কম্পিউটার

কীভাবে OnePlus 5T এ Oreo ROM ফ্ল্যাশ করার পরে OOS পুনরুদ্ধার করবেন

আপনি যদি আপনার OnePlus 5T-এ একটি Oreo ROM ফ্ল্যাশ করে থাকেন এবং স্টক OOS-এ ফিরে যাওয়ার সিদ্ধান্ত নেন, তাহলে আপনি দেখতে পাবেন না কারণ:

  • রম হয়ত /ডেটা পার্টিশন পড়তে পারে না, এইভাবে বুট অ্যানিমেশনে ঝুলে থাকে বা রিকভারি মোডে বুট করে।
  • TWRP আপনার পিন চিনতে পারবে না
  • TWRP থেকে /ডেটা ফরম্যাটিং সমস্যা সমাধান করে না।

সৌভাগ্যবশত, আমাদের কাছে ফ্যাক্টরি এনক্রিপশন সহ আপনার OnePlus 5T সম্পূর্ণরূপে স্টক ফার্মওয়্যারে পুনরুদ্ধার করার একটি পদ্ধতি রয়েছে, যা Oreo 8.1 এনক্রিপশনের চেয়ে আলাদাভাবে পরিচালনা করা হয়।

সতর্কতা: যদি আপনি আগে OOS OB1/2 ফ্ল্যাশ করে থাকেন, তাহলে আপনি OOS 4.7.x এ ফিরে যেতে পারবেন না!

প্রয়োজনীয়তা:

ADB ফাস্টবুট এবং সাইডলোডার (দেখুন “Windows এ ADB কিভাবে ইনস্টল করবেন ”)

  • OOS 4.7.6 স্টক পুনরুদ্ধার
  • OOS বিটা (Oreo) স্টক পুনরুদ্ধার
  • Oreo (8.0 এবং 8.1) এর জন্য TWRP
  • OOS 4.7.6
  • OOS ওপেন বিটা (Oreo)
  1. সুতরাং প্রথমে আপনার পিসিতে আপনার /sdcard-এর একটি ব্যাকআপ তৈরি করা উচিত, কারণ এই পদ্ধতিটি আপনার সমস্ত ডেটা মুছে ফেলতে চলেছে৷
  2. আপনার OS সংস্করণের উপর নির্ভর করে উপরে থেকে একটি স্টক পুনরুদ্ধার ফাইল ডাউনলোড করুন এবং আপনার কম্পিউটারে আপনার প্রধান ADB ফোল্ডারের মধ্যে রাখুন।
  3. এখন USB এর মাধ্যমে আপনার PC এর সাথে আপনার OnePlus 5T কানেক্ট করুন এবং একটি ADB কমান্ড উইন্ডো চালু করুন (আপনার প্রধান ADB ফোল্ডারের ভিতরে Shift + রাইট ক্লিক করুন, এবং 'এখানে একটি কমান্ড উইন্ডো খুলুন' নির্বাচন করুন)
  4. ADB কনসোলের ভিতরে, নিম্নলিখিত কমান্ডটি টাইপ করুন:
    fastboot Flash recovery stock_recovery.img
  5. পুনরুদ্ধার মেনুর ভিতরে, 'সিস্টেম সেটিংস পুনরুদ্ধার করুন' বেছে নিন - এই ধাপটি ফ্যাক্টরি ফরম্যাটিং এবং /ডেটা পার্টিশনের এনক্রিপশন পুনরুদ্ধার করার জন্য একেবারেই গুরুত্বপূর্ণ।
    কীভাবে OnePlus 5T এ Oreo ROM ফ্ল্যাশ করার পরে OOS পুনরুদ্ধার করবেন
  6. এখন স্টক রিকভারিতে রিবুট করুন, এবং ডাটা এবং ক্যাশে মুছুন> সিস্টেম সেটিং রিসেট করুন> সবকিছু মুছুন বেছে নিন
  7. এখন উপরের ডাউনলোড বিভাগ থেকে TWRP রিকভারি ফাইলটি ডাউনলোড করুন এবং আপনার কম্পিউটারে আপনার প্রধান ADB ফোল্ডারে রাখুন। এছাড়াও OOS 4.7.6 ফার্মওয়্যার ডাউনলোড করুন এবং এটিকে আপনার ADB ফোল্ডারে রাখুন।
  8. ADB কনসোলে টাইপ করুন:
    fastboot boot twrp-recovery.img
  9. যখন আপনি TWRP-এর ভিতরে থাকবেন, তখন ADB কমান্ড উইন্ডোতে টাইপ করুন:adb push OOSxxxROM.zip /sdcard/ (এক্সক্সএক্সকে প্রকৃত ফাইলের নাম দিয়ে প্রতিস্থাপন করুন)
  10. এটি .zip ফাইলটিকে আপনার SD কার্ডে পুশ করতে চলেছে, এটিকে USB সংযোগের মাধ্যমে আপনার /sdcard-এ স্থানান্তর করার পরিবর্তে আমরা পুশ কমান্ডের মাধ্যমে এটি করা আরও ভাল, কারণ আমাদের আবার TWRP-এ বুট করতে ADB ব্যবহার করতে হবে। , তাই এইভাবে এটি করা অনেক দ্রুত।
  11. তাই একবার ফার্মওয়্যার .zip ফাইলটি আপনার /sdcard-এ পুশ করা হলে, আপনি এখন এটিকে TWRP মেনুর ভিতর থেকে ফ্ল্যাশ করতে পারেন।
  12. একবার ফ্ল্যাশিং হয়ে গেলে, রিবুট সিস্টেম বেছে নিন - আপনার ডিভাইস ফরম্যাট করা হবে, এনক্রিপ্ট করা হবে এবং স্টক রিকভারি এবং রম দিয়ে লোড করা হবে। মূলত একটি সম্পূর্ণ ফ্যাক্টরি রিসেট।

  1. কিভাবে Sony Xperia Z+ DRM কী ব্যাকআপ এবং পুনরুদ্ধার করবেন এবং রুটের পরে DRM কার্যকারিতা রাখবেন

  2. কিভাবে করবেন ClockworkMod Recovery

  3. উইন্ডোজ 11/10 কম্পিউটার পুনরুদ্ধার করতে কিভাবে রিকভারি ড্রাইভ ব্যবহার করবেন

  4. কিভাবে ADB আনইনস্টল অ্যাপ ব্যবহার করবেন