কম্পিউটার

উইন্ডোজে Bluestacks কিভাবে সহজে রুট করবেন?

অ্যান্ড্রয়েডে, রুট করা হল ফোনে প্রশাসনিক সুবিধা পাওয়ার এবং অ্যান্ড্রয়েড সিস্টেম ফাইলগুলিতে অ্যাক্সেস পাওয়ার একটি প্রক্রিয়া। এটি ব্যবহারকারীকে বিভিন্ন ক্রিয়াকলাপ সম্পাদন করতে দেয় (যেটি একজন সাধারণ ব্যবহারকারী বুট অ্যানিমেশন ইত্যাদি পরিবর্তন করতে পারে না) এবং রুট অ্যাক্সেসের প্রয়োজন হয় এমন অ্যাপ্লিকেশন ইনস্টল করতে (যেমন Wi-Fi স্নিফার)। শীর্ষস্থানীয় অ্যান্ড্রয়েড এমুলেটরগুলির মধ্যে একটি হিসাবে, কিছু উন্নত ব্যবহারকারীদের ব্লুস্ট্যাক্স অ্যাপ্লিকেশন রুট করার জন্য সর্বদা একটি প্রয়োজনীয়তা রয়েছে৷

উইন্ডোজে Bluestacks কিভাবে সহজে রুট করবেন?

BlueStacks রুট করার জন্য স্বয়ংক্রিয় বা ম্যানুয়াল উভয় পদ্ধতিই অনেকগুলি হতে পারে, তবে আমরা একটি সাধারণ পদ্ধতি ব্যবহার করার চেষ্টা করব যাতে একজন সাধারণ ব্যবহারকারী নির্দেশাবলী অনুসরণ করতে পারে।

সতর্কতা :

আপনার নিজের ঝুঁকিতে এগিয়ে যান কারণ BlueStacks রুট করা এটিকে অস্থির হতে পারে এবং এটি চালু করতে ব্যর্থ হতে পারে। এছাড়াও, এটি ডেটা বা আপনার সিস্টেমের ক্ষতি করতে পারে। তাছাড়া, কিছু ক্ষেত্রে, তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশনগুলি ব্যবহার করা হয়, যা সাধারণত নিরাপদ কিন্তু আপনার সিস্টেম/ডেটার ক্ষতি করতে পারে। উপরন্তু, রুট করা ব্লুস্ট্যাকগুলি কিছু অবৈধ কার্যকলাপের জন্য ব্যবহার করা যেতে পারে, তাই, চরম সতর্কতার সাথে এগিয়ে যান এবং আইনি সীমার মধ্যে থাকুন৷

একটি নতুন BlueStacks ইন্সট্যান্স তৈরি করুন

আপনি যখন BlueStacks রুট করার চেষ্টা করতে যাচ্ছেন, এটি কিছু ঝুঁকি নিয়ে আসে, এবং এটি একটি BlueStacks ইনস্টলেশনে চেষ্টা করে যা এতে কিছু প্রয়োজনীয় ডেটা রয়েছে, এটি ইনস্টলেশনটিকে অকেজো হয়ে যেতে পারে। এই ধরনের ক্ষেত্রে, BlueStacks মাল্টি-ইনস্ট্যান্স ম্যানেজারে একটি নতুন ব্লুস্ট্যাকস ইনস্ট্যান্স তৈরি করা একটি নিরাপদ পদ্ধতি হবে৷

