কম্পিউটার

পিসি, ম্যাক এবং ক্রোমে মাইক্রোসফ্ট টিম এরর কোড 500 (সমাধান)

ক্রেডেনশিয়াল ম্যানেজারে দূষিত Microsoft টিম এন্ট্রির কারণে আপনি ত্রুটি কোড 500 সহ Microsoft টিমের সাথে সংযোগ করতে ব্যর্থ হতে পারেন। তাছাড়া, একটি বিরোধপূর্ণ উইন্ডোজ আপডেটও সমস্যার কারণ হতে পারে।

ব্যবহারকারী যখন টিম ক্লায়েন্ট চালু করেন বা লগ ইন করার চেষ্টা করেন এবং নিম্নলিখিত বার্তাটির মুখোমুখি হন তখন প্রধানত Windows এবং Mac ক্লায়েন্টগুলিতে সমস্যাটির সম্মুখীন হন:

পিসি, ম্যাক এবং ক্রোমে মাইক্রোসফ্ট টিম এরর কোড 500 (সমাধান)

আপনি নীচে আলোচনা করা সমাধানগুলি চেষ্টা করে Microsoft টিম ত্রুটি 500 থেকে পরিত্রাণ পেতে পারেন তবে তার আগে, নিশ্চিত করুন যে Microsoft Teams সার্ভারগুলি চালু আছে এবং চলছে (আপনি আপনার অফিস 365 অ্যাডমিন পোর্টাল বা তাদের টুইটার হ্যান্ডেলে লগ ইন করে চেক করতে পারেন)। এছাড়াও, Microsoft Teams মোবাইল ক্লায়েন্ট কিনা তা পরীক্ষা করুন হয় Android বা iOS, অথবা এর ওয়েব ক্লায়েন্ট একটি ওয়েব ব্রাউজার ব্যবহার করে সূক্ষ্ম কাজ করছে। আপনি যদি 2-পদক্ষেপ যাচাইকরণ সক্ষম করে থাকেন, তাহলে একটি অ্যাপ-নির্দিষ্ট পাসওয়ার্ড ব্যবহার করছেন কিনা তা পরীক্ষা করুন অন ​​টিম সমস্যা সমাধান করে।

1. মাইক্রোসফ্ট টিম অ্যাপ্লিকেশন থেকে লগআউট করুন

আপনার সিস্টেমে টিম অ্যাপ্লিকেশন এবং মাইক্রোসফ্ট সার্ভারের মধ্যে একটি অস্থায়ী যোগাযোগের সমস্যা 500 ত্রুটির কারণ হতে পারে৷ এই প্রসঙ্গে, টিম অ্যাপ্লিকেশনটি লগ আউট (সিস্টেমের ট্রের মাধ্যমে) এবং এতে আবার লগ ইন করলে সমস্যার সমাধান হতে পারে৷

1.1 উইন্ডোজ পিসিতে লগআউট টিম

  1. লুকানো আইকনগুলি প্রসারিত করুন৷ সিস্টেম ট্রে এর এবং ডান-ক্লিক করুন Microsoft Teams-এ .
  2. এখন সাইন আউট নির্বাচন করুন এবং মাইক্রোসফ্ট টিম পুনরায় চালু না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন (অ্যাপ্লিকেশনটি ছেড়ে দিতে বাধ্য করবেন না)। পিসি, ম্যাক এবং ক্রোমে মাইক্রোসফ্ট টিম এরর কোড 500 (সমাধান)
  3. তারপর লগ ইন করুন টিমের কাছে যান এবং এটি হাতে থাকা সমস্যাটি পরিষ্কার কিনা তা পরীক্ষা করুন৷
  4. যদি না হয়, পুনরাবৃত্তি ধাপ 1 থেকে 3 কিন্তু ধাপ 3 এ, যখন দলগুলি আপনাকে একটি ছোট লগইন দেখায় পর্দা, বন্ধ সেই উইন্ডোটি এবং সর্বোচ্চ লগইন উইন্ডো পর্যন্ত অপেক্ষা করুন আবার দেখানো হয়। পিসি, ম্যাক এবং ক্রোমে মাইক্রোসফ্ট টিম এরর কোড 500 (সমাধান)
  5. তারপর লগ ইন করুন আপনার শংসাপত্রগুলি ব্যবহার করুন এবং টিমগুলি 500 ত্রুটি থেকে পরিষ্কার কিনা তা পরীক্ষা করুন৷ পিসি, ম্যাক এবং ক্রোমে মাইক্রোসফ্ট টিম এরর কোড 500 (সমাধান)

