কম্পিউটার

ব্লক করা হলে WhatsApp-এ নিজেকে কীভাবে আনব্লক করবেন

ব্লক করা হলে WhatsApp-এ নিজেকে কীভাবে আনব্লক করবেন

আপনার প্রিয়জনরা আপনাকে হোয়াটসঅ্যাপে ব্লক করেছে বলে আপনি বিষণ্ণ বোধ করছেন? চিন্তিত যে আপনি তাদের টেক্সট করতে পারবেন না? তোমার দুশ্চিন্তা ছেড়ে দাও। এই নির্দেশিকা আপনাকে হোয়াটসঅ্যাপে আনব্লক করার জন্য কিছু পরামর্শ দেবে। হ্যাঁ, আপনি আপনার বন্ধুকে বার্তা পাঠাতে পারেন যদিও সে আপনাকে ব্লক করেছে। এবং, যে ব্যক্তি আপনাকে ব্লক করেছে তার কাছ থেকে টেক্সট পাওয়া সম্ভব।

প্রথমত, আপনাকে অবশ্যই জানতে হবে যে হোয়াটসঅ্যাপের সর্বশেষ সংস্করণটি অত্যন্ত সুরক্ষিত। অর্থাৎ, যে আপনাকে ব্লক করেছে তাকে টেক্সট করার অনুমতি দেয় না। কিন্তু তবুও, কিছু কৌশল রয়েছে যা আপনি তাদের আপনার সাথে কথা বলার জন্য ব্যবহার করতে পারেন। আসুন, আমরা এই পদ্ধতিগুলি অন্বেষণ করি!

ব্লক করা হলে WhatsApp-এ নিজেকে কীভাবে আনব্লক করবেন

নিশ্চিত করুন যে আপনাকে ব্লক করা হয়েছে

নিশ্চিত নন যে আপনার বন্ধু আপনাকে ব্লক করেছে কি না? আপনি সহজেই এটি পরীক্ষা করতে সক্ষম। আপনি যদি মনে করেন যে আপনার সঙ্গী আপনাকে ব্লক করেছে, আপনি দেখতে পারেন যে সে সত্যিই আপনাকে ব্লক করেছে কিনা। এই কয়েকটি উপায় যার মাধ্যমে আপনি নিশ্চিত করতে পারেন যে আপনাকে অবরুদ্ধ করা হয়েছে:

1. আপনি প্রোফাইল ছবি করতে পারবেন না ব্যক্তির প্রোফাইল পিকচার কলামটি একটি অবতার দেখায় যেন আপনার বন্ধু একটি প্রোফাইল পিকচার সেট করেনি৷

2. আপনি সম্পর্কে ডেটা দেখতে পারবেন না৷ সেই পরিচিতির বিভাগ।

3. সেই ব্যক্তির শেষ দেখা স্ট্যাটাস আপনার কাছে দৃশ্যমান হবে না। এছাড়াও, আপনি দেখতে পারবেন না যে আপনার বন্ধু অফলাইন বা

4. শুধুমাত্র একটি একক টিক আপনি যখন তাদের বার্তা পাঠাবেন তখন উপস্থিত হবে৷

5. যে ব্যক্তি আপনাকে ব্লক করেছে তার সাথে একটি গ্রুপ তৈরি করার চেষ্টা করুন। আপনি তাকে গ্রুপে যোগ করবেন না। হোয়াটসঅ্যাপ একটি বার্তা দেখাবে "<ব্যক্তির নাম> যোগ করা যায়নি।"

6. আপনি Whatsapp এর মাধ্যমে আপনার বন্ধুকে কল করতে পারবেন না, এটি দেখাবে "কলিং" এবং "রিং হচ্ছে।"তে পরিণত হবে না

যদি উপরে উল্লিখিত যাচাইকরণগুলি আপনার ক্ষেত্রে মিথ্যা হয়, তাহলে সম্ভবত, আপনার বন্ধু আপনাকে ব্লক করেনি। কিন্তু উপরে উল্লিখিত সমস্ত ঘটনা যদি আপনার সাথে ঘটে থাকে, তবে আপনার বন্ধু আপনাকে ব্লক করে থাকতে পারে। কিন্তু আপনাকে চিন্তা করার দরকার নেই কারণ আমরা ব্লক করা হলে WhatsApp-এ নিজেকে আনব্লক করার বিভিন্ন পদ্ধতি দেখতে পাব।

