কম্পিউটার

কিভাবে আপনার ওয়ার্ডপ্রেস সাইটে পেপ্যাল ​​পেমেন্ট সংহত করবেন

কিভাবে আপনার ওয়ার্ডপ্রেস সাইটে পেপ্যাল ​​পেমেন্ট সংহত করবেন

ইন্টারনেট ক্রেতা এবং বিক্রেতাদের মধ্যে ভৌগলিক বাধা দূর করে। যতক্ষণ ইন্টারনেট সংযোগ থাকে, ততক্ষণ আপনি কোথাও মাঝখানে একটি প্রত্যন্ত দ্বীপে বসবাস করতে পারেন এবং বিশ্বের অন্য প্রান্ত থেকে আপনার পণ্য বা পরিষেবাগুলি বিক্রি করতে পারেন, যা অনলাইন পেমেন্টের বিপ্লবের জন্য ধন্যবাদ৷

বিপ্লবে উল্লেখযোগ্য অবদান রাখা একটি নাম হল পেপ্যাল। এটি অনলাইন পেমেন্ট পাঠানো এবং গ্রহণ করা কার্যত একটি বোতামে ক্লিক করার মতো সহজ করে তোলে। আপনি যদি পেমেন্ট পাওয়ার জন্য আপনার ওয়ার্ডপ্রেস সাইট ব্যবহার করেন, তাহলে আপনার ওয়ার্ডপ্রেস সাইটে পেপ্যাল ​​পেমেন্ট যোগ করার কিছু উপায় এখানে দেওয়া হল।

PayPal.Me ব্যবহার করা

2015 সালের সেপ্টেম্বরে PayPal একটি সাধারণ ওয়েব ঠিকানা ব্যবহার করে সাধারণ মানুষকে সহজেই অর্থ প্রদান করতে সহায়তা করার জন্য PayPal.me চালু করেছে।

কিভাবে আপনার ওয়ার্ডপ্রেস সাইটে পেপ্যাল ​​পেমেন্ট সংহত করবেন

PayPal.me ব্যবহার করার জন্য আপনাকে ঠিকানা হিসাবে আপনার নাম নিবন্ধন করতে হবে এবং আপনার কাছে একটি অনন্য লিঙ্ক থাকবে যা আপনি অর্থপ্রদানের জন্য জিজ্ঞাসা করতে পারেন। লিঙ্কটি এইরকম দেখাবে:"PayPal.me/username।"

আপনি চাইলে লিঙ্কের শেষ অংশে একটি নির্দিষ্ট পরিমাণ অর্থ যোগ করতে পারেন। উদাহরণস্বরূপ, যদি আমি চাই যে আমার বন্ধু আমাকে এক ডলার পাঠায়, আমি আমার লিঙ্কটি এইরকম দেখতে পারি:“PayPal.me/username/1” যেখানে URL-এর শেষে “1” এক ডলারের প্রতিনিধিত্ব করে।

যখন কেউ লিঙ্কটিতে ক্লিক করে এবং ঠিকানায় যায়, তখন সেই ব্যক্তি একটি প্রতিক্রিয়াশীল পৃষ্ঠায় পৌঁছাবেন (যেটি স্মার্টফোন সহ সব ধরনের ডিভাইসে ভালো দেখাবে) যেখানে সে সহজেই আপনাকে এক ডলার পাঠাতে পারবে।

কিভাবে আপনার ওয়ার্ডপ্রেস সাইটে পেপ্যাল ​​পেমেন্ট সংহত করবেন

আপনি আপনার PayPal.me লিঙ্কটি একটি ইমেল, টুইট, সংক্ষিপ্ত বার্তা, বা একটি ওয়েব পৃষ্ঠা বা একটি ওয়ার্ডপ্রেস পোস্ট সহ অন্য কিছুতে সন্নিবেশ করতে পারেন৷

দ্রুত পেপ্যাল ​​পেমেন্ট প্লাগইন

কুইক পেপাল পেমেন্ট প্লাগইন সহজ এবং শক্তিশালী। আপনি সেটিংসের মাধ্যমে একটি অর্থপ্রদানের ফর্ম তৈরি করুন এবং একটি শর্টকোড ব্যবহার করে যেকোনো পৃষ্ঠায় ফর্মটি যোগ করুন৷ আপনি সহজেই ব্যবহারযোগ্য ইউজার ইন্টারফেস ব্যবহার করে পেমেন্ট ফর্মের চেহারা কাস্টমাইজ করতে পারেন।

কিভাবে আপনার ওয়ার্ডপ্রেস সাইটে পেপ্যাল ​​পেমেন্ট সংহত করবেন

PayPal অনুদান প্লাগইন

যদিও নামটি "দান" শব্দের সাথে আসে, এই প্লাগইনটি যেকোনো অর্থপ্রদান গ্রহণ করার জন্য কাস্টমাইজ করা যেতে পারে। এটি কুইক পেপাল পেমেন্টের অনুরূপ শর্টকোড ব্যবহার করে তবে এটি ব্যবহার করার জন্য প্রস্তুত ওয়ার্ডপ্রেস উইজেটের সাথে আসে যা আপনি সাইডবার বা অন্যান্য উপলব্ধ উইজেট এলাকায় ব্যবহার করতে পারেন।

