কম্পিউটার

সংস্কারকৃত ম্যাক ল্যাপটপ কেনার জন্য সেরা 7টি জায়গা

নিজের বা অন্য কারো জন্য একটি নতুন ম্যাক ল্যাপটপ কিনছেন? কেন হাজার হাজার খরচ যখন আপনি খরচের একটি ভগ্নাংশ জন্য সমান মহান গুণ পেতে পারেন?

বুদ্ধিমান ক্রেতারা সংস্কার করা ম্যাক ল্যাপটপ কেনার জন্য এটি বেছে নেওয়ার একটি কারণ। যাইহোক, আপনি কোথা থেকে একটি কিনছেন তা গুরুত্বপূর্ণ। তাই আমরা একটি নতুন ম্যাক ল্যাপটপ কেনার জন্য সেরা জায়গাগুলির একটি দ্রুত তালিকা একসাথে রেখেছি।

সংস্কারকৃত ম্যাক ল্যাপটপ কেনার জন্য সেরা 7টি জায়গা

প্রথমে, একটি সংস্কার করা ম্যাক ল্যাপটপ কেনার জন্য কয়েকটি টিপস দেখে নেওয়া যাক।

সংস্কার করা ম্যাক ল্যাপটপ কেনার সময় যে বিষয়গুলি মাথায় রাখতে হবে

আপনি যদি একটি সংস্কার করা ম্যাক ল্যাপটপ কিনতে চান, তাহলে সম্ভাবনা হল, আপনি অর্থ সঞ্চয় করার চেষ্টা করছেন। তবুও, আপনি কেবলমাত্র ডিভাইসটি ত্রুটিযুক্ত তা খুঁজে পেতে সস্তায় যেতে চান না।

তাই আপনি সর্বোত্তম ডিল পান তা নিশ্চিত করতে, নিম্নলিখিত টিপসগুলি মনে রাখুন:

  • সর্বদা বিক্রেতার রেটিং দেখুন (এটি কমপক্ষে 4 স্টার হওয়া উচিত)।
  • ক্রেতাদের কাছ থেকে রিভিউ পড়ুন (ইতিবাচকের চেয়ে বেশি নেতিবাচক আছে?)।
  • যদি অফারটি সত্য হতে খুব ভালো মনে হয়...সম্ভবত তাই।
  • গুণমান এবং ধারাবাহিকতার জন্য সমস্ত ফটো ব্রাউজ করুন (ল্যাপটপ কি সব ফটোতে মেলে?)।
  • ওয়ারেন্টি এবং রিটার্ন পলিসি সম্পর্কে জানুন (কমপক্ষে 30 দিন হওয়া উচিত)।

যদি কোন ফটো বা ওয়ারেন্টি না থাকে, তাহলে পাহাড়ের জন্য দৌড়াও!

Amazon

সংস্কারকৃত ম্যাক ল্যাপটপ কেনার জন্য সেরা 7টি জায়গা

একটি পুনর্নবীকরণ করা ম্যাক ল্যাপটপ কেনার জন্য আমাজন একটি বিশ্বস্ত জায়গা কেন বিভিন্ন কারণ রয়েছে৷ একের জন্য, এর সমস্ত বিক্রেতার জন্য এটির মান রয়েছে। এটি দ্রুত শিপিং (বেশিরভাগ ক্ষেত্রে) এবং নাক্ষত্রিক রিটার্ন নীতির সাথেও আসে।

এছাড়াও, সমস্ত পুনর্নবীকরণকৃত পণ্য "Amazon Renewed" হওয়ার আগে পরীক্ষা এবং সার্টিফিকেশনের মধ্য দিয়ে যায়। যে ডিভাইসগুলি এই স্থিতিতে পৌঁছেছে তাদের পরিধানের চিহ্ন সামান্য থেকে নেই৷

তারপরে আপনি একটি দুর্দান্ত চুক্তি পাওয়ার আশা করতে পারেন যেহেতু নতুন ম্যাকবুকগুলি একেবারে নতুনের জন্য খুচরা মূল্যের 37% বিক্রি করতে পারে৷ ওয়ারেন্টির জন্য - আপনি আপনার পণ্য পরীক্ষা করার জন্য 90 দিন পাওয়ার আশা করতে পারেন।

গেমস্টপ

সংস্কারকৃত ম্যাক ল্যাপটপ কেনার জন্য সেরা 7টি জায়গা

বেশিরভাগ লোকেরা গেমস্টপকে এমন একটি সংস্থা হিসাবে জানে যা গেমগুলির সাথে যে কোনও এবং সমস্ত কিছু বিক্রি করে। এর মধ্যে রয়েছে পূর্ব-মালিকানাধীন Xbox, প্লেস্টেশন এবং ভিডিও গেম।