  1. BlueStacks মাল্টি-ইনস্ট্যান্স ম্যানেজার চালু করুন এবং নতুন দৃষ্টান্ত ক্লিক করুন (নীচে ডানদিকে)। উইন্ডোজে Bluestacks কিভাবে সহজে রুট করবেন?
  2. এখন ফ্রেশ ইনস্ট্যান্স নির্বাচন করুন এবং একটি Android সংস্করণ চয়ন করুন৷ তবে Nougat 32-bit নির্বাচন করা ভাল হবে (এই নিবন্ধটি লেখার সময় ডিফল্ট BlueStacks ইনস্টলেশন)। উইন্ডোজে Bluestacks কিভাবে সহজে রুট করবেন?
  3. তারপর পরবর্তী ক্লিক করুন এবং CPU কোর সেট করুন ড্রপডাউন বক্স কমপক্ষে মাঝারি (2 কোর) এ . উইন্ডোজে Bluestacks কিভাবে সহজে রুট করবেন?
  4. এখন RAM সেট করুন মাঝারি 2GB এ ড্রপডাউন এবং অন্যান্য বিকল্পগুলি ছেড়ে দিন ডিফল্ট মানগুলিতে .
  5. তারপর তৈরি করুন-এ ক্লিক করুন বোতাম এবং অপেক্ষা করুন যতক্ষণ না BlueStacks উদাহরণ তৈরি হয়। উইন্ডোজে Bluestacks কিভাবে সহজে রুট করবেন?
  6. এখন মাল্টি-ইনস্ট্যান্স ম্যানেজারে, নতুন তৈরি ইন্সট্যান্স নির্বাচন করুন এবং স্টার্ট এ ক্লিক করুন . উইন্ডোজে Bluestacks কিভাবে সহজে রুট করবেন?
  7. তারপর, Play স্টোরে সাইন ইন করুন এবং তারপর আপনি রুট করার প্রক্রিয়ার সাথে এগিয়ে যেতে পারেন যা নীচে আলোচনা করা হয়েছে।

গুগল প্লে স্টোর থেকে একটি রুট চেকিং অ্যাপ্লিকেশন ইনস্টল করুন

BlueStacks রুট করার জন্য যে পদ্ধতিই ব্যবহার করা হোক না কেন, প্রক্রিয়াটি সফল হয়েছে কিনা তা নিশ্চিত করতে আপনার একটি রুট চেকিং অ্যাপের প্রয়োজন হতে পারে৷

  1. Google Play স্টোর চালু করুন BlueStacks এ এবং রুট চেক অনুসন্ধান করুন . উইন্ডোজে Bluestacks কিভাবে সহজে রুট করবেন?
  2. এখন রুট চেকার খুলুন (বা আপনার পছন্দের অন্য কোনো অ্যাপ্লিকেশন) এবং ইনস্টল করুন ক্লিক করুন .
  3. তারপর রুট চেকার চালু করুন এবং সম্মত-এ ক্লিক করুন (যদি আপনি T&C গ্রহণ করেন)।
  4. এখন শুরু করুন এ ক্লিক করুন এবং Verify Root Status এর অধীনে, Verify Root-এ ক্লিক করুন .
  5. তারপর আপনাকে দেখানো হবে যে ডিভাইসটি রুট করা নেই। চিন্তা করবেন না, যখন BlueStacks ইনস্টলেশনটি রুট করা হবে, তখন এটি বলবে ডিভাইসটি রুট করা হয়েছে। উইন্ডোজে Bluestacks কিভাবে সহজে রুট করবেন?

পদ্ধতি 1:এর কনফিগারেশন ফাইল সম্পাদনা করে BlueStacks রুট করুন

এই পদ্ধতিটি সম্ভবত সবচেয়ে সহজ কারণ কিছুই ডাউনলোড এবং ইনস্টল করতে হবে না। এছাড়াও, ব্যবহারকারী এমন সরঞ্জামগুলি ব্যবহার করবেন যার সাথে তিনি বেশ পরিচিত৷

