কম্পিউটার

ত্রুটি 0x80070780 ঠিক করুন, ফাইলটি সিস্টেম দ্বারা অ্যাক্সেস করা যাবে না

আপনি যখন আপনার Windows 10 কম্পিউটার, বাহ্যিক হার্ড ড্রাইভ বা অন্যান্য USB ডিভাইসে কিছু ফাইল বা ফোল্ডার অ্যাক্সেস করার চেষ্টা করেন কিন্তু ত্রুটি বার্তার সম্মুখীন হন ফাইলটি সিস্টেম দ্বারা অ্যাক্সেস করা যাবে না সহগামী ত্রুটি কোড 0x80070780 সহ , তাহলে এই পোস্টটি আপনাকে সাহায্য করার উদ্দেশ্যে।

ত্রুটি 0x80070780 ঠিক করুন, ফাইলটি সিস্টেম দ্বারা অ্যাক্সেস করা যাবে না

ত্রুটি 0x80070780, ফাইলটি সিস্টেম দ্বারা অ্যাক্সেস করা যাবে না

আপনি যদি এই সমস্যাটির সম্মুখীন হন, তাহলে আপনি নিচে আমাদের প্রস্তাবিত সমাধানগুলি কোনো নির্দিষ্ট ক্রমেই চেষ্টা করে দেখতে পারেন এবং দেখতে পারেন যে এটি সমস্যার সমাধান করতে সাহায্য করে কিনা।

  1. উইন্ডোজ ফাইল এবং ফোল্ডার ট্রাবলশুটার চালান
  2. CHKDSK চালান
  3. সেফ মোডে ফাইল অপারেশন চালান
  4. রোবোকপি ব্যবহার করুন
  5. ডিস্ক ড্রাইভার পুনরায় ইনস্টল করুন
  6. ব্যাকআপ ডেটা এবং ফর্ম্যাট ড্রাইভ

আসুন তালিকাভুক্ত প্রতিটি সমাধানের সাথে জড়িত প্রক্রিয়াটির বর্ণনাটি একবার দেখে নেওয়া যাক।

আপনি এই সমাধানগুলির যেকোনো একটি চেষ্টা করার আগে নিশ্চিত করুন যে আপনি আপনার Windows 10 ডিভাইসে প্রশাসক হিসাবে লগ ইন করেছেন এবং ফোল্ডার/ফাইল অপারেশন চেষ্টা করুন। যদি এটি কাজ না করে, তাহলে আপনি এখন এইভাবে চালিয়ে যেতে পারেন।

1] উইন্ডোজ ফাইল এবং ফোল্ডার ট্রাবলশুটার চালান

আপনি উইন্ডোজ ফাইল এবং ফোল্ডার ট্রাবলশুটার চালাতে পারেন এবং সমস্যাটি সমাধান করা হবে কিনা তা দেখতে পারেন। উইজার্ড স্বয়ংক্রিয়ভাবে ফাইল এবং ফোল্ডারগুলির সমস্যাগুলি নির্ণয় এবং মেরামত করবে - এই সমস্যাগুলির মধ্যে রিসাইকেল বিন থেকে ফাইল বা ফোল্ডারগুলি মুছে ফেলার অক্ষমতা, বা একটি ফাইল কপি, সরানো, নাম পরিবর্তন বা মুছে ফেলার চেষ্টা করার সমস্যাগুলি অন্তর্ভুক্ত থাকতে পারে৷

2] CHKDSK চালান

সিস্টেমের ত্রুটি বা হার্ড ড্রাইভে খারাপ সেক্টর থাকার কারণে আপনি এই সমস্যার সম্মুখীন হতে পারেন। এই ক্ষেত্রে, আপনি অভ্যন্তরীণ এবং বাহ্যিক উভয় ড্রাইভে CHKDSK চালাতে পারেন এবং সমস্যাটি সমাধান করা হবে কিনা তা দেখতে পারেন। আপনি চাইলে থার্ড-পার্টি সফটওয়্যার দিয়ে CHKDSK চালাতে পারেন।

3] সেফ মোডে ফাইল অপারেশন চালান

সেফ মোডে Windows 10 বুট করুন বা একটি ক্লিন বুট করুন এবং তারপরে আপনি যে ফাইলটি চেয়েছিলেন তা কপি, পেস্ট, সম্পাদনা, ইত্যাদি চালানোর চেষ্টা করুন। এটি সম্ভবত সাহায্য করবে৷

4] রোবোকপি ব্যবহার করুন

আপনি Windows 10-এ ডিফল্ট নেটিভ ফাইল ট্রান্সফার ফাংশন ব্যবহার করে এক অবস্থান থেকে অন্য স্থানে ফাইল কপি করার চেষ্টা করার সময় এই ত্রুটির সম্মুখীন হলে, আপনি বিল্ট-ইন Robocopy কমান্ড-লাইন টুলটি ব্যবহার করে দেখতে পারেন।

