কম্পিউটার

3টি সেরা হোমকিট সামঞ্জস্যপূর্ণ স্মার্ট থার্মোস্ট্যাট

Apple HomeKit হল প্রধান স্মার্ট হোম প্ল্যাটফর্মগুলির মধ্যে একটি, তবে সামঞ্জস্যপূর্ণ ডিভাইসগুলির তুলনামূলকভাবে সংকীর্ণ পরিসর এবং এটিকে দূরবর্তীভাবে নিয়ন্ত্রণ করার জন্য প্রয়োজনীয় জটিল সেটআপের কারণে এটি সবচেয়ে কম জনপ্রিয়। কিন্তু অ্যাপল অনুরাগীরা এবং ফলস্বরূপ হোমকিট ভক্তরা একগুঁয়ে।

যারা অ্যাপল ইকোসিস্টেম পছন্দ করে সত্যিই এটি পছন্দ করুন, যা হোমকিট-সামঞ্জস্যপূর্ণ ডিভাইসগুলির ধীর কিন্তু স্থির বৃদ্ধির দিকে পরিচালিত করেছে। যদিও তাদের কাছে আসা কিছুটা কঠিন হতে পারে, আশা আছে।

3টি সেরা হোমকিট সামঞ্জস্যপূর্ণ স্মার্ট থার্মোস্ট্যাট

স্মার্ট থার্মোস্ট্যাটগুলি হোমকিটের জন্য খুঁজে পাওয়া কিছু কঠিন স্মার্ট ডিভাইস। শুধুমাত্র দুটি কোম্পানি আছে যারা সেরা স্মার্ট থার্মোস্ট্যাট তৈরি করে যারা গড় ব্যক্তি শুনে থাকবেন:ইকোবি এবং নেস্ট।

এখানে খারাপ খবর রয়েছে:কোনও নেস্ট থার্মোস্ট্যাট হোমকিটের সাথে সামঞ্জস্যপূর্ণ নয় এবং সমস্ত ইকোবি থার্মোস্ট্যাট নয়। ভাল খবর? অন্যান্য বিকল্প আছে.

ecobee4 স্মার্ট থার্মোস্ট্যাট

ecobee4 স্মার্ট থার্মোস্ট্যাট হল আজকের বাজারে সেরা HomeKit-সামঞ্জস্যপূর্ণ স্মার্ট থার্মোস্ট্যাট। এই ডিভাইসটি দাবী করে যে বাড়ির মালিকদের বার্ষিক 23% হিটিং এবং কুলিং খরচে সাশ্রয় করে এবং মাত্র দুই বছরের মধ্যে নিজের জন্য অর্থ প্রদান করে।

এটি শুধুমাত্র HomeKit এর সাথেই কাজ করে না, এটি Samsung SmartThings, IFTTT-এর সাথেও সংযোগ করে এবং এতে আলেক্সা বিল্ট-ইন রয়েছে৷

ecobee4 বিভিন্ন কক্ষে আপনি যে সেন্সর রাখেন তার একটি সিরিজের মাধ্যমে কাজ করে। আপনি সর্বাধিক ব্যবহৃত ঘরে সেন্সরগুলি রাখুন:লিভিং রুম, ডাইনিং রুম, বেডরুম, ইত্যাদি। এই সেন্সরগুলি ঘরের তাপমাত্রা এবং এর অবস্থান ট্র্যাক করে এবং পুরো বাড়ির ভারসাম্য বজায় রাখতে হিটিং/কুলিং সামঞ্জস্য করে।

3টি সেরা হোমকিট সামঞ্জস্যপূর্ণ স্মার্ট থার্মোস্ট্যাট

আপনি যখন প্রাথমিকভাবে ecobee4 ক্রয় করেন, তখন এতে একটি রুম সেন্সর থাকে, তবে অতিরিক্ত 2-প্যাক সেন্সর আলাদাভাবে কেনা যায়।

