কম্পিউটার

Windows 10, 8, 7 এ Realtek Bluetooth ড্রাইভার ডাউনলোড এবং আপডেট করুন

কখনও কখনও, আপনাকে একটি ত্রুটি বার্তা দ্বারা স্বাগত জানানো হতে পারে যে "আপনার পিসিতে একটি ড্রাইভার বা পরিষেবা রয়েছে যা Windows 10-এর সংস্করণের জন্য প্রস্তুত নয়৷ একটি নতুন সংস্করণ উপলব্ধ আছে ” যখন আপনি Windows 10 1809-এ আপডেট করার চেষ্টা করেন , 1903, 1909।

Windows 10, 8, 7 এ Realtek Bluetooth ড্রাইভার ডাউনলোড এবং আপডেট করুন

এর মানে হল যে Windows 10 1909 সংস্করণ ইনস্টল করার জন্য আপনাকে একটি নতুন Realtek Bluetooth ড্রাইভার (ড্রাইভার সংস্করণ 1.5.1012 বা পরবর্তী) ডাউনলোড এবং আপডেট করার সময় এসেছে৷

যাইহোক, কিছু ব্যবহারকারী রিপোর্ট করে থাকেন যে তারা উইন্ডোজ 10 রিয়েলটেক ব্লুটুথ ড্রাইভার আপডেট করতে পারে না বা রিয়েলটেক ব্লুটুথ ড্রাইভারের পাশে হলুদ বিস্ময়ের কারণে তারা Windows 10 আপডেট করতে পারে না।

Windows 10-এর জন্য Realtek Bluetooth 5.0 অ্যাডাপ্টার ড্রাইভারটি অনুপলব্ধ, বিশেষ করে Windows 10 1909-এ। তাই আপনি Realtek Bluetooth ড্রাইভার Lenovo, Acer, HP ইত্যাদি ইনস্টল করতে এই নির্দেশিকা অনুসরণ করতে পারেন।

আমার কি রিয়েলটেক ব্লুটুথ ড্রাইভার দরকার?

প্রথমত, Windows 10 সেটআপ ত্রুটির কারণে আপনাকে Realtek Bluetooth ড্রাইভার আপডেট করতে হবে৷

অর্থাৎ, আপনি যদি Realtek Bluetooth ড্রাইভার আপডেট না করেন, তাহলে Windows 10 আপডেট করার চেষ্টা করার সময় আপনি একটি ত্রুটির সম্মুখীন হতে পারেন, “আপনার পিসিতে এমন একটি ড্রাইভার বা পরিষেবা রয়েছে যা উইন্ডোজের এই সংস্করণের জন্য প্রস্তুত নয়। 10. একটি নতুন সংস্করণ উপলব্ধ। আরও জানতে aka.ms/Realtek-by-1-5 এ যান .”

এই সমস্যাটি দেখা যাচ্ছে কারণ বিদ্যমান Realtek ড্রাইভার Windows 10 সিস্টেমে সমস্যা সৃষ্টি করছে, বিশেষ করে ডিভাইস সংযোগের সমস্যা .

সুতরাং Windows 10-এ এই সমস্যাটি সমাধান করার জন্য আপনাকে আপডেট করা রিয়েলটেক ব্লুটুথ ড্রাইভার ইনস্টল করতে হবে। এবং এটাও জানা যায় যে যদিও মাইক্রোসফ্ট রিয়েলটেক ব্লুটুথ ড্রাইভার সমস্যাটি সনাক্ত করেছে, তবে এটি পুরানো রিয়েলটেক ব্লুটুথ থেকে পরিত্রাণ পেতে তার আপডেটগুলিতে সমাধান প্রদান করেনি। ড্রাইভার, তাই ব্যবহারকারীদের HP, Lenovo, Dell, এবং ASUS-এর জন্য Realtek Bluetooth ড্রাইভার ডাউনলোড করতে হবে।