ব্লক করা হলে WhatsApp-এ নিজেকে কীভাবে আনব্লক করবেন

পদ্ধতি 1:একটি গ্রুপ তৈরি করে WhatsApp-এ নিজেকে আনব্লক করুন

এটি সম্ভব হতে পারে যদি আপনার অন্য একটি হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট বা পারস্পরিক বন্ধু থাকে।

অন্য অ্যাকাউন্ট দিয়ে একটি গ্রুপ তৈরি করা

আপনার যদি অন্য একটি WhatsApp অ্যাকাউন্ট থাকে,

1. একটি নতুন গোষ্ঠী তৈরি করুন৷ .

ব্লক করা হলে WhatsApp-এ নিজেকে কীভাবে আনব্লক করবেন

2. যে ব্যক্তি আপনাকে এবং আপনার নম্বরকে ব্লক করেছে তাকে গ্রুপে যোগ করুন।

ব্লক করা হলে WhatsApp-এ নিজেকে কীভাবে আনব্লক করবেন

3. নম্বর থেকে গ্রুপটি ছেড়ে দিন যেটি আপনি গ্রুপ তৈরি করতে ব্যবহার করেছেন।

ব্লক করা হলে WhatsApp-এ নিজেকে কীভাবে আনব্লক করবেন

4. এখন আপনি ব্লক করা নম্বর থেকে ব্যক্তিকে টেক্সট করতে পারেন৷

ব্লক করা হলে WhatsApp-এ নিজেকে কীভাবে আনব্লক করবেন

তারা কি একটু বিভ্রান্ত? আমাকে সেটা ব্যাখ্যা করতে দিন।

  1. আসুন ধরে নিই যে আপনার কাছে দুটি মোবাইল নম্বর আছে – নম্বর 1 এবং নম্বর 2 .
  2. একজন বন্ধু নম্বর 1 ব্লক করেছে কিন্তু নম্বর 2 নয় .
  3. একটি নম্বর 2 সহ একটি নতুন গ্রুপ তৈরি করুন এবং নম্বর 1 যোগ করুন এবং আপনার বন্ধুকে এই গ্রুপে যোগ করুন।
  4. এখন নম্বর 2 কে কথোপকথন ছেড়ে যেতে বলুন৷ নম্বর 1 এবং বন্ধু এখন বার্তা বিনিময় করতে পারে৷

একটি মিউচুয়াল বন্ধুকে একটি গ্রুপ তৈরি করতে বলা

যদি আপনার বন্ধু আপনার উভয় নম্বর ব্লক করে থাকে তাহলে আপনি কি করবেন? আপনি কি সেই সময়ে আটকে থাকবেন? ঠিক আছে, আপনি সবসময় একজন পারস্পরিক বন্ধুর কাছে সাহায্য চাইতে পারেন।

উপরের পদ্ধতিতে আপনার পারস্পরিক বন্ধুর সাথে নম্বর 2 প্রতিস্থাপন করুন। একজন পারস্পরিক বন্ধু হল সেই ব্যক্তি যে আপনার এবং যে ব্যক্তি আপনাকে অবরুদ্ধ করেছে উভয়ের বন্ধু। পারস্পরিক বন্ধুকে আপনাকে এবং যে ব্যক্তি আপনাকে একটি Whatsapp গ্রুপে ব্লক করেছে তাকে যোগ করতে বলুন এবং তারপর গ্রুপটি ছেড়ে দিন। এখন আপনি গ্রুপের ব্যক্তির সাথে চ্যাট করতে পারেন।

পদ্ধতি 2:অন্য একটি WhatsApp অ্যাকাউন্ট ব্যবহার করে নিজেকে হোয়াটসঅ্যাপে আনব্লক করুন

আপনার যদি অন্য একটি হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট থাকে, আপনি সেই অ্যাকাউন্ট থেকে ব্যক্তিকে টেক্সট করতে পারেন। আপনি যদি কোনও ডিভাইসে ডুয়াল হোয়াটসঅ্যাপ ব্যবহার করতে না জানেন তবে এখানে ধাপগুলি রয়েছে৷

