কম্পিউটার

কীভাবে একটি ওয়ার্ডপ্রেস সাইটকে অ্যান্ড্রয়েড অ্যাপে রূপান্তর করবেন

মোবাইল ডিভাইসের সর্বব্যাপীতার অর্থ হল আরও বেশি সংখ্যক মানুষ ছোট স্ক্রীন ব্যবহার করে ইন্টারনেট সার্ফ করছে। আপনি যদি ওয়ার্ডপ্রেস ব্যবহার করেন, আপনার সাইটটি সমস্ত দর্শকদের কাছে ভালো দেখাচ্ছে তা নিশ্চিত করার একটি উপায় হল একটি প্রতিক্রিয়াশীল থিম বেছে নেওয়া। প্রতিক্রিয়াশীল থিম ব্যবহারকারীর স্ক্রিনের আকারের উপর ভিত্তি করে স্বয়ংক্রিয়ভাবে নিজের আকার পরিবর্তন করবে। উপরন্তু, মোবাইল ডিভাইসগুলি ধীর নেটওয়ার্কে কাজ করে।

দ্রুত লোড হয় যে একটি ওয়েবসাইট মূল. আপনার সাইটকে স্ট্রিমলাইন করার পাশাপাশি, আপনি নিশ্চিত করতে চাইবেন যে আপনার হোস্টিং প্রদানকারী কোনো বাধা হিসেবে কাজ করছে না (এবং যদি আপনার হোস্ট হয় আপনাকে ধীর করে, এমন একজনকে খুঁজে বের করার কথা বিবেচনা করুন যার জন্য গতি একটি অগ্রাধিকার।

গতি এবং পরিপ্রেক্ষিতে ব্যবহারকারীদের সর্বোত্তম সম্ভাব্য অভিজ্ঞতা উপস্থাপন করতে চেহারা, আমরা আপনাকে একটি অ্যাপ তৈরি করার পরামর্শ দিই। অ্যাপগুলি ব্যবহারকারীদের জন্য আরও ভাল মোবাইল অভিজ্ঞতা প্রদান করে। এগুলি দ্রুততর, ব্যবহার করা সহজ এবং মোবাইল ব্রাউজারগুলির মতো বিশ্রী নয় যা আপনার সাইটটি সঠিকভাবে প্রদর্শন নাও করতে পারে৷ কিন্তু, অ্যাপ ডেভেলপমেন্ট সস্তা নয়। সুতরাং, আপনারা যারা বাজেটে আছেন, স্ক্র্যাচ থেকে একটি তৈরি করার পরিবর্তে আপনার ওয়ার্ডপ্রেস সাইটটিকে একটি অ্যাপে রূপান্তর করার কথা বিবেচনা করুন। এই নিবন্ধটি আপনাকে দেখাবে কিভাবে।

অ্যাপপ্রেসার ব্যবহার করে আপনার ওয়ার্ডপ্রেস সাইটটিকে একটি অ্যান্ড্রয়েড অ্যাপে রূপান্তর করা

একটি প্লাগইন ব্যবহার করা আপনার ওয়ার্ডপ্রেস সাইটটিকে একটি অ্যান্ড্রয়েড অ্যাপে রূপান্তর করার সবচেয়ে সহজ উপায়গুলির মধ্যে একটি। উপলব্ধ অ্যাপগুলির বেশিরভাগই প্রিমিয়াম অফার, তবে তাদের খরচ এখনও কাঁচা অ্যাপ বিকাশের তুলনায় উল্লেখযোগ্যভাবে কম। এই টিউটোরিয়ালের জন্য, আমরা অ্যাপপ্রেসার ব্যবহার করব। AppPresser হল ওয়েবসাইট-টু-অ্যাপ রূপান্তরের জন্য সবচেয়ে জনপ্রিয় প্লাগইন। (আমরা টিউটোরিয়ালের নীচে এই প্লাগইনের বিকল্পগুলির পাশাপাশি নন-ওয়ার্ডপ্রেস সাইটগুলির বিকল্পগুলি অন্তর্ভুক্ত করেছি৷) কীভাবে একটি ওয়ার্ডপ্রেস সাইটকে অ্যান্ড্রয়েড অ্যাপে রূপান্তর করবেন রূপান্তর প্রক্রিয়ার তিনটি প্রধান ধাপ প্রয়োজন:

  1. আপনার ওয়ার্ডপ্রেস ড্যাশবোর্ড ব্যবহার করে অ্যাপপ্রেসার প্লাগইন এবং থিম ইনস্টল করা।
  2. অ্যাপপ্রেসার ড্যাশবোর্ড ব্যবহার করে আপনার নতুন অ্যাপ তৈরি করা।
  3. অ্যাপপ্রেসার প্লাগইন সেটিংস কনফিগার করা।

