কম্পিউটার

ক্লাউডফ্লেয়ার ত্রুটি 1020 অ্যাক্সেস অস্বীকার করা হয়েছে:এটি কী এবং কীভাবে এটি ঠিক করবেন?

ক্লাউডফ্লেয়ার 1020 ত্রুটি (অ্যাক্সেস অস্বীকৃত) ব্যবহারকারীরা তাদের ব্রাউজার থেকে নির্দিষ্ট ওয়েবসাইট অ্যাক্সেস করার চেষ্টা করার সময় সাধারণত সম্মুখীন হয়। সাধারণত, এটি ঘটে যখনই কোনো সংযোগের অনুরোধ ওয়েবসাইটের জন্য হুমকি হয়ে দেখা দেয়৷

ক্লাউডফ্লেয়ার ত্রুটি 1020 অ্যাক্সেস অস্বীকার করা হয়েছে:এটি কী এবং কীভাবে এটি ঠিক করবেন?

ক্লাউডফ্লেয়ার এরর 1020 কি?

এই বিশেষ ক্লাউডফ্লেয়ার ত্রুটি কোডটি প্রায় একচেটিয়াভাবে এমন পৃষ্ঠাগুলিতে ঘটে যেগুলি ওয়েবসাইটটিকে অপ্টিমাইজ করতে এবং আরও সুরক্ষার সুবিধার্থে ক্লাউডফ্লেয়ার CDN ব্যবহার করে৷

তাই মূলত যখন শেষ-ব্যবহারকারী 1020 ত্রুটি দেখেন, তখন ক্লাউডফ্লেয়ার সিডিএন দ্বারা সনাক্ত করা নিরাপত্তা সংক্রান্ত উদ্বেগের কারণে আইপি ঠিকানাটি ব্লক করা হয়েছিল। যদিও এই উদ্বেগগুলির বেশিরভাগই সাধারণত নিশ্চিত করা হয়, এমন কিছু পরিস্থিতি রয়েছে যেখানে IP ঠিকানাটি ব্লক করা হয়েছে যদিও এটি সত্যিই কোনো বিপদের প্রতিনিধিত্ব করে না।

এই বিশেষ সমস্যাটি পুঙ্খানুপুঙ্খভাবে তদন্ত করার পরে এবং বিভিন্ন ব্যবহারকারীর প্রতিবেদনগুলি দেখার পরে, এটি দেখা যাচ্ছে যে এই ত্রুটি কোডটির একটি মিথ্যা ইতিবাচক ট্রিগার করতে পারে এমন বেশ কয়েকটি অন্তর্নিহিত কারণ রয়েছে:

  • ফায়ারওয়াল নিয়ম লঙ্ঘন - যদি আপনি একটি ওয়েবসাইট দেখার চেষ্টা করার জন্য একটি নিয়মিত ব্যবহারকারী হিসাবে এই সমস্যাটি অনুভব করছেন, তাহলে সম্ভবত আপনি ত্রুটি কোডটি দেখছেন কারণ ওয়েব সার্ভার নির্দেশ করছে যে আপনি একটি ফায়ারওয়াল নিয়ম লঙ্ঘন করেছেন৷ এই ক্ষেত্রে, আপনাকে সমস্যা চিহ্নিত করতে এবং সমাধান করতে সমস্যা সমাধানের পদক্ষেপগুলির একটি সিরিজ অনুসরণ করতে হবে।
  • IP রেঞ্জ ব্লক করা হয়েছে – আরেকটি কারণ যা এই ত্রুটি কোডের কারণ হতে পারে তা হল যখন ওয়েব সার্ভার অ্যাক্সেস করার চেষ্টা করার সময় আপনার কম্পিউটার যে আইপি পরিসরটি ব্যবহার করছে সেটি CDN এর অভ্যন্তরীণ সেটিংসে একটি সম্ভাব্য নিরাপত্তা ঝুঁকি হিসাবে চিহ্নিত করা হয় এবং পরবর্তীতে ব্লক করা হয়৷
  • ক্লাউডফ্লেয়ার কুকি দ্বন্দ্ব – যেহেতু ক্লাউডফ্লেয়ার পৃষ্ঠার সাথে যোগাযোগের তথ্য সঞ্চয় করার জন্য কম্পিউটারে ফাইল করা কুকিজ ব্যবহার করে, আপনি এই কুকি ফাইলগুলির ব্যবহার সম্পর্কে কিছু ধরণের বিরোধ আশা করতে পারেন৷ নির্দিষ্ট পরিস্থিতিতে, এগুলি শেষ-ব্যবহারকারীর জন্য অ্যাক্সেস অনুপলব্ধ করে দিতে পারে। এই ক্ষেত্রে, কুকির ব্যবহার সক্ষম হয়েছে তা নিশ্চিত করা এবং কুকি ক্যাশে সাফ করা সমস্যা সমাধানের জন্য যথেষ্ট হওয়া উচিত৷

