কম্পিউটার

উইন্ডোজে 'চেক ব্লুটুথ রেডিও স্ট্যাটাস' কীভাবে ঠিক করবেন?

আপনি ব্লুটুথ চেক রেডিও স্থিতি সম্মুখীন হতে পারেন৷ আপনার সিস্টেমের ব্লুটুথ ড্রাইভারটি দূষিত বা পুরানো হলে সমস্যা। তাছাড়া, পুরানো সিস্টেমের BIOS বা উইন্ডোজও হাতে সমস্যা সৃষ্টি করতে পারে। ব্যবহারকারী সমস্যাটির সম্মুখীন হয় যখন তার সিস্টেমের ব্লুটুথ (প্রধানত অভ্যন্তরীণ) কাজ করা বন্ধ করে দেয় বা ব্লুটুথ টগল সুইচটি কাজ না করার কারণে চালু হয় না (কিছু ক্ষেত্রে, সুইচটি এমনকি উপস্থিত ছিল না) এবং ব্যবহারকারী যখন ব্লুটুথ সমস্যা সমাধানকারী চালু করেন , তিনি নিম্নলিখিত বার্তাটি পান:

"ব্লুটুথ রেডিও স্ট্যাটাস চেক করুন" ফিক্সড নয়

উইন্ডোজে  চেক ব্লুটুথ রেডিও স্ট্যাটাস  কীভাবে ঠিক করবেন?

ব্লুটুথ রেডিও ঠিক করার সমাধান নিয়ে এগিয়ে যাওয়ার আগে, রোলব্যাক হচ্ছে কিনা তা পরীক্ষা করে দেখুন ব্লুটুথ ড্রাইভার সমস্যা সমাধান করে। তাছাড়া, বিমান মোড নিশ্চিত করুন৷ আপনার সিস্টেম অক্ষম (যদি একটি Wi-Fi সংযোগ ব্যবহার করে) এছাড়াও, সমস্যা সমাধানের প্রক্রিয়া চলাকালীন, যখনই আপনি সফলভাবে আপনার সিস্টেমে একটি ব্লুটুথ ডিভাইস সংযোগ করেন, তারপরে, ডিভাইস এবং প্রিন্টারে উইন্ডো, ডান-ক্লিক করুন ব্লুটুথ-এ ডিভাইস এবং বৈশিষ্ট্য নির্বাচন করুন . তারপর, পরিষেবাগুলিতে ট্যাব, সমস্ত পরিষেবাগুলি নিশ্চিত করুন৷ সক্ষম .

সমাধান 1:ডিভাইস এবং প্রিন্টারের মাধ্যমে ব্লুটুথ ডিভাইস যোগ করুন

আপনি যদি সিস্টেমের ট্রেতে ব্লুটুথ আইকনের মাধ্যমে ডিভাইসটি যোগ করার চেষ্টা করেন তবে ব্লুটুথ ডিভাইসটি হাতে সমস্যাটি দেখাতে পারে (এবং একটি OS ত্রুটি প্রক্রিয়াটি কার্যকর করা বন্ধ করছে)। ব্লুটুথ ডিভাইসটি কন্ট্রোল প্যানেলের মাধ্যমে যোগ করা হলে সমস্যাটি সাফ হয়ে যেতে পারে।

  1. সিস্টেমের ট্রেতে, ডান-ক্লিক করুন নেটওয়ার্কে (বা Wi-Fi) আইকন এবং ওপেন নেটওয়ার্ক এবং ইন্টারনেট সেটিংস বেছে নিন . উইন্ডোজে  চেক ব্লুটুথ রেডিও স্ট্যাটাস  কীভাবে ঠিক করবেন?
  2. তারপর, উন্নত নেটওয়ার্ক সেটিংসের অধীনে, অ্যাডাপ্টার বিকল্পগুলি পরিবর্তন করুন খুলুন . উইন্ডোজে  চেক ব্লুটুথ রেডিও স্ট্যাটাস  কীভাবে ঠিক করবেন?
  3. এখন ব্লুটুথ নেটওয়ার্ক সংযোগ খুলুন এবং ব্লুটুথ নেটওয়ার্ক ডিভাইস দেখুন নির্বাচন করুন .
  4. তারপর, ডিভাইস এবং প্রিন্টার উইন্ডোতে, একটি ডিভাইস যোগ করুন নির্বাচন করুন এবং ব্লুটুথ ঠিক কাজ করছে কিনা তা পরীক্ষা করুন। উইন্ডোজে  চেক ব্লুটুথ রেডিও স্ট্যাটাস  কীভাবে ঠিক করবেন?