1. অনেক সাম্প্রতিক Android ডিভাইস তাদের সেটিংস -এ অন্তর্নির্মিত বিকল্পের সাথে আসে বলা হয় “দ্বৈত মেসেঞ্জার”৷

2. সেটিংসে যান তারপর ডুয়াল মেসেঞ্জার অনুসন্ধান করুন৷ অন্যথায়, সেটিংস> অ্যাডভান্সড সেটিংস> ডুয়াল মেসেঞ্জারে যান৷

3. WhatsApp বেছে নিন এবং টগল চালু করুন।

4. জিজ্ঞাসা করা হলে যেকোনো নিশ্চিতকরণে সম্মত হন। আপনার ফোনটি এখন অ্যাপ আইকনের উপরের ডানদিকে কোণায় একটি ছোট চিহ্ন সহ অন্য একটি WhatsApp দেখাবে।

ব্লক করা হলে WhatsApp-এ নিজেকে কীভাবে আনব্লক করবেন

5. এটাই! দ্বিতীয় WhatsApp অ্যাকাউন্টের জন্য সাইন আপ করতে অন্য নম্বর ব্যবহার করুন। এখন আপনি এই অ্যাকাউন্ট থেকে ব্যক্তিকে টেক্সট করতে পারেন৷

পদ্ধতি 3:তৃতীয় পক্ষের অ্যাপ ব্যবহার করে হোয়াটসঅ্যাপে নিজেকে আনব্লক করুন

সমান্তরাল স্থান ব্যবহার করে

আপনার ফোনে ডুয়াল মেসেঞ্জারের সেটিংস নেই? কোন চিন্তা করো না. কিছু অ্যাপ ডুয়াল মেসেঞ্জারে সাহায্য করতে পারে এবং এরকম একটি অ্যাপকে প্যারালাল স্পেস বলা হয়। যাইহোক, আপনি যদি ভারত থেকে থাকেন তবে আপনি অ্যাপটি ব্যবহার করতে পারবেন না কারণ ভারত সরকার সম্প্রতি কিছু চীনা অ্যাপের উপর নিষেধাজ্ঞা জারি করেছে। প্যারালাল স্পেস তার মধ্যে একটি। আপনি সমান্তরাল স্থানের জন্য কিছু ভাল বিকল্প অনুসন্ধান করতে পারেন। আপনি যদি ভারতের বাইরে থাকেন, তাহলে আপনি প্যারালাল স্পেস ব্যবহার করতে পারেন।

ব্লক করা হলে WhatsApp-এ নিজেকে কীভাবে আনব্লক করবেন

আপনি আপনার ফোনে একটি দ্বিতীয় WhatsApp অ্যাকাউন্ট তৈরি করতে সমান্তরাল স্পেস ব্যবহার করতে পারেন যা আপনি যে ব্যক্তি আপনাকে WhatsApp এ ব্লক করেছে তাকে টেক্সট করতে ব্যবহার করতে পারেন।

দ্বৈত স্থান ব্যবহার করা

ডুয়াল স্পেস হল একটি iOS অ্যাপ যা প্যারালাল স্পেসের মতো। এটি আইফোন ব্যবহারকারীদের সমান্তরাল স্থান হিসাবে কাজ করে। আপনার ডিভাইস যদি Apple থেকে হয় তবে আপনি এই অ্যাপটি ব্যবহার করতে পারেন। এটির মাধ্যমে আপনার আইফোনে ডুয়াল হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট তৈরি করতে।

আরো কিছু ভালো উপায়

আপনার বন্ধুকে কল করার চেষ্টা করুন এবং তাকে আনব্লক করতে রাজি করুন। অন্যথায়, আপনি অন্য কিছু সামাজিক মিডিয়া সাইটের মাধ্যমে ব্যক্তির কাছে যাওয়ার চেষ্টা করতে পারেন। আপনি একজন পারস্পরিক বন্ধুকে আপনার দুজনের মধ্যে শান্তি স্থাপন করতে বলতে পারেন। এটিও কাজ করতে পারে।

