কম্পিউটার

Windows 10 এ Sedlauncher.exe উচ্চ ডিস্ক ব্যবহার ঠিক করুন

Windows 10 এ Sedlauncher.exe উচ্চ ডিস্ক ব্যবহার ঠিক করুন

মাইক্রোসফ্ট আপনার Windows 10 পিসিতে বাগ এবং সমস্যাগুলি ঠিক করতে বেশ কয়েকটি আপডেট নিয়ে আসে। কিন্তু, এই আপডেটগুলি আপনার কম্পিউটারের স্বাভাবিক কার্যকারিতাকে প্রভাবিত করে এমন কিছু দ্বন্দ্ব আনতে পারে। উদাহরণস্বরূপ, Windows 10 KB4023057 আপডেট প্রকাশিত হওয়ার পরে, বেশ কয়েকজন ব্যবহারকারী অভিযোগ করেছেন যে তাদের পিসি খুব ধীর গতিতে চলে গেছে এবং বিশ্লেষণ করার পরে, তারা দেখতে পেয়েছে যে Sedlauncher.exe প্রোগ্রামটি তার ডিস্কের অনেক জায়গা দখল করেছে। Sedlauncher.exe উচ্চ ডিস্ক ব্যবহারের কারণে একটি ডেড স্লো সিস্টেমে কাজ করা একটি হতাশাজনক সমস্যা এবং যত তাড়াতাড়ি সম্ভব সমাধান করা আবশ্যক৷ এই নিবন্ধে, আমরা Sedlauncher.exe Windows 10 উচ্চ ডিস্ক ব্যবহারের সমস্যা সমাধানের জন্য REMPL Sedlauncher প্রক্রিয়াগুলির সমস্যা সমাধানের পদ্ধতিগুলির উপর কিছু তথ্য সামগ্রী নিয়ে এসেছি। চলুন পড়ি!

Windows 10 এ Sedlauncher.exe উচ্চ ডিস্ক ব্যবহার ঠিক করুন

Windows 10-এ Sedlauncher.exe উচ্চ ডিস্কের ব্যবহার কীভাবে ঠিক করবেন

Windows 10 প্যাচ আপডেট KB4023057 উইন্ডোজ 10 কম্পিউটার এবং আপডেট পরিষেবা উপাদানগুলির নির্ভরযোগ্যতা এবং ব্যবহারকারীর অভিজ্ঞতা উন্নত করার জন্য প্রকাশ করা হয়েছিল। এই আপডেট প্যাচ নিচে তালিকাভুক্ত Windows 10 এর বিভিন্ন সংস্করণ দ্বারা সমর্থিত:

  • সংস্করণ 1507
  • সংস্করণ 1511 
  • সংস্করণ 1607 
  • সংস্করণ 1703 
  • সংস্করণ 1709
  • সংস্করণ 1803. 

মজার সুবিধা হল যে Windows 10 প্যাচ আপডেট KB4023057 আপনাকে ডিস্ক স্পেস খালি করতে সাহায্য করে যদি আপনার কম্পিউটার কোনো নতুন উইন্ডোজ আপডেট আপডেট করতে সংগ্রাম করে . এই সমস্ত কাজগুলি বাস্তবায়নের জন্য, Sedlauncher.exe Windows 10 ফাইলটি আপনাকে কোনও ত্রুটি এবং সমস্যা ছাড়াই প্রক্রিয়াটির মধ্য দিয়ে যেতে সহায়তা করার জন্য রয়েছে। এই sedlauncher.exe প্রোগ্রামটি আপনার কম্পিউটারের REMPL ফোল্ডারের মধ্যে C:\Program Files পাথে অবস্থিত।

Sedlauncher.exe Windows 10 প্রোগ্রামটি অন্যান্য উইন্ডোজ আপডেট প্রোগ্রাম যেমন sedsvc.exe, rempl.exe, Sedplugins.dll, Luadgmgt.dll এর মতো। Sedlauncher.exe প্রোগ্রামটি Windows Remediation Service -এর একটি অংশ হিসেবে অন্তর্ভুক্ত করা হয়েছে আপডেট প্রক্রিয়াগুলিকে রক্ষা করতে এবং গতি বাড়াতে। Windows Remediation পরিষেবা Windows সার্ভিসিং স্ট্যাক আপডেট এর জন্য দায়ী প্রক্রিয়াগুলি যেমন কোনও দুর্নীতিগ্রস্ত আপডেট ঠিক করা, আপডেট প্রক্রিয়ার জন্য আপনার পিসি জেগে আছে তা নিশ্চিত করা, নতুন আপডেট ইনস্টল করার জন্য আপনার ডিস্কের স্থান খালি করা এবং আরও অনেক কিছু। তবুও, এটি আরও কিছু সমস্যার কারণ হতে পারে যেমন REMPL Sedlauncher উচ্চ ডিস্ক ব্যবহার এবং আরও অনেক সমস্যা।

আমার কি Windows 10 এ Sedlauncher.exe অক্ষম করা উচিত?

