কম্পিউটার

একটি গেমিং মাউস দিয়ে কীভাবে উত্পাদনশীলতা বাড়ানো যায় এবং আরও কাজ করা যায়

একটি গেমিং মাউস দিয়ে কীভাবে উত্পাদনশীলতা বাড়ানো যায় এবং আরও কাজ করা যায়

গেমিং মাউসগুলি শুধুমাত্র Overwatch এ আরও বেশি হেড শট নেওয়ার জন্য নয় বা লিগ অফ লেজেন্ডসের জন্য ম্যাক্রো যোগ করার জন্য নয়:তারা কর্মক্ষেত্রে আপনার উত্পাদনশীলতা বাড়াতে পারে। একটি উচ্চ-মানের গেমিং মাউস প্রায় যেকোনো কম্পিউটার ব্যবহারকারীর কর্মজীবনকে উন্নত করবে, তবে এটি সৃজনশীল পেশাদারদের জন্য বিশেষভাবে প্রাসঙ্গিক। এখানে কয়েকটি কারণ রয়েছে যে গেমিং মাউস আপনার কম্পিউটারে কাজ করার সময় আপনার উত্পাদনশীলতা এবং জীবনযাত্রার মান বাড়াতে সাহায্য করতে পারে৷

1. বৃহত্তর আরাম

একটি গেমিং মাউস দিয়ে কীভাবে উত্পাদনশীলতা বাড়ানো যায় এবং আরও কাজ করা যায়

গেমিং ইঁদুর - এবং পেশাদার Logitech ইঁদুর - দক্ষতা এবং কার্যকারিতা বজায় রেখে বিরতি ছাড়াই বর্ধিত সময়ের জন্য ব্যবহার করার জন্য ডিজাইন করা হয়েছে৷ এবং একই অপ্টিমাইজেশন যা গেমারদের যুদ্ধের উত্তাপে লক্ষ্য রাখতে সহায়তা করে আপনাকে আপনার কাজের চাপ আরও ভালভাবে পরিচালনা করতে সহায়তা করবে। যেমন, এগুলি সাধারণত ব্যবহারকারীর হাতে তৈরি করা হয়, আরও আরামদায়ক গ্রিপ প্রদান করে। এটি বিশেষত বড় হাতের লোকদের জন্য উপযোগী যারা সাধারণত উপলব্ধ এক-আকার-ফিট-সমস্ত ইঁদুরের জন্য উপযুক্ত নাও হতে পারে।

2. উচ্চতর বিল্ড কোয়ালিটি

একটি গেমিং মাউস দিয়ে কীভাবে উত্পাদনশীলতা বাড়ানো যায় এবং আরও কাজ করা যায়

আপনি আরও দেখতে পাবেন যে একটি শালীন গেমিং মাউসের তৈরি গুণমান একটি কীবোর্ডের সাথে আসা $10 ডলারের ডেল মাউসের তুলনায় উল্লেখযোগ্যভাবে ভাল। উচ্চ মূল্যের অর্থ হল আরও ভাল উপকরণ ব্যবহার করা যেতে পারে, উচ্চ গ্রেডের প্লাস্টিক যা স্পর্শে আরও আরামদায়ক এবং সময়ের সাথে সাথে কম পরিধান করে। এবং বৃহত্তর খরচের সাথে, উচ্চ-মানের অভ্যন্তরীণ উপাদানগুলি ব্যবহার করা যেতে পারে। এর অর্থ হল ইঁদুরগুলি দীর্ঘস্থায়ী হয় এবং প্রতিস্থাপনের মধ্যে আরও বেশি সময় পেরিয়ে আরও নির্ভরযোগ্যভাবে কাজ করে। এর মানে আরও সঠিক সেন্সর এবং দর কষাকষিতে আরও ভাল স্ক্রোল চাকা সহ মাউস ব্যবহার করে একটি ভাল অভিজ্ঞতা৷

3. সামঞ্জস্যযোগ্যতা

একটি গেমিং মাউস দিয়ে কীভাবে উত্পাদনশীলতা বাড়ানো যায় এবং আরও কাজ করা যায়

সামঞ্জস্যযোগ্য বৈশিষ্ট্যগুলি, যেমন সামঞ্জস্যযোগ্য ডিপিআই, একটি বিশাল সুবিধা। সামঞ্জস্যযোগ্য DPI আপনাকে প্রতিক্রিয়াশীলতার একটি স্তরে ডায়াল করতে দেয় যা আপনার জন্য স্বাভাবিক এবং আরামদায়ক, আপনার মাউস ব্যবহার করা সহজ করে তোলে। আপনার মাউস ব্যবহার করা যত সহজ, আপনি তত বেশি কাজ করতে পারবেন এবং আপনার ইনপুট ডিভাইসের সাথে লড়াই করার জন্য আপনার কম প্রয়োজন হবে। কিছু গেমিং ইঁদুর ব্যবহারকারীদের ওজন যোগ করতে এবং অপসারণ করতে দেয়। আপনি যদি আপনার মাউসের জন্য একটু ভাটা পছন্দ করেন বা উচ্চ-নির্ভুল পয়েন্টার নিয়ন্ত্রণের প্রয়োজন হয়, আপনি আরও ওজন যোগ করতে পারেন। যদি বেশি ওজন আপনাকে ক্লান্ত করে দেয় বা আপনার মাউসকে আরও দ্রুত সরাতে হয়, আপনি ওজন সরিয়ে ফেলতে পারেন।