আসুন বিস্তারিতভাবে প্রতিটি ধাপে ঘনিষ্ঠভাবে নজর দেওয়া যাক।

অ্যাপপ্রেসার প্লাগইন এবং থিম ইনস্টল করুন

AppPresser প্লাগইন ওয়ার্ডপ্রেস ভান্ডারে উপলব্ধ। বিকল্পভাবে, আপনি প্লাগইন এ গিয়ে ড্যাশবোর্ডের মাধ্যমে খুঁজে পেতে পারেন> নতুন যোগ করুন এবং AppPresser জন্য অনুসন্ধান. ইনস্টল এবং সক্রিয় AppPresser. দ্রষ্টব্য: AppPresser একটি বিনামূল্যের প্লাগইন নয়, তাই আপনি এগিয়ে যাওয়ার আগে আপনাকে একটি সদস্যতা ক্রয় করতে হবে। এর পরে, আপনাকে AppPress থিমটি ডাউনলোড করতে হবে এবং এটি ওয়ার্ডপ্রেসে আপলোড করতে হবে। আপনি AP3 আয়ন থিম ডাউনলোড লিঙ্ক i খুঁজে পেতে পারেন n দুটি জায়গার একটি:

  1. আপনার AppPresser কেনার বিষয়টি নিশ্চিত করে ইমেল করা রসিদ
  2. আপনার অ্যাপপ্রেসার অ্যাকাউন্ট পৃষ্ঠা।

একবার আপনি থিমটি ডাউনলোড করে নিলে, এপিয়ারেন্স এ গিয়ে ওয়ার্ডপ্রেসে আপলোড করুন> থিম> নতুন যোগ করুন > আপলোড করুন এবং আপনার ফাইল নির্বাচন করুন। এই মুহুর্তে, থিমটি সক্রিয় করবেন না, যেহেতু প্লাগইনটি আপনার তৈরি করা মোবাইল অ্যাপে ব্যবহারের জন্য এই থিমটি চালু/বন্ধ করবে৷

আপনার অ্যাপ তৈরি করুন

একবার আপনি AppPresser কেনার চূড়ান্ত সিদ্ধান্ত নিলে, আপনাকে ড্যাশবোর্ডে পুনঃনির্দেশিত করা হবে যেখানে আপনি আপনার অ্যাপ তৈরি করতে পারবেন। আপনার লগইন শংসাপত্র আপনার ক্রয় নিশ্চিতকরণ ইমেল প্রদান করা হয়. একবার আপনি লগ ইন করলে, আপনি নতুন অ্যাপ-এ ক্লিক করে একটি নতুন অ্যাপ তৈরি করতে পারেন . একটি নাম প্রদান করুন৷ আপনার অ্যাপের জন্য এবং অ্যাপ তৈরি করুন ক্লিক করুন . হয়ে গেলে, আপনি আপনার ড্যাশবোর্ডে একটি বাক্স দেখতে পাবেন যা আপনার নতুন তৈরি করা অ্যাপকে উপস্থাপন করে।

আপনার অ্যাপ কাস্টমাইজ করা

আমরা এইমাত্র যে প্রক্রিয়াটি বর্ণনা করেছি তা আপনাকে একটি জেনেরিক ডিফল্ট অ্যাপ পায়, তবে আমরা ওয়ার্ডপ্রেস সাইটের উপর ভিত্তি করে এমন একটি চাই। এটি কিভাবে করতে হয় তা এখানে। আপনার নতুন-তৈরি অ্যাপের প্রতিনিধিত্বকারী বাক্সে ক্লিক করুন। প্রদর্শিত স্ক্রীনে, কাস্টমাইজ করুন এবং অ্যাপ তৈরি করুন ক্লিক করুন৷ অ্যাপ কাস্টমাইজারে যেতে। অ্যাপ কাস্টমাইজারের বাম-হাতের নেভিগেশন বারের নীচে, আইটেম যোগ করুন ক্লিক করুন এবং WordPress/External Links খুলুন ড্রপ-ডাউন প্রদান করুন:

  • URL অ্যাপপ্রেসার থিম এবং প্লাগইন ইনস্টল করা ওয়ার্ডপ্রেস পৃষ্ঠায় (https:// দিয়ে URLটি শুরু করতে ভুলবেন না যাতে পূর্বরূপ কাজ করে)
  • শিরোনাম লিঙ্ক টেক্সট ব্যবহার করে ক্ষেত্র

সংরক্ষণ করুন ক্লিক করুন৷ . আপনি আপনার কাস্টম অ্যাপের সাথে প্রিভিউ আপডেট দেখতে পাবেন।

অ্যাপপ্রেসার সেটিংস কনফিগার করুন

চূড়ান্ত জিনিসটি আপনাকে যা করতে হবে তা হল আপনার ওয়ার্ডপ্রেস প্লাগইনে আপনার AppPresser অ্যাকাউন্ট সম্পর্কে তথ্য প্রদান করা। ড্যাশবোর্ডে লগ ইন করলে, অ্যাপপ্রেসার-এ ক্লিক করুন বাম দিকের নেভিগেশন বারে প্রদর্শিত আইকন। আপনাকে একটি পৃষ্ঠায় পুনঃনির্দেশিত করা হবে যা প্লাগইন সেটিংস প্রদর্শন করে। কীভাবে একটি ওয়ার্ডপ্রেস সাইটকে অ্যান্ড্রয়েড অ্যাপে রূপান্তর করবেন সাইট স্লাগ প্রদান করুন এবং অ্যাপ আইডি মান, যা আপনি AppPresser দিয়ে আপনার প্রথম অ্যাপ তৈরি করার পরে আপনাকে দেওয়া হয়। সেটিংস সংরক্ষণ করুন ক্লিক করুন৷ .

