কম্পিউটার

7টি সেরা ব্রাউজার iPhone 2022

এটি সবার দ্বারা জানা যায় যে Safari একটি অন্তর্নির্মিত ব্রাউজার যা একটি iOS এবং macOS ডিভাইসের সাথে আসে। যদিও বেশিরভাগ লোকেরা সাধারণত একই ব্রাউজার ব্যবহার করে যা ডিফল্ট হিসাবে আসে, তবে, আমাদের মধ্যে কিছু নিরাপত্তা, গোপনীয়তা এবং দ্রুত গতির উপর ভিত্তি করে পছন্দগুলি রয়েছে৷

বাজারে কয়েক ডজন নতুন এবং পুরানো ব্রাউজার উপলব্ধ রয়েছে যেগুলি শুধুমাত্র খুব সহজ ব্রাউজিংই অফার করে না বরং উৎপাদনশীলতা বাড়াতেও সক্ষম৷

আইফোন এবং আইপ্যাডের জন্য সেরা iOS ব্রাউজার

এই পোস্টে, আমরা আইফোন ব্যবহারকারীদের জন্য কিছু সেরা ব্রাউজার বেছে নিয়েছি যেগুলো আপনি Safari বিকল্প হিসেবে ব্যবহার করতে পারেন।

1. সাহসী ব্রাউজার (লেখক পছন্দ)

7টি সেরা ব্রাউজার iPhone 2022

সাহসী ব্রাউজার আপনার ডেটা সুরক্ষিত করার জন্য জনপ্রিয় নয় কিন্তু দ্রুত এবং ব্যক্তিগত ব্রাউজিংয়ের জন্যও জনপ্রিয়। গোপনীয়তা-কেন্দ্রিক, ওয়েবের পারফরম্যান্স-ভিত্তিক ডেভেলপারদের একটি দল দ্বারা নির্মিত এই ব্রাউজারটি তার প্রতিযোগীদের তুলনায় প্রধান সাইটগুলি দ্রুত লোড করে৷ ব্রেভ ব্রাউজার তার সমন্বিত অ্যাড-ব্লকার ব্যবহার করে, অবাঞ্ছিত বিষয়বস্তু ব্লক করে এবং বিজ্ঞাপন দেখার জন্য ব্যবহারকারীকে পুরস্কার প্রদান করে।

এটি ছাড়াও, আপনি যে সাইটে যান তার ভিত্তিতে ব্রাউজারের নিরাপত্তা এবং গোপনীয়তা শিল্ড সেটিংসও কাস্টমাইজ করতে পারেন।

তাছাড়া, এটিই একমাত্র ব্রাউজার যা বুঝতে পারে বিজ্ঞাপনগুলি কতটা বিরক্তিকর হতে পারে এবং কেন বেশিরভাগ ব্যবহারকারী অ্যাড ব্লকার ব্যবহার করেন। বিজ্ঞাপন-মুক্ত ইন্টারনেট অফার করার প্রাথমিক ধারণার কথা মাথায় রেখে, ব্রেভ ব্রাউজার ব্যবহারকারীদের প্রচারমূলক ভিডিও এবং বিজ্ঞাপন দেখার জন্য পুরষ্কার প্রদান করে।

2. Google Chrome

7টি সেরা ব্রাউজার iPhone 2022

আইওএস ডিভাইসের জন্য দ্বিতীয় শীর্ষ ব্রাউজার হল গুগল ক্রোম। আপনার মনে আঘাত করে এমন যেকোনো কিছু ব্রাউজ করার জন্য গুগল আইটি জায়ান্টদের মধ্যে একটি। এই ব্রাউজারটির কোনো পরিচয়ের প্রয়োজন নেই, কারণ বেশিরভাগ জনসংখ্যা ব্রাউজ করার সময় তাৎক্ষণিক এবং সঠিক ফলাফল পেতে এটি ব্যবহার করছে।

ব্রাউজারটি 2008 সালে আবার চালু করা হয়েছিল। সর্বোপরি, ক্রোম একটি ফ্রিওয়্যার ওয়েব ব্রাউজার যা আপনি আপনার পছন্দের যেকোনো প্ল্যাটফর্মে অ্যাক্সেস করতে পারেন। নিঃসন্দেহে, এই অনেকগুলি সামঞ্জস্যের সাথে, Google Chrome হল ios ব্রাউজারগুলির মধ্যে সবচেয়ে বড় প্রতিযোগী৷