Sedlauncher.exe Windows 10 মাইক্রোসফ্ট দ্বারা ডিজিটালভাবে যাচাই করা হয়েছে এবং এটি মোটেও ভাইরাস নয়। প্রশ্নের উত্তর ব্যবহারকারীদের প্রয়োজনীয়তার উপর নির্ভর করবে। আপনি যদি কিছু সংশ্লিষ্ট বৈশিষ্ট্য ছাড়াও আপনার কম্পিউটারে প্রকৃত নতুন নিরাপত্তা প্যাচ ইনস্টল করতে চান, তাহলে আপনি এই REMPL Sedlauncher প্রোগ্রামটি নিষ্ক্রিয় নাও করতে পারেন। অন্যদিকে, অন্য ক্ষেত্রে, আপনি যদি এই নিরাপত্তা প্যাচ আপডেটগুলি এবং নতুন বৈশিষ্ট্যগুলির বিষয়ে চিন্তা না করেন, আপনি Sedlauncher.exe উচ্চ ডিস্ক ব্যবহারের সমস্যা সমাধান করতে আপনার Windows 10 কম্পিউটার থেকে এটি নিষ্ক্রিয় করতে পারেন৷

যাইহোক, যদি আপনি Sedlauncher.exe Windows 10 প্রোগ্রাম ফাইলটি এই অবস্থানগুলির মধ্যে একটিতে খুঁজে না পান; C:\Windows অথবা C:\Windows\System32 ফোল্ডার , ম্যালওয়্যার আক্রমণের সম্ভাবনা কম। আপনার কম্পিউটার থেকে এই সন্দেহজনক ফাইলগুলি অপসারণ করতে, আপনাকে আমাদের গাইডে নির্দেশিত হিসাবে একটি সম্পূর্ণ সিস্টেম স্ক্যান করার পরামর্শ দেওয়া হচ্ছে আমি কীভাবে আমার কম্পিউটারে একটি ভাইরাস স্ক্যান চালাব?

Windows 10 এ Sedlauncher.exe উচ্চ ডিস্ক ব্যবহার ঠিক করুন

এছাড়াও, আপনি যদি আপনার কম্পিউটার থেকে ম্যালওয়্যার অপসারণ করতে চান, তাহলে Windows 10-এ আপনার পিসি থেকে কীভাবে ম্যালওয়্যার অপসারণ করবেন আমাদের নির্দেশিকা দেখুন৷

একবার আপনি নিশ্চিত করেছেন যে আপনার কম্পিউটারে কোনো ক্ষতিকারক প্রোগ্রাম বা ফাইল নেই, আপনি এখন Sedlauncher.exe উচ্চ ডিস্ক ব্যবহারের সমস্যা সমাধানের জন্য প্রস্তুত। এই যে আমরা!

ইন্টারনেটে বেশ কয়েকটি রিপোর্ট রয়েছে যে SedLauncher বা SedSvc.exe পরিষেবাটি উইন্ডোজ 10 কম্পিউটারে উচ্চ ডিস্ক এবং RAM ব্যবহার করে। কখনও কখনও, এই সমস্যাটি আপনার কম্পিউটারে ঘটতে পারে যদি লঞ্চার একটি বড় বৈশিষ্ট্য আপডেট ফাইল ডাউনলোড/ইনস্টল করে। অন্যদিকে, উল্লিখিত প্রক্রিয়া চলাকালীন কোনো সমস্যা হলে একই সমস্যা ঘটতে পারে। তবুও, আপনি নীচের উল্লিখিত সমস্যা সমাধানের পদ্ধতিগুলি অনুসরণ করে এই সমস্যার সমাধান করতে পারেন। সমস্যা থেকে পরিত্রাণ পেতে নির্দেশ অনুসারে অনুসরণ করুন।

প্রাথমিক সমস্যা সমাধানের পদ্ধতি

লঞ্চার নিষ্ক্রিয় করার আগে, আপনাকে কিছু সাধারণ হ্যাক অনুসরণ করার পরামর্শ দেওয়া হচ্ছে যা সমস্যা সমাধানের প্রক্রিয়াটিকে মসৃণ করবে৷

1. পিসি রিস্টার্ট করুন

আপনার পিসিতে কোনো অস্থায়ী ত্রুটি থাকলে, আপনি Sedlauncher.exe উচ্চ ডিস্ক ব্যবহারের সমস্যার সম্মুখীন হবেন। সমস্ত অস্থায়ী সমস্যা সমাধানের সাধারণ কৌশল হল আপনার কম্পিউটার পুনরায় চালু করা। আপনি ধাপগুলি অনুসরণ করে আপনার পিসি পুনরায় চালু করতে পারেন।

1. Windows + D কী টিপুন একসাথে ডেস্কটপে যেতে।

2. এখন, Alt + F4 কী টিপুন একই সাথে।

3. তারপর, পুনঃসূচনা নির্বাচন করুন৷ ড্রপ-ডাউন মেনু থেকে বিকল্প এবং এন্টার কী টিপুন .

