কম্পিউটার

MSI Z390-A প্রো ম্যানুয়াল | 2022 সালে আপনার যা কিছু জানা দরকার

MSI z390-a pro হল একটি পেশাদার পাওয়ার হাউস মাদারবোর্ড যা Z390 চিপসেটের উপর নির্মিত। মাদারবোর্ড বর্ধিত হিটসিঙ্ক, কোর বুস্ট, DDR4 বুস্ট, টার্বো M.2 নিয়ে গঠিত। , এবং প্রতিটি অন্যান্য বৈশিষ্ট্য যা এটিকে অনন্য এবং নিখুঁত পছন্দ করে।

বৈশিষ্ট্যগুলি

  • বর্ধিত হিটসিঙ্ক
  • দ্রুততম মাদারবোর্ড
  • বড় মেমরি

মাদারবোর্ড সম্পর্কে আরও পরিচিত হতে এই নিবন্ধটি দেখুন MSI Z390-A Pro যেটিতে বিভিন্ন মন্ত্রমুগ্ধ বৈশিষ্ট্য রয়েছে এবং কীভাবে একটি মাদারবোর্ড ইনস্টল করতে হয় তা জানতে।

MSI z390-a pro-এর গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য

1. বর্ধিত Heatsinks

মাদারবোর্ড MSI z390 এর একটি সেরা কুলিং সিস্টেম রয়েছে। ব্যাপক কুলিং সিস্টেম হল একটি নির্ভরযোগ্যদের জন্য অপরিহার্য বৈশিষ্ট্য একটি মাদারবোর্ডের কর্মক্ষমতা। এটি আপনার সিস্টেমকে কয়েক ঘন্টার জন্য ঠান্ডা রাখে কোন প্রকার অসুবিধা ছাড়াই।

MSI Z390-A Pro এর BIOS এবং সফ্টওয়্যার৷ আপনাকে নিয়ন্ত্রণ করতে দিন আপনার সিস্টেম এবং CPU ফ্যানগুলির গতি এবং তাপমাত্রা। মোট ফ্যান নিয়ন্ত্রণের বৈশিষ্ট্য আপনাকে একটি গ্রাফিকাল ইন্টারফেসের মাধ্যমে বৈশিষ্ট্যগুলি পরিদর্শন করতে দেয়।

MSI-এর ফ্যান হেডার স্বয়ংক্রিয়ভাবে DC বা PWM মোডে চলমান অনুরাগী সনাক্ত করতে পারে . আপনি যদি আপনার সিস্টেমে অপ্রয়োজনীয় শব্দ না করতে চান তবে তার জন্য হিস্টেরেসিস বৈশিষ্ট্যটি সর্বোত্তম বিকল্প।

MSI z390-a pro 2amp পর্যন্ত একটি ওয়াটার পাম্প পিন হেডার সমর্থন করে যা আপনাকে পানির পাম্পের গতি নিয়ন্ত্রণ করে।

2. দ্রুততম মাদারবোর্ড

একটি দ্রুততম মাদারবোর্ডে বিভিন্ন বৈশিষ্ট্য রয়েছে এক নম্বরে জায়গা করে নিতে।

মাদারবোর্ডে অবস্থিত DDR4 বুস্ট প্রযুক্তি বিপুল সংখ্যক বিভিন্ন মেমরি কিট থেকে সংগ্রহ করে আপনাকে বিস্ময়কর ক্ষমতা প্রদান করে।

এর পরে, Turbo M.2 PCI-express Gen3 x4 ব্যবহার করে 32Gb/s পর্যন্ত গতি প্রদান করে . এটিতে 6টি SATA 3.0 হার্ড ড্রাইভ স্লট রয়েছে যা 6GB/s পর্যন্ত গতি স্থানান্তর করে।

ডাটা ট্রান্সফারের উচ্চ গতি আপনাকে সিস্টেম হিমায়িত না করেই ভারী নথি ডাউনলোড বা সংরক্ষণ করতে দেয়। এর দ্বারা, পিসি ন্যূনতম লোডিং সময় নেয় যা আপনার সময় বাঁচায়।

