কম্পিউটার

কীভাবে ঠিক করবেন "মনে হচ্ছে আপনার কাছে এই ফাইলে পরিবর্তনগুলি সংরক্ষণ করার অনুমতি নেই"?

আমাদের ডিভাইসে ছবি সম্পাদনা করা এমন কিছু যা আমরা প্রায়শই করি। আপনি যদি "এই ফাইলটিতে পরিবর্তনগুলি সংরক্ষণ করার অনুমতি আপনার কাছে নেই বলে মনে হচ্ছে " ত্রুটি বার্তা, আপনি আপনার উইন্ডোজ মেশিনে একটি ছবি সম্পাদনা করার চেষ্টা করেছেন কিন্তু সফলতা ছাড়াই৷ এটি সত্যিই বিরক্তিকর হতে পারে কারণ ছবি সম্পাদনা করা বেশ সাধারণ এবং সেইসাথে এমন কিছু যা আমরা গ্রহণ করি। এটি দেখা যাচ্ছে, আপনি যে ত্রুটির বার্তাটির মুখোমুখি হচ্ছেন, ত্রুটির বার্তাটি থেকেই স্পষ্ট, এটি অপর্যাপ্ত অনুমতির কারণে হয়েছে৷

কীভাবে ঠিক করবেন  মনে হচ্ছে আপনার কাছে এই ফাইলে পরিবর্তনগুলি সংরক্ষণ করার অনুমতি নেই ?

এখন, এখানে অপর্যাপ্ত অনুমতি শুধুমাত্র একটি জিনিস উল্লেখ করে না যেটি হল আপনার কাছে ফাইলটির উপর অনুমতি নেই। যদি এটি হয়, তাহলে সমাধানটি বরং সোজা হয়ে যেত এবং এটি খুব একটা সমস্যা হবে না। অনুমতির সমস্যা যেমন আপনার কাছে এই অবস্থানে সংরক্ষণ করার অনুমতি নেই এবং প্রশ্নে থাকাটি বেশ সাধারণ তাই চিন্তা করার কিছু নেই। এটি দেখা যাচ্ছে, সমস্যাটি তখনও ঘটতে পারে যখন আপনার কাছে ফাইলটির উপর পর্যাপ্ত অনুমতি থাকে যা হতাশাজনক হয়ে ওঠে। সমস্যাটি প্রায়শই এই বিষয়টির সাথে সম্পর্কিত যে আপনি যখন অন্য ড্রাইভ থেকে সম্পাদনা করার চেষ্টা করছেন এমন চিত্রটি সরানোর সময় বা এমনকি মাঝে মাঝে, আপনার OneDrive স্টোরেজ থেকে আপনার কম্পিউটারে সরান৷

এটি দেখা যাচ্ছে, যখন আপনি একটি ভিন্ন ড্রাইভ থেকে আপনার সিস্টেমে বা উপরে উল্লিখিত OneDrive-এ একটি চিত্র সরান, তখন ছবিটি প্রায়ই ব্লক হয়ে যায় এবং তাই কোনো পরিবর্তন করা যায় না। এই ধরনের পরিস্থিতিতে, আপনার সম্পাদনা ক্রিয়াকলাপ চালিয়ে যাওয়ার আগে আপনাকে কেবল বৈশিষ্ট্য উইন্ডোর মাধ্যমে ছবিটি আনব্লক করতে হবে। এটি বলার সাথে সাথে, সমস্যাটি ঘটতে পারে এমন কারণও রয়েছে এবং আরও কিছু ছাড়াই, আসুন আমরা সরাসরি বিভিন্ন সমাধানের মধ্যে ডুব দিই যা আপনি প্রশ্নে থাকা ত্রুটি বার্তা থেকে পরিত্রাণ পেতে প্রয়োগ করতে পারেন যাতে আপনি কোনও সমস্যা ছাড়াই আপনার ছবিগুলি সম্পাদনা করতে পারেন। .

প্রশাসক হিসাবে ফটো এডিটর চালান

প্রশ্নে ত্রুটির বার্তার সম্মুখীন হওয়ার সময় আপনি যদি তৃতীয় পক্ষের ফটো এডিটর ব্যবহার করেন, তাহলে আপনাকে প্রথমে যে কাজটি করা উচিত তা হল একজন প্রশাসক হিসেবে ফটো এডিটর খোলার চেষ্টা করা। আপনি যদি আপনার ছবি সম্পাদনা করার জন্য ডিফল্ট উইন্ডোজ ফটো এডিটর ব্যবহার করেন, তাহলে এই পদ্ধতিটি আপনার ক্ষেত্রে প্রযোজ্য হবে না এবং আপনাকে পরবর্তীতে যেতে হবে।