যাইহোক, আপনি যখন তাদের ওয়েবসাইটে তাকান, তখন আপনি সংস্কার করা ম্যাক ল্যাপটপগুলিও পাবেন। এই সব পরীক্ষিত এবং কাজ করার নিশ্চয়তা আছে. সমস্ত ডেটা তার পুনর্নবীকরণ কেন্দ্রে পরিষ্কার করা হয়।

এটি যে দামগুলি অফার করে তা অন্যান্য বিক্রেতাদের তুলনায় বেশি, তবে এটি এখনও খুচরা মূল্যকে ছাড়িয়ে যায়৷ বিনামূল্যে শিপিংয়ের পাশাপাশি 30-দিনের ওয়ারেন্টি (ইন-স্টোর এবং অনলাইন এক্সচেঞ্জ উভয়ই উপলব্ধ) রয়েছে।

ম্যাক অফ অল ট্রেডস

সংস্কারকৃত ম্যাক ল্যাপটপ কেনার জন্য সেরা 7টি জায়গা

এই কোম্পানিটি অনন্য কারণ এটি সব ম্যাক সম্পর্কে। এটি 20 বছরেরও বেশি সময় ধরে ব্যবসায় রয়েছে এবং আপনি দেখতে পাবেন কেন এটি একটি বিশ্বস্ত খুচরা বিক্রেতা হয়ে উঠেছে।

ম্যাক অফ অল ট্রেডসের ম্যাকবুকগুলিকে পুনর্নবীকরণের জন্য একটি স্বচ্ছ প্রক্রিয়া রয়েছে৷ এর মধ্যে রয়েছে অ্যাপল টেকনিশিয়ানরা কম্পিউটারের প্রতিটি উপাদান পরীক্ষা করা এবং ত্রুটিপূর্ণ জায়গাগুলি প্রতিস্থাপন করা। এছাড়াও, তারা হার্ডওয়্যারের প্রসাধনী পরীক্ষা করে।

তারপরে এটি আপনার কাছে পাঠানোর আগে, প্রযুক্তিবিদরা শেষবারের মতো এটি পরিদর্শন এবং পরীক্ষা করে। একটি 90-দিনের ওয়ারেন্টি রয়েছে, যার মধ্যে তিনটি ব্যবসায়িক দিনের মধ্যে আপনার কাছে একটি প্রতিস্থাপন পাঠানো অন্তর্ভুক্ত রয়েছে।

দামগুলিও ন্যায্য, খুচরা মূল্যের 20% থেকে 75% পর্যন্ত (মডেলের উপর নির্ভর করে)।

অ্যাপল সার্টিফাইড সংস্কার করা হয়েছে

সংস্কারকৃত ম্যাক ল্যাপটপ কেনার জন্য সেরা 7টি জায়গা

অবশ্যই, ম্যাকবুকের প্রস্তুতকারক সংস্কারকৃত পণ্য বিক্রি করবে। এই তালিকার অন্যদের থেকে ভিন্ন, অ্যাপল শুধুমাত্র সামান্য ব্যবহৃত পণ্য বিক্রি করে। বেশিরভাগ ক্ষেত্রে, পণ্যটি 90-দিনের ওয়ারেন্টি সময়ের মধ্যে ফেরত দেওয়া হয়েছিল।

তবুও, কোম্পানিটি এখনও প্রতিটি ব্যবহৃত ম্যাক ল্যাপটপকে একটি টেস্টিং প্রোগ্রামের মাধ্যমে রাখে, যা একটি প্রত্যয়িত ইন-হাউস টেস্টিং এজেন্ট দ্বারা সঞ্চালিত হয়। প্রয়োজনে মেরামত করা হয়। তারপর যখন একজন ক্রেতা এটি ক্রয় করেন, তখন তারা একটি নতুন সাদা বাক্স, প্যাকেজিং এবং অ্যাডাপ্টারের সাথে আইটেমটি পাবেন।

সঞ্চয়গুলি অন্যান্য জায়গার মতো বেশি নয়, যা আপনাকে প্রায় 15% থেকে 20% ছাড় দেয়৷

অন্যান্য ওয়ার্ল্ড কম্পিউটিং (OWC)

সংস্কারকৃত ম্যাক ল্যাপটপ কেনার জন্য সেরা 7টি জায়গা

এই তালিকার অন্যান্য সংস্কারকৃত ম্যাক ল্যাপটপ বিক্রেতাদের মতো, OWC পণ্যগুলি পরীক্ষা এবং পরিদর্শনের জন্য একটি পুঙ্খানুপুঙ্খ প্রক্রিয়া ব্যবহার করে৷ এই কম্পিউটারগুলি বিনামূল্যে শিপিংয়ের সাথেও আসে এবং আপনি 14 দিনের জন্য পণ্যটি পরীক্ষা করার সুযোগ পান৷

