কম্পিউটার

[FIX] MEM_BAD_POINTER / MEM_BAD_POINTER (স্মার্টহিপ লাইব্রেরি পপআপ)

কিছু উইন্ডোজ ব্যবহারকারী রিপোর্ট করছে যে তারা প্রতিটি কম্পিউটার স্টার্টআপে একটি SmartHeap লাইব্রেরি ত্রুটি দেখছে। প্রতিটি ক্ষেত্রে, সেখানে পপআপের মধ্যে ত্রুটি বার্তাটি হয় MEM_BAD_POINTER / MEM_BAD_POINTER৷ ব্যবহারকারী ঠিক আছে বা বাতিল ক্লিক করুক না কেন, শেষ ফলাফল একই - কম্পিউটারটি সাধারণত কাজ করে, কিন্তু পরবর্তী সিস্টেম স্টার্টআপে ত্রুটি বার্তাটি ফিরে আসে।

[FIX] MEM_BAD_POINTER / MEM_BAD_POINTER (স্মার্টহিপ লাইব্রেরি পপআপ)

স্মার্টহিপ লাইব্রেরি কি?

Smartheap হল একটি পুরানো অবকাঠামো যা পূর্বে প্রাথমিক মেমরি ম্যানেজমেন্ট লাইব্রেরি হিসাবে ব্যবহৃত হত যখন নির্দিষ্ট কিছু প্রোগ্রাম কম্পাইল করা হত।

আজকাল, কার্যত কোনও প্রোগ্রাম এখনও এই মেমরি পরিচালনার উপাদানটির উপর নির্ভর করে না, তাই সম্ভবত এটি আপনার কম্পিউটারে আপনার পথ খুঁজে পেয়েছে যখন আপনি Corel Draw, Autocad, Adobe Acrobat, ইত্যাদির জন্য একটি উত্তরাধিকার সংস্করণ ইনস্টল করেছেন৷

এখন যেহেতু আপনি এই সমস্যার জন্য দায়ী অন্তর্নিহিত উপাদানটির সাথে আরও বেশি পরিচিত, এখানে এমন পরিস্থিতিগুলির একটি তালিকা রয়েছে যা MEM_BAD_POINTER কারণ হিসাবে পরিচিত। অথবা MEM_BAD_POINTER  একটি SmartHeap লাইব্রেরি প্রম্পটের মধ্যে ত্রুটি বার্তা:

  • লেগেসি প্রোগ্রামের দূষিত ইনস্টলেশন – সবচেয়ে সাধারণ কারণগুলির মধ্যে একটি যা এই সমস্যাটি ঘটাবে তা হল একটি উদাহরণ যেখানে একটি লিগ্যাসি প্রোগ্রাম যা SmartHeap লাইব্রেরি ব্যবহার করছে আংশিকভাবে দূষিত হয়েছে বা কিছু পরিবর্তন হয়েছে যা এর কিছু ফাইলকে দূষিত করেছে। একই সমস্যার মুখোমুখি বেশ কয়েকজন ব্যবহারকারী নিশ্চিত করেছেন যে তারা সমস্যাযুক্ত উত্তরাধিকার অ্যাপ্লিকেশনটি মেরামত বা আনইনস্টল করে সমস্যাটি সমাধান করতে পেরেছেন৷
  • আংশিকভাবে বেমানান লিগ্যাসি অ্যাপ – আপনি যে উইন্ডোজ সংস্করণটি ব্যবহার করছেন এবং লিগ্যাসি অ্যাপের যে সংস্করণটি এই ধরণের সমস্যা সৃষ্টি করছে তার উপর নির্ভর করে, আপনি উইন্ডোজ সংস্করণের সাথে সামঞ্জস্য মোডে চালানোর জন্য কার্যকরী প্রধান প্রোগ্রামটিকে কনফিগার করে সম্পূর্ণভাবে পপআপ এড়াতে সক্ষম হতে পারেন। সম্পূর্ণরূপে সমর্থন করে।
  • দূষিত রেজিস্ট্রি মান – একটি অবশিষ্ট রেজিস্ট্রি কী পপ-আপের জন্য দায়ী হতে পারে যা SmartHeap লাইব্রেরির জন্য কল করছে। বেশিরভাগ ক্ষেত্রে, এটি ঘটবে কারণ স্টার্টআপ রেজিস্ট্রি কী দ্বারা কল করা পরিকাঠামো আর উপস্থিত নেই৷ এই ক্ষেত্রে, অবশিষ্ট রেজিস্ট্রি কী ম্যানুয়ালি বা CCleaner-এর মতো একটি ইউটিলিটি দিয়ে সরিয়ে দিলে সমস্যাটি স্থায়ীভাবে সমাধান করা উচিত।
  • সাম্প্রতিক সিস্টেম পরিবর্তন - একটি অবকাঠামো উইন্ডোজ আপডেট বা একটি নতুন ড্রাইভার ইনস্টলেশনও এই সমস্যার জন্য দায়ী হতে পারে। এই ক্ষেত্রে, আপনার পিসি স্থিতিকে এমন একটি পয়েন্টে ফিরিয়ে আনতে সিস্টেম পুনরুদ্ধার ব্যবহার করার কথা বিবেচনা করা উচিত যেখানে বর্তমানে যে পরিস্থিতিগুলি সমস্যা সৃষ্টি করছে তা উপস্থিত ছিল না৷
  • অপরিচিত তৃতীয় পক্ষের দ্বন্দ্ব – এই সমস্যাটি Adobe, Corel এবং AutoCAD-এর লিগ্যাসি অ্যাপ্লিকেশনগুলির সাথে লিঙ্ক করা হয়েছে, তবে অবশ্যই অন্যান্য লিগ্যাসি প্রোগ্রাম রয়েছে যেগুলি SmartHeap লাইব্রেরি অবকাঠামো ব্যবহার করছে এবং অনুরূপ সমস্যা তৈরি করতে পারে। এই ক্ষেত্রে, আপনার কম্পিউটার বুট পরিষ্কার করা উচিত এবং নির্দিষ্ট প্রক্রিয়া বা স্টার্টআপ আইটেমের জন্য তদন্ত করা উচিত যা সমস্যার কারণ হতে পারে।

এখন যেহেতু আমরা সম্ভাব্য অপরাধীদের তালিকার মধ্য দিয়ে চলেছি, এখানে সবচেয়ে কার্যকর পদ্ধতিগুলির একটি রানডাউন রয়েছে যা প্রভাবিত ব্যবহারকারীরা সফলভাবে বিরক্তিকর স্টার্টআপ পপ-আপের উপস্থিতি রোধ করতে ব্যবহার করেছে:

পদ্ধতি 1:লিগ্যাসি প্রোগ্রামটি মেরামত বা আনইনস্টল করা (যদি প্রযোজ্য হয়)

মনে রাখবেন যে বেশিরভাগ নথিভুক্ত ক্ষেত্রে, এই সমস্যাটি একটি লিগ্যাসি প্রোগ্রামের একটি দূষিত ইনস্টলেশন দ্বারা সৃষ্ট বলে পরিচিত যা সক্রিয়ভাবে SmartHeap লাইব্রেরি মেমরি পরিচালনা পরিকাঠামো ব্যবহার করছে। এই সমস্যাটি Windows 7, Windows 8.1, এবং Windows 10-এ হওয়ার বিষয়টি নিশ্চিত করা হয়েছে৷

বেশিরভাগ ক্ষেত্রে, এটি Corel Draw এবং অন্যান্য Corel পণ্য, Adobe Acrobat Reader এবং Autocad-এর লিগ্যাসি সংস্করণগুলির সাথে ঘটে বলে রিপোর্ট করা হয়। যাইহোক, এটি একটি নিয়ম নয় কারণ আপনি MEM_BAD_POINTER ও দেখতে পারেন অথবা MEM_BAD_POINTER  একটি কম পরিচিত উত্তরাধিকার প্রোগ্রামের কারণে ত্রুটি বার্তা৷