Windows 10 এ Sedlauncher.exe উচ্চ ডিস্ক ব্যবহার ঠিক করুন

২. ব্যাকগ্রাউন্ড টাস্ক বন্ধ করুন

অনেক ব্যবহারকারী নিশ্চিত করেছেন যে Sedlauncher.exe উচ্চ ডিস্ক ব্যবহারের সমস্যাটি আপনার পিসিতে চলমান সমস্ত ব্যাকগ্রাউন্ড কাজ বন্ধ করে সমাধান করা যেতে পারে। টাস্ক বাস্তবায়ন করতে, উইন্ডোজ 10-এ কীভাবে টাস্ক শেষ করবেন আমাদের নির্দেশিকা অনুসরণ করুন এবং নির্দেশ অনুসারে এগিয়ে যান।

Windows 10 এ Sedlauncher.exe উচ্চ ডিস্ক ব্যবহার ঠিক করুন

3. উইন্ডোজ আপডেট ট্রাবলশুটার চালান

যদি আপনার পিসিতে কোনো দূষিত উইন্ডোজ আপডেট উপাদান থাকে, তাহলে আপনি REMPL Sedlauncher উচ্চ ডিস্ক ব্যবহারের সমস্যার মতো বিভিন্ন দ্বন্দ্বের সম্মুখীন হতে পারেন। আপনার কম্পিউটারে বগি আপডেট উপাদানগুলি ঠিক করতে, Windows 10 বিল্ট-ইন টুল ব্যবহার করুন। উইন্ডোজ আপডেট বিল্ট-ইন ট্রাবলশুটার টুল চালানোর ফলে নেটওয়ার্ক সংযোগ সমস্যা, দূষিত Windows আপডেট উপাদান এবং আপনার কম্পিউটারের অবৈধ রেজিস্ট্রি কীগুলি সমাধান হবে যা আলোচিত সমস্যাটিতে অবদান রাখছে। কীভাবে উইন্ডোজ আপডেট ট্রাবলশুটার চালাবেন সে সম্পর্কে আমাদের গাইডে নির্দেশিত পদক্ষেপগুলি অনুসরণ করুন৷

Windows 10 এ Sedlauncher.exe উচ্চ ডিস্ক ব্যবহার ঠিক করুন

প্রদর্শিত হিসাবে সম্পাদন করুন এবং এর মাধ্যমে সমস্যা সমাধানকারী দ্বারা চিহ্নিত সমস্যাগুলি সমাধান করুন৷

3. ডিভাইস ড্রাইভার আপডেট করুন

ডিভাইস ড্রাইভার আপনার কম্পিউটারের হার্ডওয়্যার এবং অপারেটিং সিস্টেমের মধ্যে একটি সংযোগকারী লিঙ্ক স্থাপন করে। এছাড়াও, ত্রুটিপূর্ণ বা দূষিত ড্রাইভারগুলি উচ্চ ডিস্ক ব্যবহারের সমস্যার দিকে পরিচালিত করে। অনেক ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে ড্রাইভার আপডেট করা তাদের সমস্যার সমাধান করতে সাহায্য করেছে। আপনার অ্যাডাপ্টারের নির্ভরযোগ্যতা উন্নত করতে, সামঞ্জস্যের সমস্যাগুলি সমাধান করতে এবং আলোচিত সমস্যাটির সমাধান করতে আপনাকে ড্রাইভারগুলি আপডেট করার পরামর্শ দেওয়া হচ্ছে। উইন্ডোজ 10-এ নেটওয়ার্ক অ্যাডাপ্টার ড্রাইভার আপডেট করার জন্য আমাদের গাইড অনুসরণ করুন। একইভাবে, আপনার পিসিতে উপলব্ধ সমস্ত ড্রাইভারের জন্য সর্বশেষ আপডেটগুলি ইনস্টল করুন৷

Windows 10 এ Sedlauncher.exe উচ্চ ডিস্ক ব্যবহার ঠিক করুন

সুতরাং, আপনার কম্পিউটার এখন Sedlauncher.exe Windows 10 সমস্যা সমাধানের জন্য প্রস্তুত। একই সাথে মোকাবিলা করার জন্য নীচের আলোচিত পদ্ধতিগুলি অনুসরণ করুন৷

পদ্ধতি 1:Sedlauncher.exe বন্ধ করুন

এটি একটি সহজ সমাধান যা আপনাকে Sedlauncher.exe উচ্চ ডিস্ক ব্যবহারের সমস্যা সহজেই সমাধান করতে সাহায্য করবে। এই পদ্ধতিতে টাস্ক ম্যানেজারের মাধ্যমে লঞ্চারের প্রক্রিয়াটি শেষ করা জড়িত এবং এটি নীচের মতো নির্দেশ করা হয়েছে৷

1. Ctrl + Shift + Esc কী টিপুন৷ একসাথে টাস্ক ম্যানেজার খুলতে .

2. এখন, নিচে স্ক্রোল করুন এবং Windows Remediation Service অনুসন্ধান করুন . তারপর, এই পরিষেবাটিতে ডান-ক্লিক করুন এবং কাজ শেষ করুন নির্বাচন করুন৷ নীচের চিত্রিত হিসাবে.

