কম্পিউটার

অ্যান্ড্রয়েডে নিজে থেকেই ডু নট ডিস্টার্ব চালু করা ঠিক করুন

অ্যান্ড্রয়েডে নিজে থেকেই ডু নট ডিস্টার্ব চালু করা ঠিক করুন

স্মার্টফোন জনপ্রিয় হওয়ার সাথে সাথে অ্যান্ড্রয়েড সবচেয়ে জনপ্রিয় ওএস হয়ে উঠেছে এবং এটি বাজারে সর্বোচ্চ রাজত্ব করে চলেছে। এটি নমনীয় এবং ব্যবহারকারীদের অনেক বিকল্প এবং কাস্টমাইজেশন প্রদান করে। অ্যান্ড্রয়েডের সেরা বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি হল ডু নট ডিস্টার্ব (ডিএনডি) তবে ফোনে ডিএনডি বলতে কী বোঝায়? এটি এমন একটি বিকল্প যা সক্ষম হলে ফোনটিকে নীরব করে রাখে এবং কল এবং বার্তা সহ সমস্ত বিজ্ঞপ্তি বন্ধ করে দেয়। আপনি যখন মিটিংয়ে থাকেন বা আপনার কাজে ব্যস্ত থাকেন এবং বিভ্রান্তি এড়াতে চান তখন এটি কার্যকর। অ্যান্ড্রয়েড ফোনের ডু নট ডিস্টার্ব সেটিং সহজেই পরিবর্তন করা যায় এবং ডু নট ডিস্টার্ব অ্যান্ড্রয়েড বৈশিষ্ট্যটি বন্ধ করার অনেক উপায় রয়েছে। যাইহোক, কখনও কখনও DND মোড স্বয়ংক্রিয়ভাবে চালু হতে পারে যা হতাশাজনক হতে পারে। আপনি যদি একই সমস্যার সাথে মোকাবিলা করেন তবে আপনি সঠিক জায়গায় আছেন। আমরা আপনার কাছে একটি নিখুঁত নির্দেশিকা নিয়ে এসেছি যা আপনাকে Android এ বারবার বিরক্ত না করার সমস্যা সমাধান করতে সাহায্য করবে।

অ্যান্ড্রয়েডে নিজে থেকেই ডু নট ডিস্টার্ব চালু করা ঠিক করুন

Android-এ নিজে থেকেই চালু থাকা ডিস্টার্ব নট ডিস্টার্বকে কীভাবে ঠিক করবেন

Android ফোন ডোন্ট ডিস্টার্ব সেটিং স্বয়ংক্রিয়ভাবে চালু হওয়ার অনেক কারণ থাকতে পারে এবং তার মধ্যে কয়েকটি নীচে তালিকাভুক্ত করা হয়েছে।

  • সামান্য সিস্টেম সমস্যা
  • সেকেলে Android OS
  • ভুল সেটিংস

ফোনে DND বলতে কী বোঝায় এবং এটিকে বারবার চালু করার জন্য কী ট্রিগার করে তা জানার পরে, চলুন কয়েকটি উপায় জেনে নেওয়া যাক যার মাধ্যমে আপনি ডু নট ডিস্টার্ব অ্যান্ড্রয়েড বৈশিষ্ট্যটি বন্ধ করতে পারেন। অ্যান্ড্রয়েডে সমস্যা চালু রাখতে বিরক্ত করবেন না সমাধান করতে নীচের এই পদ্ধতিগুলি অনুসরণ করুন৷

দ্রষ্টব্য: স্মার্টফোনে একই সেটিংস বিকল্প নেই। এগুলি প্রস্তুতকারক থেকে প্রস্তুতকারকের মধ্যে পরিবর্তিত হয় তাই কোনও পরিবর্তন করার আগে সঠিক সেটিংস পরীক্ষা করুন৷

পদ্ধতি 1:প্রাথমিক সমস্যা সমাধানের পদক্ষেপগুলি

ডিস্টার্ব করবেন না সমস্যার সমাধান করার পদ্ধতিগুলি দিয়ে শুরু করার আগে, আমরা আপনাকে কিছু প্রাথমিক সমস্যা সমাধান এবং নীচে উল্লিখিত চেকগুলির মধ্য দিয়ে যাওয়ার পরামর্শ দিই৷

1. আপনার ফোন রিস্টার্ট করুন: অনেক ছোটখাটো সমস্যা যেমন অ্যাপ ক্র্যাশ, ফাঁকা স্ক্রীন এবং অন্যান্য আপনার Android ডিভাইস রিস্টার্ট করে ঠিক করা যেতে পারে। এটি স্বয়ংক্রিয়ভাবে চালু হওয়া থেকে DND ফাংশন বন্ধ করতে পারে। একই কাজ করার জন্য আপনি কীভাবে আপনার অ্যান্ড্রয়েড ফোন রিস্টার্ট বা রিবুট করবেন সে সম্পর্কে আমাদের গাইড অনুসরণ করুন।

অ্যান্ড্রয়েডে নিজে থেকেই ডু নট ডিস্টার্ব চালু করা ঠিক করুন

২. ভলিউম বোতাম চেক করুন: কিছু অ্যান্ড্রয়েড ফোন DND মোডে চলে যায় যখন ভলিউম ডাউন বোতামটি বারবার বা দীর্ঘ সময় ধরে চাপা হয়। ভলিউম সামঞ্জস্য করার সময় আপনি ভলিউম ডাউন বোতামটি বেশিক্ষণ ধরে রাখবেন না তা নিশ্চিত করুন।