StatCounter এর অনুমান অনুসারে, ডেস্কটপ ব্রাউজার হিসাবে ক্রোমের বিশ্বব্যাপী ওয়েব ব্রাউজারগুলির 66% ব্যবহার রয়েছে। গুগল ক্রোম হল সবচেয়ে বেশি ব্যবহৃত ব্রাউজার যার প্রতি মাসে কোটি কোটি ব্যবহারকারী থাকে। এটি 47টি ভিন্ন ভাষায় পাওয়া যায়।

3. অপেরা মিনি

7টি সেরা ব্রাউজার iPhone 2022

অপেরা মিনি আমাদের তালিকায় দ্বিতীয়। একটি মোবাইল ios ওয়েব ব্রাউজার যা সুপরিচিত “Opera Software AS কোম্পানি” দ্বারা তৈরি করা হয়েছে। ব্রাউজারটি অন্যান্য ব্রাউজারের তুলনায় অনেক বেশি বৈশিষ্ট্য অফার করে যেমন স্থানীয় বিটটরেন্ট সমর্থন এবং একটি 'টার্বো' মোড।

আইফোন ব্যবহারকারীদের মতে, অপেরা মিনি যেকোনো মোবাইল ব্রাউজারের প্রায় দ্বিগুণ গতিতে ফলাফল পেতে কার্যকরভাবে কাজ করে। আসলে, ব্রাউজারটি একটি অ্যাড-ব্লকার এবং নাইট মোড অফার করে যা উজ্জ্বলতা হ্রাস করে৷

Opera Mini Android এবং iOS এর জন্য তৈরি করা হয়েছে। ব্রাউজারটির 2012 সালে 168.8 মিলিয়নেরও বেশি ব্যবহারকারী রয়েছে। এটি প্রায় 90টি বিভিন্ন ভাষায় উপলব্ধ। যাইহোক, অপেরা মিনি গুগল ক্রোম এবং ফায়ারফক্সের মতো জনপ্রিয় নয় কিন্তু এটি একটি রত্ন যা এর ক্ষমতার ক্ষেত্রে উপেক্ষা করা হয়েছে।

4. ফায়ারফক্স

7টি সেরা ব্রাউজার iPhone 2022

Firefox হল একটি বিনামূল্যের এবং ওপেন-সোর্স ওয়েব ব্রাউজার যা Mozilla Foundation এবং এর সহযোগী প্রতিষ্ঠান Mozilla Corporation দ্বারা তৈরি করা হয়েছে। ব্রাউজারটি তার নমনীয়তা এবং এক্সটেনশনগুলির সমর্থনের জন্য পরিচিত। ফায়ারফক্স সম্প্রতি গত 13 বছরে তার নতুন এবং প্রধান আপডেট (ডাবড কোয়ান্টাম) প্রকাশ করেছে যার মানে ব্রাউজার অন্ধকারে স্থির হতে প্রস্তুত নয় যা বেশ চিত্তাকর্ষক।

ব্রাউজারটি ইংরেজি সহ 90টি বিভিন্ন ভাষায় উপলব্ধ। তাছাড়া, ফায়ারফক্স একটি ছদ্মবেশী মোডের মতো প্রচুর আশ্চর্যজনক বৈশিষ্ট্য নিয়ে আসে যা আমাদের ব্রাউজিং ইতিহাস ট্র্যাক করার জন্য কোনো কুকি সংরক্ষণ করে না।

ফায়ারফক্স ব্যবহারকারী হিসেবে আপনি যেমন ডেস্কটপ সিঙ্কিং বৈশিষ্ট্য, প্লাগইন সমর্থন এবং পকেটের সাথে সমন্বিত সমর্থনের মতো আরও অনেক বৈশিষ্ট্য উপলব্ধ করতে পারেন।

5. ডলফিন ব্রাউজার

7টি সেরা ব্রাউজার iPhone 2022

এটি অ্যান্ড্রয়েড এবং আইওএস অপারেটিং সিস্টেমের জন্য আরেকটি ফ্রিওয়্যার এবং মোবাইল ব্রাউজার। ব্রাউজারটি উন্নত বৈশিষ্ট্যগুলির সাথে আসে যেমন আপনি ব্রাউজারকে বলতে পারেন যেখানে আপনি একটি আঙুলের স্পিড-ডায়াল বোতামে ট্যাপ করে যেতে চান। ডলফিন আপনাকে আপনার মাল্টিটাস্কিংয়ের জন্য একাধিক ট্যাব অ্যাক্সেস করতে দেয়।

