কম্পিউটার

আপনার স্কুল, দেশে অবরুদ্ধ YouTube ভিডিওগুলি কীভাবে আনব্লক করবেন?

ভয়ঙ্কর ত্রুটি বার্তা দ্বারা বিরক্ত:ভিডিও অনুপলব্ধ:আপলোডার এই ভিডিওটি আপনার দেশে উপলব্ধ করেনি৷

আমাদের কাছে কিছু সুখবর রয়েছে, আপনি এখন এই বিধিনিষেধটি বাইপাস করতে পারেন এবং এই সহজ পদক্ষেপগুলি ব্যবহার করে আপনার দেশে, স্কুলে, অফিসে YouTube ভিডিওগুলি আনব্লক করতে পারেন৷

ইউটিউব, শিক্ষামূলক, বিনোদন এবং তথ্যপূর্ণ ভিডিওর প্রাচুর্যের কারণে বিশ্বের তৃতীয় সর্বোচ্চ পরিদর্শন করা ওয়েবসাইট হয়ে উঠেছে। কিন্তু, কিছু ভিডিওর সুস্পষ্ট প্রকৃতির কারণে, YouTube ভিডিওগুলি বিশেষ করে স্কুল এবং অফিসে ব্লক হয়ে যায়।

শুধু তাই নয়, শিক্ষার্থী ও কর্মীরা স্ট্রিমিং সাইটে অসংখ্য ঘন্টা নষ্ট করার কারণে ইউটিউব ভিডিও ব্লক হয়ে যায়। কিছু দেশে, কঠোর অনলাইন সেন্সরশিপের কারণে, YouTube সম্পূর্ণরূপে নিষিদ্ধ। চীনের মতো দেশ ইউটিউব ভিডিও নিষিদ্ধ করেছে যেখানে দক্ষিণ কোরিয়ায় শুধুমাত্র কিছু ভিডিও নিষিদ্ধ করা হয়েছে, অস্ট্রেলিয়ায় কপিরাইট আইনের কারণে ইউটিউব জিওব্লকিং ব্যবহার করে। এর মানে সেই অঞ্চলের ব্যবহারকারীরা নির্দিষ্ট ভিডিও দেখতে পারে না এবং তারা শেষ পর্যন্ত পায় “এই ভিডিওটি আপনার দেশে অনুপলব্ধ, ” যা সেই অঞ্চলের ব্যবহারকারীদের দ্বারা কিছু ভিডিও চালানো থেকে ব্লক করে৷

আপনার স্কুল, দেশে অবরুদ্ধ YouTube ভিডিওগুলি কীভাবে আনব্লক করবেন?

ঠিক যেমন, ইউটিউব ভিডিও ব্লক করার কারণ আছে, ইউটিউব ভিডিও আনব্লক করার বিভিন্ন উপায় আছে।

প্রক্সি ব্যবহার করে নিষিদ্ধ YouTube ভিডিও আনব্লক করুন

YouTube ভিডিও আনব্লক করতে atozProxy ব্যবহার করুন:

জিওব্লকিং, কর্মক্ষেত্রের নীতির কারণে, ইউটিউব ভিডিও ব্লক হয়ে যায়। কিন্তু আপনার যদি atozProxy থাকে তবে আপনি সীমাবদ্ধ YouTube ভিডিও আনব্লক করতে পারেন এবং বেনামে ওয়েব সার্ফ করতে পারেন। atozProxy টার্গেট সাইটের মিরর হিসাবে কাজ করে এবং ব্যবহারকারীকে ভার্চুয়াল ব্রাউজিং অভিজ্ঞতা প্রদান করে।

atozProxy ব্যবহার করতে সাধারণ ভিজিট করুন:https://www.atozproxy.com/ অবরুদ্ধ YouTube ভিডিওর URL লিখুন এবং এটিতে অ্যাক্সেস পান৷

এই ওয়েব প্রক্সি ট্রান্সমিশনের সময় ডেটা এনক্রিপ্ট করতে SSL এনক্রিপশন ব্যবহার করে, ব্যবহারকারীর ডেটা খুঁজে পাওয়া যায় না।

প্রক্সি ছাড়াই অবরুদ্ধ YouTube ভিডিও দেখার উপায়

1. নিষিদ্ধ YouTube ভিডিও আনব্লক করতে VPN ব্যবহার করুন

একটি YouTube ভিডিও দেখার চেষ্টা করছেন কিন্তু ত্রুটির বার্তা পাচ্ছেন, ভিডিও অনুপলব্ধ ?