এটি দেখা যাচ্ছে, আপনি যে ফটো এডিটর অ্যাপ্লিকেশনটি ব্যবহার করছেন সেটির মাঝে মাঝে ইমেজটির জন্য পর্যাপ্ত অনুমতি থাকতে পারে না যার কারণে আপনি এটি সম্পাদনা করার পরে ছবিটি সংরক্ষণ করতে অক্ষম হন। অতএব, এখানে একটি সহজ সমাধান হল প্রশাসক হিসাবে অ্যাপ্লিকেশনটি চালানোর চেষ্টা করা যাতে প্রশ্নে থাকা ফাইলটি সম্পাদনা করার জন্য যথেষ্ট অনুমতি থাকে। এটি করার জন্য, নীচে দেওয়া নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. প্রথমত, আপনার ফটো এডিটর যেখানে অবস্থিত সেখানে নেভিগেট করুন। যদি আপনার ডেস্কটপে অ্যাপ্লিকেশনটির একটি শর্টকাট থাকে, তাহলে সেটিও কাজ করে এবং আপনি সেটিও ব্যবহার করতে পারেন৷
  2. অ্যাপ্লিকেশানটিতে ডান-ক্লিক করুন এবং প্রদর্শিত ড্রপ-ডাউন মেনু থেকে, একজন প্রশাসক হিসাবে চালান নির্বাচন করুন . কীভাবে ঠিক করবেন  মনে হচ্ছে আপনার কাছে এই ফাইলে পরিবর্তনগুলি সংরক্ষণ করার অনুমতি নেই ?
  3. হ্যাঁ ক্লিক করুন UAC ডায়ালগ বক্সে যেটি প্রদর্শিত হয় এবং তারপরে আপনি এটি সম্পাদনা করার পরে ছবিটি সংরক্ষণ করার চেষ্টা করুন৷
  4. এরর মেসেজটি এখনও দেখা যাচ্ছে কিনা দেখুন।

একটি ভিন্ন ফোল্ডারে ছবি সংরক্ষণ করুন

এটি দেখা যাচ্ছে, আপনি অন্য একটি ফোল্ডারে যে ছবিটি সম্পাদনা করছেন সেটি সংরক্ষণ করে আপনি সমস্যাটি সমাধান করতে পারেন। এর অর্থ হল ছবিটি যেখানে প্রকৃতপক্ষে বিদ্যমান তার চেয়ে ভিন্ন ডিরেক্টরিতে ছবিটি সংরক্ষণ করার চেষ্টা করুন। উদাহরণস্বরূপ, যদি ছবিটি আপনার ডেস্কটপে উপস্থিত থাকে, তাহলে আপনার ডেস্কটপে ছাড়া অন্য কোথাও ছবিটি সংরক্ষণ করার চেষ্টা করুন এবং দেখুন এটি কাজ করে কিনা। এটি অন্যান্য ব্যবহারকারীদের দ্বারা রিপোর্ট করা হয়েছে যারা একই ধরণের সমস্যার সম্মুখীন হয়েছিল এবং এটি তাদের সমস্যা সমাধানে সাহায্য করেছে কারণ তারা ছবিটি যেখানে অবস্থিত ছিল তার চেয়ে ভিন্ন ফোল্ডারে ছবিটি সংরক্ষণ করতে সক্ষম হয়েছে৷ অতএব, এগিয়ে যান এবং এটি আপনার জন্য কাজ করে কিনা তা দেখতে এটিও চেষ্টা করুন৷

কীভাবে ঠিক করবেন  মনে হচ্ছে আপনার কাছে এই ফাইলে পরিবর্তনগুলি সংরক্ষণ করার অনুমতি নেই ?

ছবির বৈশিষ্ট্য পরিবর্তন করুন

আপনি এখানে প্রশ্নে ত্রুটি বার্তার সম্মুখীন হতে পারেন এমন একটি প্রধান কারণ হল ফাইলের বৈশিষ্ট্যগুলির কারণে৷ এটি ঘটে যখন আপনি একটি ভিন্ন ড্রাইভ থেকে আপনার সিস্টেমে আপনার ছবি সরান বা কিছু ক্ষেত্রে, আপনার OneDrive থেকে আপনার কম্পিউটারে সরান৷ ওয়ানড্রাইভ কীভাবে ব্যবহার করবেন তা জানা সত্যিই উপকারী হতে পারে তবে এটি কখনও কখনও এর মতো কিছু সমস্যা সৃষ্টি করতে পারে। এই ধরনের ক্ষেত্রে, কি হয় যে ফাইলটি আপনার অপারেটিং সিস্টেম দ্বারা ব্লক করা হয়েছে যার কারণে ছবিতে কোনও পরিবর্তন করা যাবে না৷