Windows 10 এ Sedlauncher.exe উচ্চ ডিস্ক ব্যবহার ঠিক করুন

পদ্ধতি 2:Sedlauncher.exe পরিষেবা নিষ্ক্রিয় করুন

আপনি Windows পরিষেবাগুলিতে Sedlauncher.exe অক্ষম করে আপনার Windows 10 কম্পিউটারে Sedlauncher.exe উচ্চ ডিস্ক ব্যবহারের সমস্যাটিও ঠিক করতে পারেন৷ পিসি ম্যানেজমেন্ট টুলে এই পরিষেবাটি বন্ধ করার জন্য নিম্নলিখিত পদক্ষেপগুলি অন্তর্ভুক্ত হবে৷

1. পরিষেবা টাইপ করুন অনুসন্ধান মেনুতে এবং প্রশাসক হিসাবে চালান এ ক্লিক করুন৷ .

Windows 10 এ Sedlauncher.exe উচ্চ ডিস্ক ব্যবহার ঠিক করুন

2. এখন, নিচে স্ক্রোল করুন এবং Windows Remediation Service-এ ডান-ক্লিক করুন . তারপর, বৈশিষ্ট্যগুলি নির্বাচন করুন৷ দেখানো হয়েছে।

দ্রষ্টব্য: এছাড়াও আপনি Windows Remediation Service-এ ডাবল-ক্লিক করতে পারেন সম্পত্তি খুলতে উইন্ডো।

Windows 10 এ Sedlauncher.exe উচ্চ ডিস্ক ব্যবহার ঠিক করুন

3. এখন, নতুন পপ আপ উইন্ডোতে, স্টার্টআপ প্রকার পরিবর্তন করুন৷ অক্ষম করতে , যেমন চিত্রিত।

4. তারপর, যদি পরিষেবার স্থিতি চলছে , স্টপ এ ক্লিক করুন .

Windows 10 এ Sedlauncher.exe উচ্চ ডিস্ক ব্যবহার ঠিক করুন

5. প্রয়োগ করুন> ঠিক আছে এ ক্লিক করুন পরিবর্তনগুলি সংরক্ষণ করতে।

পদ্ধতি 3:ফায়ারওয়ালে Sedlauncher.exe ব্লক করুন

যদিও KB4023057 আপডেট আপনার কম্পিউটারের নিরাপত্তা বজায় রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে, এর সাথে সম্পর্কিত সমস্ত সমস্যা সমাধানের জন্য, আপনাকে আপনার ফায়ারওয়াল বা নিরাপত্তা স্যুটগুলি থেকে পরিষেবাটি অপসারণ/ব্লক করার পরামর্শ দেওয়া হচ্ছে। হয় আপনি এই প্রোগ্রামটিকে যেকোনো থার্ড-পার্টি অ্যান্টিভাইরাস প্রোগ্রামের মাধ্যমে ব্লক করতে পারেন অথবা নিচের নির্দেশ অনুযায়ী আপনার অন্তর্নির্মিত Windows ডিফেন্ডার ফায়ারওয়ালের মাধ্যমে।

1. Windows কী টিপুন৷ এবং উন্নত নিরাপত্তা সহ উইন্ডোজ ডিফেন্ডার ফায়ারওয়াল টাইপ করুন . তারপর, খুলুন এ ক্লিক করুন৷ .

Windows 10 এ Sedlauncher.exe উচ্চ ডিস্ক ব্যবহার ঠিক করুন

2. এখন, বাম ফলকে, ইনবাউন্ড নিয়ম -এ ক্লিক করুন চিত্রিত হিসাবে।

Windows 10 এ Sedlauncher.exe উচ্চ ডিস্ক ব্যবহার ঠিক করুন

3. তারপর, ডান প্যানে, নতুন নিয়ম… এ ক্লিক করুন দেখানো হয়েছে।

Windows 10 এ Sedlauncher.exe উচ্চ ডিস্ক ব্যবহার ঠিক করুন

4. এখন, নিশ্চিত করুন যে আপনি প্রোগ্রাম নির্বাচন করেছেন৷ এর অধীনে বিকল্প আপনি কি ধরনের নিয়ম তৈরি করতে চান? মেনু এবং পরবর্তী> -এ ক্লিক করুন দেখানো হয়েছে।

Windows 10 এ Sedlauncher.exe উচ্চ ডিস্ক ব্যবহার ঠিক করুন

5. তারপর, ব্রাউজ করুন... এ ক্লিক করুন এই প্রোগ্রাম পাথ: এর সাথে সম্পর্কিত বোতাম দেখানো হয়েছে।