আপনার স্কুল, দেশে অবরুদ্ধ YouTube ভিডিওগুলি কীভাবে আনব্লক করবেন?

অবরুদ্ধ YouTube ভিডিওগুলি অ্যাক্সেস করার সবচেয়ে সহজ এবং সবচেয়ে নিরাপদ উপায় হল একটি VPN ব্যবহার করা৷

ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক শুধুমাত্র ফায়ারওয়াল, সেন্সরশিপ বা জিওব্লকিং দ্বারা সীমাবদ্ধ বিষয়বস্তুকে আনব্লক করে না বরং বেনামী থাকতে সাহায্য করে এবং আপনার ব্যক্তিগত পরিচয়ের তথ্য সুরক্ষিত করে।

কিভাবে YouTube আনব্লক করতে একটি VPN ব্যবহার করবেন:

  1. আপনার চাহিদা পূরণ করে এমন একটি VPN প্রদানকারী বেছে নিন - NordVPN আমাদের প্রিয়!
  2. ভিপিএন ইনস্টল করুন।
  3. আপনার পছন্দের সার্ভারের সাথে সংযোগ করুন।
  4. আপনি সম্পূর্ণরূপে প্রস্তুত আপনি এখন অবরুদ্ধ YouTube ভিডিওগুলি অ্যাক্সেস করতে পারবেন৷

স্কুলে কীভাবে YouTube ভিডিও আনব্লক করবেন

আপনি কিভাবে স্কুলে YouTube আনব্লক করতে পারেন বলে মনে করেন? অবশ্যই হটস্পট শিল্ড সহ! হটস্পট শিল্ড আপনার আইপি ঠিকানা পরিবর্তন করে এবং বিশ্বের যে কোনো জায়গায় জিও-সীমাবদ্ধ বিষয়বস্তু আনব্লক করে। হটস্পট শিল্ডের সাথে সংযোগ করুন এবং স্কুলে YouTube ভিডিও স্ট্রিম করুন।

2. সংক্ষিপ্ত লিঙ্ক সংস্করণ চেষ্টা করুন

এটি একটি জনপ্রিয় পদ্ধতি এবং এটি বেশিরভাগ সময় কাজ করে। কিন্তু কিছু ক্ষেত্রে যেখানে প্রশাসকরা স্মার্ট, এটি কাজ নাও করতে পারে। তবুও, চেষ্টা করে কোন ক্ষতি নেই। টুইটার শব্দ সীমার কারণে সংক্ষিপ্ত URL জনপ্রিয় হয়ে উঠেছে। একটি লিঙ্ক সংক্ষিপ্ত করতে, TinyURL এর মত সাইটগুলিতে যান৷ , অথবা goo.gl এবং আপনি যে URLটি দেখতে চান সেটি পেস্ট করুন। এটি আপনাকে একটি নতুন সংক্ষিপ্ত লিঙ্ক সংস্করণ দেবে যা আপনি আপনার দেশে, স্কুল বা কর্মক্ষেত্রে নিষিদ্ধ YouTube ভিডিও অ্যাক্সেস করতে ঠিকানা বারে পেস্ট করতে পারেন৷

3. অনুবাদ পরিষেবাগুলি

আপনাকে অবশ্যই অনুবাদ পরিষেবাগুলির সাথে পরিচিত হতে হবে যেমন Google অনুবাদ, মাইক্রোসফ্ট অনুবাদক, ইত্যাদি। তারা আপনাকে এমন কিছুতে ভাষা পরিবর্তন করতে দেয় যা আপনি বুঝতে পারেন। স্কুলে বা কর্মক্ষেত্রে, আমরা সেগুলি ব্যবহার করি কিন্তু ইউটিউব ভিডিও আনব্লক করার ক্ষেত্রে অনুবাদ পরিষেবা কী করবে?