আপনি যদি এই নির্দিষ্ট পরিস্থিতিতে নিজেকে খুঁজে পান, তাহলে পপ-আপটি যাতে না ঘটতে পারে তার জন্য আপনার লিগ্যাসি প্রোগ্রামটি মেরামত বা আনইনস্টল করার চেষ্টা করে শুরু করা উচিত৷

দ্রষ্টব্য:আপনার সম্ভবত প্রোগ্রামটির একটি নতুন সংস্করণে আপগ্রেড করার অধিকার আছে, তাই এর কোন কারণ নেই লিগ্যাসি সফ্টওয়্যার ব্যবহার করা চালিয়ে যান যা আর আপনার উইন্ডোজ ইনস্টলেশনের সাথে পুরোপুরি সামঞ্জস্যপূর্ণ নয়৷

প্রতিটি সিস্টেম স্টার্টআপে স্মার্টহিপ পপ-আপ তৈরি করে এমন লিগ্যাসি প্রোগ্রামটি মেরামত বা আনইনস্টল করার চেষ্টা করতে নীচের নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. Windows কী + R টিপুন একটি রান খুলতে সংলাপ বাক্স. টেক্সট বক্সের ভিতরে, 'appwiz.cpl টাইপ করুন ' এবং Enter টিপুন প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য খুলতে তালিকা. [FIX] MEM_BAD_POINTER / MEM_BAD_POINTER (স্মার্টহিপ লাইব্রেরি পপআপ)
  2. একবার আপনি প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য স্ক্রীনের ভিতরে চলে গেলে, ইনস্টল করা প্রোগ্রামগুলির তালিকার মধ্য দিয়ে নিচে স্ক্রোল করুন এবং আপনার সন্দেহ হয় যে লিগ্যাসি প্রোগ্রামটি SmartHeap মডিউল ব্যবহার করছে।
  3. লেগেসি প্রোগ্রামে ডান-ক্লিক করুন এবং দেখুন আপনার কাছে মেরামত করার বিকল্প আছে কিনা। প্রসঙ্গ মেনু থেকে যা এইমাত্র উপস্থিত হয়েছে। আপনার কাছে থাকলে, মেরামত এ ক্লিক করুন এবং মেরামত প্রক্রিয়া সম্পূর্ণ করতে অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন, তারপর আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং পরবর্তী স্টার্টআপে সমস্যাটি ঠিক করা হয়েছে কিনা তা দেখুন। [FIX] MEM_BAD_POINTER / MEM_BAD_POINTER (স্মার্টহিপ লাইব্রেরি পপআপ)

    দ্রষ্টব্য: যদি উত্তরাধিকার অ্যাপ্লিকেশনটি মেরামত করা প্রশ্নের বাইরে থাকে তবে আপনি যা করতে পারেন তা হল এটি আনইনস্টল করা। এই ক্ষেত্রে, আনইন্সটল বেছে নিন প্রসঙ্গ মেনু থেকে।

  4. একবার আপনি লিগ্যাসি প্রোগ্রামে পরিবর্তনটি প্রয়োগ করলে (মেরামত বা আনইনস্টল) আপনার কম্পিউটার রিবুট করুন এবং দেখুন ত্রুটি পপআপ ফিরে আসে কিনা।

আপনি যদি এখনও MEM_BAD_POINTER এর সম্মুখীন হন অথবা MEM_BAD_POINTER  ত্রুটি, নিচের সম্ভাব্য সমাধানে নিচে যান।