5] ডিস্ক ড্রাইভার পুনরায় ইনস্টল করুন

ত্রুটি 0x80070780 ঠিক করুন, ফাইলটি সিস্টেম দ্বারা অ্যাক্সেস করা যাবে না

ডিভাইস ড্রাইভারের সমস্যাগুলিও একটি সম্ভাব্য অপরাধী, যেমন ইউএসবি উইন্ডোজ 10 দ্বারা সনাক্ত করা হয়নি, যা ফাইলগুলিকে অ্যাক্সেসযোগ্য করে তুলতে পারে। ড্রাইভার সমস্যার সম্ভাবনা উড়িয়ে দিতে, আপনাকে ডিভাইস ড্রাইভার পুনরায় ইনস্টল করতে হবে। এখানে কিভাবে:

  • আপনার কম্পিউটারের সাথে USB ড্রাইভ সংযোগ করুন যদি সমস্যাটি ঘটে।
  • Windows কী + X টিপুন পাওয়ার ইউজার মেনু খুলতে।
  • M টিপুন ডিভাইস ম্যানেজার খুলতে কীবোর্ডে কী।
  • আপনি একবার ডিভাইস ম্যানেজার-এর ভিতরে গেলে , ইনস্টল করা ডিভাইসের তালিকার মধ্য দিয়ে নিচে স্ক্রোল করুন এবং ডিস্ক ড্রাইভগুলি প্রসারিত করুন বিভাগ।
  • এরপর, আপনার USB ড্রাইভে ডান-ক্লিক করুন এবং ডিভাইস আনইনস্টল করুন বেছে নিন .
  • ঠিক আছে ক্লিক করুন অপসারণ নিশ্চিত করতে প্রম্পটে।

আনইনস্টলেশন প্রক্রিয়া সম্পূর্ণ হলে, USB ড্রাইভ সংযোগ বিচ্ছিন্ন করুন এবং আপনার কম্পিউটার পুনরায় চালু করুন। বুট করার সময়, পিসিতে USB ড্রাইভটি পুনরায় সংযোগ করুন, Windows 10 স্বয়ংক্রিয়ভাবে ড্রাইভারটি পুনরায় ইনস্টল করবে। আপনি আগে সঞ্চালিত ফাইল/ফোল্ডার অ্যাকশন চেষ্টা করে দেখুন এবং হাতে সমস্যা ছাড়াই অপারেশনটি সম্পূর্ণ হয় কিনা। অন্যথায়, পরবর্তী সমাধান চেষ্টা করুন।

6] ড্রাইভ ফর্ম্যাট করুন

একটি ড্রাইভ ফর্ম্যাট করা ফাইল সিস্টেমের ত্রুটিগুলি সমাধান করতে সাহায্য করতে পারে এবং কিছু ডিস্ক ত্রুটিগুলি ঠিক করতে সাহায্য করতে পারে যার ফলে ফোকাসে ত্রুটি হতে পারে৷

ফরম্যাটিং ড্রাইভে বিদ্যমান সমস্ত ফাইল মুছে ফেলবে, তাই অভ্যন্তরীণ ড্রাইভ ফরম্যাট করার আগে বা এক্সটার্নাল ড্রাইভ ফরম্যাট করার আগে আপনার ফাইলগুলিকে অন্য এক্সটার্নাল ডিভাইসে বা ক্লাউড স্টোরেজ সার্ভিসে ব্যাক আপ করে নিন, যেমনটি হতে পারে।

আশা করি এটি সাহায্য করবে!

সম্পর্কিত পোস্ট :একটি অপ্রত্যাশিত ত্রুটি আপনাকে ফাইলটি মুছে ফেলতে বাধা দিচ্ছে, ত্রুটি 0x800710FE বা 0x8007112a৷

ত্রুটি 0x80070780 ঠিক করুন, ফাইলটি সিস্টেম দ্বারা অ্যাক্সেস করা যাবে না
  1. উইন্ডোজ 10 ফাইল সিস্টেম ত্রুটি 2147219196 ঠিক করুন

  2. উইন্ডোজ 10-এ ফাইলের ত্রুটি অ্যাক্সেস করতে পারে না প্রক্রিয়াটি ঠিক করুন

  3. ভিডিও ত্রুটি কোড 224003 কিভাবে ঠিক করবেন:ভিডিও ফাইল ত্রুটি চালাতে পারে না

  4. কিভাবে ঠিক করবেন "সিস্টেম নির্দিষ্ট পথ খুঁজে পাচ্ছে না" ত্রুটি