কম্পিউটার

iPhone বাহ্যিক সঞ্চয়স্থান:iPhone এর জন্য 4টি সেরা ফ্ল্যাশ ড্রাইভ

iOS 13 অ্যাপলের মোবাইল অপারেটিং সিস্টেমে স্বাগত পরিবর্তনের একটি দীর্ঘ তালিকা নিয়ে এসেছে, যার মধ্যে বিভিন্ন ধরনের ডিভাইসের মধ্যে বিভক্ত নয়। যদিও আইফোন iOS নাম রাখে, আমাদের কাছে এখন tvOS এবং iPadOS আছে। অবশ্যই, এগুলি সমস্ত একই মূল সিস্টেম এবং বোর্ড জুড়ে একটি দুর্দান্ত নতুন বৈশিষ্ট্য হ'ল বাহ্যিক স্টোরেজের জন্য সমর্থন।

দুঃখের বিষয়, অন্তত আইফোনে, আপনি যদি নিশ্চিত হতে চান যে আপনার আইফোনের বাহ্যিক সঞ্চয়স্থান কাজ করবে তাহলে আপনার ড্রাইভ পছন্দ সম্পর্কে আপনাকে বেশ বাছাই করতে হবে। তাই আমরা আইফোনের জন্য কয়েকটি সেরা ফ্ল্যাশ ড্রাইভ বাছাই করেছি যেগুলি প্লাগ এবং বাক্সের বাইরে প্লে করা উচিত৷

iPhone বাহ্যিক সঞ্চয়স্থান:iPhone এর জন্য 4টি সেরা ফ্ল্যাশ ড্রাইভ

আইফোন এক্সটার্নাল স্টোরেজ সম্পর্কে জানার জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়গুলি

আইপ্যাড প্রো ডিভাইসের বিপরীতে (এবং স্ট্যান্ডার্ড আইপ্যাডের মতো), আইফোনগুলিতে একটি USB-C পোর্ট নেই। অ্যাপলের ভবিষ্যতে অবশ্যই একটি ইউএসবি-সি আইফোন রয়েছে, তবে আপাতত, লাইটনিং পোর্ট হল আপনার বাহ্যিক স্টোরেজের একমাত্র প্রবেশদ্বার।

এর মানে হল আপনাকে একটি লাইটনিং সংযোগকারী সহ একটি ফ্ল্যাশ ড্রাইভ পেতে হবে বা আপনাকে Apple Lightning থেকে USB 3 ক্যামেরা অ্যাডাপ্টার কিনতে হবে৷ নামটি আপনাকে বোকা বানাতে দেবেন না, এই অ্যাডাপ্টারটি আপনাকে আপনার ফোনে প্রায় যেকোনো USB ডিভাইস সংযোগ করতে দেবে। যতক্ষণ পর্যন্ত এটি যথেষ্ট শক্তি আছে এবং iOS দ্বারা সমর্থিত.

কিছু ডিভাইস, যেমন বাহ্যিক যান্ত্রিক ড্রাইভ বা SSD শুধুমাত্র তখনই কাজ করবে যখন আপনি সেগুলিকে প্রথমে একটি চালিত হাবে প্লাগ করেন বা আপনি যদি আপনার লাইটনিং চার্জারকে ক্যামেরা অ্যাডাপ্টারের সাথে সংযুক্ত করেন।

একটি আইফোনের চেয়ে বড় বাহ্যিক ড্রাইভগুলির জন্য বেশি শক্তির প্রয়োজন হওয়ার জন্য এটি বোঝা যায়, আপনি জেনে অবাক হবেন যে অনেক সাধারণ ফ্ল্যাশ ড্রাইভও একটি আইফোনের জন্য খুব বেশি শক্তি-ক্ষুধার্ত। তাই আপনি যদি একটি নন-লাইটনিং ফ্ল্যাশ ড্রাইভ কেনার পরিকল্পনা করছেন এবং ক্যামেরা অ্যাডাপ্টারের সাথে এটি ব্যবহার করছেন, হয় Google এর মাধ্যমে নিশ্চিত করুন যে এটি বাহ্যিক শক্তি ছাড়াই কাজ করবে বা ক্যামেরা অ্যাডাপ্টারের সাথে ব্যবহার করার জন্য আপনার হাতে আপনার লাইটনিং চার্জার আছে তা নিশ্চিত করুন। .

iPhone বাহ্যিক সঞ্চয়স্থান:iPhone এর জন্য 4টি সেরা ফ্ল্যাশ ড্রাইভ

নীচের বৈশিষ্ট্যযুক্ত ড্রাইভগুলি সমস্ত নেটিভ লাইটনিং ইউএসবি ড্রাইভ। তাই তারা আইফোন বাহ্যিক স্টোরেজ হিসাবে কাজ করার গ্যারান্টিযুক্ত। যাইহোক, সাধারণভাবে, এই ড্রাইভগুলি লাইটনিং সংযোগকারীর মাধ্যমে স্ট্যান্ডার্ড ভর স্টোরেজ ডিভাইস হিসাবে কাজ করার জন্য ডিজাইন করা হয়নি। পরিবর্তে, তাদের একটি মধ্যস্থতাকারী অ্যাপ্লিকেশন প্রয়োজন। অ্যাপের উপর নির্ভর করে, আপনি আপনার পছন্দের যেকোন ফাইল বা শুধুমাত্র কিছু শ্রেনীর ফাইল যেমন ফটো বা ভিডিও সরাতে পারবেন।