অ্যান্ড্রয়েডে নিজে থেকেই ডু নট ডিস্টার্ব চালু করা ঠিক করুন

3. DND শর্টকাট চেক করুন: কিছু ক্ষেত্রে, Android-এ বিজ্ঞপ্তি প্যানেল থেকে DND বৈশিষ্ট্যটি চালু করা যেতে পারে। নোটিফিকেশন প্যানেলটি টেনে নামিয়ে এবং এটি নিষ্ক্রিয় করে এটি বন্ধ করা হয়েছে তা নিশ্চিত করুন৷ আপনি এটিকে বিজ্ঞপ্তি প্যানেল থেকে অপসারণ করতে পারেন যাতে এটি দুর্ঘটনাক্রমে চালু না হয়।

অ্যান্ড্রয়েডে নিজে থেকেই ডু নট ডিস্টার্ব চালু করা ঠিক করুন

পদ্ধতি 2:নির্ধারিত DND বন্ধ করুন

বেশিরভাগ অ্যান্ড্রয়েড ফোনে একটি DND বৈশিষ্ট্য রয়েছে যা একটি নির্দিষ্ট সময়ে চালু হওয়ার জন্য নির্ধারিত হতে পারে। এই নির্ধারিত বিকল্পটি কখনও কখনও স্বয়ংক্রিয়ভাবে সক্ষম হতে পারে যার ফলে DND বৈশিষ্ট্যটি নিজেই একটি নির্দিষ্ট সময়ে চালু হয়ে যায়। এই বিকল্পটি অক্ষম করা হলে সমস্যাটি চালু হতে থাকে না এমন সমস্যার সমাধান করতে পারে। একই কাজ করতে নীচের ধাপগুলি অনুসরণ করুন৷

1. আপনার ডিভাইস সেটিংস চালু করুন৷ .

2. সনাক্ত করুন এবং শব্দ এবং কম্পন-এ আলতো চাপুন৷ সেটিং।

অ্যান্ড্রয়েডে নিজে থেকেই ডু নট ডিস্টার্ব চালু করা ঠিক করুন

3. শব্দ ও কম্পন-এ৷ মেনু, বিরক্ত করবেন না বিভাগে যান এবং সময়সূচী চালু করুন টগল বন্ধ করুন বিকল্প।

পদ্ধতি 3:Android OS আপডেট করুন

আপনি যদি অ্যান্ড্রয়েডের একটি পুরানো সংস্করণ চালান তবে এটি ডিএনডি বৈশিষ্ট্যের ত্রুটির পিছনে থাকতে পারে। অ্যান্ড্রয়েড নতুন বৈশিষ্ট্যগুলি প্রবর্তন করতে এবং ছোটখাটো সমস্যাগুলি সমাধান করতে নিয়মিত আপডেট প্রকাশ করে৷ আপনার ডিভাইসের সঠিক কাজ করার জন্য Android OS আপডেট রাখা বাঞ্ছনীয়। অ্যান্ড্রয়েড আপডেট করলে ডু নট ডিস্টার্ব সমস্যার সমাধান হতে পারে এবং আপনি সর্বশেষ সংস্করণে ম্যানুয়ালি অ্যান্ড্রয়েড আপডেট করার জন্য আমাদের গাইড অনুসরণ করে এটি করতে পারেন।

অ্যান্ড্রয়েডে নিজে থেকেই ডু নট ডিস্টার্ব চালু করা ঠিক করুন

প্রস্তাবিত:

  • Windows 10-এ ব্যর্থ হওয়া ড্রাইভারে ব্যবহারকারীর সেটিংস সেট করুন
  • অ্যান্ড্রয়েডের জন্য 16 সেরা পুনরুদ্ধার অ্যাপ
  • কেউ আপনার ফোনে গুপ্তচরবৃত্তি করছে কিনা তা কীভাবে পরীক্ষা করবেন
  • এন্ড্রয়েডে গ্রুপ মেসেজিং কিভাবে সম্পাদন করবেন

আমরা আশা করি যে এই নির্দেশিকাটি সহায়ক ছিল এবং আপনি বিরক্ত করবেন না বিকল্পটি চালু রাখা ঠিক করতে পেরেছেন নিজেই অ্যান্ড্রয়েডে। কোন পদ্ধতিটি আপনার জন্য সবচেয়ে ভালো কাজ করেছে তা আমাদের জানান। যদি আপনার কোন প্রশ্ন বা পরামর্শ থাকে তাহলে নির্দ্বিধায় মন্তব্য বিভাগে ড্রপ করুন।


  1. অ্যান্ড্রয়েডে দেখা যাচ্ছে না হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস ঠিক করুন

  2. Android এ স্বয়ংক্রিয়ভাবে বন্ধ থাকা ওয়াইফাইকে ঠিক করুন

  3. Android-এ ক্র্যাশ হওয়া হোয়াটসঅ্যাপকে ঠিক করুন

  4. অ্যান্ড্রয়েডে ক্র্যাশ হওয়া ফেসবুককে ঠিক করুন