Windows 10 এ Sedlauncher.exe উচ্চ ডিস্ক ব্যবহার ঠিক করুন

6. তারপর, C:\Program Files\rempl -এ নেভিগেট করুন path এবং sedsvc.exe -এ ডাবল-ক্লিক করুন ফাইল তারপর, খুলুন -এ ক্লিক করুন বোতাম।

Windows 10 এ Sedlauncher.exe উচ্চ ডিস্ক ব্যবহার ঠিক করুন

7. তারপর, Next> -এ ক্লিক করুন নতুন ইনবাউন্ড নিয়ম উইজার্ডে ৷ দেখানো হিসাবে উইন্ডো।

Windows 10 এ Sedlauncher.exe উচ্চ ডিস্ক ব্যবহার ঠিক করুন

8. এখন, সংযোগ ব্লক করুন এর পাশের রেডিও বোতামটি নির্বাচন করুন৷ এবং পরবর্তী> -এ ক্লিক করুন চিত্রিত হিসাবে।

Windows 10 এ Sedlauncher.exe উচ্চ ডিস্ক ব্যবহার ঠিক করুন

9. নিশ্চিত করুন ডোমেন, ব্যক্তিগত, সর্বজনীন বাক্সগুলি নির্বাচন করা হয়েছে এবং পরবর্তী> -এ ক্লিক করুন দেখানো হয়েছে।

Windows 10 এ Sedlauncher.exe উচ্চ ডিস্ক ব্যবহার ঠিক করুন

10. অবশেষে, আপনার নতুন নিয়মে একটি নাম যোগ করুন এবং Finish এ ক্লিক করুন .

Windows 10 এ Sedlauncher.exe উচ্চ ডিস্ক ব্যবহার ঠিক করুন

সব শেষ! Sedlauncher.exe উচ্চ ডিস্ক ব্যবহারের সমস্যা ঠিক করা হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷

দ্রষ্টব্য: আপনার Windows 10 কম্পিউটারে আরও কয়েকটি প্রক্রিয়া রয়েছে যা আপনার CPU স্থান এবং ডিস্ক সংস্থানগুলিকে গ্রাস করবে। সেগুলি নীচে তালিকাভুক্ত করা হয়েছে৷

  • osrrb.exe
  • remsh.exe
  • WaaSMedic.exe
  • rempl.exe
  • sedlauncher.exe
  • disktoast.exe
  • sedsvc.exe

এছাড়াও আপনি এই প্রক্রিয়াগুলি ব্লক করতে পারেন (C:\Program Files\rempl\folder-এ পাওয়া যায় ) এই পদ্ধতিতে নির্দেশিত পদক্ষেপগুলি পুনরাবৃত্তি করে।

পদ্ধতি 4:উইন্ডোজ আপডেট করুন

একবার আপনি উইন্ডোজ 10 KB4023057 আপডেট করলে, এখনও আরও আপডেটগুলি কার্যে মুলতুবি রয়েছে এবং আপনি Sedlauncher.exe উচ্চ ডিস্ক ব্যবহারের সমস্যার সম্মুখীন হতে পারেন। আপনার কম্পিউটারকে নতুন সংস্করণে আপডেট করা সমস্যাটিতে অবদান রাখার জন্য যেকোন বগি প্যাচগুলিকে ঠিক করতে সাহায্য করতে পারে৷ তাই, নিশ্চিত করুন যে আপনি আপনার উইন্ডোজ অপারেটিং সিস্টেম আপডেট করেছেন এবং যদি কোন আপডেটগুলি কাজ করার জন্য মুলতুবি থাকে, আমাদের গাইড ব্যবহার করুন কিভাবে Windows 10 সর্বশেষ আপডেট ডাউনলোড এবং ইনস্টল করবেন

Windows 10 এ Sedlauncher.exe উচ্চ ডিস্ক ব্যবহার ঠিক করুন

পদ্ধতি 5:REMPL ফোল্ডার সরান বা পুনঃনামকরণ করুন

REMPL ফোল্ডারটি উইন্ডোজ আপডেট প্রক্রিয়া চলাকালীন তৈরি করা হয় এবং আপডেট প্রক্রিয়াটিকে মসৃণ এবং সূক্ষ্ম করার জন্য এটি সম্পূর্ণরূপে দায়ী। এই ফোল্ডারটিতে আরও কিছু সাবফোল্ডার এবং এক্সিকিউটেবল রয়েছে যেমন disktoast.exe, rempl.exe, remsh.exe, WaaSMedic.exe, Sedlauncher.exe, Sedsvc.exe, osrrsb, অন্যান্য কিছু লগ ফোল্ডার ছাড়াও। এই ফোল্ডারটি মুছে ফেলার ফলে আপনার কম্পিউটারের কোনো ক্ষতি হয় না এবং আপনি Sedlauncher.exe উচ্চ ডিস্ক ব্যবহারের সমস্যা সমাধানের জন্য এটি সরিয়ে ফেলতে পারেন। কিন্তু, এই ফোল্ডারটি সরানোর আগে, এটির নাম পরিবর্তন করার চেষ্টা করুন এবং এটি সমস্যার সমাধান করে কিনা তা পরীক্ষা করে দেখুন৷