4. বরাদ্দযোগ্য বোতাম

একটি গেমিং মাউস দিয়ে কীভাবে উত্পাদনশীলতা বাড়ানো যায় এবং আরও কাজ করা যায়

গেমিংয়ের জন্য ডিজাইন করা ইঁদুরগুলিতে প্রায় সর্বদা কমপক্ষে দুটি অতিরিক্ত থাম্ব বোতাম থাকে যা যে কোনও কীস্ট্রোকে বরাদ্দ করা যেতে পারে। MMO গেমের জন্য তৈরি ইঁদুরগুলিতে সাধারণত আরও বেশি থাকে, মাউসের থাম্বের পাশে নয় বা তার বেশি বোতামের গ্রিড বা বৃত্ত সহ।

ম্যাপিং কমান্ডগুলি ফটোশপের মতো সৃজনশীল অ্যাপ্লিকেশনগুলির জন্য বিশেষত সুবিধাজনক এবং এই অ্যাপ্লিকেশনগুলিতে জটিল কী কমান্ডের সাথে সংযুক্ত এবং মেনুতে সমাহিত অনেকগুলি উন্নত ফাংশন থাকতে পারে। আপনার যদি একটি আর্কেন কিন্তু প্রায়শই ব্যবহৃত কীবোর্ড কম্বো মনে রাখতে (বা চাপতে) কষ্ট হয়, তাহলে আপনি সেই কীবোর্ড শর্টকাটটিকে একটি মাউস কী-তে আবদ্ধ করতে পারেন।

এছাড়াও আপনি ইঁদুর বোতামে সংশোধক বা সংশোধক কম্বোসের মতো সাধারণ উদ্দেশ্য কীগুলি ম্যাপ করতে পারেন। উদাহরণস্বরূপ, আপনি থাম্ব বোতামগুলিতে "Alt" এবং "নিয়ন্ত্রণ" ম্যাপ করতে পারেন, যা আপনাকে আপনার আঙ্গুলগুলিকে প্রিটজেল না করেই কীবোর্ড শর্টকাটগুলি ট্রিগার করতে দেয়৷ এবং এই সব অন্তর্ভুক্ত প্রস্তুতকারক সফ্টওয়্যার দিয়ে সম্পন্ন করা যেতে পারে; তৃতীয় পক্ষের টুল বা রেজিস্ট্রি হ্যাক এর কোন প্রয়োজন নেই।

5. বৃহত্তর উত্পাদনশীলতা

একটি গেমিং মাউস দিয়ে কীভাবে উত্পাদনশীলতা বাড়ানো যায় এবং আরও কাজ করা যায়

একবার আপনি যেভাবে চান সেভাবে সবকিছু সেট আপ করার পরে, একটি গেমিং মাউস নাটকীয়ভাবে আপনার কর্মপ্রবাহকে গতিশীল করতে পারে। এটি অনুলিপি এবং পেস্ট করার জন্য "সম্পাদনা" মেনু ব্যবহার করা এবং একই অপারেশনের জন্য কীবোর্ড শর্টকাট ব্যবহার করার মধ্যে পার্থক্যের মতো। আপনার মাউসে প্রায়শই ব্যবহৃত ফাংশনগুলিকে আবদ্ধ করার অর্থ হল আপনাকে কীবোর্ডে ফিরে যেতে বা ঘন ঘন মেনুতে যেতে হবে না। সঠিক সেটআপের মাধ্যমে, আপনি সাধারণ কাজগুলি দ্রুত করতে সক্ষম হবেন এবং আশা করি আরও বেশি কাজ করতে পারবেন৷

উপসংহার

গেমিং মাউস ব্যবহার করার কিছু খারাপ দিক আছে। উজ্জ্বল রঙের আলো এবং তীক্ষ্ণ নকশা সহ তারা প্রায়শই বেশ আড়ম্বরপূর্ণ হয়। এবং ভাল ইঁদুর সস্তা নয়। আপনি একটি শালীন গেমিং মাউসের জন্য $50 থেকে $100 USD খরচ করার আশা করতে পারেন। কিন্তু একবার আপনি একজনের সাথে কাজ করার চেষ্টা করলে, আপনি আর ফিরে যেতে চাইবেন না।


  1. কীভাবে স্ন্যাপচ্যাটে আরও ভিউ পাবেন

  2. উৎপাদনশীলতা বাড়াতে কম্পিউটার এবং ফোন ডেটা কীভাবে সংগঠিত করবেন

  3. কীভাবে প্রচুর বোতাম সহ একটি গেমিং মাউস চয়ন করবেন

  4. একবারে 3 বা তার বেশি পিসির সাথে একই কীবোর্ড এবং মাউস কীভাবে ব্যবহার করবেন