তাদের কিছু জায়গা দিন। তাদের চিন্তা করে সিদ্ধান্তে আসতে দিন। তাদের বিরক্ত করবেন না। যদি তারা সত্যিই আপনাকে পছন্দ করে তবে তারা আবার ফিরে আসবে। ধৈর্য হল মূল চাবিকাঠি।

ক্ষমাপ্রার্থী যদি আপনার করা কোনো ভুল তারা আপনাকে ব্লক করে দেয়। দুঃখিত জিজ্ঞাসা করার মধ্যে কিছু ভুল নেই৷ আমরা একটি ভুল করেছি।

কিছু ​​সাধারণ ভুল বিশ্বাস

আপনার অ্যাকাউন্ট মুছে ফেলা হচ্ছে

অনেক ওয়েবসাইটে একটি সাধারণ কৌশল উল্লেখ করা হয়েছে তা হল, আপনার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট সম্পূর্ণরূপে মুছে ফেলা এবং সেই নম্বর দিয়ে আবার একটি অ্যাকাউন্ট তৈরি করা আপনার হোয়াটসঅ্যাপ নম্বরটি আনব্লক করবে। আপনি একইভাবে, আপনার Uber Eats অ্যাকাউন্টও মুছে ফেলতে পারেন.. আপনি একইভাবে, আপনার Uber Eats অ্যাকাউন্টও মুছে ফেলতে পারেন.. এই কৌশলটি আগে কাজ করত, কিন্তু নতুন WhatsApp আপডেটের পরে, এটি কাজ করে না। যদি হোয়াটসঅ্যাপ নম্বরটি একবার অবরুদ্ধ করা হয়, তাহলে এটি অবরোধ চিরতরে অবরুদ্ধ থাকে যদি না ব্যক্তিটি আপনাকে আনব্লক না করে।

GBWhatsApp ব্যবহার করা

কিছু ওয়েবসাইট বলে যে আপনি GBWhatsApp ব্যবহার করে নিজেকে আনব্লক করতে পারেন। কিন্তু অনেকে অভিযোগ করেন যে এটি কাজ করে না। এছাড়াও, এটি একটি তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশন হওয়ায় একটি নিরাপত্তা ঝুঁকি রয়েছে। আপনার নিজের ঝুঁকিতে এটি চেষ্টা করুন. কিন্তু অনেকেই বলে যে এটা কাজ করে না।

ভার্চুয়াল ফোন নম্বর ব্যবহার করা

কিছু সম্পদ বলে যে আপনি একটি ভার্চুয়াল ফোন নম্বর ব্যবহার করতে পারেন এবং OTP বাইপাস করে একটি নতুন WhatsApp অ্যাকাউন্ট তৈরি করতে পারেন৷ যদিও এটি তৃতীয় পক্ষের অ্যাপ ব্যবহার করে সম্ভব করা যেতে পারে, আমি এটি সুপারিশ করব না কারণ এটি একটি ন্যায্য কৌশল নয়৷

প্রস্তাবিত:

  • 2020 সালে 10টি সেরা অ্যান্ড্রয়েড অ্যালার্ম ক্লক অ্যাপ
  • Android-এর জন্য সেরা 10টি ফ্রি ফেক কল অ্যাপ
  • FFXIV ফাইনাল ফ্যান্টাসি XIV মারাত্মক ডাইরেক্টএক্স ত্রুটি ঠিক করুন

আমি আশা করি এখন আপনি জানেন যে ব্লক করা হলে কীভাবে নিজেকে হোয়াটসঅ্যাপে আনব্লক করবেন . আপনার বন্ধুদের সাথে এই নিবন্ধটি শেয়ার করুন এবং তাদের সাহায্য করুন. এছাড়াও, মন্তব্যে আপনার জন্য কোন পদ্ধতি কাজ করেছে তা উল্লেখ করুন৷


  1. কিভাবে Facebook মেসেঞ্জারে নিজেকে আনব্লক করবেন

  2. আপনার স্কুল, দেশে অবরুদ্ধ YouTube ভিডিওগুলি কীভাবে আনব্লক করবেন?

  3. কীভাবে Chrome-এ ওয়েবসাইটগুলি আনব্লক করবেন?

  4. হোয়াটসঅ্যাপে ব্লক করা হয়েছে? এটি পরীক্ষা করুন!