কম্পিউটার

কিভাবে Reddit অ্যাকাউন্ট স্থায়ীভাবে মুছে ফেলবেন?

অনেক ব্যবহারকারী যারা Reddit ছেড়ে যাচ্ছেন বা নতুন শুরু করছেন তারা তাদের পুরানো অ্যাকাউন্ট মুছে ফেলতে চাইবেন। অন্যান্য সামাজিক প্ল্যাটফর্মের মতো, রেডডিটও অ্যাকাউন্ট মুছে ফেলার বিকল্প সরবরাহ করে। যাইহোক, Reddit এ একটি অ্যাকাউন্ট মুছে ফেলা অন্য যেকোন প্ল্যাটফর্মের চেয়ে একটু ভিন্নভাবে কাজ করে। এমন কিছু ডেটা রয়েছে যা শুধুমাত্র অ্যাকাউন্ট মুছে ফেলার মাধ্যমে সরানো হবে না। এই নিবন্ধে, আপনি কীভাবে একটি Reddit অ্যাকাউন্ট মুছে ফেলবেন এবং কী কী জিনিস আপনাকে সরানো হবে সে সম্পর্কে সমস্ত কিছু শিখবেন।

কিভাবে Reddit অ্যাকাউন্ট স্থায়ীভাবে মুছে ফেলবেন?

অ্যাকাউন্ট সরানোর আগে নিশ্চিত করতে হবে?

আপনার অ্যাকাউন্ট মুছে ফেলার আগে আপনাকে কিছু বিষয় বিবেচনা করতে হবে। পরবর্তী কোনো পদক্ষেপ নেওয়ার আগে, আপনার Reddit অ্যাকাউন্টটি সরানোর পরিণতি পরীক্ষা করা উচিত। আপনি একবার আপনার Reddit অ্যাকাউন্ট মুছে ফেললে নিম্নলিখিত জিনিসগুলি ঘটবে:

  • আপনার প্রোফাইল Reddit থেকে স্থায়ীভাবে মুছে ফেলা হবে :সমস্ত প্রোফাইল তথ্য যেমন কর্ম, অবতার, কেক ডে, এবং পোস্ট/মন্তব্যের ইতিহাস মুছে ফেলা হবে। যারা URL এর মাধ্যমে আপনাকে অনুসন্ধান করবে তারা অ্যাকাউন্ট মুছে ফেলার বার্তা পাবে।
  • আপনার ব্যবহারকারী নাম স্থায়ীভাবে Reddit থেকে মুছে ফেলা হবে :একবার আপনি অ্যাকাউন্ট মুছে ফেললে, আপনার ব্যবহারকারীর নাম চিরতরে চলে যাবে। এই ব্যবহারকারীর নাম দিয়ে কেউ কখনও একটি অ্যাকাউন্ট তৈরি করতে সক্ষম হবে না৷
  • আপনার বার্তা এবং চ্যাটগুলি অপ্রস্তুত হয়ে যাবে :আপনি আপনার অ্যাকাউন্ট সরিয়ে ফেললেও আপনার সমস্ত বার্তা এবং চ্যাট Reddit-এ থাকবে। যাইহোক, লোকেরা আপনার ব্যবহারকারীর নাম বা অবতার দেখতে অক্ষম হবে।
  • আপনার পোস্ট এবং মন্তব্যগুলি অনুপযুক্ত হয়ে যাবে৷ :একইভাবে, পোস্ট এবং মন্তব্য রেডডিটেও থাকবে। লোকেরা আপনার পোস্ট এবং মন্তব্য দেখতে সক্ষম হবে, কিন্তু আপনার ব্যবহারকারীর নাম এবং অবতার নয়৷