সমাধান 2:আপনার সিস্টেমের উইন্ডোজ এবং ড্রাইভারগুলিকে সর্বশেষ রিলিজে আপডেট করুন

সিস্টেমের উইন্ডোজ এবং এর ডিভাইস ড্রাইভারগুলির একটি পুরানো সংস্করণের ফলে ব্লুটুথ সমস্যাটি আবির্ভূত হতে পারে (যেহেতু এটি অপরিহার্য OS মডিউলগুলির মধ্যে অসঙ্গতি তৈরি করতে পারে)। এই ক্ষেত্রে, OS এবং সিস্টেম ড্রাইভার (বিশেষ করে, ব্লুটুথ ড্রাইভার) আপডেট করা সমস্যার সমাধান করতে পারে৷

  1. আপনার সিস্টেমের উইন্ডোজের আপডেট ম্যানুয়ালি সম্পাদন করুন এবং নিশ্চিত করুন যে কোনো ঐচ্ছিক আপডেট মুলতুবি নেই।
  2. যদি সমস্যাটি থেকে যায়, তাহলে সিস্টেমের ড্রাইভারগুলিকে সর্বশেষ রিলিজে আপডেট করুন। আপনি একটি আপডেট ইউটিলিটি ব্যবহার করতে পারেন (যেমন ডেল সাপোর্ট সহকারী)।
  3. ড্রাইভার আপডেট হয়ে গেলে, ব্লুটুথ সমস্যার সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন।
  4. যদি না হয়, তাহলে একই সাথে উইন্ডোজ টিপে পাওয়ার ইউজার মেনু চালু করুন এবং X চাবি তারপর ডিভাইস ম্যানেজার বেছে নিন .
  5. এখন ব্লুটুথ প্রসারিত করুন এবং ডান-ক্লিক করুন আপনার ব্লুটুথ-এ ডিভাইস।
  6. তারপর আপডেট ড্রাইভার বেছে নিন এবং ড্রাইভারের জন্য স্বয়ংক্রিয়ভাবে অনুসন্ধান করুন নির্বাচন করুন . উইন্ডোজে  চেক ব্লুটুথ রেডিও স্ট্যাটাস  কীভাবে ঠিক করবেন?
  7. ড্রাইভার আপডেট হয়ে গেলে, রিবুট করুন আপনার পিসি এবং ব্লুটুথ ঠিক কাজ করছে কিনা তা পরীক্ষা করুন৷
  8. যদি না হয়, তাহলে পুনরাবৃত্তি করুন ধাপ 4 থেকে 6 কিন্তু ধাপ 6 এ , ড্রাইভারদের জন্য আমার কম্পিউটার ব্রাউজ করুন নির্বাচন করুন . উইন্ডোজে  চেক ব্লুটুথ রেডিও স্ট্যাটাস  কীভাবে ঠিক করবেন?
  9. এখন আমার কম্পিউটারে উপলব্ধ ড্রাইভারের তালিকা থেকে আমাকে বাছাই করতে দিন নির্বাচন করুন এবং ড্রাইভারগুলির মধ্যে একটি নির্বাচন করুন। উইন্ডোজে  চেক ব্লুটুথ রেডিও স্ট্যাটাস  কীভাবে ঠিক করবেন?
  10. এখন পরবর্তী ক্লিক করুন এবং ইনস্টলেশন সম্পূর্ণ হলে, রিবুট করুন আপনার পিসি এবং সিস্টেমটি ব্লুটুথ সমস্যা থেকে পরিষ্কার কিনা তা পরীক্ষা করুন৷
  11. যদি না হয়, তাহলে আপনি পুনরাবৃত্তি করতে পারেন৷ ধাপ 8 থেকে 10 কিন্তু ধাপ 9 এ , অন্য ড্রাইভার চেষ্টা করুন . আপনি সামঞ্জস্যপূর্ণ হার্ডওয়্যার দেখান বিকল্পটি আনচেক করতে পারেন৷ সমস্ত ড্রাইভারের তালিকা করতে। উইন্ডোজে  চেক ব্লুটুথ রেডিও স্ট্যাটাস  কীভাবে ঠিক করবেন?
  12. আপনি সেখানে উপস্থিত প্রতিটি ড্রাইভার চেষ্টা করে দেখতে পারেন এবং অন্য ড্রাইভারগুলির মধ্যে একটি ব্লুটুথ সমস্যাটি সমাধান করে কিনা তা পরীক্ষা করতে পারেন৷