দ্বিতীয়ভাবে, আপনি যদি আরো মসৃণ এবং উন্নত Realtek Bluetooth কার্যকারিতা উপভোগ করতে চান , Windows 10, 8, 7-এ সর্বশেষ রিয়েলটেক ব্লুটুথ ড্রাইভারগুলিতে আপডেট করাও প্রয়োজন৷ অনেক ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে নতুন ড্রাইভার রিয়েলটেক ব্লুটুথ অ্যাডাপ্টারের কাজকে সহজতর করে৷

উদাহরণস্বরূপ, রিয়েলটেক ব্লুটুথ অডিও ড্রাইভার আপনার রিয়েলটেক ব্লুটুথ অডিও হেডসেট বা স্পিকারকে কম্পিউটারের সাথে সংযুক্ত করবে এবং এটিকে কাজ করতে চালাবে৷

Windows 10, 8, 7 এ রিয়েলটেক ব্লুটুথ ড্রাইভার কিভাবে ডাউনলোড করবেন?

আপনি রিয়েলটেক ব্লুটুথ 5.0 অ্যাডাপ্টার ড্রাইভার উইন্ডোজ 10 বা আপনার অপারেটিং সিস্টেমের সাথে সামঞ্জস্যপূর্ণ যেকোনো সংস্করণের রিয়েলটেক ব্লুটুথ ড্রাইভার যেমন রিয়েলটেক ব্লুটুথ ড্রাইভার উইন্ডোজ 7 বা উইন্ডোজ 10 1909 ডাউনলোড করার সবচেয়ে কার্যকর উপায় নির্বাচন করতে পারেন। এই পোস্টটি আপনাকে তিনটি দেখাবে। সাধারণত ব্যবহৃত পদ্ধতি।

পদ্ধতি:

  • 1:Realtek Bluetooth ড্রাইভার স্বয়ংক্রিয়ভাবে আপডেট করুন
  • 2:Realtek অফিসিয়াল ওয়েবসাইট থেকে Realtek Bluetooth ড্রাইভার ডাউনলোড করুন
  • 3:ডিভাইস ম্যানেজারে Realtek ব্লুটুথ ড্রাইভার আপডেট করুন

পদ্ধতি 1:Realtek Bluetooth ড্রাইভার স্বয়ংক্রিয়ভাবে আপডেট করুন

এখন যেহেতু আপনার মধ্যে অনেকেই অভিযোগ করেছেন যে রিয়েলটেক ব্লুটুথ ড্রাইভার উইন্ডোজ 10 ডাউনলোড এবং ইনস্টল করার প্রক্রিয়াটি ঝামেলাপূর্ণ এবং জটিল, এটি বুদ্ধিমানের কাজ যে আপনাকে সাহায্য করার জন্য একটি নির্ভরযোগ্য টুলের সুবিধা নিন যাতে আপনি সর্বশেষ ড্রাইভারটি খুঁজে বের করতে, ডাউনলোড করতে এবং ইনস্টল করতে পারেন। রিয়েলটেক ব্লুটুথ।

এই ক্ষেত্রে, ড্রাইভার বুস্টার সমস্ত ডিভাইস ড্রাইভার স্বয়ংক্রিয়ভাবে আপ-টু-ডেট রাখতে আপনার জন্য একটি ভাল বিকল্প হতে পারে। ব্যবহারকারীর রিভিউ অনুসারে, ড্রাইভার বুস্টার হল একটি শক্তিশালী টুল যা ড্রাইভারগুলিকে স্বয়ংক্রিয়ভাবে আপডেট করতে এবং সিস্টেমের কিছু সমস্যা যেমন অডিও সমস্যার সমাধান করতে পারে৷

1. ডাউনলোড করুন৷ , ইন্সটল করুন এবং ড্রাইভার বুস্টার চালান।

2. স্ক্যান ক্লিক করুন৷ তারপর ড্রাইভার বুস্টার সমস্ত ড্রাইভারের জন্য অনুসন্ধান শুরু করবে, এবং এটি আপনাকে সমস্ত পুরানো, অনুপস্থিত এবং দূষিত ড্রাইভার সম্পর্কে অবহিত করবে৷

