কম্পিউটার

কিভাবে সহজে Google ডক্সে টেক্সট বক্স ঢোকাবেন?

একটি টেক্সট বক্স বা টেক্সট ফিল্ড হল একটি বস্তু যেখানে ব্যবহারকারীরা টেক্সট টাইপ করে এবং তাদের নথিতে যোগ করে। এটি পাঠ্য সাজানোর জন্য বা নির্দিষ্ট পাঠ্যের প্রতি মনোযোগ আকর্ষণের জন্য ব্যবহার করা যেতে পারে। কোনো নতুন ব্যবহারকারীর দ্বারা Google ডক্সে বিকল্পটি সহজে পাওয়া যাবে না। কারণ এটি Google ডক্সে অঙ্কন টুলের অধীনে অবস্থিত। এই নিবন্ধে, আপনি কীভাবে একটি টেক্সট বক্স সন্নিবেশ করবেন এবং এর জন্য বিভিন্ন বিকল্প ব্যবহার করবেন সে সম্পর্কে শিখবেন।

কিভাবে সহজে Google ডক্সে টেক্সট বক্স ঢোকাবেন?

Google ডক্সে টেক্সট বক্স ঢোকানো হচ্ছে

আপনি অঙ্কন বৈশিষ্ট্যের মাধ্যমে Google ডক্সে পাঠ্য বাক্স সন্নিবেশ করতে পারেন। অঙ্কন বিকল্পটি মেনু বারে সন্নিবেশ মেনুর অধীনে পাওয়া যাবে। এছাড়াও টেক্সট বক্স সম্পর্কিত অন্যান্য আকার এবং বিকল্প আছে. আপনি ডকুমেন্টের যেকোনো জায়গায় টেক্সট বক্স টেনে নিয়ে যেতে পারেন। টেক্সট বক্সটি রঙ দিয়েও পূর্ণ করা যেতে পারে এবং সেই অনুযায়ী সীমানার আকার পরিবর্তন করা যেতে পারে। Google ডক্সে টেক্সট বক্স ব্যবহার করতে নিচের ধাপগুলি অনুসরণ করুন:

  1. আপনার ব্রাউজার খুলুন এবং Google ডক্স সাইটে যান। লগইন করুন৷ আপনার Google অ্যাকাউন্টে যদি আপনি ইতিমধ্যে লগ ইন না করে থাকেন।
  2. একটি কালো এ ক্লিক করুন বিকল্পে ক্লিক করুন বা বিদ্যমান নথিগুলির যেকোন একটিতে ক্লিক করুন যেখানে আপনি একটি পাঠ্য বাক্স যুক্ত করতে চান৷
  3. এখন ঢোকান-এ ক্লিক করুন মেনু বারে মেনু এবং অঙ্কন> নতুন বেছে নিন বিকল্প কিভাবে সহজে Google ডক্সে টেক্সট বক্স ঢোকাবেন?
  4. এখানে আপনি টেক্সট বক্সে ক্লিক করতে পারেন আইকন এবং একটি পাঠ্য বাক্স আঁকা শুরু করুন। একবার আপনার হয়ে গেলে, সংরক্ষণ করুন এবং বন্ধ করুন এ ক্লিক করুন৷ আপনার নথিতে এটি যোগ করার জন্য বোতাম। কিভাবে সহজে Google ডক্সে টেক্সট বক্স ঢোকাবেন?
  5. আপনি টেনে আনতে পারেন এবং সরান এটি নথির চারপাশে এবং আবার সেটিংস খুলতে এটিতে ডাবল ক্লিক করুন৷
  6. সেটিংসে, অন্যান্য আকৃতিও আছে উপলব্ধ যা আপনি ব্যবহার করতে পারেন এবং এতে পাঠ্য যোগ করতে পারেন। কিভাবে সহজে Google ডক্সে টেক্সট বক্স ঢোকাবেন?
  7. আপনি সীমান্তের আকারও পরিবর্তন করতে পারেন বাক্সের এটি এখানে আপনার পাঠ্য বিন্যাস এবং রঙ পরিবর্তন করার বিকল্পও অন্তর্ভুক্ত করে৷ টেক্সট, সীমানা, বা বাক্সের ভিতরে। কিভাবে সহজে Google ডক্সে টেক্সট বক্স ঢোকাবেন?

আপনি যদি আকৃতি ব্যতীত আগে থেকে তৈরি কিছু খুঁজছেন, তাহলে আপনি টেবিল ব্যবহার করে দেখতে পারেন ঢোকান এর মাধ্যমে মেনু বারে মেনু। এটিতে সমস্ত ধরণের টেবিল রয়েছে যেখানে আপনি পাঠ্য সন্নিবেশ করতে এবং আপনার নথিতে যোগ করতে পারেন৷


  1. Google ডক্সে সাবস্ক্রিপ্ট এবং সুপারস্ক্রিপ্ট কীভাবে করবেন

  2. Google ডক্সে একটি টেক্সট বক্স ঢোকানোর 4 উপায়

  3. কিভাবে Google ডক্সে ফন্ট যোগ করবেন

  4. Google ডক্সে কীভাবে একটি স্বাক্ষর ঢোকাবেন