কম্পিউটার

আপনাকে হোয়াটসঅ্যাপে ব্লক করা হয়েছে কিনা তা কীভাবে জানবেন

কি জানতে হবে

  • ব্যবহারকারীর শেষ দেখা পরীক্ষা করুন অবস্থা আপনার বার্তায় দুটি চেকমার্ক আছে কিনা দেখুন। একটি গ্রুপ চ্যাট ব্যবহারকারী যোগ করার চেষ্টা করুন.
  • আপনি যদি তাদের একটি গ্রুপ চ্যাটে যোগ করতে না পারেন, তাদের স্থিতি দেখতে না পান, বা শুধুমাত্র একটি চেকমার্ক থাকে, ব্যবহারকারী আপনাকে ব্লক করে থাকতে পারে৷
  • ব্যবহারকারীকে কল করার চেষ্টা করুন। যদি তারা আপনাকে অবরুদ্ধ করে থাকে তাহলে কলটি যাবে না৷

এই নিবন্ধটি ব্যাখ্যা করে যে একজন ব্যবহারকারী আপনাকে WhatsApp-এ ব্লক করেছে কিনা তা কীভাবে জানাবেন। আপনাকে ব্লক করা হয়েছে কিনা এই সমস্ত পদ্ধতি আপনাকে নিশ্চিতভাবে বলবে না কিন্তু আপনাকে ইঙ্গিত দিতে পারে। এই পদক্ষেপগুলি সমস্ত ডিভাইসের সমস্ত সংস্করণে প্রযোজ্য; এই পদক্ষেপগুলির মধ্যে কয়েকটি হোয়াটসঅ্যাপ ওয়েবের সাথেও প্রাসঙ্গিক।

আপনার পরিচিতির সর্বশেষ দেখা অবস্থা পরীক্ষা করুন

ব্যবহারকারীর শেষ দেখা কিভাবে পরীক্ষা করবেন তা এখানে অবস্থা শেষ দেখা৷ স্ট্যাটাস বলতে বোঝায় যে পরিচিতি শেষবার WhatsApp ব্যবহার করেছে।

  1. ব্যবহারকারীর সাথে একটি চ্যাট খুঁজুন এবং খুলুন৷

    যদি একটি কথোপকথন খোলা না থাকে, ব্যবহারকারীর নাম খুঁজুন এবং একটি নতুন চ্যাট তৈরি করুন৷

  2. শেষ দেখা স্ট্যাটাসটি ব্যবহারকারীর নামের নিচে দৃশ্যমান—উদাহরণস্বরূপ, "আজ সকাল 10:18 এ শেষবার দেখা গেছে।"

    আপনাকে হোয়াটসঅ্যাপে ব্লক করা হয়েছে কিনা তা কীভাবে জানবেন
  3. আপনি যদি ব্যবহারকারীর নামের নিচে কিছু দেখতে না পান, তাহলে সম্ভবত তারা আপনাকে ব্লক করেছে।

    আপনাকে হোয়াটসঅ্যাপে ব্লক করা হয়েছে কিনা তা কীভাবে জানবেন
  4. শেষ দেখা এর অভাব স্ট্যাটাস অগত্যা একটি ইঙ্গিত নয় যে আপনাকে ব্লক করা হয়েছে। WhatsApp-এর একটি গোপনীয়তা সেটিং রয়েছে যা ব্যবহারকারীকে তাদের শেষ দেখা লুকানোর অনুমতি দেয় অবস্থা।

চেকমার্ক চেক করুন

যে পরিচিতি আপনাকে অবরুদ্ধ করেছে তার কাছে পাঠানো বার্তাগুলি সর্বদা একটি চেকমার্ক দেখায় (ইঙ্গিত করে যে বার্তাটি পাঠানো হয়েছিল), এবং কখনও দ্বিতীয় চেকমার্ক দেখান না (একটি বার্তা বিতরণ করা হয়েছে তা নিশ্চিত করে)।