যাইহোক, আপনি যদি ক্যামেরা অ্যাডাপ্টার ব্যবহার করেন এবং আপনার ফোনে ড্রাইভের USB-A প্রান্তটি প্লাগ করেন, তাহলে আপনি সেগুলিকে সাধারণ ভর স্টোরেজ ডিভাইস হিসাবে ব্যবহার করতে সক্ষম হবেন। এর অর্থ হল লাইটনিংয়ের মাধ্যমে দ্রুত স্বয়ংক্রিয় ব্যাকআপ এবং USB-A-এর মাধ্যমে সম্পূর্ণরূপে খোলা ফাইল অ্যাক্সেস।

সেই সতর্কতার সাথে সাথে, আসুন বাজারের সেরা কিছু ফ্ল্যাশ ড্রাইভ দেখি যা স্থানীয়ভাবে লাইটনিং সংযোগকারীকে সমর্থন করে।

iPhone এবং iPad এর জন্য SanDisk 32GB iXpand ফ্ল্যাশ ড্রাইভ

iPhone বাহ্যিক সঞ্চয়স্থান:iPhone এর জন্য 4টি সেরা ফ্ল্যাশ ড্রাইভ

এই সানডিস্ক ড্রাইভটি এই তালিকায় থাকার প্রধান কারণ হল, সত্যি কথা বলতে, দাম। মাত্র 23 ডলারে এটি আইফোন এসই বা আইপড টাচের একটি দুর্দান্ত সহচর, যার ক্ষমতা সাধারণত কম থাকে। অবশ্যই, আপনি যদি বেছে নেন, তারা 256GB পর্যন্ত ক্রমবর্ধমান আকারের আপগ্রেড অফার করে।

iXpand ড্রাইভ একটি লুপ-স্টাইল ডিজাইন ব্যবহার করে। আপনার এক প্রান্তে একটি স্ট্যান্ডার্ড USB-A সংযোগকারী রয়েছে যাতে আপনি এটিকে ডেস্কটপ কম্পিউটারের মতো একটি ডিভাইসে প্লাগ করতে পারেন৷ অন্য প্রান্তে একটি ছোট তারের প্রান্তে একটি বাজ সংযোগকারী রয়েছে৷ এর মানে ফোনে লাইটনিং এন্ড পেতে আপনার কেস খুলে ফেলতে হবে না।

এই ড্রাইভগুলি iOS-এ নেটিভ এক্সটার্নাল স্টোরেজ সমর্থনের প্রবর্তনের পূর্ববর্তী। তাই এটি এমন একটি অ্যাপের সাথে কাজ করার জন্য ডিজাইন করা হয়েছে, যা ড্রাইভে প্লাগ ইন করার সাথে সাথে ফটোর মতো ফাইলগুলিকে স্বয়ংক্রিয়ভাবে স্থানান্তর করে।

SanDisk অনুসারে, আপনি এখনও ফাইল অ্যাপের সাথে iXpand ড্রাইভ ব্যবহার করতে পারেন, তবে iXpand অ্যাপটিও ইনস্টল করতে হবে।

সানডিস্ক 256GB iXpand Flash Drive Go

iPhone বাহ্যিক সঞ্চয়স্থান:iPhone এর জন্য 4টি সেরা ফ্ল্যাশ ড্রাইভ

সানডিস্ক থেকে লুপ-স্টাইল ড্রাইভের মতো আমরা এইমাত্র দেখেছি, গোকে সানডিস্ক অ্যাপের সাথে ব্যবহার করা দরকার। যাইহোক, এটি একটি ভিন্ন শারীরিক নকশা ব্যবহার করে এবং কিছু ফোন ক্ষেত্রে কাজ নাও করতে পারে। যদিও সংযোগকারীটি যথেষ্ট সংকীর্ণ হওয়ায় এটি বেশিরভাগ লোকের জন্য সমস্যা হতে পারে না।

এই নির্দিষ্ট মডেলটি একটি USB A থেকে C অ্যাডাপ্টারের সাথে বান্ডিল করা হয়, যার অর্থ আপনি আপনার MacBook এর সাথে ড্রাইভটি ব্যবহার করতে পারেন। এবং, যখন Apple অবশেষে তাদের ফোনে USB-C গ্রহণ করে, তখন আপনাকে iPhone বাহ্যিক স্টোরেজ উপভোগ করার জন্য একটি নতুন ফ্ল্যাশ ড্রাইভ কিনতে হবে না!