  1. প্রথমত, ব্লুস্ট্যাকস বন্ধ করুন , এবং 5 এর কম সংস্করণের ক্ষেত্রে, সিস্টেমের ট্রে থেকে BlueStacks প্রস্থান করার বিষয়টি নিশ্চিত করুন৷
  2. তারপর Windows-এ ডান-ক্লিক করুন এবং চালান নির্বাচন করুন . উইন্ডোজে Bluestacks কিভাবে সহজে রুট করবেন?
  3. এখন নেভিগেট করুন BlueStacks এর ইনস্টলেশনের পথে, সাধারণত, নিম্নলিখিতগুলি (কিছু ব্যবহারকারীকে লুকানো এবং সুরক্ষিত অপারেটিং সিস্টেম ফাইলগুলি দেখতে সক্ষম করতে হতে পারে):
    %programdata%
    উইন্ডোজে Bluestacks কিভাবে সহজে রুট করবেন?
  4. এখন BlueStacks বা BlueStacks_nxt খুলুন ফোল্ডার এবং ডান-ক্লিক করুন Bluestacks.config-এ ফাইল উইন্ডোজে Bluestacks কিভাবে সহজে রুট করবেন?
  5. তারপর এর সাথে খুলুন নির্বাচন করুন এবং আরো অ্যাপ প্রসারিত করুন .
  6. এখন নোটপ্যাড নির্বাচন করুন এবং যখন নোটপ্যাড উইন্ডো দেখানো হয়, তখন সম্পাদনা প্রসারিত করুন এবং খুঁজুন নির্বাচন করুন . উইন্ডোজে Bluestacks কিভাবে সহজে রুট করবেন?
  7. তারপর অনুসন্ধান করুন মূলের জন্য এবং bst.feature.rooting এর মান পরিবর্তন করুন 1 থেকে . উইন্ডোজে Bluestacks কিভাবে সহজে রুট করবেন?
  8. আবার, অনুসন্ধান করুন মূলের জন্য এবং bst.instance.Nougat32.enable_root_access এর মান পরিবর্তন করুন 1 থেকে . উইন্ডোজে Bluestacks কিভাবে সহজে রুট করবেন?
  9. যদি আপনার কাছে BlueStacks এর একাধিক উদাহরণ থাকে, তাহলে রুট সম্পর্কিত সমস্ত মান 1 এ পরিবর্তন করুন 0 থেকে।
  10. এখন সংরক্ষণ করুন আপনার পরিবর্তন করুন এবং ব্লুস্ট্যাকস লঞ্চ করুন .
  11. বুট হয়ে গেলে, রুট চেকার চালু করুন অ্যাপ্লিকেশন এবং মূল যাচাই করুন এ ক্লিক করুন .
  12. আশা করি, এটি একটি সফল রুট বার্তা দেখাবে। উইন্ডোজে Bluestacks কিভাবে সহজে রুট করবেন?

একবার BlueStacks রুট হয়ে গেলে, আপনি BlueStacks ইনস্টলেশন কাস্টমাইজ করতে স্টার্টআপ ম্যানেজার, কাস্টম অ্যানিমেশন, স্ক্রিপ্ট ম্যানেজার ইত্যাদি ব্যবহার করে দেখতে পারেন (যেমন, সিস্টেম টুলস অ্যান্ড্রয়েড অ্যাপ)। সর্বোত্তম ব্যবহারের জন্য, আপনি রুটেড অ্যান্ড্রয়েডের জন্য সেরা অ্যাপগুলির জন্য ওয়েবে অনুসন্ধান করতে পারেন৷

পদ্ধতি 2:এক ক্লিকে রুট ব্লুস্ট্যাকস রুট অ্যাপ্লিকেশন

অনেক ব্যবহারকারীর জন্য, যারা শুধুমাত্র একটি অ্যাপের জন্য রুট সুবিধাগুলি ব্যবহার করতে চান, উপরে আলোচনা করা পদ্ধতিটি যথেষ্ট হবে। আপনি যদি কনফিগ ফাইলটি সম্পাদনা করতে না চান, তাহলে আপনি OneClickRoot বা KingRoot-এর মতো এক-ক্লিক রুটিং অ্যাপ্লিকেশন ব্যবহার করতে পারেন। এই প্রক্রিয়াটি খুবই সহজ, তাই আমরা এটি নিয়ে গভীরভাবে আলোচনা করছি না।

  1. এপিকে ডাউনলোড করুনকিং রুট-এর মতো যে কোনো এক-ক্লিক রুট অ্যাপের ফাইল অথবা OneClickRoot তাদের ওয়েবসাইট থেকে এবং এপিকে ইনস্টল করুন BlueStacks এ ফাইল।
  2. তারপর লঞ্চ করুন ইনস্টল করা অ্যাপ এবং ব্লুস্ট্যাক রুট করার জন্য অন-স্ক্রীন নির্দেশাবলী ব্যবহার করুন।