কিছু ভুল হলে, আপনি এই সময়ের মধ্যে আপনার টাকা ফেরত পেতে পারেন। অন্যথায়, আপনার কাছে একটি আদর্শ এক বছরের সীমিত ওয়ারেন্টি থাকবে। এছাড়াও, আপনি একটি AppleCare এক্সটেন্ডেড প্রোটেকশন প্ল্যান পাবেন।

মনে রাখবেন যে অ্যাপল ওয়ারেন্টি ছাড়া আসা ম্যাকগুলি প্রত্যয়িত নয়।

পাওয়ারম্যাক্স

সংস্কারকৃত ম্যাক ল্যাপটপ কেনার জন্য সেরা 7টি জায়গা

আপনি যদি অ্যাপলের সাথে কেনাকাটা করতে না চান তবে আপনি এর অনুমোদিত ই-কমার্স সাইট - পাওয়ারম্যাক্সে যেতে পারেন। এটি সেখানে একমাত্র যেটি নতুন এবং ব্যবহৃত ম্যাক ল্যাপটপ উভয়ই বিক্রি করে।

এই বিক্রেতার সাথে, আপনি পুরো চার মাসের জন্য ওয়ারেন্টি পাবেন। তারপরে আপনি যদি মনে করেন যে আপনি কোনও কারণে আপনার সংস্কার করা ম্যাক ল্যাপটপ পছন্দ করেন না, আপনি 60 দিনের মধ্যে এটি ফেরত দিতে পারেন। আপনি একটি ক্রেডিট পাবেন (বিয়োগ $50 ছাড়যোগ্য)।

তারপর যদি আপনি পণ্যটি পছন্দ করেন তবে আপনি একটি বর্ধিত ওয়ারেন্টি চান তবে আপনি সাইট থেকে একটি কিনতে পারেন।

RefurbMe

সংস্কারকৃত ম্যাক ল্যাপটপ কেনার জন্য সেরা 7টি জায়গা

এখানে আরেকটি মার্কেটপ্লেস রয়েছে (যেমন অ্যামাজন) আপনি মেরামত করা ম্যাক ল্যাপটপ সহ সমস্ত ধরণের অ্যাপল পণ্যগুলি খুঁজে পেতে ব্যবহার করতে পারেন। আপনি এই সাইটটি ব্যবহার করতে পারেন সমস্ত অনলাইন বিক্রেতাকে খুঁজে বের করতে, তাই দাম তুলনা করা সহজ।

এটি এটি তৈরি করবে যাতে আপনি আপনার বাজেটের মধ্যে একটি চুক্তি খুঁজে পেতে পারেন।

আপনি কোন বিক্রেতার কাছ থেকে কেনার সিদ্ধান্ত নিয়েছেন তার উপর নির্ভর করে দাম এবং ওয়ারেন্টি পরিবর্তিত হবে। তাই আপনি কভার করছেন তা নিশ্চিত করতে তালিকা এবং এটি যে ওয়েবসাইট থেকে বিক্রি হয়েছে তা পড়তে ভুলবেন না।

যাইহোক, সাইটটি বলে যে সমস্ত পণ্য ওয়ারেন্টি এবং অর্থ ফেরত গ্যারান্টি সহ আসে।

একটি সংস্কার করা ম্যাক ল্যাপটপে আপনার হাত পান

আপনি সমস্ত ওয়েব জুড়ে পুনর্নবীকরণ করা ম্যাক ল্যাপটপগুলি খুঁজে পেতে পারেন৷ দুর্ভাগ্যক্রমে, আপনি কোথাও থেকে একটি কিনতে পারবেন না। আপনাকে ছিনতাই করা হচ্ছে না তা নিশ্চিত করার জন্য আপনাকে বিক্রেতার উপর আপনার গবেষণা করতে হবে।

আপনি যদি সংস্কার করা অ্যাপল পণ্য কেনার জন্য নতুন হন, তাহলে আমরা আপনাকে এই তালিকার সাইটগুলি প্রথমে চেষ্টা করার পরামর্শ দিই৷


  1. সংস্কার করা আইফোন, আইপ্যাড এবং ম্যাকবুক কেনার জন্য 8টি সেরা জায়গা

  2. হলিডে শপিং 2021:আপনি কিনতে পারেন সেরা Windows 11 ল্যাপটপ

  3. উইন্ডোজ এবং ম্যাকের জন্য সেরা ডিজে সফ্টওয়্যার

  4. 8 ম্যাকের জন্য সেরা ব্যাকআপ সফ্টওয়্যার