আরেকটি সুবিধা হল যে ইকোবি 4 সি-ওয়্যার ছাড়াই বাড়িতে ইনস্টল করা যেতে পারে, এটি এমন একটি কারণ যা অতীতে স্মার্ট থার্মোস্ট্যাট ইনস্টলেশনকে বাধা দিয়েছে। বিল্ট-ইন অ্যালেক্সা কার্যকারিতার অর্থ হল আপনি এমন কাজগুলি সম্পাদন করতে পারেন যা HomeKit করতে সক্ষম নাও হতে পারে, যদি আপনি তাপস্থাপকের শ্রবণযোগ্য পরিসরের মধ্যে থাকেন। ইকোবি অ্যাপটি অ্যান্ড্রয়েড এবং আইওএস উভয় ক্ষেত্রেই উপলব্ধ, তবে আপনি যদি একজন কঠিন হোমকিট ব্যবহারকারী হন, তাহলে আপনার কাছে আইফোনও আছে বলে ধরে নেওয়া নিরাপদ।

249 ডলারে, ecobee4 ব্যাঙ্ক ভাঙবে না। সীমিত বিকল্পগুলির একটি ল্যান্ডস্কেপে এটি সর্বোত্তম পছন্দ। ecobee4-এর একটি আপগ্রেড সংস্করণ ক্রয়ের জন্য উপলব্ধ যা ভয়েস কন্ট্রোল সহ ইকোবি স্মার্ট থার্মোস্ট্যাট নামে পরিচিত। এটি ecobee4 এর একটি আপগ্রেড সংস্করণ এবং বর্তমানে এটি কম ব্যয়বহুল এবং একটি স্মার্ট সুইচ সহ অফার করা হয়েছে৷

ecobee3 লাইট স্মার্ট থার্মোস্ট্যাট

আপনি নাম থেকে অনুমান করতে পারেন, ecobee3 Lite হল আরও আধুনিক ecobee4 এর পূর্ববর্তী পুনরাবৃত্তি। এটি নতুন সংস্করণের মতো একইভাবে কাজ করে যা কিছু মূল বৈশিষ্ট্য বিয়োগ করে।

ecobee3-এ অ্যালেক্সা বিল্ট-ইন নেই, বা এটি কেনার সাথে একটি রুম সেন্সর অন্তর্ভুক্ত করে না। যাইহোক, এটি এখনও Apple HomeKit, Alexa, Samsung SmartThings এবং এমনকি Microsoft Cortana এর মতো কম ব্যবহৃত সহকারীর সাথে সামঞ্জস্যপূর্ণ৷

3টি সেরা হোমকিট সামঞ্জস্যপূর্ণ স্মার্ট থার্মোস্ট্যাট

ইকোবি 3 সি-ওয়্যার ছাড়া বাড়িতেও কাজ করে। ইনস্টলেশন গড়ে আধা ঘন্টা সময় নেয় এবং পেশাদার সাহায্যের প্রয়োজন হয় না। সব মিলিয়ে, এটি একটি শালীন বিনিয়োগ, বিশেষ করে যদি আপনি অ্যালেক্সার বিষয়ে চিন্তা না করেন।

অন্যদিকে, আপনি ভাবতে পারেন কেন আপনি স্বেচ্ছায় একটি পুরানো মডেল কিনবেন। উত্তরটি সহজ:এটি আরও সাশ্রয়ী মূল্যের। মোটামুটিভাবে $140, ecobee3 নতুন সংস্করণের চেয়ে $60 কম। আপনি যদি একটি ছোট বাড়ি বা অ্যাপার্টমেন্টে থাকেন তবে অতিরিক্ত রুম সেন্সরের প্রয়োজন নেই।

থার্মোস্ট্যাটে সেগুলি থাকতে হবে না, সর্বোপরি—এগুলি কেবল এটিকে বড় বাড়িতে আরও দক্ষতার সাথে পরিচালনা করতে সহায়তা করে৷

হানিওয়েল লিরিক T5

ecobee3 এর চেয়েও কম দামে Honeywell Lyric T5। 120 ডলারে, এই তালিকার অন্য দুটি বিকল্পের তুলনায় এটি আরও সাশ্রয়ী মূল্যের।