1. Windows + E কী টিপুন এবং ধরে রাখুন একসাথে ফাইল এক্সপ্লোরার খুলতে .

2. তারপর, C:\Program Files-এ নেভিগেট করুন পথ।

3. এখন, rempl -এ ডান-ক্লিক করুন ফোল্ডার এবং পুনঃনামকরণ নির্বাচন করুন বিকল্প rempl এর মত ফোল্ডারটির নাম পরিবর্তন করুন। পুরানো .

4. তারপর, আপনি Sedlauncher.exe Windows 10 সমস্যাটি ঠিক করতে পারেন কিনা তা পরীক্ষা করুন৷ আপনি যদি এটি ঠিক করতে না পারেন, তাহলে, মুছুন -এ ক্লিক করুন৷ চিত্রিত হিসাবে বিকল্প।

Windows 10 এ Sedlauncher.exe উচ্চ ডিস্ক ব্যবহার ঠিক করুন

5. অবশেষে, পিসি রিবুট করুন .

পদ্ধতি 6:টাস্ক শিডিউলারের মাধ্যমে REMPL মুছুন

Windows Task Scheduler আপনার আপডেট প্রক্রিয়ার সময়সূচী ও রক্ষণাবেক্ষণ করে এবং যদি rempl এর নাম পরিবর্তন/মুছে ফেলার পরেও Sedlauncher.exe উচ্চ ডিস্ক ব্যবহারের সমস্যার কোনো সমাধান না হয়। ফাইল এক্সপ্লোরারের মাধ্যমে ফোল্ডার, তারপর আপনি নীচের নির্দেশ অনুসারে টাস্ক শিডিউলারের মাধ্যমে এটি মুছে ফেলতে পারেন৷

1. Windows কী টিপুন৷ এবং টাস্ক শিডিউলার টাইপ করুন , তারপর প্রশাসক হিসাবে চালান এ ক্লিক করুন৷ .

Windows 10 এ Sedlauncher.exe উচ্চ ডিস্ক ব্যবহার ঠিক করুন

2. তারপর, টাস্ক শিডিউলার লাইব্রেরি-এ ডাবল-ক্লিক করুন চিত্রিত হিসাবে।

Windows 10 এ Sedlauncher.exe উচ্চ ডিস্ক ব্যবহার ঠিক করুন

3. তারপর, Microsoft-এ ডাবল-ক্লিক করুন এটি প্রসারিত করতে এবং উইন্ডোজ -এ ডাবল-ক্লিক করুন দেখানো হয়েছে।

Windows 10 এ Sedlauncher.exe উচ্চ ডিস্ক ব্যবহার ঠিক করুন

4. আবার, rempl -এ ক্লিক করুন ফোল্ডার এবং ডান প্যানে, ফোল্ডার মুছুন এ ক্লিক করুন দেখানো হিসাবে বিকল্প।

দ্রষ্টব্য: এখানে, রেজিস্ট্রি ফোল্ডার একটি উদাহরণ হিসাবে নেওয়া হয়। rempl -এর জন্য একই অনুসরণ করুন ফোল্ডার।

Windows 10 এ Sedlauncher.exe উচ্চ ডিস্ক ব্যবহার ঠিক করুন

5. যেকোনো প্রম্পট নিশ্চিত করুন এবং আপনি REMPL Sedlauncher উচ্চ ডিস্ক ব্যবহারের সমস্যা ঠিক করেছেন কিনা তা পরীক্ষা করুন৷

পদ্ধতি 7:উইন্ডোজ সেটআপ প্রতিকার আনইনস্টল করুন

আপনি যদি এখনও Sedlauncher.exe Windows 10 উচ্চ ডিস্ক ব্যবহারের সমস্যা নিয়ে কাজ করছেন, আপনি Windows Setup Remediations (x64) (KB4023057) এর মতো ইনস্টল করা ফাইলগুলি সরিয়ে ফেলতে পারেন অথবা x64-ভিত্তিক সিস্টেমের জন্য Windows 10 এর জন্য আপডেট (KB4023057) আপনার সিস্টেম থেকে এবং এটি আপনার জন্য কাজ করে কিনা তা পরীক্ষা করুন। এখানে একই বিষয়ে কিছু নির্দেশনা রয়েছে৷