পদ্ধতি 2:সামঞ্জস্যপূর্ণ মোডে প্রোগ্রাম চালানো

আপনার যে লিগ্যাসি প্রোগ্রামের সাথে সমস্যা হচ্ছে তার উপর নির্ভর করে, আপনি সফ্টওয়্যারটিকে সম্পূর্ণরূপে সমর্থন করে এমন একটি Windows সংস্করণের সাথে সামঞ্জস্যপূর্ণ মোডে চালানোর জন্য সফ্টওয়্যারটিকে কনফিগার করে সমস্যাটি সমাধান করতে সক্ষম হতে পারেন৷

অনেক নথিভুক্ত দৃষ্টান্ত রয়েছে যেখানে প্রভাবিত ব্যবহারকারীরা Windows 7-এর সাথে সামঞ্জস্যপূর্ণ মোডে চালানোর জন্য AutoCAD-এর একটি লিগ্যাসি সংস্করণ কনফিগার করার পরে সমস্যাটি সমাধান করতে পেরেছে৷

গুরুত্বপূর্ণ: এই ফিক্সটি শুধুমাত্র সেই ক্ষেত্রে কার্যকর হবে যেখানে প্রতিটি সিস্টেম স্টার্টআপে একটি স্টার্টআপ আইটেম দ্বারা লিগ্যাসি প্রোগ্রামের মূল এক্সিকিউটেবল কল করা হচ্ছে৷

তাই আপনি অটোক্যাড ইনস্টল করার সময় এই সমস্যার সম্মুখীন হন বা অন্য কোনও প্রোগ্রামের মুখোমুখি হন, লিগ্যাসি প্রোগ্রামটিকে সামঞ্জস্যপূর্ণ মোডে চালানোর জন্য কনফিগার করতে নীচের নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. লেগসি প্রোগ্রামের মূল এক্সিকিউটেবলের উপর ডান-ক্লিক করুন যা আপনি এই স্টার্টআপ ত্রুটির জন্য দায়ী বলে সন্দেহ করছেন এবং প্রপার্টি বেছে নিন প্রসঙ্গ মেনু থেকে। [FIX] MEM_BAD_POINTER / MEM_BAD_POINTER (স্মার্টহিপ লাইব্রেরি পপআপ)
  2. একবার আপনি লিগ্যাসি প্রোগ্রামের বৈশিষ্ট্য স্ক্রীনের ভিতরে গেলে, সামঞ্জস্যতা-এ ক্লিক করুন উপরের মেনু থেকে ট্যাব।
  3.  এরপর, সামঞ্জস্যতা এর সাথে যুক্ত বাক্সে টিক চিহ্ন দিন মোড, তারপর অবশেষে প্রয়োগ করুন-এ ক্লিক করার আগে প্রয়োজনে Windows 7 বা আরও পুরোনো Windows সংস্করণ নির্বাচন করুন পরিবর্তনগুলি সংরক্ষণ করতে। [FIX] MEM_BAD_POINTER / MEM_BAD_POINTER (স্মার্টহিপ লাইব্রেরি পপআপ)
  4. আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং পরবর্তী কম্পিউটার স্টার্টআপে তাদের সমস্যাটি ঠিক হয়েছে কিনা তা দেখুন।

যদি আপনি এখনও MEM_BAD_POINTER নিয়ে কাজ করছেন৷ অথবা MEM_BAD_POINTER  ত্রুটি, নিচের সম্ভাব্য সমাধানে নিচে যান।

পদ্ধতি 3:একটি রেজিস্ট্রি স্ক্যান চালানো

যদি উপরের কোনো পদ্ধতিই আপনাকে সমস্যাটি সমাধান করার অনুমতি না দেয়, তাহলে অবকাঠামোটি আর উপস্থিত না থাকা সত্ত্বেও আপনি একটি অবশিষ্ট রেজিস্ট্রি কী নিয়ে কাজ করছেন যেটি SmartHeap লাইব্রেরির জন্য কল করছে সেই সম্ভাবনাটি বিবেচনা করা শুরু করা উচিত।

যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয়, আপনি সমস্যাযুক্ত রেজিস্ট্রি কী সনাক্ত করতে এবং এটিকে আপনার কম্পিউটার থেকে সরিয়ে দেওয়ার পরেই সমস্যাটি ঠিক করা হবে৷ যাইহোক, যেহেতু ম্যানুয়াল পদ্ধতির সুপারিশ করা হয় না যেহেতু সেগুলি অনেকগুলি সম্ভাব্য বিভিন্ন পরিস্থিতিতে যা এই ত্রুটির জন্ম দিতে পারে, আপনার একটি 3য় পক্ষের স্যুট ব্যবহার করা উচিত যা স্বয়ংক্রিয়ভাবে অবশিষ্ট রেজিস্ট্রি কীগুলি সনাক্ত করতে এবং সেগুলিকে আপনার কম্পিউটার থেকে সরিয়ে দিতে সক্ষম৷

আপনি যদি ধাপে ধাপে নির্দেশাবলী খুঁজছেন, তাহলে CCleaner ব্যবহার করে আপনার অবশিষ্ট এন্ট্রির রেজিস্ট্রি পরিষ্কার করতে নিচের নির্দেশাবলী অনুসরণ করুন যা আর বৈধ নয়:

  1. আপনার ডিফল্ট ব্রাউজার খুলুন এবং Ccleaner-এর অফিসিয়াল ডাউনলোড পৃষ্ঠাতে যান . একবার আপনি ডাউনলোড পৃষ্ঠার ভিতরে চলে গেলে, CCleaner-এর সর্বশেষ সংস্করণের ডাউনলোড নিজেই শুরু হওয়া উচিত - যদি এটি না ঘটে তবে ম্যানুয়ালি ডাউনলোড শুরু করতে ডাউনলোড হাইপারলিংকে ক্লিক করুন। [FIX] MEM_BAD_POINTER / MEM_BAD_POINTER (স্মার্টহিপ লাইব্রেরি পপআপ)
  2. একবার ইনস্টলারটি সফলভাবে ডাউনলোড হয়ে গেলে, এটিতে ডাবল ক্লিক করুন এবং হ্যাঁ টিপুন যখন UAC দ্বারা অনুরোধ করা হয় (ব্যবহারকারীর অ্যাকাউন্ট কন্ট্রোল) অ্যাডমিন অ্যাক্সেস প্রদান করতে। এরপরে, ইনস্টলেশন সম্পূর্ণ করতে অন-স্ক্রীন প্রম্পটগুলি অনুসরণ করুন। [FIX] MEM_BAD_POINTER / MEM_BAD_POINTER (স্মার্টহিপ লাইব্রেরি পপআপ)
  3. অবশেষে ইনস্টলেশন সম্পূর্ণ হলে, CCleaner খুলুন এবং স্ক্রিনের বাম দিকে যান এবং রেজিস্ট্রি এ ক্লিক করুন
  4. রেজিস্ট্রি এর ভিতরে স্ক্রীনে, সমস্যাগুলির জন্য স্ক্যান করুন-এ ক্লিক করুন , তারপর অপারেশন সম্পূর্ণ হওয়ার জন্য অপেক্ষা করুন। [FIX] MEM_BAD_POINTER / MEM_BAD_POINTER (স্মার্টহিপ লাইব্রেরি পপআপ)

    দ্রষ্টব্য :এই অপারেশনটি নিশ্চিত করবে যে আপনার রেজিস্ট্রির প্রতিটি অব্যবহৃত উদাহরণ মুছে ফেলা হবে। এটি আপনার সিস্টেমের কোনো ক্ষতির কারণ হবে না, কারণ এটি শুধুমাত্র দূষিত রেজিস্ট্রি মান এবং পাথগুলির সাথে মোকাবিলা করবে যা আর একটি কার্যকর অবস্থানের দিকে নির্দেশ করে না৷