RAVPower iPhone ফ্ল্যাশ ড্রাইভ 128GB MFi সার্টিফাইড USB 3.0 [আর উপলব্ধ নেই]

iPhone বাহ্যিক সঞ্চয়স্থান:iPhone এর জন্য 4টি সেরা ফ্ল্যাশ ড্রাইভ

এটি অন্য একটি ড্রাইভ যা কাজ করার জন্য একটি অ্যাপের প্রয়োজন, এবং আমরা কোনো ইঙ্গিত খুঁজে পাচ্ছি না যে আপনি যেকোনো উপায়ে ফাইল অ্যাপ ব্যবহার করে সরাসরি এটি অ্যাক্সেস করতে পারেন। যাইহোক, iPlugMate অ্যাপটি বিভিন্ন ধরনের বিষয়বস্তুকে সমর্থন করে।

RAVPower ড্রাইভে এটির জন্য অনেক কিছু রয়েছে। 128GB স্টোরেজের জন্য এর দাম চমত্কার। যদিও, যেকোনো সস্তা ফ্ল্যাশ মেমরির মতো, আপনার দীর্ঘমেয়াদী নির্ভরযোগ্যতা সম্পর্কে বাস্তববাদী হওয়া উচিত।

এখানে অন্য হত্যাকারী বৈশিষ্ট্য হল পাস-থ্রু চার্জিং। এটা ঠিক, আপনি প্লাগ-ইন করা ড্রাইভের মাধ্যমে আপনার ফোন চার্জ করতে পারেন। এটি বড়, সময়সাপেক্ষ ফাইল স্থানান্তর এবং ব্যাটারি নিষ্কাশন করে আপনি ড্রাইভ থেকে সামগ্রী দেখছেন এমন ক্ষেত্রে ব্যবহার করে।

দুটি তারের মাথাও একসাথে স্ন্যাপ করে, যাতে একই সময়ে উভয় প্রান্ত ব্যবহার না করার সময় আপনার চারপাশে দীর্ঘ বিশ্রী তারের ফ্লপ না হয়।

HooToo iPhone ফ্ল্যাশ ড্রাইভ 256GB [আর উপলব্ধ নেই]

iPhone বাহ্যিক সঞ্চয়স্থান:iPhone এর জন্য 4টি সেরা ফ্ল্যাশ ড্রাইভ

আমরা এখন পর্যন্ত "HooToo" ব্র্যান্ডের কথা শুনিনি, কিন্তু এই ড্রাইভটি ব্যবহারকারীদের কাছ থেকে সুপারিশে আসতে থাকে, তাই তারা অবশ্যই কিছু সঠিক করছে। 256GB-তে এটি অসাধারণ মূল্যের প্রতিনিধিত্ব করে, যখন HooToo তাদের মালিকানাধীন সমাধানের পরিবর্তে iPlugMate অ্যাপ্লিকেশনগুলি ব্যবহার করতে বেছে নিয়েছে৷

নকশাটি সম্ভবত এটি এত জনপ্রিয় হওয়ার প্রধান কারণ। শক্ত ধাতব নির্মাণ এবং লাইটনিং সংযোগকারীকে সুরক্ষিত রাখার জন্য একটি শক্তিশালী ক্যাপ সহ, আপনি ড্রাইভের লাইটনিং এন্ড স্ন্যাপ করার সম্ভাবনা অনেক কম। ক্যাপ অন থাকলে, এটি দেখতে অন্য যেকোনো ফ্ল্যাশ ড্রাইভের মতো।

শ্বাস নেওয়ার ঘর

কোনো SD কার্ডের প্রসারণ ছাড়া এবং সাশ্রয়ী মূল্যের মডেলগুলি এত কম স্টোরেজ সহ আসছে, iPhone বাহ্যিক স্টোরেজের জন্য একটি ফ্ল্যাশ ড্রাইভ ব্যবহার করা একটি জীবন রক্ষাকারীর মতো অনুভব করতে পারে। এটির কোনও ক্লাউড সংযোগের প্রয়োজন নেই, এটি ফাইলগুলির ব্যাকআপ এবং সংরক্ষণ করার দ্রুততম উপায় এবং উপযুক্ত অ্যাপের সাহায্যে, আপনাকে প্রায়শই এটির কাজটি স্বয়ংক্রিয়ভাবে করার জন্য এটিকে প্লাগ ইন করতে হবে৷

যখন লাইটনিং সংযোগকারীটি বের হয়ে যেতে পারে, তখন যে ডিভাইসগুলি এটি ব্যবহার করে সেগুলি অনেক বছর ধরে পরিষেবাতে থাকবে৷ তাই আপনি যদি এমন একটি Apple ডিভাইসের মালিক হন, তাহলে আপনি আপনার টুলকিটে আইফোনের জন্য এই ফ্ল্যাশ ড্রাইভগুলির মধ্যে একটি চাইবেন৷


  1. 7টি সেরা ব্রাউজার iPhone 2022

  2. আইফোনে পোর্ট্রেট মোডের জন্য সেরা অ্যাপ

  3. আইফোনের জন্য 5টি সেরা বাজেট অ্যাপ

  4. আইফোনের জন্য 15 সেরা আবহাওয়ার অ্যাপ