দ্রষ্টব্য :উপরে উপস্থাপিত প্রতিটি পরিস্থিতি অনুমান করে যে ভিজিটরের কম্পিউটারে একটি স্থানীয় ঘটনা ক্লাউডফ্লেয়ার CDN-এর সাথে হস্তক্ষেপ করে এবং একটি মিথ্যা-পজিটিভ 1020 ত্রুটি ট্রিগার করে। বৈধ নিরাপত্তা উদ্বেগ এই নিবন্ধে আচ্ছাদিত করা হয় না.

স্থানীয় ঘটনার কারণে 1020 ত্রুটি ট্রিগার করার জন্য দায়ী হতে পারে এমন প্রতিটি দৃশ্যের সাথে আপনি এখন পরিচিত, এখানে অন্যান্য প্রভাবিত ব্যবহারকারীরা সফলভাবে এই সমস্যাটির তলানিতে যেতে ব্যবহার করেছেন এমন একটি সিরিজ সমাধান রয়েছে:

নিশ্চিত করুন যে আপনার ব্রাউজার কুকিজ ব্যবহারের অনুমতি দেয়

এটা বোঝা গুরুত্বপূর্ণ যে ক্লাউডফ্লেয়ার এটি চালু করা সাইটগুলিতে নির্দিষ্ট নিরাপত্তা বৈশিষ্ট্য কাস্টমাইজ করতে কুকিজের উপর নির্ভর করে। এটি ক্লাউডফ্লেয়ার CDN পরিষেবাকে দর্শকদের দ্রুত, ব্যক্তিগতকৃত এবং প্রাসঙ্গিক অভিজ্ঞতা প্রদানের অনুমতি দেয়৷

এটি একটি দুর্দান্ত বৈশিষ্ট্য, যতক্ষণ না এটি নির্দিষ্ট ব্যবহারকারীদের জন্য ওয়েবসাইটে অ্যাক্সেস অবরুদ্ধ না করে যারা একটি ব্রাউজার ব্যবহার করছেন যা সক্রিয়ভাবে কুকিজ ব্লক করছে৷

বেশিরভাগ ক্ষেত্রে, কুকির ব্যবহার 2টি জনপ্রিয় পরিস্থিতি দ্বারা অবরুদ্ধ করা হয়:

  1. আপনার ব্রাউজারটি কুকিজ অননুমোদিত করার জন্য কনফিগার করা হয়েছে
  2. আপনি একটি এক্সটেনশন বা অ্যাড-অন ইনস্টল করেছেন যা কিছু নির্দিষ্ট কুকিজকে ব্লক করছে৷

আপনি নিজেকে যে পরিস্থিতির মধ্যে খুঁজে পাচ্ছেন তার উপর নির্ভর করে, সমাধানটি দ্রুতগতিতে পরিবর্তিত হবে। কিন্তু আপনার জন্য বিষয়গুলিকে সহজ করার জন্য, আমরা দুটি পৃথক সাব-গাইড তৈরি করেছি যা আপনাকে একটি কুকি-সম্পর্কিত সমস্যা মোকাবেলা করতে সাহায্য করবে যা 1020 ত্রুটির কারণ হচ্ছে:

আপনার ব্রাউজারে কুকিজ সক্ষম করুন

যেহেতু এই দৃশ্যটি প্রায় একচেটিয়াভাবে মোজিলা ফায়ারফক্স এবং গুগল ক্রোমের (সেইসাথে অন্য প্রতিটি ক্রোমিয়াম-ভিত্তিক ব্রাউজার) এর সাথে সম্মুখীন হয়েছে, তাই আমরা দুটি সাব-গাইড একসাথে রেখেছি যা আপনাকে উভয় ব্রাউজারে কুকি এবং কুকি ডেটা সক্ষম করার প্রক্রিয়ার মধ্য দিয়ে নিয়ে যাবে। :

গুগল ক্রোমে কুকিজ সক্ষম করুন

  1. Google Chrome খুলুন এবং স্ক্রিনের (উপরে-ডানদিকে) কোণায় অ্যাকশন বোতামে ক্লিক করুন।
  2. এরপর, এইমাত্র প্রদর্শিত প্রসঙ্গ মেনু থেকে, সেটিংস-এ ক্লিক করুন। ক্লাউডফ্লেয়ার ত্রুটি 1020 অ্যাক্সেস অস্বীকার করা হয়েছে:এটি কী এবং কীভাবে এটি ঠিক করবেন?
  3. আপনি একবার সেটিংস-এর ভিতরে গেলে মেনু, গোপনীয়তা-এ ক্লিক করুন এবং নিরাপত্তা স্ক্রীনের বাম দিকের অংশে উল্লম্ব মেনু থেকে ট্যাব।
  4. এর পরে, গোপনীয়তা এর অধীনে এবং নিরাপত্তা ট্যাবে, কুকিজ এবং অন্যান্য সাইট ডেটা-এ ক্লিক করুন . ক্লাউডফ্লেয়ার ত্রুটি 1020 অ্যাক্সেস অস্বীকার করা হয়েছে:এটি কী এবং কীভাবে এটি ঠিক করবেন?
  5. আপনি একবার কুকিজ-এর ভিতরে গেলে এবং অন্যান্য সাইট ডেটা মেনু, কোন টগলটি সাধারণ সেটিংস-এর অধীনে সক্ষম হয়েছে তা পরীক্ষা করুন।
  6. যদি বর্তমান কনফিগারেশন তৃতীয় পক্ষের কুকিজ ব্লক করুন এ সেট করা থাকে অথবা সমস্ত কুকি ব্লক করতে , টগল পরিবর্তন করে সব কুকির অনুমতি দিন . ক্লাউডফ্লেয়ার ত্রুটি 1020 অ্যাক্সেস অস্বীকার করা হয়েছে:এটি কী এবং কীভাবে এটি ঠিক করবেন?
  7. কুকি কনফিগারেশন পরিবর্তিত হওয়ার পরে, আপনার ব্রাউজারটি পুনরায় চালু করুন এবং ক্লাউডফ্লেয়ার-সুরক্ষিত পৃষ্ঠাটি পুনরায় লোড করুন যা আগে 1020 ত্রুটিটি ট্রিগার করছিল তা দেখতে সমস্যাটি এখন ঠিক হয়েছে কিনা।

মজিলা ফায়ারফক্সে কুকিজ সক্রিয় করা

  1. মজিলা ফায়ারফক্স খুলুন এবং স্ক্রিনের উপরের-ডানদিকে অ্যাকশন বোতামে ক্লিক করুন।
  2. এরপর, এইমাত্র প্রদর্শিত প্রসঙ্গ মেনু থেকে, বিকল্পে ক্লিক করুন। ক্লাউডফ্লেয়ার ত্রুটি 1020 অ্যাক্সেস অস্বীকার করা হয়েছে:এটি কী এবং কীভাবে এটি ঠিক করবেন?
  3. আপনি একবার বিকল্প-এর ভিতরে গেলে মেনু, গোপনীয়তা এবং নিরাপত্তা এ ক্লিক করতে বাম দিকের মেনুটি ব্যবহার করুন . ক্লাউডফ্লেয়ার ত্রুটি 1020 অ্যাক্সেস অস্বীকার করা হয়েছে:এটি কী এবং কীভাবে এটি ঠিক করবেন?
  4. এরপর, ব্রাউজার গোপনীয়তা-এ যান ট্যাব করুন এবং নিশ্চিত করুন যে এর সংশ্লিষ্ট টগলটি স্ট্যান্ডার্ড-এ সেট করা আছে
  5. আপনার ব্রাউজার রিস্টার্ট করুন এবং পরের বার যখন আপনি আপনার ব্রাউজার চালু করবেন এবং ক্লাউডফ্লেয়ার ব্যবহার করে একই ওয়েবসাইট অ্যাক্সেস করবেন তখন সমস্যাটি ঠিক হয়েছে কিনা দেখুন।