সমাধান 3:ব্লুটুথ ড্রাইভার পুনরায় ইনস্টল করুন

আপনার সিস্টেমের ব্লুটুথ ড্রাইভার যদি দূষিত হয় তবে আপনি রেডিও স্ট্যাটাস চেক করার সমস্যার সম্মুখীন হতে পারেন। এই প্রসঙ্গে, ব্লুটুথ ড্রাইভার পুনরায় ইনস্টল করা সমস্যার সমাধান করতে পারে৷

  1. প্রথমে, একটি ওয়েব ব্রাউজার চালু করুন এবং ডাউনলোড করুন OEM ওয়েবসাইট থেকে সর্বশেষ ব্লুটুথ ড্রাইভার (উদাহরণস্বরূপ, ডেল ওয়েবসাইট)।
  2. এখন অন্য সমস্ত অ্যাপ্লিকেশন বন্ধ করার বিষয়টি নিশ্চিত করুন এবং তারপরে ডান-ক্লিক করুন উইন্ডোজে বোতাম।
  3. এখন, ডিভাইস ম্যানেজার বেছে নিন এবং ব্লুটুথ প্রসারিত করুন
  4. তারপর ডান-ক্লিক করুন ব্লুটুথ-এ ডিভাইস (যেমন, ইন্টেল ওয়্যারলেস ব্লুটুথ) এবং আনইনস্টল বেছে নিন . উইন্ডোজে  চেক ব্লুটুথ রেডিও স্ট্যাটাস  কীভাবে ঠিক করবেন?
  5. এখন, চেকমার্ক এই ডিভাইসের জন্য ড্রাইভার সফ্টওয়্যার মুছুন বিকল্প এবং আনইন্সটল-এ ক্লিক করুন বোতাম উইন্ডোজে  চেক ব্লুটুথ রেডিও স্ট্যাটাস  কীভাবে ঠিক করবেন?
  6. একবার ড্রাইভার আনইনস্টল হয়ে গেলে, পাওয়ার বন্ধ করুন আপনার পিসি (রিবুট নয়) এবং অপেক্ষা করুন 3 সেকেন্ডের জন্য।
  7. তারপর পাওয়ার চালু করুন মেশিন এবং উইন্ডোজকে জেনেরিক ব্লুটুথ ড্রাইভার ইনস্টল করতে দিন (যদি তা করে)।
  8. এখন ব্লুটুথ ঠিকঠাক কাজ করছে কিনা তা পরীক্ষা করুন। যদি না হয়, তাহলে সর্বশেষ ড্রাইভার ইনস্টল করুন (পদক্ষেপ 1 এ ডাউনলোড করা হয়েছে) প্রশাসকের বিশেষাধিকার সহ।
  9. তারপর রিবুট করুন আপনার পিসি এবং সিস্টেমের ব্লুটুথ ঠিকঠাক কাজ করছে কিনা তা পরীক্ষা করুন।

যদি সমস্যাটি থেকে যায়, তাহলে ব্লুটুথ আনইনস্টল হচ্ছে কিনা তা পরীক্ষা করুন এবং ওয়াই-ফাই ড্রাইভার (কিছু ওয়াই-ফাই চিপ কিছু কোয়ালকম অ্যাডাপ্টারের মতো ওয়াই-ফাই এবং ব্লুটুথ ক্রিয়াকলাপকে সমর্থন করে, যা অন্যান্য ব্লুটুথ মডিউলগুলির কাজকে বাধাগ্রস্ত করতে পারে এবং সমস্যার কারণ হতে পারে)। এখন রিবুট করুন৷ আপনার সিস্টেম এবং তারপর শুধু ব্লুটুথ ইনস্টল করুন ড্রাইভার (যদি জেনেরিক ড্রাইভ কাজ না করে) এটি সমস্যাটি সমাধান করে কিনা তা পরীক্ষা করতে। যদি তাই হয়, তাহলে Wi-Fi ড্রাইভারের আপডেট হওয়া সংস্করণটি ইনস্টল করুন।