নিঃসন্দেহে, ডলফিন ব্রাউজার হল সাফারি বিকল্পগুলির মধ্যে একটি যা আপনি অ্যান্ড্রয়েড এবং iOS প্ল্যাটফর্মে উপভোগ করতে পারেন৷ এই ব্রাউজারটি প্রথম বিকল্প ব্রাউজারগুলির মধ্যে একটি যা Android প্ল্যাটফর্মের জন্য মাল্টি-টাচ অঙ্গভঙ্গি সমর্থন করে৷

6. ম্যাক্সথন

7টি সেরা ব্রাউজার iPhone 2022

ম্যাক্সথন হল অন্যতম সেরা আইফোন ব্রাউজার যা একজন আইফোন ব্যবহারকারী সাফারির বিকল্প হিসেবে ব্যবহার করতে পারেন। ব্রাউজারটি ম্যাক্সথন লিমিটেড নামে পরিচিত চীন-ভিত্তিক কোম্পানি দ্বারা তৈরি করা হয়েছে। অন্যান্য ব্রাউজারগুলির মতো, এটি তার ব্যবহারকারীদের জন্য সুবিধাও দেয় যেমন এটি দ্রুত ফলাফলের জন্য ইন্টারনেট সংযোগের গতি বাড়ায়। তাছাড়া, ব্রাউজারটি দুটি ভিন্ন ব্রাউজার ইঞ্জিন ট্রাইডেন্ট এবং ওয়েবকিট সমর্থন করে।

ম্যাক্সথন একটি বহুভাষিক ব্রাউজার যা 53টি ভাষা সমর্থন করে। অ্যান্ড্রয়েড, আইওএস, উইন্ডোজ এবং ম্যাকের মতো প্রায় সমস্ত প্ল্যাটফর্মে আপনার ব্রাউজার থাকতে পারে।

7. টর্চ ব্রাউজার

7টি সেরা ব্রাউজার iPhone 2022

টর্চ ব্রাউজার আরেকটি সেরা আইফোন ব্রাউজার। এটি একটি বাণিজ্যিক ফ্রিওয়্যার ব্রাউজার যা লোকেরা ব্রাউজিংয়ের জন্য নির্ভর করতে পারে। এটি ইন্টারনেটে তাদের দৈনন্দিন অনুসন্ধানগুলি সম্পাদন করার জন্য লক্ষ লক্ষ ব্যবহারকারীদের দ্বারা বিশ্বস্ত৷

এটি একটি ক্রোমিয়াম-ভিত্তিক ios ওয়েব ব্রাউজার যা টর্চ মিডিয়া দ্বারা তৈরি করা হয়েছে। অধিকন্তু, টর্চ ব্রাউজারে টর্চ টরেন্টের সাথে একটি হাওয়া ডাউনলোড করার জন্য একটি অন্তর্নির্মিত টরেন্ট ম্যানেজার রয়েছে, যা অতি দ্রুত এবং ব্যবহার করা সহজ৷

ব্রাউজারটি প্রাথমিক এবং সুপরিচিত ইন্টারনেট-সম্পর্কিত কাজগুলি পরিচালনা করতে সক্ষম, উদাহরণস্বরূপ, সামাজিক নেটওয়ার্কগুলির মাধ্যমে ওয়েবসাইটগুলি ভাগ করা, ওয়েবসাইটগুলি প্রদর্শন করা, টরেন্ট ডাউনলোড করা, ডাউনলোডের গতি বৃদ্ধি করা ইত্যাদি৷

সুতরাং, এটি আইফোন ব্যবহারকারীদের জন্য সেরা ব্রাউজারগুলির তালিকা যা সাফারির চেয়ে অনেক বেশি প্রদান করতে সক্ষম। আপনার প্রয়োজন অনুসারে একটি বেছে নিন এবং আপনাকে সর্বোচ্চ সুবিধা এবং ক্ষমতা প্রদান করে।


  1. 2022 সালে Android এবং iPhone এর জন্য 10টি সেরা নোট নেওয়ার অ্যাপ

  2. আইফোনের জন্য 15 সেরা আবহাওয়ার অ্যাপ

  3. 2022 এর জন্য সেরা আইপ্যাড এবং আইফোন টেলিপ্রম্পটার অ্যাপ

  4. 2022 সালে iPhone এর জন্য 7টি সেরা সাইক্লিং অ্যাপ