কুকি-ব্লকিং এক্সটেনশন নিষ্ক্রিয় করুন

এমনকি যদি আপনার ব্রাউজার কুকি বিষয়বস্তু গ্রহণ করার জন্য কনফিগার করা থাকে, তাহলে এটি একটি 3য় পক্ষের এক্সটেনশন বা অ্যাড-অন ব্লকিং কুকিজ দেখাও সম্ভব যেগুলিকে অনুপ্রবেশকারী বলে মনে করা হয় – এটি Mozilla Firefox এবং Google Chrome উভয়ের ক্ষেত্রেই সত্য৷

এখানে ক্রোম এক্সটেনশন এবং মজিলা ফায়ারফক্স অ্যাড-অনগুলির একটি সংক্ষিপ্ত তালিকা রয়েছে যা কুকিগুলিকে ব্লক করতে পারে এবং ক্লাউডফ্লেয়ারের সাথে 1020 ত্রুটির কারণ হতে পারে:

  • uBlock Origin (গুগল ক্রোম, মজিলা ফায়ারফক্স)
  • গোপনীয়তা ব্যাজার (গুগল ক্রোম, মজিলা ফায়ারফক্স)
  • ভুতুড়ে (গুগল ক্রোম, মজিলা ফায়ারফক্স)
  • সংযোগ বিচ্ছিন্ন করুন৷ (গুগল ক্রোম)
  • কুকিজ নিষ্ক্রিয় করুন (মোজিলা ফায়ারফক্স)
  • কুকি অটো ডিলিট (মোজিলা ফায়ারফক্স)
  • কুকিব্রো (মোজিলা ফায়ারফক্স)
  • নোস্ক্রিপ্ট (মোজিলা ফায়ারফক্স)

আপনি যদি মজিলা ফায়ারফক্স বা গুগল ক্রোমে (অথবা অনুরূপ অ্যাড-অন বা এক্সটেনশন) উপরোক্ত এক্সটেনশন/অ্যাড-অনগুলির যেকোনো একটি ব্যবহার করেন, তাহলে ক্লাউডফ্লেয়ারের সাথে 1020 ত্রুটি সৃষ্টি করা থেকে বিরত রাখতে নীচের সাব-গাইডগুলির একটি অনুসরণ করুন:

Google Chrome-এ সমস্যাযুক্ত এক্সটেনশন নিষ্ক্রিয় করুন

  1. আপনার Google Chrome ব্রাউজার খুলে শুরু করুন এবং নিশ্চিত করুন যে এটি উপলব্ধ সর্বশেষ সংস্করণে আপডেট হয়েছে।
  2. এরপর, অ্যাকশন বোতামে ক্লিক করুন যা আপনি স্ক্রিনের উপরের-ডান অংশে দেখতে পাচ্ছেন।
  3. প্রসঙ্গ মেনুটি ব্যবহার করুন যা এইমাত্র আরো টুলস> এক্সটেনশনে নেভিগেট করতে দেখা গেছে এবং Google Chrome এর এক্সটেনশন ট্যাব খুলুন। ক্লাউডফ্লেয়ার ত্রুটি 1020 অ্যাক্সেস অস্বীকার করা হয়েছে:এটি কী এবং কীভাবে এটি ঠিক করবেন?
  4. আপনি একবার এক্সটেনশনের ভিতরে গেলে মেনু, ইনস্টল করা এক্সটেনশনের তালিকার মধ্য দিয়ে নিচে স্ক্রোল করুন এবং ক্লাউডফ্লেয়ারের সাথে 1020 ত্রুটির কারণ আপনার সন্দেহ হয় এমন সমস্যাযুক্ত এক্সটেনশনটি সনাক্ত করুন৷
  5. যখন আপনি এমন এক্সটেনশনটি খুঁজে পান যা আপনার সন্দেহের কারণে সমস্যা হতে পারে, তখন এটি নিষ্ক্রিয় করতে সমস্যাযুক্ত এক্সটেনশনের সাথে যুক্ত টগলটিতে ক্লিক করুন। ক্লাউডফ্লেয়ার ত্রুটি 1020 অ্যাক্সেস অস্বীকার করা হয়েছে:এটি কী এবং কীভাবে এটি ঠিক করবেন?