পদ্ধতি 3:BlueStacks রুট করতে BS Tweaker অ্যাপ্লিকেশন ব্যবহার করুন

কিছু উন্নত ব্যবহারকারীদের জন্য, বিশেষত সেই ব্যবহারকারীদের জন্য যাদের সুপারএসইউ প্রয়োজন, উপরের পদ্ধতিগুলি তাদের প্রয়োজনীয়তা পূরণ করতে পারে না, যদিও, রুট কাজ করতে পারে, সুপারএসইউ বাইনারি ইনস্টলেশনের জন্য কিছু বিস্তৃত টুইকিংয়ের প্রয়োজন হতে পারে। সুপারএসইউ ম্যানুয়ালি ইনস্টল করা যেতে পারে তবে এটির জন্য বেশ কিছু কাজের প্রয়োজন হবে, এমনকি কিছু অভিজ্ঞ লোকের জন্যও। আপনি যদি ম্যানুয়ালি SuperSU ইনস্টল করতে আগ্রহী হন, তাহলে আপনি আরও বিশদ বিবরণের জন্য XDA-বিকাশকারী ফোরাম পোস্টটি দেখতে পারেন। কিন্তু BS Tweaker এর মত অন্যান্য টুল আছে যা এই প্রক্রিয়াটিকে খুব সহজ করে তোলে। মনে রাখবেন SuperSU ব্যবহারকারীকে একটি অ্যাপ্লিকেশনের জন্য রুট অ্যাক্সেসের অনুমতি দেওয়ার বা না করার প্রম্পট দেখিয়ে অ্যাপগুলির রুট অনুমতিগুলি পরিচালনা করে৷

BS Tweaker অ্যাপ্লিকেশন ইনস্টল করুন

  1. একটি ওয়েব ব্রাউজার চালু করুন এবং নেভিগেট করুন BS Tweaker ওয়েবসাইটে। উইন্ডোজে Bluestacks কিভাবে সহজে রুট করবেন?
  2. এখন BS Tweaker এর সর্বশেষ সংস্করণটি ডাউনলোড করুন এবং একবার ডাউনলোড হয়ে গেলে, ডাউনলোড করা জিপটি বের করুন .
  3. তারপর খোলা নিষ্কাশিত জিপ ফোল্ডার এবং ডান-ক্লিক করুন BlueStacksTweaker.exe-এ . উইন্ডোজে Bluestacks কিভাবে সহজে রুট করবেন?
  4. এখন প্রশাসক হিসাবে চালান নির্বাচন করুন এবং হ্যাঁ ক্লিক করুন , যদি একটি UAC প্রম্পট পাওয়া যায়।

রুট চেকার প্রো অ্যাপ্লিকেশন ইনস্টল করুন

রুট চেকার বেসিক উপরের পদ্ধতিগুলির সাথে কাজ করতে পারে, কিন্তু বিএস টুইকারের জন্য, ব্যবহারকারীকে রুট চেকার প্রো ব্যবহার করতে হতে পারে৷

  1. এখন, ডান নীচে BS Tweaker-এর, BS Tweaker ওয়েবসাইট URL-এ ক্লিক করুন . উইন্ডোজে Bluestacks কিভাবে সহজে রুট করবেন?
  2. একটি নতুন ব্রাউজার উইন্ডো খুলবে এবং BS Tweaker ওয়েবসাইট দেখানো হবে।
  3. তারপর, উপরের বারে, Utils-এ ক্লিক করুন , এবং পরিচালনা এবং চেক রুট বিভাগের অধীনে, রুট চেকার প্রো এর সামনে , ডাউনলোড এ ক্লিক করুন . উইন্ডোজে Bluestacks কিভাবে সহজে রুট করবেন?
  4. এখন সংরক্ষণ করুন ফাইলটি আপনার ডেস্কটপে এবং BlueStacks-এ স্যুইচ করুন ইনস্ট্যান্স উইন্ডো।
  5. তারপর এপিকে ইনস্টল করুন-এ ক্লিক করুন ডান বারে বোতাম। আপনি Ctrl + Shift + B এর শর্টকাট কী সমন্বয় ব্যবহার করে দেখতে পারেন। উইন্ডোজে Bluestacks কিভাবে সহজে রুট করবেন?
  6. এখন রুট চেকার প্রো এ ডাবল-ক্লিক করুন এবং অপেক্ষা করুন যতক্ষণ না রুট চেকার প্রো আইকন দেখানো হয় BlueStacks-এ। এখনও রুট চেক প্রো অ্যাপ্লিকেশন চালু করবেন না। উইন্ডোজে Bluestacks কিভাবে সহজে রুট করবেন?

