ সক্ষম বা নিষ্ক্রিয় করুন

  2. উইন্ডোজ 10 ফায়ারওয়াল কীভাবে অক্ষম করবেন

  3. উইন্ডোজ 11 এ কীভাবে আপনার ফোন অ্যাপটি নিষ্ক্রিয় করবেন

  4. Windows 10 এ লিঙ্কডইন অ্যাপ বিজ্ঞপ্তিগুলি কীভাবে নিষ্ক্রিয় করবেন