    দ্রষ্টব্য: যদি এই এক্সটেনশনটির জন্য আপনার কোন ব্যবহার না থাকে, তাহলে আপনি সরান-এ ক্লিক করে এক্সটেনশনটিকে সম্পূর্ণরূপে আনইনস্টল করতে পারেন এক্সটেনশন টগল থেকে বাম দিকে অবস্থিত বোতাম।

  6. এক্সটেনশন নিষ্ক্রিয় হওয়ার পরে, আপনার ক্রোম ব্রাউজারটি পুনরায় চালু করুন, একই ওয়েবসাইট অ্যাক্সেস করুন যেটি আগে ত্রুটি 1020 প্রদর্শন করছিল৷

মোজিলা ফায়ারফক্সে সমস্যাযুক্ত এক্সটেনশন নিষ্ক্রিয় করুন

  1. Firefox খুলুন এবং স্ক্রিনের উপরের-ডানদিকে অ্যাকশন বোতামে ক্লিক করুন।
  2. এইমাত্র প্রদর্শিত মেনু থেকে, অ্যাড-অন-এ ক্লিক করুন উপলব্ধ বিকল্পের তালিকা থেকে। ক্লাউডফ্লেয়ার ত্রুটি 1020 অ্যাক্সেস অস্বীকার করা হয়েছে:এটি কী এবং কীভাবে এটি ঠিক করবেন?
  3. আপনি একবার অ্যাড-অনস-এর ভিতরে গেলে ট্যাবে, এক্সটেনশন-এ ক্লিক করুন বাম দিকের মেনু থেকে।
  4. এরপর, সমস্যাযুক্ত অ্যাড-অনের সাথে টগল অ্যাসোসিয়েট অক্ষম করুন যা আপনার ব্রাউজারকে কোনও কুকি গ্রহণ করতে বাধা দিতে পারে। ক্লাউডফ্লেয়ার ত্রুটি 1020 অ্যাক্সেস অস্বীকার করা হয়েছে:এটি কী এবং কীভাবে এটি ঠিক করবেন?

    দ্রষ্টব্য: অক্ষম টগলের কাছে অ্যাকশন বোতামে ক্লিক করে এবং সরান-এ ক্লিক করে আপনি অ্যাড-অনটি সম্পূর্ণরূপে আনইনস্টল করতে পারেন৷

  5. আপনার ফায়ারফক্স ব্রাউজার রিস্টার্ট করুন সেই একই ক্লাউডফ্লেয়ার-সুরক্ষিত ওয়েব পৃষ্ঠাটি গ্রহণ করুন যেটি আগে 1020 ত্রুটি ট্রিগার করছিল৷

যদি কুকি-সম্পর্কিত সম্ভাব্য সমাধানগুলির কোনোটিই আপনার ক্ষেত্রে কার্যকর বা প্রযোজ্য না হয়, তাহলে নিচের সম্ভাব্য সমাধানে নিচে যান৷

আপনার ব্রাউজার ক্যাশে সাফ করুন

মনে রাখবেন যে আপনি এই ত্রুটিটি এমন একটি পরিস্থিতিতেও দেখতে পারেন যেখানে ওয়েব সার্ভার আর ত্রুটিটি নিক্ষেপ করছে না – এই ত্রুটিটির একটি অনুলিপি স্থানীয়ভাবে ক্যাশে (সংরক্ষিত) থাকা সম্ভব এবং তাই আপনার ব্রাউজার প্রতিবার এটি অ্যাক্সেস করার সময় পুনরুদ্ধার করছে।

যদি আপনি আগে বৈধভাবে এই ত্রুটির সম্মুখীন হন, তাহলে এটি আপনার ব্রাউজার সেটিংস অ্যাক্সেস করতে এবং আপনার সমস্ত ক্যাশে এবং কুকি ডেটা সাফ করতে সাহায্য করতে পারে৷

