কম্পিউটার

স্মার্ট সুইচ সহ স্যামসাং স্মার্টফোনে সহজেই সামগ্রী স্থানান্তর করুন

স্মার্ট সুইচ সহ স্যামসাং স্মার্টফোনে সহজেই সামগ্রী স্থানান্তর করুন

একটি Samsung স্মার্টফোন থেকে অন্য স্যামসাং স্মার্টফোনে বিষয়বস্তু স্থানান্তর করা জটিল মনে হতে পারে, কিন্তু স্মার্ট সুইচ এর জন্য ধন্যবাদ এটি আপনাকে সবচেয়ে সহজ কাজগুলির মধ্যে একটি। অ্যাপটি যখন আপনি একটি অ্যান্ড্রয়েড ডিভাইস থেকে অন্য ডিভাইসে সামগ্রী স্থানান্তর করছেন তখন জিনিসগুলি ব্যাখ্যা করার জন্য একটি ভাল কাজ করে যাতে প্রক্রিয়া চলাকালীন আপনি যে কোনও সময় হারিয়ে যেতে না পারেন৷

Android থেকে Android সামগ্রী স্থানান্তর

শুরু করতে, আপনাকে উভয় ডিভাইসেই Google Play থেকে স্মার্ট সুইচ ডাউনলোড করতে হবে। আপনাকে আপনার পুরানো ডিভাইসটি নির্বাচন করতে হবে, এটি একটি iOS ডিভাইস হোক বা অ্যান্ড্রয়েড, এবং স্টার্ট টিপুন। আপনি যদি এক অ্যান্ড্রয়েড থেকে অন্য অ্যান্ড্রয়েডে বিষয়বস্তু স্থানান্তর করেন, তাহলে আপনাকে নির্বাচন করতে হবে কোনটি পাঠানোর ডিভাইস এবং কোনটি গ্রহণকারী ডিভাইস। সেন্ডিং ডিভাইসে "সংযোগ করুন" টিপুন এবং গ্রহীতা ডিভাইসটি একটি বার্তা পাবে যে x ডিভাইসটি এটির বিষয়বস্তু পাঠাতে চায়; শুধু "গ্রহণ করুন" এ আলতো চাপুন। ডিভাইসটি সংযোগ করতে খুব বেশি সময় নিলে, অ্যাপটি আপনাকে একটি পিন কোড দেবে যা আপনি নিজে যোগ করতে পারেন। আশা করি এটির প্রয়োজন হবে না।

স্মার্ট সুইচ সহ স্যামসাং স্মার্টফোনে সহজেই সামগ্রী স্থানান্তর করুন

সর্বোত্তম ফলাফলের জন্য, দুটি ডিভাইস (এটি স্মার্টফোন এবং ট্যাবলেটের জন্য কাজ করে) মধ্যে প্রায় চার ইঞ্চি দূরত্ব থাকতে হবে। স্থানান্তরের সময় নির্ভর করবে আপনি কতটা সামগ্রী স্থানান্তর করতে চান তার উপর। যদি এটি অনেক হয়, আপনি প্রথমে কিছু খেতে বা আপনার কাজ করতে চাইতে পারেন।

পাঠানো ডিভাইসে থাকা অ্যাপটি আপনাকে দেখাবে নতুন ডিভাইসে কত সামগ্রী স্থানান্তরিত হবে। এই ভাবে আপনি একটি ধারণা আছে এটা কত সময় নিতে যাচ্ছে. একবার ডিভাইসগুলি সংযুক্ত হয়ে গেলে, আপনি ডানদিকে দেখতে পাবেন এমন পেন্সিলগুলিতে আলতো চাপ দিয়ে আপনি কোন সামগ্রী স্থানান্তর করতে চান তা চয়ন করুন; আপনি পরিচিতি, ক্যালেন্ডার, অ্যাপস, টেক্সট বার্তা, ছবি, কল লগ, নোট, অ্যালার্ম ওয়াইফাই সেটিংস এবং ওয়ালপেপারের মধ্যে বেছে নিতে পারেন।