সমাধান 4:ডিভাইস ম্যানেজারে ফ্যান্টম ইউএসবি এন্ট্রিগুলি মুছুন এবং আপনার সিস্টেমে পাওয়ার অফ/অন করুন

ডিভাইস ম্যানেজারে একটি ফ্যান্টম ব্লুটুথ ডিভাইস এন্ট্রি আপনার সিস্টেমের যোগাযোগ মডিউলগুলির ক্রিয়াকলাপকে বাধাগ্রস্ত করলে সমস্যা দেখা দিতে পারে। এই পরিস্থিতিতে, ডিভাইস ম্যানেজার থেকে ফ্যান্টম ইউএসবি এন্ট্রিগুলি মুছে ফেলা এবং আপনার সিস্টেমকে পাওয়ার অফ/অন করলে সমস্যার সমাধান হতে পারে৷

  1. ডিভাইস ম্যানেজার খুলুন (উপরে আলোচনা করা হয়েছে) এবং ব্লুটুথ প্রসারিত করুন .
  2. এখন দেখুন প্রসারিত করুন এবং ড্রপডাউন মেনুতে, লুকানো ডিভাইসগুলি দেখান নির্বাচন করুন৷ . উইন্ডোজে  চেক ব্লুটুথ রেডিও স্ট্যাটাস  কীভাবে ঠিক করবেন?
  3. তারপর ডান-ক্লিক করুন যেকোনো ফ্যান্টম ব্লুটুথ ডিভাইসে এবং আনইনস্টল নির্বাচন করুন . যদি বলা হয়, চেকমার্ক নিশ্চিত করুন৷ এই ডিভাইসের ড্রাইভার সফ্টওয়্যার মুছুন বিকল্প এবং আনইন্সটল-এ ক্লিক করুন বোতাম।
  4. এখন পুনরাবৃত্তি অন্য যেকোনো ব্লুটুথ-এর জন্য একই ডিভাইস (হয় স্বাভাবিক, ফ্যান্টম, অথবা একটি ডিভাইস যার উপরে হলুদ বিস্ময় চিহ্ন রয়েছে) এবং ডিভাইস ম্যানেজার বন্ধ করুন। এছাড়াও, অন্য যেকোন আনুষঙ্গিক অপসারণ নিশ্চিত করুন৷ ডিভাইস ম্যানেজারে (একটি হেডসেটের মতো) যা ব্লুটুথ ব্যবহার করে। উইন্ডোজে  চেক ব্লুটুথ রেডিও স্ট্যাটাস  কীভাবে ঠিক করবেন?
  5. এখন নিশ্চিত করুন যে সমস্ত অজানা ডিভাইসগুলি সরান ইউনিভার্সাল সিরিয়াল বাস কন্ট্রোলারের অধীনে . এছাড়াও, সমস্ত Wi-Fi সংযোগগুলি সরান৷ পাশাপাশি (ওয়াই-ফাই ড্রাইভার উপলব্ধ আছে তা নিশ্চিত করুন)। উইন্ডোজে  চেক ব্লুটুথ রেডিও স্ট্যাটাস  কীভাবে ঠিক করবেন?
  6. তারপর পাওয়ার বন্ধ করুন আপনার পিসি এবং আনপ্লাগ করুন পাওয়ার তার আপনার সিস্টেমের।
  7. এখন 5 মিনিট অপেক্ষা করুন এবং প্লাগ ব্যাক পাওয়ার তার।
  8. তারপর পাওয়ার চালু করুন আপনার সিস্টেম এবং আপনার সিস্টেমের ব্লুটুথ (উইন্ডোজ জেনেরিক ড্রাইভার ইনস্টল না করলে আপনাকে ব্লুটুথ ড্রাইভার পুনরায় ইনস্টল করতে হতে পারে) ভাল কাজ করছে কিনা তা পরীক্ষা করুন৷