আপনি ওয়াইফাই এর মাধ্যমে হানিওয়েল লিরিক নিয়ন্ত্রণ করতে পারেন এবং আপনার বাড়িতে যখন আপনি চান ঠিক সেই তাপমাত্রা নিশ্চিত করতে 7 দিনের সময়সূচী সেট করতে পারেন। হোমকিট সামঞ্জস্যের কারণে আপনি সিরির মাধ্যমে হানিওয়েল লিরিক নিয়ন্ত্রণ করতে পারেন।

এই থার্মোস্ট্যাট সম্পর্কে উল্লেখ করার মতো কয়েকটি আকর্ষণীয় বৈশিষ্ট্য রয়েছে। প্রথমে "অভিযোজিত পুনরুদ্ধার" সেটিং। এটি একটি নির্দিষ্ট তাপমাত্রায় পৌঁছতে কতক্ষণ সময় নেয় তা শিখে এবং স্বয়ংক্রিয়ভাবে সামঞ্জস্য করা শুরু করে যাতে এটি একটি নির্দিষ্ট সময়ের মধ্যে সেই তাপমাত্রা অর্জন করে। আপনার ফিল্টার পরিবর্তনের প্রয়োজন হলে বা সেন্সর তাপমাত্রার চরম পরিবর্তন শনাক্ত করলে এটি আপনাকে পুশ বিজ্ঞপ্তি পাঠাবে।

3টি সেরা হোমকিট সামঞ্জস্যপূর্ণ স্মার্ট থার্মোস্ট্যাট

হানিওয়েল লিরিক তাপমাত্রা সামঞ্জস্য করতে জিওফেন্সিং ব্যবহার করে। আপনি যখন বাড়িতে থাকেন তার জন্য যদি আপনার পছন্দের তাপমাত্রা থাকে এবং আপনার ফোন একটি নির্দিষ্ট সীমার মধ্যে আসে, তাহলে লিরিক স্বয়ংক্রিয়ভাবে সামঞ্জস্য করা শুরু করবে যাতে আপনি পৌঁছানোর সময় এটি সেই তাপমাত্রায় পৌঁছায়।

যদিও সাশ্রয়ী মূল্যের, নোট করার কিছু আছে. হানিওয়েল তাদের স্মার্ট হোম অফারগুলিকে প্রায় দেড় বছর আগে রেসিডিও নামে একটি কোম্পানিতে দিয়েছিল, তাই হানিওয়েল লিরিক T5 একটি বর্ধিত সময়ের জন্য উপলব্ধ নাও হতে পারে৷

হোমকিটের সাথে কাজ করে এমন আরও কয়েকটি ব্র্যান্ড রয়েছে, তবে এই তিনটি ডিভাইসের বৈশিষ্ট্য নেই। কিছু রিপোর্টে বলা হয়েছে যে ব্যবহারকারী বেস থেকে অনুরোধের সংখ্যার কারণে Nest ভবিষ্যতে HomeKit সামঞ্জস্যতা যোগ করতে পারে, কিন্তু এটি নিশ্চিত করা হয়নি—এবং আপনার দম আটকে রাখার মতো কিছু নয়।

পরিবর্তে, Apple HomeKit-এর জন্য সেরা স্মার্ট থার্মোস্ট্যাটগুলির এই তিনটি পছন্দের একটির দিকে নজর দিন৷ তারা তিনটি ভিন্ন মূল্যের স্তরের প্রতিনিধিত্ব করে, কিন্তু তিনটির যে কোনো একটি হল একটি কঠিন স্মার্ট থার্মোস্ট্যাট।


  1. লিনাক্সের জন্য সেরা গেমিং মাউসের 5টি

  2. আমাজনের সেরা বিকল্পগুলির মধ্যে 6টি৷

  3. 4টি সেরা টুইটারের বিকল্প

  4. 3টি সেরা হোমকিট সামঞ্জস্যপূর্ণ স্মার্ট থার্মোস্ট্যাট