BS Tweaker অ্যাপ্লিকেশন ব্যবহার করে BlueStacks রুট করুন

  1. পরে, বিএস টুইকার উইন্ডোতে স্যুইচ করুন এবং স্টপ-এ ক্লিক করুন BlueStacks ইনস্ট্যান্সের সামনে বোতাম (যদি শুরু হয়) যা আপনি রুট করতে চান।
  2. তারপর, BS Tweaker এর বাম প্যানে, নির্বাচন করুন BlueStacks উদাহরণ আপনি প্রাসঙ্গিক চেকবক্স নির্বাচন করে রুট করতে চান .
  3. এখন, ডান ফলকে, রুট-এ যান ট্যাব এবং আনলক-এ ক্লিক করুন বোতাম উইন্ডোজে Bluestacks কিভাবে সহজে রুট করবেন?
  4. তারপর নিশ্চিত করুন সতর্কতা এবং অপেক্ষা করুন যতক্ষণ না নীচের বারে আনলকিং সত্য সহ উদাহরণের নাম দেখায় বার্তা।
  5. পরে, শুরু করুন BlueStacks উদাহরণ প্লে ক্লিক করে বোতাম এবং অপেক্ষা করুন যতক্ষণ না BlueStacks ইনস্ট্যান্স চালু হয়।

SuperSu বাইনারি ইনস্টল এবং আপডেট করুন

  1. এখন, BS Tweaker-এ স্যুইচ করুন উইন্ডো এবং Install SuperSU-এ ক্লিক করুন . উইন্ডোজে Bluestacks কিভাবে সহজে রুট করবেন?
  2. তারপর ব্লুস্ট্যাক উইন্ডোতে স্যুইচ করুন এবং অপেক্ষা করুন SuperSU অ্যাপ আইকন পর্যন্ত উইন্ডোতে দেখানো হয়েছে কিন্তু এটি চালু করবেন না। উইন্ডোজে Bluestacks কিভাবে সহজে রুট করবেন?
  3. এখন, BS Tweaker-এ ফিরে যান SuperSu সত্য ইনস্টলেশনের জন্য একটি বার্তার জন্য উইন্ডো এবং নিম্ন স্থিতি বার চেক করুন .
  4. তারপর আপডেট SU বাইনারি-এ ক্লিক করুন এবং অপেক্ষা করুন যতক্ষণ না স্ট্যাটাস বার আপডেট SU বাইনারি দেখায় সত্য . BlueStacks উদাহরণ স্বয়ংক্রিয়ভাবে বন্ধ হতে পারে। উইন্ডোজে Bluestacks কিভাবে সহজে রুট করবেন?
  5. আবার, Play-এ ক্লিক করুন ব্লুস্ট্যাকস ইনস্ট্যান্সের সামনের বোতামটি রুট করুন এবং এটি সম্পূর্ণরূপে বুট করুন।

রুট চেক প্রো ব্যবহার করে BlueStacks রুটিং যাচাই করুন

  1. এখন, BlueStacks উইন্ডোতে, রুট চেকার চালু করুন প্রো এবং স্বীকার করুন চুক্তি (যদি সম্মত হয়)।
  2. এখন Verify Root-এ ক্লিক করুন এবং যদি বলা হয়, অনুদান স্বীকার করুন রুট অনুমতি রুট চেকার প্রো-এ .
  3. তাহলে আশা করি, BlueStacks ইনস্ট্যান্স সম্পূর্ণরূপে রুটেড স্ট্যাটাস দেখানো হবে উইন্ডোজে Bluestacks কিভাবে সহজে রুট করবেন?