1. Windows কী টিপুন৷ , অ্যাপ এবং বৈশিষ্ট্য টাইপ করুন , এবং খুলুন এ ক্লিক করুন .

Windows 10 এ Sedlauncher.exe উচ্চ ডিস্ক ব্যবহার ঠিক করুন

2. এখন, নিম্নলিখিত অনুসন্ধান করুন৷

  • উইন্ডোজ সেটআপ প্রতিকার (x64) (KB4023057)
  • x64-ভিত্তিক সিস্টেমের জন্য Windows 10 এর জন্য আপডেট (KB4023057)

3. একবার আপনি এই ফাইলগুলির যেকোনো একটি খুঁজে পেলে, আনইনস্টল করুন এ ক্লিক করুন৷ এবং প্রম্পট নিশ্চিত করুন যদি থাকে।

দ্রষ্টব্য: উইন্ডোজ কেবি আপডেট ফাইল আনইনস্টল করার একটি উদাহরণ রেফারেন্স নীচে প্রদর্শিত হয়েছে।

Windows 10 এ Sedlauncher.exe উচ্চ ডিস্ক ব্যবহার ঠিক করুন

4. একবার আপনি তালিকাভুক্ত ফাইলটি আনইনস্টল করলে, পিসি পুনরায় চালু করুন .

পদ্ধতি 8:সাম্প্রতিক আপডেট আনইনস্টল করুন

আপনি যদি Windows OS আপডেট করার পরে REMPL Sedlauncher উচ্চ ডিস্ক ব্যবহারের সমস্যার সম্মুখীন হন, আপনার সিস্টেম প্রোগ্রাম ফাইল এবং কনফিগারেশনগুলি নতুন আপডেটের সাথে বেমানান হতে পারে এবং এই ক্ষেত্রে, আপনার পিসিতে সাম্প্রতিক আপডেটগুলি আনইনস্টল করুন৷ একটি ত্রুটিপূর্ণ আপডেট আনইনস্টল করার পরেও আপনি আপনার পিসির স্থায়িত্ব পাবেন। এটি কিভাবে করতে হয় তা এখানে।

1. Windows কী টিপুন৷ , কন্ট্রোল প্যানেল টাইপ করুন এবং খুলুন এ ক্লিক করুন .

Windows 10 এ Sedlauncher.exe উচ্চ ডিস্ক ব্যবহার ঠিক করুন

2. দেখুন> বিভাগ সেট করুন , তারপর একটি প্রোগ্রাম আনইনস্টল করুন এ ক্লিক করুন৷ প্রোগ্রাম এর অধীনে দেখানো হিসাবে মেনু।

Windows 10 এ Sedlauncher.exe উচ্চ ডিস্ক ব্যবহার ঠিক করুন

3. এখন, ইনস্টল করা আপডেটগুলি দেখুন এ ক্লিক করুন৷ এখানে দেখানো হিসাবে বাম ফলকে।

Windows 10 এ Sedlauncher.exe উচ্চ ডিস্ক ব্যবহার ঠিক করুন

4. এখন, সাম্প্রতিক আপডেটটি নির্বাচন করুন এবং আনইনস্টল করুন এ ক্লিক করুন৷ নিচের মত বিকল্প।

Windows 10 এ Sedlauncher.exe উচ্চ ডিস্ক ব্যবহার ঠিক করুন

5. তারপর, প্রম্পট নিশ্চিত করুন, যদি থাকে, এবং রিবুট করুনআপনার পিসি .

আপনি Sedlauncher.exe Windows 10 উচ্চ ডিস্ক ব্যবহারের সমস্যা সমাধান করেছেন কিনা তা পরীক্ষা করুন৷

পদ্ধতি 9:সম্প্রতি ইনস্টল করা অ্যাপগুলি পুনরায় ইনস্টল করুন

কিছু ক্ষেত্রে, আপনার কম্পিউটারে ইনস্টল করা সাম্প্রতিকতম অ্যাপ্লিকেশনটি REMPL Sedlauncher প্রক্রিয়াগুলিতে হস্তক্ষেপ করতে পারে। সুতরাং, এই ক্ষেত্রে, সফ্টওয়্যার বা অ্যাপ্লিকেশন পুনরায় ইনস্টল করার কথা বিবেচনা করুন৷

দ্রষ্টব্য: এই নির্দেশিকায়, জুম পুনরায় ইনস্টল করার পদক্ষেপ প্রদর্শিত হয় আপনার সফ্টওয়্যার অনুযায়ী পদক্ষেপগুলি অনুসরণ করুন৷

1. Windows + I কী টিপুন এবং ধরে রাখুন একসাথে Windows সেটিংস খুলতে .

2. এখন, অ্যাপস-এ ক্লিক করুন .