1.2 একটি Mac এ টিম সংযোগ বিচ্ছিন্ন করুন

  1. টিম চালু করুন Mac ক্লায়েন্ট এবং ডান-ক্লিক করুন এর ডকে আইকন।
  2. এখন, ছোট প্রসঙ্গ মেনুতে, সংযোগ বিচ্ছিন্ন করুন নির্বাচন করুন .
  3. একবার টিম অ্যাপ্লিকেশনটি পুনরায় চালু করা হলে, এটি ত্রুটি কোড 500 থেকে পরিষ্কার কিনা তা পরীক্ষা করে দেখুন৷

1.3 ক্রেডেনশিয়াল ম্যানেজারে টিম শংসাপত্রগুলি মুছুন

টিম অ্যাপ্লিকেশন ত্রুটি কোড 500 দেখাতে পারে যদি ক্রেডেনশিয়াল ম্যানেজারে টিমের শংসাপত্রগুলি দূষিত হয়। এই ক্ষেত্রে, ক্রেডেনশিয়াল ম্যানেজারে টিমের শংসাপত্রগুলি মুছে দিলে সমস্যার সমাধান হতে পারে৷

  1. প্রথমে, প্রস্থান করুন Microsoft টিম এবং শেষ এর সম্পর্কিত প্রক্রিয়া টাস্ক ম্যানেজার-এ .
  2. এখন Windows এ ক্লিক করুন , টাইপ করুন:শংসাপত্র ম্যানেজার , এবং তারপর শংসাপত্র ম্যানেজার খুলুন . পিসি, ম্যাক এবং ক্রোমে মাইক্রোসফ্ট টিম এরর কোড 500 (সমাধান)
  3. তারপর উইন্ডোজ শংসাপত্রে নেভিগেট করুন ট্যাব করুন এবং MSTeems প্রসারিত করুন এন্ট্রি (বা টিমের সাথে ব্যবহৃত আপনার Microsoft অ্যাকাউন্টের সাথে সম্পর্কিত একটি এন্ট্রি)।
  4. এখন সরান এ ক্লিক করুন এবং তারপর নিশ্চিত করুন শংসাপত্র অপসারণ করতে। পিসি, ম্যাক এবং ক্রোমে মাইক্রোসফ্ট টিম এরর কোড 500 (সমাধান)
  5. পুনরাবৃত্তি MSTeems-এর অন্তর্গত সকল এন্ট্রির জন্য একই।
  6. তারপর পুনরায় চালু করুন আপনার পিসি এবং রিস্টার্ট করার পরে, টিম চালু করুন (আপনাকে লগ ইন করতে হতে পারে) এটি ত্রুটি 500 থেকে পরিষ্কার কিনা তা পরীক্ষা করতে৷

2. এজ ব্রাউজার ইতিহাস সাফ করুন

মাইক্রোসফ্ট টিমগুলি ত্রুটি কোড 500 দেখাতে পারে যদি এজ ব্রাউজারের ইতিহাস দূষিত হয় (যেহেতু এটি টিমের সাথে বিরোধ করতে পারে)। এখানে, MS Edge-এর ইতিহাস সাফ করলে টিম সমস্যার সমাধান হতে পারে।

  1. প্রস্থান করুন দল এবং শেষ এর সম্পর্কিত প্রক্রিয়া টাস্ক ম্যানেজার-এ .
  2. এখন Edge লঞ্চ করুন এবং তিনটি অনুভূমিক উপবৃত্তে ক্লিক করে এর মেনু প্রসারিত করুন (উপরের ডান কোণার কাছে)।
  3. তারপর সেটিংস খুলুন এবং বাম ফলকে, গোপনীয়তা, অনুসন্ধান এবং পরিষেবাগুলি-এ যান৷ . পিসি, ম্যাক এবং ক্রোমে মাইক্রোসফ্ট টিম এরর কোড 500 (সমাধান)
  4. এখন, ডান ফলকে, কি পরিষ্কার করতে হবে তা চয়ন করুন-এ ক্লিক করুন বোতাম এবং প্রথমে সাইন আউট করুন এ ক্লিক করুন (জানালার নীচের কাছে)। পিসি, ম্যাক এবং ক্রোমে মাইক্রোসফ্ট টিম এরর কোড 500 (সমাধান)
  5. তারপর সাইন আউট নিশ্চিত করুন৷ প্রান্তের এবং অল-টাইম-এর সময়-সীমা নির্বাচন করুন . পিসি, ম্যাক এবং ক্রোমে মাইক্রোসফ্ট টিম এরর কোড 500 (সমাধান)
  6. এখন সমস্ত বিভাগ নির্বাচন করুন এবং এখনই সাফ করুন-এ ক্লিক করুন বোতাম।
  7. তারপর রিবুট করুন আপনার পিসি এবং রিবুট করার পরে, এরর কোড 500 সাফ হয়েছে কিনা তা পরীক্ষা করতে মাইক্রোসফ্ট টিমস অ্যাপ্লিকেশনটি চালু করুন৷