আপনার অ্যাপ তৈরি করা

চূড়ান্ত পদক্ষেপটি হল পরীক্ষার জন্য আপনার অ্যাপ তৈরি করা এবং পর্যালোচনার জন্য অ্যাপ স্টোরে পাঠানো। আপনি যদি AppPresser দিয়ে এই কাজগুলি সম্পূর্ণ করতে চান, তাহলে আপনাকে PhoneGap বিল্ডের সাথে একটি অ্যাকাউন্ট তৈরি করতে হবে এবং একটি প্রমাণীকরণ টোকেন পেতে হবে। একবার আপনি এই প্রক্রিয়াটি সম্পূর্ণ করলে, আপনি একটি QR কোড পাবেন যা আপনি আপনার Android অ্যাপ ডাউনলোড করতে ব্যবহার করতে পারেন।

অন্যান্য প্লাগইন যা আপনি বিবেচনা করতে পারেন

অ্যাপপ্রেসার একমাত্র প্লাগইন বিকল্প নয় যা ব্যবহারকারীদের ওয়ার্ডপ্রেস পৃষ্ঠাগুলিকে অ্যান্ড্রয়েড অ্যাপে রূপান্তর করার ক্ষমতা দেয়। অন্য যেগুলো আপনি দেখতে চান সেগুলো অন্তর্ভুক্ত:

  • Androapp
  • মোবিলাউড
  • WPMobile.App

একটি নন-ওয়ার্ডপ্রেস সাইটকে একটি Android অ্যাপে রূপান্তর করা

এই নিবন্ধে, আমরা একটি ওয়ার্ডপ্রেস সাইটকে অ্যান্ড্রয়েড অ্যাপে রূপান্তর করার দিকে মনোনিবেশ করেছি। তবে, আপনি আপনার সিএমএস হিসাবে ওয়ার্ডপ্রেস ব্যবহার না করলেও আপনার কাছে বিকল্পগুলি উপলব্ধ রয়েছে। Convertify আপনাকে প্যাকেজ কেনার বিকল্প দেয় যা আপনাকে আপনার ওয়েবসাইটকে একটি Android অ্যাপ, একটি iOS অ্যাপ বা উভয়টিতে রূপান্তর করতে সাহায্য করে। Convertify ব্যবহার করা সহজ:আপনাকে যা করতে হবে তা হল কোম্পানিকে আপনার ওয়েবসাইট URL, আপনার পছন্দসই অ্যাপের নাম এবং আপনার লোগো পাঠান। বাকিটা তারাই করবে। GoNative.io তাদের জন্য একটি বিকল্প যারা Google Play এবং Apple এর App Store উভয়ের জন্য তাদের ওয়েবসাইটকে অ্যাপে রূপান্তর করতে চান। GoNative.io সস্তা নয়, তবে এটি স্ক্র্যাচ থেকে একটি অ্যাপ বিকাশের চেয়ে সস্তা। কোম্পানি গ্যারান্টি দেয় Apple এবং Google তাদের স্টোরগুলিতে অন্তর্ভুক্তির জন্য আপনার অ্যাপ গ্রহণ করবে।

সারাংশ

মোবাইল অ্যাপগুলি ব্যবহারকারীদের সম্ভাব্য সর্বোত্তম অভিজ্ঞতার সাথে উপস্থাপন করে, কিন্তু স্ক্র্যাচ থেকে একটি বিকাশ করা ব্যয়বহুল। আপনার যদি একটি ওয়ার্ডপ্রেস সাইট থাকে, তাহলে আপনি এটিকে আপনার ব্যবহারকারীদের জন্য একটি Android অ্যাপে রূপান্তর করে সময় এবং অর্থ সাশ্রয় করতে পারেন৷


  1. অ্যান্ড্রয়েডে ওসিআর ব্যবহার করে কীভাবে একটি চিত্রকে পাঠ্যে রূপান্তর করবেন

  2. কিভাবে আপনার ওয়ার্ডপ্রেস সাইটে পেপ্যাল ​​পেমেন্ট সংহত করবেন

  3. অ্যান্ড্রয়েডে জিপিএস লোকেশন কীভাবে জাল করবেন

  4. অ্যান্ড্রয়েড ফোনে অ্যাপ আইকনগুলি কীভাবে পরিবর্তন করবেন