কম্পিউটার

ফাইল সিস্টেমের ধরন নির্ধারণ করতে অক্ষম Recuva সমাধান করুন (ত্রুটি)

Recuva ফাইল সিস্টেম টাইপ ত্রুটি নির্ধারণ করতে অক্ষম দেখাতে পারে যদি পুনরুদ্ধার করা ড্রাইভটি একটি কাঁচা ডেটা অবস্থায় থাকে। অধিকন্তু, স্টোরেজ মডিউলগুলিতে একটি অস্থায়ী ত্রুটিও হাতে সমস্যা সৃষ্টি করতে পারে। সমস্যাটি দেখা দেয় যখন ব্যবহারকারী একটি স্টোরেজ ড্রাইভ থেকে ফাইল পুনরুদ্ধার করার চেষ্টা করে কিন্তু নিম্নলিখিত বার্তাটি দেখানো হয়:

Recuva ফাইল সিস্টেমের ধরন নির্ধারণ করতে অক্ষম

ফাইল সিস্টেমের ধরন নির্ধারণ করতে অক্ষম Recuva সমাধান করুন (ত্রুটি)

সমাধানগুলি নিয়ে এগিয়ে যাওয়ার আগে, মনে রাখবেন যে Recuva (এবং অন্যান্য অনেক পুনরুদ্ধার অ্যাপ্লিকেশন) এনক্রিপ্ট করা ড্রাইভ থেকে ডেটা পুনরুদ্ধার করতে সক্ষম নাও হতে পারে বিটলকার ব্যবহার করে।

1. স্টোরেজ ড্রাইভ আনমাউন্ট এবং পুনরায় মাউন্ট করুন

স্টোরেজ মডিউলগুলির একটি অস্থায়ী ত্রুটির কারণে ড্রাইভ থেকে ডেটা পুনরুদ্ধার করার সময় এবং ড্রাইভটি আনমাউন্ট/রিমাউন্ট করার সময় Recuva অ্যাপ্লিকেশনটি ফাইল সিস্টেমের প্রকার ত্রুটির বার্তা নির্ধারণ করতে অক্ষম দেখাতে পারে।

  1. প্রস্থান করুন রেকুভা এবং Windows-এ ডান-ক্লিক করুন .
  2. এখন ডিস্ক ব্যবস্থাপনা খুলুন এবং ডান-ক্লিক করুন স্টোরেজ ড্রাইভে . ফাইল সিস্টেমের ধরন নির্ধারণ করতে অক্ষম Recuva সমাধান করুন (ত্রুটি)
  3. তারপর ড্রাইভ লেটার এবং পাথ পরিবর্তন করুন বেছে নিন . ফাইল সিস্টেমের ধরন নির্ধারণ করতে অক্ষম Recuva সমাধান করুন (ত্রুটি)
  4. এখন সরান নির্বাচন করুন এবং একবার ড্রাইভটি আনমাউন্ট করা হলে, বিচ্ছিন্ন করুন এটি সিস্টেম থেকে। ফাইল সিস্টেমের ধরন নির্ধারণ করতে অক্ষম Recuva সমাধান করুন (ত্রুটি)
  5. তারপর রিবুট করুন আপনার পিসি এবং রিবুট করার পরে, ডিস্ক পরিচালনা খুলুন (উপরে আলোচনা করা হয়েছে)।
  6. এখন ডান-ক্লিক করুন ড্রাইভে এবং ড্রাইভ লেটার এবং পাথ পরিবর্তন করুন নির্বাচন করুন .
  7. তারপর যোগ করুন এ ক্লিক করুন এবং একটি ড্রাইভ লেটার নির্বাচন করুন নিম্নলিখিত ড্রাইভ চিঠি বরাদ্দ করুন-এর ড্রপডাউনে৷ . ফাইল সিস্টেমের ধরন নির্ধারণ করতে অক্ষম Recuva সমাধান করুন (ত্রুটি)
  8. এখন বন্ধ করুন ডিস্ক ব্যবস্থাপনা এবং ফাইল সিস্টেম সমস্যা সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করতে Recuva চালু করুন।

2. ডিস্ক পরিচালনার মাধ্যমে স্টোরেজ ড্রাইভ ফর্ম্যাট করুন

যদি হার্ড ড্রাইভটি কাঁচা আকারে থাকে, তাহলে দ্রুত বিন্যাসটি সম্পাদন করার ফলে ডেটা পুনরুদ্ধার করার জন্য Recuva প্রয়োজনীয় অ্যাক্সেস দিতে পারে এবং Recuva Unable to Determine File System Type ত্রুটি ঠিক করতে পারে৷

সতর্কতা : আপনার নিজের ঝুঁকিতে এগিয়ে যান কারণ একটি দ্রুত বিন্যাস সম্পাদন করা পার্টিশন টেবিলকে ওভাররাইট করে এবং পুনরুদ্ধার করা ডেটা (যদি থাকে) আপনার পছন্দের ফোল্ডার/ডিরেক্টরি কাঠামোতে নাও থাকতে পারে এবং প্রয়োজনীয় ডেটা খুঁজে পেতে আপনাকে অসংখ্য ঘন্টা ব্যয় করতে হতে পারে।

আপনি যদি আরও এগিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেন (আপনার স্বাধীন ইচ্ছার সাথে), তাহলে ড্রাইভের একটি কাঁচা চিত্র ব্যাকআপ তৈরি করা নিশ্চিত করুন (আপনি ইন্টারনেটে ব্যাকআপ করার জন্য একটি ইউটিলিটি খুঁজে পেতে পারেন)।

  1. Windows-এ ডান-ক্লিক করুন এবং ডিস্ক ব্যবস্থাপনা খুলুন .
  2. এখন, ডান-ক্লিক করুন ড্রাইভে এবং ফর্ম্যাট নির্বাচন করুন . ফাইল সিস্টেমের ধরন নির্ধারণ করতে অক্ষম Recuva সমাধান করুন (ত্রুটি)
  3. তারপর, ফাইল সিস্টেম বেছে নিন NTFS এবং চেকমার্ক দ্রুত বিন্যাস . ফাইল সিস্টেমের ধরন নির্ধারণ করতে অক্ষম Recuva সমাধান করুন (ত্রুটি)
  4. এখন ঠিক আছে এ ক্লিক করুন বোতাম এবং প্রক্রিয়াটি সম্পূর্ণ হতে দিন।
  5. একবার সম্পন্ন হলে, Recuva চালু করুন, এবং আশা করি, ফাইল সিস্টেমের ধরণ সমস্যাটি নির্ধারণ করতে অক্ষম সমাধান হয়ে গেছে।

আপনি যদি ড্রাইভ থেকে ডেটা পুনরুদ্ধার করে থাকেন, তাহলে আপনি একটি কাঁচা ড্রাইভ থেকে পার্টিশন টেবিল পুনরুদ্ধার করার জন্য একটি ইউটিলিটির জন্য ইন্টারনেট অনুসন্ধান করতে পারেন এবং ডেটা গঠন করতে এটি ব্যবহার করতে পারেন৷


  1. উইন্ডোজ 10-এ ফাইল সিস্টেম ত্রুটি (-2147219195) কীভাবে ঠিক করবেন

  2. Windows 10 এ ফাইল সিস্টেমের ত্রুটি কীভাবে ঠিক করবেন

  3. ফাইল সিস্টেম ত্রুটি (-2147219194) Windows 10

  4. উইন্ডোজ 10 ফাইল সিস্টেম ত্রুটি 2147219196 ঠিক করুন