  5. একবার রেজিস্ট্রি স্ক্যান সম্পূর্ণ হয়েছে, আপনি ক্লিন, এ ক্লিক করে একটি স্ট্যান্ডার্ড ক্লিনও করতে পারেন কিন্তু এটি সম্পূর্ণ ঐচ্ছিক।
  6. আপনার কম্পিউটার রিস্টার্ট করুন এবং দেখুন এই স্ক্যানটি MEM_BAD_POINTER ঠিক করতে পেরেছে কিনা অথবা MEM_BAD_POINTER  ত্রুটি।

আপনি যদি এখনও একই সমস্যা নিয়ে কাজ করে থাকেন, তাহলে নিচের সম্ভাব্য সমাধানে নিচে যান।

পদ্ধতি 4:একটি সিস্টেম রিস্টোর পয়েন্ট ব্যবহার করা

আপনি যদি সম্প্রতি এই ত্রুটিটি মোকাবেলা করা শুরু করেন তবে সম্ভবত একটি সাম্প্রতিক OS পরিবর্তন এই ত্রুটিটি প্রকাশে অবদান রেখেছে। একই ধরণের সমস্যা নিয়ে কাজ করছেন এমন বেশ কয়েকজন প্রভাবিত ব্যবহারকারী নিশ্চিত করেছেন যে তারা সিস্টেম পুনরুদ্ধার ব্যবহার করে কম্পিউটারের অবস্থাকে এমন অবস্থায় ফিরিয়ে আনতে যে এই সমস্যাটি ঘটছে না সেই অবস্থায় সমস্যাটি সমাধান করতে পরিচালিত হয়েছে৷

আপনি যদি সিস্টেম রিস্টোর ব্যবহার না করে থাকেন আগে, মনে রাখবেন যে এই ইউটিলিটি আপনাকে আপনার কম্পিউটারকে একটি সুস্থ অবস্থায় ফিরিয়ে আনতে অনুমতি দেবে (যতক্ষণ না আপনার কাছে একটি উপলব্ধ সিস্টেম থেকে বেছে নেওয়ার জন্য একটি স্ন্যাপশট পুনরুদ্ধার করা থাকে)

দ্রষ্টব্য: যতক্ষণ না আপনি সিস্টেম পুনরুদ্ধারের ডিফল্ট আচরণ পরিবর্তন না করেন, ততক্ষণ আপনার কাছে বেছে নেওয়ার জন্য প্রচুর পুনরুদ্ধার স্ন্যাপশট থাকা উচিত কারণ গুরুত্বপূর্ণ সিস্টেম স্টার্টআপের ঠিক আগে নতুন এন্ট্রি তৈরি করার জন্য ইউটিলিটি কনফিগার করা হয়েছে (যেমন একটি নতুন প্রোগ্রাম ইনস্টল করা, একটি বড় উইন্ডোজ আপডেট, ইত্যাদি)

আপনি যদি বুঝতে পারেন যে এই টুলটি কীভাবে কাজ করে এবং এটি আপনার জন্য কী করতে পারে, তাহলে এগিয়ে যান এবং সর্বোত্তম পুনরুদ্ধার স্ন্যাপশট সনাক্ত করতে এবং এটি স্থাপন করতে এটি ব্যবহার করুন SmartHeap লাইব্রেরি দ্বারা সৃষ্ট পপ আপ ঠিক করার জন্য।

[FIX] MEM_BAD_POINTER / MEM_BAD_POINTER (স্মার্টহিপ লাইব্রেরি পপআপ)

দ্রষ্টব্য: মনে রাখবেন যে একবার আপনি এই ক্রিয়াকলাপটি দিয়ে গেলে, সেই পুনরুদ্ধার স্ন্যাপশট তৈরির পর থেকে আপনি যে পরিবর্তনগুলি প্রয়োগ করেছেন তা হারিয়ে যাবে৷