Windows 10 এ Sedlauncher.exe উচ্চ ডিস্ক ব্যবহার ঠিক করুন

3. এখন, অনুসন্ধান করুন এবং জুম এ ক্লিক করুন এবং আনইন্সটল নির্বাচন করুন বিকল্প।

Windows 10 এ Sedlauncher.exe উচ্চ ডিস্ক ব্যবহার ঠিক করুন

4. এখন, প্রম্পট যদি থাকে তা নিশ্চিত করুন এবং জুম আনইনস্টল করার পরে আপনার পিসি রিবুট করুন৷

5. অফিসিয়াল জুম ডাউনলোড পৃষ্ঠাতে যান এবং ডাউনলোড এ ক্লিক করুন৷ চিত্রিত হিসাবে বোতাম।

Windows 10 এ Sedlauncher.exe উচ্চ ডিস্ক ব্যবহার ঠিক করুন

6. এখন, আমার ডাউনলোডগুলি -এ নেভিগেট করুন৷ এবং জুম সেটআপ -এ ডাবল-ক্লিক করুন এটি চালু করার জন্য ফাইল৷

Windows 10 এ Sedlauncher.exe উচ্চ ডিস্ক ব্যবহার ঠিক করুন

7. আপনার পিসিতে ইনস্টলেশন সম্পূর্ণ করতে অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন৷

8. অবশেষে, আপনি আপনার কম্পিউটারে জুম পুনরায় ইনস্টল করেছেন। এখন আপনি Sedlauncher.exe উচ্চ ডিস্ক ব্যবহারের সমস্যা সমাধান করতে পারেন কিনা তা পরীক্ষা করুন৷

পদ্ধতি 10: সিস্টেম পুনরুদ্ধার সম্পাদন করুন

এমন অনেক পরিস্থিতিতে রয়েছে যেখানে সর্বশেষ উইন্ডোজ আপডেট আপনার কম্পিউটারের ওয়্যারলেস মেকানিজমকে ভেঙে দিয়েছে। যদি আপনার Windows 10 PC এর বর্তমান সংস্করণ নেটওয়ার্ক কনফিগারেশনের বিদ্যমান আর্কিটেকচারে হস্তক্ষেপ করে, তাহলে আপনি আলোচিত সমস্যার সম্মুখীন হবেন। সিস্টেম পুনরুদ্ধার কম্পিউটারটিকে সেই সংস্করণে ফিরিয়ে আনবে যেখানে এটি কোনও ত্রুটি ছাড়াই কাজ করছিল৷ এটি করার জন্য, উইন্ডোজ 10-এ সিস্টেম পুনরুদ্ধার কীভাবে ব্যবহার করবেন সে সম্পর্কে আমাদের নির্দেশিকা অনুসরণ করুন এবং প্রদর্শিত নির্দেশাবলী প্রয়োগ করুন৷

Windows 10 এ Sedlauncher.exe উচ্চ ডিস্ক ব্যবহার ঠিক করুন

পদ্ধতি 11:PC রিসেট করুন

যদি কোনো পদ্ধতিই আপনাকে REMPL Sedlauncher উচ্চ ডিস্ক ব্যবহারের সমস্যা সমাধানে সাহায্য না করে, তাহলে আপনাকে আপনার Windows অপারেটিং সিস্টেম ইনস্টল পরিষ্কার করতে হবে। আপনার কম্পিউটার ক্লিন বুট করার জন্য, আমাদের গাইডে নির্দেশিত পদক্ষেপগুলি বাস্তবায়ন করুন কিভাবে Windows 10 এর ক্লিন ইন্সটল করতে হয়

Windows 10 এ Sedlauncher.exe উচ্চ ডিস্ক ব্যবহার ঠিক করুন

প্রস্তাবিত:

  • ভিজিও রিমোট কাজ করছে না তা ঠিক করুন
  • Windows 10-এ আপনার পিসি নির্ণয়ের আটকে যাওয়া ঠিক করুন
  • Windows 10-এ ETD কন্ট্রোল সেন্টারের উচ্চ CPU ব্যবহার ঠিক করুন
  • Windows 10-এ SoftThinks এজেন্ট পরিষেবার উচ্চ CPU ব্যবহার ঠিক করুন

আমরা আশা করি যে এই নির্দেশিকাটি সহায়ক ছিল এবং আপনি Sedlauncher.exe উচ্চ ডিস্ক ব্যবহার ঠিক করতে পারেন উইন্ডোজ 10-এ। আপনি আমাদের পরবর্তীতে কোন বিষয়ে অন্বেষণ করতে চান তা আমাদের জানান। এছাড়াও, এই নিবন্ধটি সম্পর্কে আপনার যদি কোনো প্রশ্ন/পরামর্শ থাকে, তাহলে নির্দ্বিধায় মন্তব্য বিভাগে সেগুলি ড্রপ করুন৷


  1. Windows 10-এ WSAPPX হাই ডিস্কের ব্যবহার ঠিক করুন

  2. Ntoskrnl.exe উচ্চ ডিস্ক ব্যবহার ঠিক করুন

  3. Windows 10-এ WaasMedicSVC.exe উচ্চ ডিস্কের ব্যবহার ঠিক করুন

  4. Windows 10 এ TiWorker.exe উচ্চ ডিস্ক ব্যবহারের সমস্যা কিভাবে ঠিক করবেন