সমাধান 5:ব্লুটুথ ডিভাইস এবং এর পরিষেবাগুলি নিষ্ক্রিয় / সক্রিয় করুন

ব্লুটুথ চেক রেডিও স্ট্যাটাস সমস্যা ব্লুটুথ ডিভাইস এবং অপরিহার্য OS মডিউলগুলির মধ্যে একটি ত্রুটির কারণে হতে পারে। এই প্রসঙ্গে, ব্লুটুথ ডিভাইস নিষ্ক্রিয়/সক্ষম করা এবং এর পরিষেবাগুলি শুরু করা সমস্যার সমাধান করতে পারে৷ OEM-এর উপর নির্ভর করে কিছু ব্যবহারকারীর জন্য নির্দেশাবলী কিছুটা আলাদা।

ব্লুটুথ পরিষেবাগুলি সক্ষম করুন

  1. একযোগে উইন্ডোজ টিপে দ্রুত ব্যবহারকারী মেনু চালু করুন এবং X চাবি তারপর ডিভাইস ম্যানেজার খুলুন .
  2. এখন ব্লুটুথ প্রসারিত করুন এবং ডান-ক্লিক করুন ব্লুটুথ-এ ডিভাইস।
  3. তারপর অক্ষম করুন নির্বাচন করুন এবং ডিভাইস ম্যানেজার বন্ধ করুন . উইন্ডোজে  চেক ব্লুটুথ রেডিও স্ট্যাটাস  কীভাবে ঠিক করবেন?
  4. এখন উইন্ডোজ টিপুন কী এবং অনুসন্ধান করুন:পরিষেবাগুলি৷ . তারপর, ফলাফল তালিকায়, ডান-ক্লিক করুন পরিষেবাগুলিতে এবং প্রশাসক হিসাবে চালান নির্বাচন করুন . উইন্ডোজে  চেক ব্লুটুথ রেডিও স্ট্যাটাস  কীভাবে ঠিক করবেন?
  5. তারপর ডান-ক্লিক করুন একটি ব্লুটুথ-এ পরিষেবা (যেমন ব্লুটুথ সাপোর্ট সার্ভিস) এবং স্টার্ট বেছে নিন অথবা পুনঃসূচনা করুন . উইন্ডোজে  চেক ব্লুটুথ রেডিও স্ট্যাটাস  কীভাবে ঠিক করবেন?
  6. এখন পুনরাবৃত্তি সকলের জন্য একই ব্লুটুথ পরিষেবাগুলি৷ এবং তারপর সক্রিয় করুন ব্লুটুথ ডিভাইস ম্যানেজারে ডিভাইস (পদক্ষেপ 1 থেকে 3 পুনরাবৃত্তি করুন কিন্তু এইবার ব্লুটুথ ডিভাইস সক্ষম করুন)।
  7. তারপর দেখুন ব্লুটুথ ঠিকঠাক কাজ করছে কিনা। যদি না হয়, তাহলে রিবুট হচ্ছে কিনা তা পরীক্ষা করুন৷ সিস্টেমটি ব্লুটুথ সমস্যার সমাধান করে।

BIOS-এ ব্লুটুথ নিষ্ক্রিয়/সক্ষম করুন

  1. একসাথে উইন্ডোজ টিপুন এবং X কী এবং দেখানো মেনুতে, অ্যাপস এবং বৈশিষ্ট্য নির্বাচন করুন .
  2. এখন প্রসারিত করুন যেকোনো আবেদন যেটি ব্লুটুথ এর সাথে সম্পর্কিত (যেমন, ব্রডকম) এবং আনইনস্টল করুন এটা যদি কোনও ব্লুটুথ সফ্টওয়্যার উপস্থিত না থাকে তবে এই পদক্ষেপটি উপেক্ষা করুন। উইন্ডোজে  চেক ব্লুটুথ রেডিও স্ট্যাটাস  কীভাবে ঠিক করবেন?
  3. এখন পুনরায় শুরু করুন আপনার পিসি এবং বুট এটি BIOS-এ .
  4. তারপর, বাম ফলকে, প্রসারিত করুন ওয়্যারলেস এর বিকল্প এবং ওয়্যারলেস সুইচ নির্বাচন করুন .
  5. এখন, ডান ফলকে, আনচেক করুন ব্লুটুথ এর বিকল্প এবং প্রয়োগ করুন আপনার পরিবর্তন। উইন্ডোজে  চেক ব্লুটুথ রেডিও স্ট্যাটাস  কীভাবে ঠিক করবেন?
  6. তারপর বুট করুন আপনার সিস্টেম উইন্ডোজে এবং সাইন ইন করুন .
  7. এখন পুনরায় শুরু করুন আপনার পিসি এবং বুট এটি BIOS-এ .
  8. তারপর সক্ষম করুন ব্লুটুথ ওয়্যারলেস সুইচ-এ ট্যাব এবং প্রয়োগ করুন আপনার পরিবর্তন।
  9. এখন বুট করুন আপনার সিস্টেম উইন্ডোজে এবং ব্লুটুথ ঠিক কাজ করছে কিনা তা পরীক্ষা করুন৷