Windows 10, 8, 7 এ Realtek Bluetooth ড্রাইভার ডাউনলোড এবং আপডেট করুন

3. ব্লুটুথ এর অধীনে৷ , Realtek Bluetooth 4.2 Adapter খুঁজুন এবং আপডেট করুন ড্রাইভার।

ড্রাইভার বুস্টার উইন্ডোজ 10 এ সর্বশেষ রিয়েলটেক ব্লুটুথ ড্রাইভার ডাউনলোড এবং ইনস্টল করছে।

Windows 10 32-বিট বা 64-বিটের জন্য নতুন Realtek Bluetooth ড্রাইভার ইনস্টল হয়ে গেলে, আপনি Realtek Bluetooth কোনো Realtek Bluetooth ড্রাইভার ত্রুটি ছাড়াই Windows 10 এ ভাল কাজ করতে পারে কিনা তা পরীক্ষা করতে পারেন৷

পদ্ধতি 2:Realtek অফিসিয়াল ওয়েবসাইট থেকে Realtek Bluetooth ড্রাইভার ডাউনলোড করুন

Lenovo, ASUS, HP, এবং Dell-এর মতো কম্পিউটার নির্মাতাদের অফিসিয়াল ওয়েবসাইটে Realtek Bluetooth ড্রাইভার অনুসন্ধান করা আপনার পক্ষে অবশ্যই সম্ভব। Windows 10 1909 বা 1903 বা 1809-এ আপগ্রেড বা আপডেট করার সময় PC নির্মাতারাও রিয়েলটেক ব্লুটুথ ড্রাইভারের সমস্যাটি উপলব্ধি করেছেন।

তাই, এই নির্মাতারা আপনাকে ড্রাইভারের অসামঞ্জস্যতার সমস্যা সমাধান করতে একটি নতুন ড্রাইভার সরবরাহ করতে পারে . সাধারনত, পূর্বে প্রস্তাবিত হিসাবে, আপনাকে রিয়েলটেক ব্লুটুথ ড্রাইভার 1.5.1012 বা তার পরে ইন্সটল করতে হতে পারে এই ত্রুটিটি দূর করতে যে “Realtek Bluetooth:আপনার PC-এ এমন একটি ড্রাইভার বা পরিষেবা রয়েছে যা উইন্ডোজ 10-এর এই সংস্করণের জন্য প্রস্তুত নয়। একটি নতুন সংস্করণ উপলব্ধ”।

একটি Lenovo কম্পিউটারের জন্য Realtek Bluetooth ড্রাইভার ডাউনলোড করার উদাহরণ হিসেবে নিন:

1. Lenovo Support-এ যান .

2. তারপর ক্রমিক নম্বর লিখুন বেছে নিন আপনার Lenovo কম্পিউটারের বা আপনার পণ্য নির্বাচন করুন .

Windows 10, 8, 7 এ Realtek Bluetooth ড্রাইভার ডাউনলোড এবং আপডেট করুন

3. আপনি যদি আপনার সিরিয়াল নম্বর বা পণ্যের মডেল সম্পর্কে অনিশ্চিত হন তবে এটি Lenovo সমর্থন আমাকে আমার পণ্য/ক্রমিক নম্বর খুঁজে পেতে সাহায্য করুন করার জন্যও উপলব্ধ। স্বয়ংক্রিয়ভাবে।

4. তারপর সঠিক ড্রাইভার খুঁজে বের করুন এবং ডাউনলোড করুন টিপুন এটি আপনার Lenovo এ পেতে।

Windows 10, 8, 7 এ Realtek Bluetooth ড্রাইভার ডাউনলোড এবং আপডেট করুন

উদাহরণস্বরূপ, এখানে আপনি উইন্ডোজ 10 32-বিট বা 64-বিট 1903-এর জন্য Realtek ব্লুটুথ ড্রাইভার খুঁজে পেতে এবং ডাউনলোড করতে পারেন।