প্লাগইনটি ইনস্টল এবং সক্রিয় করার পরে, আপনি এটিকে "সেটিংস -> পেপ্যাল ​​দান" এর মাধ্যমে কাস্টমাইজ করতে পারেন৷ এছাড়াও আপনি লোকেদের অনুদান/পেমেন্ট করার পরে একটি কাস্টমাইজযোগ্য "ধন্যবাদ পৃষ্ঠা"তে পুনঃনির্দেশ করতে পারেন৷

কিভাবে আপনার ওয়ার্ডপ্রেস সাইটে পেপ্যাল ​​পেমেন্ট সংহত করবেন

ওয়ার্ডপ্রেস সহজ পেপ্যাল ​​শপিং কার্ট প্লাগইন

আপনি যদি ডিজিটাল বা ফিজিক্যাল একাধিক পণ্য বিক্রি করতে চান, তাহলে আপনার একটি সাধারণ ক্রয়/পে/দান বোতামের চেয়ে বেশি প্রয়োজন। আপনি একটি শপিং কার্ট প্রয়োজন. এই প্লাগইনটি এমন একটি প্লাগইন যা আপনাকে একটি সাধারণ শপিং কার্ট (তাই নাম) যোগ করতে হবে যেখানে লোকেরা আপনার পণ্যগুলি যোগ করতে পারে এবং যখন তারা কেনাকাটা শেষ করে তখন তারা PayPal ব্যবহার করে আপনাকে অর্থ প্রদানের জন্য চেকআউটে যেতে পারে৷

কিভাবে আপনার ওয়ার্ডপ্রেস সাইটে পেপ্যাল ​​পেমেন্ট সংহত করবেন

সহজ পেপ্যাল ​​শপিং কার্ট প্লাগইন

এই প্লাগইনটি ওয়ার্ডপ্রেসের জন্য আরেকটি শপিং কার্ট প্লাগইন যা আপনাকে আপনার সাইটে আইটেম বিক্রি করতে সাহায্য করতে পারে। কার্ট বোতাম যোগ করা যেকোন WordPress পোস্ট/পৃষ্ঠায় ঢোকানোর মতোই সহজ।

বোতামে ক্লিক করলে আপনার ক্রেতাদের পেপ্যালে নিয়ে যাবে, এবং অর্থপ্রদান শেষ হলে তাদের একটি নিশ্চিতকরণ বা ধন্যবাদ পৃষ্ঠায় পুনঃনির্দেশিত করা হবে।

কিভাবে আপনার ওয়ার্ডপ্রেস সাইটে পেপ্যাল ​​পেমেন্ট সংহত করবেন

WooCommerce প্লাগইনের জন্য PayPal

যারা তাদের সাইটে একটি পেমেন্ট বোতাম অন্তর্ভুক্ত করতে হবে তাদের জন্য আরও উন্নত সেটিংস হল একটি অনলাইন দোকান তৈরি করা। এবং ওয়ার্ডপ্রেসের অনলাইন শপ নির্মাতাদের সবচেয়ে পরিচিত নামগুলির মধ্যে একটি হল WooCommerce৷

WooCommerce প্লাগইন একটি আদর্শ পেপ্যাল ​​অ্যাকাউন্টের জন্য অন্তর্নির্মিত সমর্থন সহ আসে। কিন্তু আপনার যদি আরও উন্নত PayPal বৈশিষ্ট্যের প্রয়োজন হয়, তাহলে আপনি PayPal for WooCommerce প্লাগইন যোগ করতে চাইতে পারেন।

WooCommerce-এর জন্য PayPal যোগ করা হলে ব্যবহারকারীরা সকল WooCommerce ওয়েবসাইটের জন্য PayPal এক্সপ্রেস চেকআউট এবং PayPal Pro API উভয়ের জন্য অতিরিক্ত সহায়তা দেবে। আপনি এটিকে "চেকআউট" সেটিংসের অধীনে PayPal Payments Pro ট্যাবে কনফিগার করতে পারেন।

কিভাবে আপনার ওয়ার্ডপ্রেস সাইটে পেপ্যাল ​​পেমেন্ট সংহত করবেন

যেহেতু তালিকাটিতে উপলব্ধ প্লাগইনগুলির একটি ভগ্নাংশ রয়েছে, যদি আপনার প্রিয় পেপ্যাল ​​প্লাগইনটি তালিকায় না থাকে, তাহলে অনুগ্রহ করে নীচের মন্তব্যে শেয়ার করুন৷


  1. কিভাবে আপনার ওয়ার্ডপ্রেস সাইটে সমৃদ্ধ টুলটিপস এবং শব্দকোষ যোগ করবেন

  2. কিভাবে সহজে আপনার ওয়ার্ডপ্রেস সাইটে প্যারালাক্স ইফেক্ট যোগ করবেন

  3. কেন SSL আপনার ওয়ার্ডপ্রেস সাইটের জন্য গুরুত্বপূর্ণ এবং কীভাবে এটি বিনামূল্যে পাবেন

  4. কীভাবে আপনার ওয়ার্ডপ্রেস সাইটে একটি দুর্দান্ত টাইপিং প্রভাব যুক্ত করবেন