এই ক্ষেত্রে প্রযোজ্য হলে, আপনাকে কেবলমাত্র এর বৈশিষ্ট্য উইন্ডোর মাধ্যমে ছবিটি আনব্লক করতে হবে এবং আপনি কোনও সমস্যা ছাড়াই এটি সম্পাদনা করতে এবং সংরক্ষণ করতে সক্ষম হবেন। এটি করার জন্য, নীচে দেওয়া নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. প্রথমত, আপনার ছবি যেখানে আছে সেখানে নেভিগেট করুন।
  2. তারপর, সেখানে একবার, ছবিতে ডান-ক্লিক করুন, এবং ড্রপ-ডাউন মেনু থেকে, বৈশিষ্ট্যগুলি বেছে নিন বিকল্প কীভাবে ঠিক করবেন  মনে হচ্ছে আপনার কাছে এই ফাইলে পরিবর্তনগুলি সংরক্ষণ করার অনুমতি নেই ?
  3. তারপর, সাধারণ এর অধীনে ট্যাবে, আপনি একটি দেখতে পাবেন “এই ফাইলটি অন্য কম্পিউটার থেকে এসেছে এবং এই কম্পিউটারটিকে রক্ষা করতে সাহায্য করার জন্য ব্লক করা হতে পারে "নীচে বার্তা। এর পাশে, আনব্লক নিশ্চিত করুন৷ চেকবক্সে টিক দেওয়া নেই। কীভাবে ঠিক করবেন  মনে হচ্ছে আপনার কাছে এই ফাইলে পরিবর্তনগুলি সংরক্ষণ করার অনুমতি নেই ?
  4. এছাড়া, নিশ্চিত করুন যে শুধুমাত্র পঠনযোগ্য চেকবক্সে টিক দেওয়া নেই। এর পরে, প্রয়োগ করুন ক্লিক করুন৷ এবং তারপর ঠিক আছে টিপুন .
  5. আপনি এটি করার পরে, এগিয়ে যান এবং সমস্যাটি থেকে যায় কিনা তা দেখতে একটি সম্পাদনা করার পরে ছবিটি আবার সংরক্ষণ করার চেষ্টা করুন৷

Windows ফটো অ্যাপ মেরামত এবং রিসেট করুন

অবশেষে, যদি উপরে উল্লিখিত সমাধানগুলি আপনার জন্য কাজ না করে এবং আপনি ছবিটি সম্পাদনা করার জন্য আপনার কম্পিউটারে Windows ফটো অ্যাপ্লিকেশন ব্যবহার করেন, তাহলে এটি সম্ভবত Photos অ্যাপের কারণে এবং আপনাকে এটি মেরামত করতে হবে। এটি করা মোটামুটি সহজ এবং এটি অ্যাপের সাথে যেকোন সমস্যা দেখাবে এবং সেগুলি ঠিক করার চেষ্টা করবে। যদি ফটো অ্যাপ মেরামত করা সমস্যাটি সমাধান না করে, তাহলে আপনি অ্যাপ্লিকেশনটি পুনরায় সেট করার চেষ্টা করতে পারেন যা মূলত আপনার সিস্টেমে অ্যাপ্লিকেশনটি পুনরায় ইনস্টল করবে। নিচে দেওয়া নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. প্রথমে, উইন্ডোজ খুলুন সেটিংসWindows কী + I টিপে অ্যাপ .
  2. তারপর, সেটিংস-এ উইন্ডো, অ্যাপস-এ আপনার পথ তৈরি করুন . কীভাবে ঠিক করবেন  মনে হচ্ছে আপনার কাছে এই ফাইলে পরিবর্তনগুলি সংরক্ষণ করার অনুমতি নেই ?
  3. অ্যাপস এবং বৈশিষ্ট্যের স্ক্রিনে, ফটো খুঁজুন প্রদত্ত অনুসন্ধান বারের মাধ্যমে অ্যাপ। কীভাবে ঠিক করবেন  মনে হচ্ছে আপনার কাছে এই ফাইলে পরিবর্তনগুলি সংরক্ষণ করার অনুমতি নেই ?
  4. একবার এটি প্রদর্শিত হলে, এটি হাইলাইট করুন এবং তারপরে উন্নত এ ক্লিক করুন বিকল্পগুলি৷ বিকল্প কীভাবে ঠিক করবেন  মনে হচ্ছে আপনার কাছে এই ফাইলে পরিবর্তনগুলি সংরক্ষণ করার অনুমতি নেই ?
  5. নতুন স্ক্রিনে, যতক্ষণ না আপনি মেরামত দেখতে পান ততক্ষণ নিচে স্ক্রোল করুন এবং রিসেট করুন বিকল্প কীভাবে ঠিক করবেন  মনে হচ্ছে আপনার কাছে এই ফাইলে পরিবর্তনগুলি সংরক্ষণ করার অনুমতি নেই ?
  6. এটি সমস্যার সমাধান করে কিনা তা দেখতে তাদের একে একে যান৷

  1. আপনার এই অবস্থানে সংরক্ষণ করার অনুমতি নেই [সমাধান করা]

  2. এই ক্রিয়া ত্রুটিটি সম্পাদন করার জন্য আপনার অনুমতি প্রয়োজন তা ঠিক করুন

  3. ফিক্স:আপনার কাছে বর্তমানে এই ফোল্ডারটি অ্যাক্সেস করার অনুমতি নেই (সমাধান)

  4. কিভাবে ঠিক করবেন Windows 7