আপনাকে হোয়াটসঅ্যাপে ব্লক করা হয়েছে কিনা তা কীভাবে জানবেন

নিজে থেকেই, এর অর্থ হতে পারে ব্যবহারকারী তাদের ফোন হারিয়েছেন বা ইন্টারনেটের সাথে সংযোগ করতে পারছেন না। শেষ দেখা এর অভাবের সাথে মিলিত স্ট্যাটাস, যাইহোক, প্রমাণ জমা হচ্ছে যে আপনাকে ব্লক করা হয়েছে।

একটি চুরি বা হারিয়ে যাওয়া আইফোন খুঁজে পাওয়ার সেরা উপায়

তাদের প্রোফাইলের আপডেটের জন্য দেখুন

যখন কেউ আপনাকে WhatsApp-এ ব্লক করে, আপনি তাদের প্রোফাইল ফটোর আপডেট দেখতে পাবেন না। অনেক ব্যবহারকারীর প্রোফাইল ছবি নেই বা খুব কমই তাদের আপডেট করা হয়েছে, এটি নিজে থেকেই, এটি একটি নির্দিষ্ট সূত্র নয়। শেষ দেখা এর অভাবের সাথে মিলিত স্ট্যাটাস এবং ডেলিভারি না করা মেসেজ, যদিও, এটি আরেকটি ইঙ্গিত যা আপনাকে ব্লক করা হয়েছে।

হোয়াটসঅ্যাপ ব্যবহার করে তাদের কল করার চেষ্টা করুন

যদি আপনি অবরুদ্ধ থাকেন, ব্যবহারকারীর সাথে একটি কল সংযোগ নাও হতে পারে বা একটি "অসফল কল" বার্তা হতে পারে৷

আপনাকে হোয়াটসঅ্যাপে ব্লক করা হয়েছে কিনা তা কীভাবে জানবেন

একটি গ্রুপ মেসেজে অংশগ্রহণকারীদের তালিকা দেখুন

হোয়াটসঅ্যাপে একটি গোষ্ঠী বার্তা তৈরি করার সময়, মনে হতে পারে আপনি সফলভাবে ব্যবহারকারীকে যুক্ত করেছেন—কিন্তু আপনি যখন গ্রুপ চ্যাট খুলবেন, তখন তারা অংশগ্রহণকারীদের তালিকায় উপস্থিত হবে না। আপনি যদি অংশগ্রহণকারীদের যোগ করুন এর মাধ্যমে এমন কোনো পরিচিতি যোগ করার চেষ্টা করেন যিনি আপনাকে ব্লক করেছেন গ্রুপ চ্যাটের বিভাগে, আপনি একটি অংশগ্রহণকারী যোগ করতে পারবেন না পাবেন ত্রুটি।

আপনাকে হোয়াটসঅ্যাপে ব্লক করা হয়েছে কিনা তা কীভাবে জানবেন

ব্লকারের গোপনীয়তা রক্ষা করতে হোয়াটসঅ্যাপ ইচ্ছাকৃতভাবে অবরুদ্ধ স্ট্যাটাস সম্পর্কে অস্পষ্ট, এবং আপনাকে ব্লক করা হলে এটি আপনাকে অবহিত করবে না। আপনি যদি উপরের সমস্ত সূচকগুলি দেখতে পান, আপনার WhatsApp পরিচিতি সম্ভবত আপনাকে ব্লক করেছে৷ আপনি যদি অবরুদ্ধ হয়ে থাকেন তবে নিজেকে আনব্লক করার কোন উপায় নেই। আপনাকে কেন অবরুদ্ধ করা হয়েছে তা জানার জন্য আপনার সর্বোত্তম পদক্ষেপ হল হয় এগিয়ে যাওয়া বা সেই ব্যক্তির সাথে যোগাযোগ করা।


  1. ব্লক করা হলে WhatsApp-এ নিজেকে কীভাবে আনব্লক করবেন

  2. কেউ Android এ আপনার নম্বর ব্লক করেছে কিনা তা কীভাবে জানবেন

  3. হোয়াটসঅ্যাপে ব্লক করা হয়েছে? এটি পরীক্ষা করুন!

  4. কেউ আপনার নম্বর ব্লক করেছে কিনা তা কীভাবে জানবেন