5. Windows 10 সিস্টেমে কাজ করার জন্য এটিকে সক্রিয় করতে ডাউনলোড করা ড্রাইভারটি ইনস্টল করুন৷

আপনি যদি অন্য কোনো কম্পিউটার ব্যবহার করেন, উদাহরণস্বরূপ, HP বা ASUS, তাহলে আপনি একই ধরনের পদক্ষেপ ব্যবহার করে Realtek Bluetooth ড্রাইভার HP বা ASUS ডাউনলোড করার চেষ্টা করুন। এটি আপনাকে Windows 10 1809, 1903, বা 1909-এ Realtek Bluetooth ড্রাইভার ডাউনলোড করতে সাহায্য করবে৷

পদ্ধতি 3:ডিভাইস ম্যানেজারে Realtek ব্লুটুথ ড্রাইভার আপডেট করুন

যদিও এই পদ্ধতিটি কিছু ক্ষেত্রে অকেজো বলে মনে হচ্ছে, কিছু লোক রিপোর্ট করেছে যে ডিভাইস ম্যানেজারে ড্রাইভার ডাউনলোড করা এই ক্ষেত্রে Windows 10-এ Realtek Bluetooth ড্রাইভার আপডেট করার জন্য কাজ করে। আপনি যখন রিয়েলটেক ব্লুটুথ ড্রাইভারের সমস্যা সমাধান করতে মাইক্রোসফটের উপর নির্ভর করতে পছন্দ করেন Windows সিস্টেম, আপনি শুধু Windows ডিভাইস ম্যানেজার ব্যবহার করার চেষ্টা করতে পারেন .

1. ডিভাইস ম্যানেজার খুলুন .

2. ব্লুটুথ প্রসারিত করুন৷ , এবং তারপর ডান ক্লিক করুন Realtek Bluetooth Adapter ড্রাইভার আপডেট করতে .

Windows 10, 8, 7 এ Realtek Bluetooth ড্রাইভার ডাউনলোড এবং আপডেট করুন

3. আপডেট করা ড্রাইভার সফ্টওয়্যারের জন্য স্বয়ংক্রিয়ভাবে অনুসন্ধান করুন চয়ন করুন৷ .

আপনার জন্য Windows 10-এ রিয়েলটেক ব্লুটুথ ড্রাইভারের জন্য ডিভাইস ম্যানেজার অনলাইন এবং অফলাইনে অনুসন্ধান না করা পর্যন্ত অপেক্ষা করুন৷

এইভাবে, আপনি এই পোস্ট থেকে Windows 10, 8, 7-এর জন্য Realtek Bluetooth ড্রাইভার আপডেট করার তিনটি উপায় খুঁজে পেতে পারেন এবং এটি শুধুমাত্র এই সমস্যার সমাধান করবে না যে “Realtek Bluetooth:আপনার পিসিতে একটি ড্রাইভার বা পরিষেবা আছে যা নেই। উইন্ডোজ 10-এর এই সংস্করণের জন্য প্রস্তুত। একটি নতুন সংস্করণ উপলব্ধ”, তবে আপনার Realtek Bluetooth-এর কার্যক্ষমতাও উন্নত করুন।


  1. কিভাবে উইন্ডোজ 10 পিসিতে রিয়েলটেক এইচডি অডিও ড্রাইভার আপডেট করবেন

  2. Windows 10 এর জন্য Huion ড্রাইভার কিভাবে ডাউনলোড এবং আপডেট করবেন

  3. কিভাবে Windows 10 এর জন্য Acer Wi-Fi ড্রাইভার ডাউনলোড এবং আপডেট করবেন?

  4. Windows 10 এ MPOW ব্লুটুথ ড্রাইভার কিভাবে ডাউনলোড ও আপডেট করবেন?