2.1 উইন্ডোজে টিম ক্যাশে সাফ করুন

মাইক্রোসফ্ট টিম ত্রুটি কোড 500 দেখাতে পারে যদি এর ক্যাশে বা অ্যাপডেটা ফোল্ডারটি দূষিত হয়। এই প্রসঙ্গে, ক্যাশে সাফ করা এবং এটির AppData ফোল্ডার মুছে ফেললে সমস্যার সমাধান হতে পারে৷

  1. প্রস্থান করুন Microsoft টিম এবং নিশ্চিত করুন যে এটির সাথে সম্পর্কিত কোনো প্রক্রিয়া টাস্ক ম্যানেজারে কাজ করছে না আপনার সিস্টেমের।
  2. এখন, উইন্ডোজ-এ ডান-ক্লিক করুন এবং চালান নির্বাচন করুন . পিসি, ম্যাক এবং ক্রোমে মাইক্রোসফ্ট টিম এরর কোড 500 (সমাধান)
  3. তারপর নেভিগেট করুন নিম্নলিখিত পাথে:
    %appdata%
    পিসি, ম্যাক এবং ক্রোমে মাইক্রোসফ্ট টিম এরর কোড 500 (সমাধান)
  4. এখন Microsoft খুলুন ফোল্ডার এবং টিম-এ ডাবল-ক্লিক করুন . পিসি, ম্যাক এবং ক্রোমে মাইক্রোসফ্ট টিম এরর কোড 500 (সমাধান)
  5. তারপর ক্যাশে খুলুন ফোল্ডার এবং সমস্ত মুছুন এর বিষয়বস্তুর। পিসি, ম্যাক এবং ক্রোমে মাইক্রোসফ্ট টিম এরর কোড 500 (সমাধান)
  6. এখন Microsoft Teams লঞ্চ করুন এবং এটি ঠিক কাজ করছে কিনা তা পরীক্ষা করুন। পিসি, ম্যাক এবং ক্রোমে মাইক্রোসফ্ট টিম এরর কোড 500 (সমাধান)
  7. যদি না হয়, তাহলে টিম থেকে প্রস্থান করুন (টাস্ক ম্যানেজারে এর প্রক্রিয়াগুলি বন্ধ করতে ভুলবেন না) এবং নেভিগেট করুন রান কমান্ড বক্সে নিম্নলিখিত পাথে যান:
    %appdata%/Microsoft
    পিসি, ম্যাক এবং ক্রোমে মাইক্রোসফ্ট টিম এরর কোড 500 (সমাধান)
  8. এখন টিম মুছুন ফোল্ডার করুন এবং মাইক্রোসফ্ট টিমস অ্যাপ্লিকেশনটি চালু করুন যাতে এটি ত্রুটি 500 মুক্ত কিনা তা পরীক্ষা করতে পারে। পিসি, ম্যাক এবং ক্রোমে মাইক্রোসফ্ট টিম এরর কোড 500 (সমাধান)

3. সমস্যাযুক্ত উইন্ডোজ আপডেট আনইনস্টল করুন

মাইক্রোসফটের বগি আপডেট প্রকাশের দীর্ঘ ইতিহাস রয়েছে এবং মাইক্রোসফ্ট টিমস এরর কোড 500ও একটি ব্যতিক্রম নয় (অনেক ব্যবহারকারীর দ্বারা রিপোর্ট করা হয়েছে যে টিম ত্রুটি কোড 500 একটি উইন্ডোজ আপডেটের পরে ঘটেছে)। এই ক্ষেত্রে, বগি উইন্ডোজ আপডেট আনইনস্টল করা টিম সমস্যার সমাধান করতে পারে।