সর্বশেষ APK-এর মাধ্যমে SuperSU আপডেট করুন

  1. এখন, BS Tweaker-এ স্যুইচ করুন উইন্ডো এবং BS Tweaker URL-এ ক্লিক করুন নীচে ডানদিকে।
  2. তারপর, Tweaker ওয়েবসাইটে, Utils-এ যান ট্যাব এবং ডাউনলোড করুন সর্বশেষ SuperSu APK ফাইল . উইন্ডোজে Bluestacks কিভাবে সহজে রুট করবেন?
  3. এখন সংরক্ষণ করুন ফাইলটি আপনার ডেস্কটপে এবং সুইচ করুন BlueStacks উইন্ডোতে।
  4. তারপর এপিকে ইনস্টল করুন-এ ক্লিক করুন ডান বারে আইকন এবং ডাবল-ক্লিক করুন SuperSU APK-এ . উইন্ডোজে Bluestacks কিভাবে সহজে রুট করবেন?
  5. এখন SuperSU-এ ক্লিক করুন আইকন বাড়িতে স্ক্রীন যদি এটি আপডেট করতে বলে, চালিয়ে যান ক্লিক করুন . উইন্ডোজে Bluestacks কিভাবে সহজে রুট করবেন?
  6. তারপর সাধারণ নির্বাচন করুন (যদি নন-কাস্টম রম ব্যবহার করেন) এবং যখন SuperSU অ্যাপ আপডেট হয়, তখন ঠিক আছে ক্লিক করুন . উইন্ডোজে Bluestacks কিভাবে সহজে রুট করবেন?
  7. তারপর রিবুট নির্বাচন করুন এবং BlueStackks ইন্সট্যান্স বন্ধ না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন।
  8. এখন শুরু করুন BlueStacks উদাহরণ BS Tweaker থেকে উইন্ডো।
  9. ব্লুস্ট্যাক্স ইনস্ট্যান্স চালু হলে, SuperSU অ্যাপ্লিকেশন খুলুন এবং এর বিভিন্ন সেটিংস চেক করুন।

Xposed Framework ইনস্টল করুন

Xposed Framework একজন ব্যবহারকারীকে বিভিন্ন মডিউল প্রদান করে যা একজন ব্যবহারকারীকে Android এবং BlueStacks কাস্টমাইজ করার জন্য অনেক উপযোগিতা দিতে পারে।

  1. সুইচ করুন BS Tweakers এর কাছে অ্যাপ্লিকেশন এবং শুরু BlueStacks উদাহরণ যেটা আগে রুট করা হয়েছিল।
  2. এখন, নির্বাচন করুন BlueStacks উদাহরণ BS Tweaker-এ এবং Rot-এ যান ট্যাব।
  3. তারপর, Xposed-এ বিভাগে, প্যাচ-এ ক্লিক করুন এবং অপেক্ষা করুন যতক্ষণ না স্ট্যাটাস বার Xposed প্যাচ দেখায় সত্য . উইন্ডোজে Bluestacks কিভাবে সহজে রুট করবেন?
  4. এখন ইনস্টল করুন এ ক্লিক করুন এবং অপেক্ষা করুন যতক্ষণ না স্ট্যাটাস বার Xposed ইনস্টল করা দেখায় বার্তা উইন্ডোজে Bluestacks কিভাবে সহজে রুট করবেন?
  5. তারপর ফ্ল্যাশ এ ক্লিক করুন এবং অপেক্ষা করুন Xposed Flash True পর্যন্ত বার্তা দেখানো হয়। উইন্ডোজে Bluestacks কিভাবে সহজে রুট করবেন?
  6. এখন BlueStacks-এ স্যুইচ করুন জানালা এবং আশা করি, আপনি Xposed Installer নোট করবেন আইকন কিন্তু লঞ্চ করবেন না এটা।
  7. তারপর বন্ধ করুন BlueStacks উদাহরণ এবং তার পরে, লঞ্চ করুন এটি BS Tweaker থেকে আবেদন।