যাইহোক, আপনি যে ব্রাউজারটি ব্যবহার করছেন তার উপর নির্ভর করে এটি করার জন্য সঠিক নির্দেশাবলী ভিন্ন হবে। কিছু ব্রাউজারে, আপনি শুধুমাত্র 1020 ত্রুটি দ্বারা প্রভাবিত ওয়েবসাইটটি মুছে ফেলার জন্য নির্বাচিতভাবে ডেটা মুছে ফেলতে সক্ষম হবেন৷

আপনার জন্য জিনিসগুলিকে সহজ করার জন্য, আমরা একটি নির্দেশিকা একসাথে রেখেছি যা আপনাকে দেখাবে কিভাবে সবচেয়ে জনপ্রিয় ব্রাউজারে ক্যাশে এবং কুকিগুলি সাফ করতে হয় .

ক্লাউডফ্লেয়ার ত্রুটি 1020 অ্যাক্সেস অস্বীকার করা হয়েছে:এটি কী এবং কীভাবে এটি ঠিক করবেন?

আপনি যদি ইতিমধ্যেই 1020 ত্রুটি দেখায় এমন সমস্যাযুক্ত ওয়েবসাইট সম্পর্কিত কুকিজ এবং ক্যাশে সাফ করার নির্দেশাবলী অনুসরণ করে থাকেন তবে নীচের পরবর্তী পদ্ধতিতে যান৷

সাইটের মালিকের সাথে যোগাযোগ করুন

যদি উপরের কোনো পদ্ধতিই আপনাকে সমস্যাটি সমাধান করার অনুমতি না দেয় এবং আপনি চেষ্টা করেন এমন প্রতিটি ব্রাউজারে আপনি সমস্যার সম্মুখীন হন, সমস্যাটি সম্ভবত ফায়ারওয়াল নিয়ম লঙ্ঘনের সাথে সম্পর্কিত৷

এখন, এটি সম্পূর্ণরূপে প্রশ্নবিদ্ধ ওয়েবসাইটের জন্য নির্দিষ্ট হবে যেহেতু সাইটের মালিক সম্ভবত কাস্টম ফায়ারওয়াল নিয়মগুলি প্রতিষ্ঠা করেছেন যা আপনাকে ওয়েবসাইট পরিদর্শন থেকে সীমাবদ্ধ করছে৷

এই ক্ষেত্রে, 1020 এরর স্ক্রীন অতিক্রম করার জন্য আপনার একমাত্র আশা হল ওয়েব অ্যাডমিনিস্ট্রেটরের সাথে যোগাযোগ করা এবং তাদের ফায়ারওয়াল লগ চেক করতে বলুন এবং আপনার আইপি হোয়াইটলিস্ট করুন।

প্রো টিপ :আপনি সাধারণত আমাদের সাথে যোগাযোগ করুন ব্যবহার করে যোগাযোগের তথ্য পেতে পারেন পৃষ্ঠা - বেশিরভাগ ওয়েবসাইটেই একটি আছে৷

যদি এটি কাজ না করে এবং আপনি যোগাযোগ পৃষ্ঠার সাথে যোগাযোগ করতে না পারেন, তাহলে ডোমেনের মালিকের মালিক এবং যোগাযোগের তথ্য খুঁজে পেতে আপনাকে Whois অনুসন্ধান করতে হবে। আপনি WHOIS-DomainTools পরিষেবা ব্যবহার করতে পারেন৷ এই তথ্য অনুসন্ধান করতে।


  1. WerFault.Exe কী এবং উইন্ডোজ 10-এ WerFault.Exe ত্রুটি কীভাবে ঠিক করা যায়

  2. Apoint.Exe কি এবং কিভাবে Apoint.Exe ত্রুটি ঠিক করবেন?

  3. Windows 11 এ ফোল্ডার অ্যাক্সেস অস্বীকৃত ত্রুটি কীভাবে ঠিক করবেন

  4. কিভাবে "প্রক্রিয়া অ্যাক্সেস বন্ধ করতে অক্ষম" ত্রুটি ঠিক করবেন