  1. Windows-এ ডান-ক্লিক করুন এবং সেটিংস খুলুন . পিসি, ম্যাক এবং ক্রোমে মাইক্রোসফ্ট টিম এরর কোড 500 (সমাধান)
  2. এখন আপডেট এবং নিরাপত্তা নির্বাচন করুন এবং ফলস্বরূপ উইন্ডোতে, আপডেট ইতিহাস দেখুন খুলুন (ডান ফলকে)। পিসি, ম্যাক এবং ক্রোমে মাইক্রোসফ্ট টিম এরর কোড 500 (সমাধান)
  3. তারপর আপডেট আনইনস্টল করুন খুলুন এবং প্রদর্শিত উইন্ডোতে, সমস্যাযুক্ত আপডেট নির্বাচন করুন (যেমন, KB4487044 আপডেট)। পিসি, ম্যাক এবং ক্রোমে মাইক্রোসফ্ট টিম এরর কোড 500 (সমাধান)
  4. এখন আনইন্সটল এ ক্লিক করুন এবং তারপর অন-স্ক্রীন প্রম্পট অনুসরণ করুন আপডেট আনইনস্টল করতে। পিসি, ম্যাক এবং ক্রোমে মাইক্রোসফ্ট টিম এরর কোড 500 (সমাধান)
  5. একবার সমস্যাযুক্ত আপডেট আনইনস্টল হয়ে গেলে, রিবুট করুন আপনার পিসি এবং মাইক্রোসফ্ট টিমগুলি ত্রুটি কোড 500 থেকে পরিষ্কার কিনা তা পরীক্ষা করুন। পিসি, ম্যাক এবং ক্রোমে মাইক্রোসফ্ট টিম এরর কোড 500 (সমাধান)

যদি তাই হয়, তাহলে আপনি সমস্যাটির কারণে আপডেটটি পুনরায় ইনস্টল করতে পারেন এবং আপডেটটি পুনরায় ইনস্টল করার পরে যদি টিমগুলি ঠিকঠাক কাজ করে, তাহলে সমস্যাটি আপডেটটির দূষিত ইনস্টলেশনের কারণে হয়েছিল৷

4. Microsoft টিম অ্যাপ্লিকেশন পুনরায় ইনস্টল করুন

টিম অ্যাপ্লিকেশনটিতে আপনি ত্রুটি 500 এর সম্মুখীন হতে পারেন যদি এটির ইনস্টলেশনটি দূষিত হয়। এই পরিস্থিতিতে, মাইক্রোসফ্ট টিমগুলি পুনরায় ইনস্টল করলে সমস্যার সমাধান হতে পারে৷

  1. Windows-এ ডান-ক্লিক করুন এবং অ্যাপস এবং বৈশিষ্ট্য নির্বাচন করুন . পিসি, ম্যাক এবং ক্রোমে মাইক্রোসফ্ট টিম এরর কোড 500 (সমাধান)
  2. এখন Microsoft প্রসারিত করুন টিম এবং আনইন্সটল-এ ক্লিক করুন বোতাম পিসি, ম্যাক এবং ক্রোমে মাইক্রোসফ্ট টিম এরর কোড 500 (সমাধান)
  3. তারপর নিশ্চিত করুন টিম আনইনস্টল করতে এবং অনুসরণ করুন অন-স্ক্রীন টিম আনইনস্টল করার অনুরোধ জানায়।
  4. একবার টিম অ্যাপ্লিকেশন আনইনস্টল হয়ে গেলে, রিবুট করুন আপনার পিসি এবং মুছুন নিম্নলিখিত ডিরেক্টরিতে টিম ফোল্ডার (ম্যাক ব্যবহারকারী লাইব্রেরি/মাইক্রোসফ্ট/টিম ফোল্ডার মুছে ফেলতে পারে):
    %appdata%/Microsoft
    পিসি, ম্যাক এবং ক্রোমে মাইক্রোসফ্ট টিম এরর কোড 500 (সমাধান)
  5. এখন ডাউনলোড করুন সর্বশেষ Microsoft টিম ইনস্টলার এবং ইনস্টল করুন এটি প্রশাসক হিসাবে।
  6. তারপর লঞ্চ করুন মাইক্রোসফ্ট টিম এবং আশা করি, এটি ত্রুটি কোড 500 থেকে পরিষ্কার।

  1. কিভাবে মাইক্রোসফট টিম এরর কোড CAA20002 ঠিক করবেন

  2. ম্যাক ত্রুটি কোড 41 কী এবং এটি কীভাবে ঠিক করবেন?

  3. ম্যাকের ত্রুটি কোড 36 কি?

  4. উইন্ডোজ 10 এ টিম ত্রুটি caa7000a ঠিক করুন