রুটেড ব্লুস্ট্যাকগুলির সুবিধা নিতে Xposed ইনস্টলার ব্যবহার করুন

  1. ব্লুস্ট্যাকস ইন্সট্যান্স চালু হলে, Xposed Installer খুলুন এবং ঠিক আছে ক্লিক করুন সতর্কীকরণ ডায়ালগ বক্সে।
  2. এখন নিশ্চিত করুন যে এক্সপোজড স্ট্যাটাস Xposed Framework এ সেট করা আছে সক্রিয়. উইন্ডোজে Bluestacks কিভাবে সহজে রুট করবেন?
  3. তারপর হ্যামবার্গার মেনুতে ক্লিক করুন উপরের বাম দিকে এবং ডাউনলোড নির্বাচন করুন৷ . উইন্ডোজে Bluestacks কিভাবে সহজে রুট করবেন?
  4. এখন অনুসন্ধান এ ক্লিক করুন আইকন এবং বুট ম্যানেজার অনুসন্ধান করুন (স্পেস ছাড়া)।
  5. তারপর বুট ম্যানেজার নির্বাচন করুন এবং সংস্করণ-এ যান ট্যাব।
  6. এখন সবচেয়ে সাম্প্রতিক সংস্করণের বাক্সে , ডাউনলোড এ ক্লিক করুন , এবং একবার ডাউনলোড হয়ে গেলে, ইনস্টল করুন এ ক্লিক করুন৷ . তারপর নিশ্চিত করুনBootManager ইনস্টল করতে . উইন্ডোজে Bluestacks কিভাবে সহজে রুট করবেন?
  7. ইন্সটল হয়ে গেলে, বন্ধ করুন BlueStacks উদাহরণ এবং শুরু করুন এটি BS Tweaker থেকে .
  8. ব্লুস্ট্যাক ইনস্ট্যান্স চালু হলে, এক্সপোজড ইনস্টলার খুলুন। এবং এর মেনু প্রসারিত করুন .
  9. এখন মডিউলে নেভিগেট করুন ট্যাব এবং চেকমার্ক বুট ম্যানেজার অ্যাপ উইন্ডোজে Bluestacks কিভাবে সহজে রুট করবেন?
  10. তারপর ব্লুস্ট্যাক ইনস্ট্যান্স রিস্টার্ট করুন এবং রিস্টার্ট হলে বুট ম্যানেজার খুলুন।
  11. এখন সেই অ্যাপগুলি নির্বাচন করুন যেগুলি আপনি BlueStacks স্টার্টআপে শুরু করতে চান না (IPTV Smarters Pro এর মত)। উইন্ডোজে Bluestacks কিভাবে সহজে রুট করবেন?
  12. এখন পুনরায় শুরু করুন BlueStacks এবং নির্বাচিত অ্যাপটি BlueStacks দিয়ে শুরু হবে না।

তাই প্রিয় পাঠক, এইভাবে, আপনি ব্লুস্ট্যাকস ইনস্ট্যান্সকে টুইক করতে Xposed ইনস্টলারের বিভিন্ন মডিউল ব্যবহার করতে পারেন। এছাড়াও, রুট করা ব্লুস্ট্যাকস (ইন্টারনেট হল আপনার সেরা বন্ধু) রুট করার প্রক্রিয়ার সম্পূর্ণ সুবিধা নেওয়ার জন্য প্রচুর অন্যান্য অ্যাপ রয়েছে৷


  1. কিভাবে Windows 11 ইনস্টল করবেন?

  2. উইন্ডোজ 10 ইন্সটল কিভাবে সহজে মেরামত করবেন

  3. কিভাবে উইন্ডোজ 11 রিসেট করবেন

  4. কিভাবে উইন্ডোজ এবং ম্যাকে সহজেই একটি ভিডিও ক্রপ করবেন