3. বড় মেমরি

বড় মেমরি আপনাকে আপনার গেমগুলি সুচারুভাবে চালাতে দেয় এবং এটি একটি গেমের ভিজ্যুয়াল আপগ্রেড করে . বৃহৎ মেমরি আপনাকে এক সময়ে একাধিক অ্যাপ্লিকেশন খুলতে দেয় যারা তাদের সময় বাঁচাতে চায় তাদের জন্য এটি সহজ করে তোলে।

এতে দ্বৈত DDR4 মেমরি রয়েছে যা আপনাকে আরও ভালো গতি এবং ব্যান্ডউইথ প্রদান করে। শক্তিশালী প্রসেসরের জন্য ডিজাইন করা হয়েছে এবং এর ক্ষমতা আরও ভালো।

কিভাবে MSI Z390-A প্রো মাদারবোর্ড ইনস্টল করবেন?

1. ইনস্টল করার আগে প্রয়োজনীয় পদক্ষেপগুলি

একটিMSI z390-a pro ইনস্টল করার আগে৷ আপনার কিছু প্রয়োজনীয় বিষয় মাথায় রাখা উচিত। প্রথমত, নিশ্চিত করুন যে আপনার ওয়ার্কস্টেশন পরিষ্কার এবং কোনো ধুলো মুক্ত নয়ত ধুলো আপনার মাদারবোর্ডের ক্ষতি করবে।

তারপরে আপনার হাত থেকে উপাদানগুলির ক্ষতি করে এমন কোনও অপ্রয়োজনীয় তেল এড়াতে গ্লাভস ব্যবহার করতে ভুলবেন না।

সুতরাং উপাদানগুলি বের করুন এবং তাদের থেকে মাদারবোর্ডটি নিন। মাদারবোর্ডটি সংযুক্ত রাখুন ফেনা এবং অ্যান্টি-স্ট্যাটিক ব্যাগ এটি রাখুন. খালি প্লেটটি নিন এবং আপনার প্রয়োজন হলে এর অংশগুলি সরিয়ে ফেলুন।

এর পরে আপনার কেসের পিছনের ফাঁকে ঠেলে ফাঁকা প্লেটটি ইনস্টল করুন। এটিকে নিখুঁতভাবে ক্লিপ করুন যাতে এটি সরে না যায়৷

তারপরে গর্তগুলি পরীক্ষা করে মাদারবোর্ডটিকে সাবধানে কেসের মধ্যে স্লাইড করুন। তারপর রাইসারগুলি ফিট করুন এবং মাদারবোর্ডটিকে জায়গায় স্লাইড করুন।

এখন আপনি পাওয়ার সাপ্লাইয়ের সাথে মাদারবোর্ড সংযোগ করতে প্রস্তুত৷ এবং এই প্রক্রিয়াটি সম্পন্ন করার পরে সেকেন্ডারি সংযোগকারীকে সংযুক্ত করুন।

সেখানে আপনার একটি সম্পূর্ণ সংযুক্ত মাদারবোর্ড আছে আশ্চর্যজনক বৈশিষ্ট্য এবং গুণমান সহ।

উপসংহার

আমরা MSI z390-a pro মাদারবোর্ড সম্পর্কে বিস্তারিত লিখেছি . এই নিবন্ধটি পড়ার মাধ্যমে আপনি কিছু গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য এবং পুরোপুরি মাদারবোর্ড ইনস্টল করার উপায় সম্পর্কে সমস্ত কিছু জানতে পারবেন।

MSI z390-a pro তে বর্ধিত হিটসিঙ্ক, বড় মেমরি রয়েছে এবং এটি দ্রুততম চলমান মাদারবোর্ড।


  1. ক্লাউড গেমিং:আপনার যা জানা দরকার!

  2. অ্যাফিলিয়েট মার্কেটিং – আপনার যা কিছু জানা দরকার

  3. ম্যালওয়্যার:আপনার যা জানা দরকার

  4. Wi-Fi 6:আপনার যা জানা দরকার!