একবার পুনরুদ্ধার স্ন্যাপশট স্থাপন করা হয়ে গেলে, একটি চূড়ান্ত বার রিবুট করুন, এবং দেখুন সেগুলি পপ আপ ঠিক হয়েছে কিনা৷

যদি আপনি এখনও একই MEM_BAD_POINTER দেখতে পান অথবা MEM_BAD_POINTER  স্টার্টআপ ত্রুটি, নীচের চূড়ান্ত সমাধানে নিচে যান।

পদ্ধতি 5:আপনার কম্পিউটার ক্লিন বুট করুন

যদি উপরের কোনো পদ্ধতি আপনার ক্ষেত্রে কাজ না করে, তাহলে আপনাকে এই সম্ভাবনা বিবেচনা করতে হবে যে কোনো প্রকার 3য় পক্ষের হস্তক্ষেপ এই স্টার্টআপ ত্রুটির কারণ হচ্ছে। যদি আপনার কোন ধারণা না থাকে যে কোন সম্ভাব্য অপরাধী এই সমস্যার কারণ হতে পারে, তাহলে শুরু করার একটি ভাল জায়গা হল আপনার কম্পিউটারকে একটি ক্লিন বুট মোডে বুট করা এবং নিশ্চিত করা যে কোনো 3য় পক্ষের পরিষেবা এবং স্টার্টআপ আইটেমগুলি চালানোর অনুমতি নেই৷

এটি আপনাকে MEM_BAD_POINTER নিশ্চিত করতে অনুমতি দেবে৷ অথবা MEM_BAD_POINTER  স্টার্টআপ ত্রুটি একটি 3য় পক্ষের অ্যাপ্লিকেশন দ্বারা সৃষ্ট হচ্ছে বা না। আপনি যদি নিশ্চিত হন যে একটি 3য় পক্ষের অ্যাপ সমস্যাটি ঘটাচ্ছে, তবে ত্রুটি পপ-আপটি আবার প্রদর্শিত না হওয়া পর্যন্ত প্রতিটি অক্ষম আইটেমকে পদ্ধতিগতভাবে পুনরায়-সক্ষম করে অপরাধীকে শনাক্ত করা মাত্র৷

যেহেতু এই প্রক্রিয়াটি বেশ দীর্ঘ, তাই আমরা একটি ধাপে ধাপে নির্দেশিকা একত্র করেছি যা আপনাকে পুরো প্রক্রিয়ার মধ্য দিয়ে নিয়ে যাবে:

  1. Windows কী + R টিপুন একটি রান খুলতে সংলাপ বাক্স. এরপরে, 'msconfig' টাইপ করুন এবং Enter টিপুন সিস্টেম কনফিগারেশন খুলতে টুল. [FIX] MEM_BAD_POINTER / MEM_BAD_POINTER (স্মার্টহিপ লাইব্রেরি পপআপ)
  2. আপনি একবার সিস্টেম কনফিগারেশন-এর ভিতরে গেলে টুল, পরিষেবা-এ ক্লিক করুন উপরের মেনু থেকে ট্যাব। একবার আপনি ভিতরে গেলে, সমস্ত Microsoft পরিষেবাগুলি লুকান৷
    নোট:
    এর সাথে যুক্ত চেকবক্সটি সক্ষম করুন এটি করা নিশ্চিত করবে যে আপনার উইন্ডোজ ইনস্টলেশনের জন্য প্রয়োজনীয় প্রতিটি নেটিভ মাইক্রোসফ্ট পরিষেবা লুকানো থাকবে যাতে আপনি ভুল করে এটি অক্ষম করতে না পারেন।
  3. এখন আপনার কাছে শুধুমাত্র 3য় পক্ষের পরিষেবা বাকি আছে, সমস্ত নিষ্ক্রিয় করুন-এ ক্লিক করুন বোতাম এবং প্রয়োগ করুন ক্লিক করুন পরিবর্তনগুলি সংরক্ষণ করতে। [FIX] MEM_BAD_POINTER / MEM_BAD_POINTER (স্মার্টহিপ লাইব্রেরি পপআপ)
  4. এরপর, স্টার্টআপ-এ ক্লিক করুন ট্যাব এবং ওপেন টাস্ক ম্যানেজার-এ ক্লিক করুন নিচের হাইপারলিংক থেকে। [FIX] MEM_BAD_POINTER / MEM_BAD_POINTER (স্মার্টহিপ লাইব্রেরি পপআপ)
  5. আপনি একবার টাস্ক ম্যানেজার-এর ভিতরে গেলে ইউটিলিটি, এগিয়ে যান এবং প্রতিটি স্টার্টআপ অক্ষম করুন পরিষেবা যা Microsoft Corporation দ্বারা সাইন ইন নয়৷ অক্ষম করুন-এ ডান-ক্লিক করে নতুন প্রদর্শিত প্রসঙ্গ মেনু থেকে। [FIX] MEM_BAD_POINTER / MEM_BAD_POINTER (স্মার্টহিপ লাইব্রেরি পপআপ)
  6. আপনি প্রতিটি প্রাসঙ্গিক তৃতীয় পক্ষের স্টার্টআপ পরিষেবা নিষ্ক্রিয় করার পরে, আপনার কম্পিউটারকে প্রচলিতভাবে রিবুট করুন এবং পরবর্তী স্টার্টআপ সম্পূর্ণ হওয়ার জন্য অপেক্ষা করুন৷
  7. পরবর্তী সিস্টেম স্টার্টআপে, MEM_BAD_POINTER খুঁজতে থাকুন অথবা MEM_BAD_POINTER  ত্রুটি. যদি সমস্যাটি ফিরে না আসে, আপনি এইমাত্র নিশ্চিত করেছেন যে সমস্যাটি তৃতীয় পক্ষের উপাদানের কারণে হয়েছে। এই মুহুর্তে, সমস্যাটি ঘটাচ্ছে এমন প্রোগ্রামটিকে চিহ্নিত করার জন্য এটি শুধুমাত্র একটি বিষয় – এটি করার জন্য, এগিয়ে যান এবং আগে থেকে অক্ষম করা প্রতিটি স্টার্টআপ আইটেম এবং প্রক্রিয়াটি নিয়মিত পুনঃসূচনা সহ পুনরায় সক্রিয় করুন যতক্ষণ না আপনি ত্রুটিটি ফিরে আসছে না দেখতে পান৷
    দ্রষ্টব্য: একবার আপনি অপরাধীকে আবিষ্কার করলে, হয় প্যারেন্ট অ্যাপ্লিকেশানটি আনইনস্টল করুন অথবা ত্রুটিটি ফিরে আসা থেকে রক্ষা করতে সমস্যাযুক্ত পরিষেবা/স্টার্টআপ আইটেমটিকে নিষ্ক্রিয় করে রাখুন৷
  8. অবশেষে, আপনি যদি সমস্যাটি সমাধান করতে পরিচালনা করেন, তাহলে এগিয়ে যান এবং প্রতিটি স্টার্টআপে আপনার কম্পিউটারকে ক্লিন বুট করা থেকে আটকাতে পূর্বে অক্ষম করা প্রতিটি আইটেম পুনরায় সক্ষম করুন৷

  1. উইন্ডোজ 10 এ কীভাবে লিগ্যাসি অ্যাডভান্সড বুট বিকল্প সক্ষম করবেন

  2. Windows 10-এ ড্রাইভ, ফোল্ডার বা লাইব্রেরির টেমপ্লেট পরিবর্তন করুন

  3. Windows Media Player মিডিয়া লাইব্রেরি দূষিত ত্রুটি ঠিক করুন

  4. লিগ্যাসি BIOS-এ উইন্ডোজ 11 কীভাবে ইনস্টল করবেন