স্মার্ট স্যুইচ-এ আপনি একটি বিকল্প খুঁজে পাবেন যে এটি আপনাকে কোন পাঠ্য বার্তাগুলি স্থানান্তর করতে চান তা নির্বাচন করার বিকল্প দেয়৷ আপনি টেক্সট মেসেজ ট্রান্সফার করতে বেছে নিতে পারেন গত থ্রি দিন বা গত দুই বছর থেকে। এমনকি আপনি এটি কাস্টমাইজ করতে পারেন এবং আপনার পছন্দের সঠিক তারিখ যোগ করতে পারেন।

আইটিউনস থেকে গ্যালাক্সি সামগ্রী স্থানান্তর

এমনকি স্মার্ট সুইচ আপনাকে আপনার নতুন গ্যালাক্সি ডিভাইসে আপনার iOS সামগ্রী স্থানান্তর করার অনুমতি দেয়। "iCloud থেকে আমদানি করুন" নির্বাচন করার পরে, আপনাকে আপনার অ্যাপল আইডি এবং পাসওয়ার্ড টাইপ করতে হবে। এটি হয়ে গেলে, স্থানান্তর শুরু হতে পারে। মনে রাখবেন যে সঙ্গীত এবং ভিডিও iCloud এ সংরক্ষিত হয় না, তাই আপনাকে আপনার Mac বা PC এর সাথে সংযুক্ত থাকতে হবে। আপনার আইক্লাউড অ্যাকাউন্ট না থাকলে চিন্তা করবেন না যেহেতু অ্যাপটি একটি বিকল্প অফার করে। iTune ব্যবহারকারীরা তাদের সমস্ত সামগ্রী তাদের PC বা Mac-এ ডাউনলোড করতে পারে এবং তাদের নতুন ডিভাইসে স্থানান্তর করতে পারে৷

স্মার্ট সুইচ সহ স্যামসাং স্মার্টফোনে সহজেই সামগ্রী স্থানান্তর করুন

  1. নিশ্চিত করুন যে আপনার সামগ্রী ব্যাক আপ করা হয়েছে এবং আপনার PC বা Mac-এ Smart Switch ডাউনলোড করতে Samsung সাইটে যান।
  2. অ্যাপটি চালু করুন এবং যখন অ্যাপটি আপনাকে বলে তখনই আপনার ফোনে প্লাগ ইন করুন৷
  3. আপনি যখন পপ-আপ দেখেন তখন পুনরুদ্ধার করুন টিপুন এবং পুনরুদ্ধার করতে ডেটা পরিবর্তন করুন৷
  4. বাম দিকের প্রথম ড্রপ-ডাউন মেনুতে, "নন-স্যামসাং ডিভাইস ডেটা" নির্বাচন করুন।
  5. আপনি যে সামগ্রীটি স্থানান্তর করতে চান তা চয়ন করুন -> ঠিক আছে ক্লিক করুন -> এখনই পুনরুদ্ধার করুন৷ আপনার ডেটা আসছে!

উপসংহার

এটি একটি ডিভাইস থেকে অন্য ডিভাইসে আপনার সামগ্রী স্থানান্তর করার একটি খুব সহজ উপায়। স্মার্ট সুইচের মাধ্যমে, আপনি আপনার নতুন সামগ্রীটি আপনার নতুন ডিভাইসে পেতে পারেন তা পুরানোটি iOS বা অন্য Android ডিভাইস। নিবন্ধটি শেয়ার করতে ভুলবেন না, এবং মন্তব্যে অ্যাপটি সম্পর্কে আপনি কী ভাবছেন তা আমাকে জানান।


  1. স্যামসাং থেকে স্যামসাং এস 20 এ কীভাবে বার্তা স্থানান্তর করবেন

  2. সুইচ দিয়ে আপনার ফোন নিয়ন্ত্রণ করতে অ্যান্ড্রয়েড সুইচ অ্যাক্সেস কীভাবে ব্যবহার করবেন

  3. IOTtransfer:Windows এ আপনার iOS ডিভাইস সহজেই পরিচালনা করুন

  4. স্মার্ট সুইচ সহ স্যামসাং স্মার্টফোনে সহজেই সামগ্রী স্থানান্তর করুন