অনুবাদ পরিষেবাগুলি কেবল অনুবাদে সহায়ক নয় তবে তারা অবরুদ্ধ YouTube ভিডিওগুলি অ্যাক্সেস করতেও সহায়তা করে। শুধু টেক্সট বক্সে URL টাইপ করুন, এবং অনুবাদ আউটপুট বক্সে ক্লিক করুন। আপনি YouTube ভিডিও আনব্লক করতে সক্ষম হবেন। মনে রাখবেন এটি একটি নিখুঁত পদ্ধতি নয় তবে আপনি এটি চেষ্টা করে দেখতে পারেন এবং আপনি নিষিদ্ধ YouTube ভিডিওগুলি অ্যাক্সেস করতে সক্ষম কিনা তা দেখতে পারেন৷

4. আপনার ফোন টিথার করুন

আপনি যদি আপনার দেশে বা স্কুলে নিষিদ্ধ YouTube ভিডিও অ্যাক্সেস করতে চান তবে আপনি স্পষ্টতই একজন বিদ্রোহী। সেক্ষেত্রে আপনার ফোনের সংযোগ ব্যবহার করা কোন ঝামেলার হবে না। এখানে ধারণা টিথারিংয়ের মাধ্যমে আপনার ফোনের ইন্টারনেট ব্যবহার করা। নিঃসন্দেহে, আপনার একটি মানসম্পন্ন ডেটা প্ল্যানের প্রয়োজন হবে কারণ আপনি একটি YouTube ভিডিও দেখতে চান যা নিষিদ্ধ করা হচ্ছে৷

আপনার স্কুল, দেশে অবরুদ্ধ YouTube ভিডিওগুলি কীভাবে আনব্লক করবেন?

আইওএস ব্যবহার করার সময় পিসিতে ইন্টারনেট ব্যবহার করতে, কেবল ব্যক্তিগত হটস্পট সক্ষম করুন এবং পাসওয়ার্ডটি নোট করুন কারণ আপনাকে এটি প্রবেশ করতে হবে। ব্লুটুথ টিথারিং ব্যবহার করে কীভাবে ইন্টারনেট শেয়ার করবেন তা শিখতে Android ব্যবহারকারীরা এখানে পড়তে পারেন৷ পাসওয়ার্ডটি নোট করুন কারণ সংযোগ করতে আপনাকে এটি লিখতে হবে।

5. Modify YouTube URL To Access Blocked Content in Your Office

If YouTube videos are blocked in your office on local networks via firewall try modifying YouTube URL. Usually, network administrators block websites manually by adding their URLs to a blacklist. If your network administrator has only added YouTube’s main URL, https://www.youtube.com, to the blacklist you may be able to bypass this by typing https://www.youtube.com into your address bar instead.

6. Use Tor to Unblock YouTube Videos

Tor is a secure web browser that hides your IP addresses allowing you to access and share online content anonymously . It is free to download and it helps unblock YouTube videos. To use it, you just need administrative privileges.

Best way to Bypass the Blocked YouTube Videos?

Not everyone can use VPNs or proxy sites to unblock YouTube videos. Therefore, we have got a simple solution for you Sudoproxy to unblock YouTube videos.

This web proxy site unblocks Facebook, Youtube, Twitter, Reddit, etc. To use Sudoproxy visit https://www.sudoproxy.net/ and enter the URL you visit the access.

In addition to this, the easiest and most secure way to unblock YouTube videos restricted due to firewalls, geo-blocking is VPN. Virtual Private Network keeps your connection secure and private. Therefore, we suggest using a VPN. However, if you want to use a proxy then nothing can be better than atozProxy or Sudoproxy.

Furthermore, if you want to watch a banned video offline, you can download the video using YouTube downloader. This method is a bit time consuming because you’ll have to first search for YouTube videos downloader, copy the URL, paste it and then download the video. This method is cumbersome hence it is kept as the last resort. However, if you use NordVPN, Hotspot Shield or any VPN you can get to watch blocked YouTube videos easily.

Related Articles:

Did You Know About These YouTube Tips And Tricks?:Use YouTube At Its Best

How To Get Subscribers On YouTube Fast And Free

5 Cheats For YouTube To Break Restrictions And Tweak It Up A Notch

YouTube Parental Controls:Manage Your Child’s Content Experience


  1. আপনার আইফোন ক্যামেরা রোলে কীভাবে YouTube ভিডিও ডাউনলোড করবেন

  2. 2022 সালে স্কুলে কীভাবে Instagram আনব্লক করবেন

  3. আপনার দেশে ব্লক করা ইউটিউব ভিডিওগুলি কীভাবে দেখবেন

  4. স্কুলে ওয়েবসাইটগুলি কীভাবে আনব্লক করবেন