সমাধান 6:আপনার সিস্টেমের BIOS সর্বশেষ বিল্ডে আপডেট করুন এবং এটিকে ফ্যাক্টরি ডিফল্টে রিসেট করুন

ব্লুটুথ চেক রেডিও স্ট্যাচু বার্তাটি সমস্যা সমাধানকারী দ্বারা দেখানো হতে পারে যদি আপনার BIOS সর্বশেষ বিল্ডে আপডেট না হয় যা OS মডিউলগুলির মধ্যে অসঙ্গতি সৃষ্টি করতে পারে। এই ক্ষেত্রে, OEM দ্বারা প্রকাশিত সর্বশেষ সংস্করণে আপনার সিস্টেমের BIOS আপডেট করলে সমস্যার সমাধান হতে পারে৷

সতর্কতা :অত্যন্ত সতর্কতার সাথে এবং আপনার নিজের ঝুঁকিতে অগ্রসর হোন কারণ সিস্টেম BIOS আপডেট করা একটি দক্ষ কাজ এবং যদি ভুল করা হয়, তাহলে আপনি আপনার সিস্টেমকে ইট দিতে পারেন এবং আপনার ডেটার চিরন্তন ক্ষতি করতে পারেন৷

  1. আপডেট করুন নিচে আলোচনা করা OEM অনুযায়ী আপনার সিস্টেমের BIOS:
    • ডেল
    • HP
    • MSI
    • গেটওয়ে
    • লেনোভো
  2. BIOS আপডেট করার পর, বুট করুন আপনার সিস্টেম উইন্ডোজে এবং নিশ্চিত করুন যে সমস্ত ব্লুটুথ পরিষেবাগুলি (যেমন, ব্লুটুথ ব্যবহারকারী সহায়তা পরিষেবা) চালু হয়েছে (যদি না হয় তবে পরিষেবাটি শুরু করুন)৷
  3. এখন পুনরায় ইনস্টল করুন জেনেরিক ব্লুটুথ ড্রাইভার (অর্থাৎ, উইন্ডোজ দ্বারা প্রস্তাবিত ড্রাইভার) এবং ব্লুটুথ ঠিক কাজ করছে কিনা তা পরীক্ষা করুন৷
  4. যদি না হয়, তাহলে দেখুন ইনস্টল হচ্ছে কিনা সর্বশেষ ব্লুটুথ OEM দ্বারা ড্রাইভার সমস্যাটি সমাধান করে।
  5. যদি সমস্যাটি থেকে যায়, তাহলে রিসেট হচ্ছে কিনা তা পরীক্ষা করে দেখুন ফ্যাক্টরি ডিফল্টে BIOS ব্লুটুথ সমস্যা সমাধান করে। উইন্ডোজে  চেক ব্লুটুথ রেডিও স্ট্যাটাস  কীভাবে ঠিক করবেন?

যদি সমস্যাটি থেকে যায়, তাহলে একটি নতুন স্থানীয় প্রশাসক অ্যাকাউন্ট তৈরি করা হচ্ছে কিনা তা পরীক্ষা করুন৷ এবং সেই অ্যাকাউন্টের মাধ্যমে ব্লুটুথ ব্যবহার করে সমস্যার সমাধান হয়। যদি এটি কৌশলটি না করে, তাহলে আপনি আপনার PC রিসেট করতে পারেন ফ্যাক্টরি ডিফল্টে (কিপ অ্যাপস এবং ফাইল বিকল্প নির্বাচন করে)।


  1. Windows 10 এ “ERROR_VIRUS_INFECTED” কিভাবে ঠিক করবেন

  2. Windows 10 এ ব্লুটুথ কিভাবে ব্যবহার করবেন

  3. Windows 10 এ ডেটা_Bus_Error কিভাবে ঠিক করবেন

  4. Windows 11