অ্যাকাউন্ট মুছে ফেলার মাধ্যমে যে জিনিসগুলি সরানো হবে না, সেগুলির জন্য আপনাকে অ্যাকাউন্টটি সরানোর আগে ম্যানুয়ালি মুছে ফেলতে হবে। সমস্ত বার্তা, চ্যাট, পোস্ট এবং মন্তব্য ম্যানুয়ালি মুছে ফেলতে হবে। যদি না হয়, তারা Reddit এ থাকবে এবং অন্যান্য ব্যবহারকারীরা এটি দেখতে সক্ষম হবে।

Reddit এ অ্যাকাউন্ট মুছে ফেলা হচ্ছে

Reddit এ, আপনি একটি অ্যাকাউন্ট মুছে ফেলা বা মুছে ফেলার জন্য একটি বিকল্প খুঁজে পাবেন না। আপনি শুধুমাত্র ব্যবহারকারী সেটিংসে একটি নিষ্ক্রিয় বিকল্প খুঁজে পেতে পারেন। যাইহোক, Reddit এ একটি অ্যাকাউন্ট নিষ্ক্রিয় করা একটি অ্যাকাউন্ট সরানোর অনুরূপ। একবার আপনি Reddit-এ একটি অ্যাকাউন্ট নিষ্ক্রিয় করলে, তারপরে আপনি এটি আবার সক্রিয় করতে পারবেন না। আপনার Reddit অ্যাকাউন্ট সরাতে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. আপনার ব্রাউজার খুলুন এবং Reddit সাইটে যান। এখন লগইন করুন৷ যদি আপনি ইতিমধ্যে লগ ইন না করে থাকেন তাহলে আপনার অ্যাকাউন্টে।
  2. ব্যবহারকারীর নাম-এ ক্লিক করুন উপরের ডান কোণায় এবং ব্যবহারকারী সেটিংস নির্বাচন করুন বিকল্প কিভাবে Reddit অ্যাকাউন্ট স্থায়ীভাবে মুছে ফেলবেন?
  3. এখন অ্যাকাউন্ট সেটিংসে ট্যাব, নীচে স্ক্রোল করুন এবং অ্যাকাউন্ট নিষ্ক্রিয় করুন-এ ক্লিক করুন লাল রঙের বোতাম। কিভাবে Reddit অ্যাকাউন্ট স্থায়ীভাবে মুছে ফেলবেন?
  4. এর পরে, একটি নতুন ডায়ালগ বক্স পপ আপ হবে৷ আপনার ব্যবহারকারীর নাম টাইপ করুন৷ , পাসওয়ার্ড , এবং টিকআমি বুঝি… "বিকল্প। অবশেষে, নিষ্ক্রিয় বোতামে ক্লিক করুন . কিভাবে Reddit অ্যাকাউন্ট স্থায়ীভাবে মুছে ফেলবেন?
  5. এটি আবার নিশ্চিতকরণের জন্য জিজ্ঞাসা করবে, অ্যাকাউন্ট নিষ্ক্রিয় করুন ক্লিক করুন৷ অ্যাকাউন্ট সরাতে আবার বোতাম।

আপনি আপনার ফোনে Reddit অ্যাকাউন্টটিও সরাতে পারেন। যাইহোক, ফোনের জন্য Reddit অ্যাপের জন্য অ্যাকাউন্ট নিষ্ক্রিয় করুন বিকল্পটি উপলব্ধ নয়। আপনার অ্যাকাউন্টে লগ ইন করতে আপনাকে এখনও ফোনে একটি ব্রাউজার ব্যবহার করতে হবে এবং অ্যাকাউন্টটি নিষ্ক্রিয় করতে উপরের পদক্ষেপগুলি ব্যবহার করতে হবে৷


  1. কিভাবে TikTok অ্যাকাউন্ট স্থায়ীভাবে মুছবেন

  2. কিভাবে স্থায়ীভাবে Instagram অ্যাকাউন্ট মুছবেন

  3. কীভাবে একটি অ্যাপল আইডি অ্যাকাউন্ট স্থায়ীভাবে মুছবেন

  4. কীভাবে আপনার ইয়াহু অ্যাকাউন্ট স্থায়ীভাবে মুছবেন