কম্পিউটার

আপনার পিসিতে একাধিক মাউস এবং কীবোর্ডের জন্য 3টি আকর্ষণীয় ব্যবহার

আপনার পিসিতে একাধিক মাউস এবং কীবোর্ডের জন্য 3টি আকর্ষণীয় ব্যবহার

আমাদের মধ্যে বেশিরভাগই আমাদের পিসির জন্য কিবোর্ড এবং মাউসের একটি সেট ব্যবহার করে, কিন্তু আপনি কি জানেন যে আপনি একাধিক সেট কীবোর্ড এবং মাউস সংযোগ করতে পারেন এবং সেগুলিকে একই সময়ে আপনার পিসি নিয়ন্ত্রণ করতে পারেন? এটি একটি মূর্খ জিনিস মনে হতে পারে, কিন্তু এই ধরনের একটি সেটআপ জন্য কিছু আকর্ষণীয় ব্যবহার আছে. আপনার উইন্ডোজ পিসিতে একাধিক মাউস বা কীবোর্ড সংযুক্ত করার পরে আপনি তিনটি জিনিস করতে পারেন।

1. মাল্টিপ্লেয়ার গেমের জন্য একাধিক কীবোর্ড ব্যবহার করুন

একটি মেমব্রেন কীবোর্ড (আমরা সাধারণত যেটি ব্যবহার করি) শুধুমাত্র একবারে চারটি কী প্রেস করার অনুমতি দেয়। এটি বেশিরভাগ ক্ষেত্রেই যথেষ্ট। যাইহোক, আপনি যদি আপনার বন্ধুর সাথে একটি মাল্টি-প্লেয়ার গেম খেলছেন, তাহলে একটি কীবোর্ড যথেষ্ট হবে না৷

সৌভাগ্যবশত, আপনি যদি প্রতিটি প্লেয়ারের জন্য একটি কীবোর্ড সংযুক্ত করেন, পিসি প্রতিটি প্লেয়ার থেকে চারটি বোতাম প্রেস পর্যন্ত গ্রহণ করবে। অতএব, আপনি সহজেই কোনো খেলা বা বোতামের সংঘর্ষ ছাড়াই খেলতে পারবেন। একাধিক কীবোর্ড ব্যবহার করে, আমি আমার বন্ধুদের সাথে টেককেন এবং ফিফা উভয়ই খেলেছি এবং কোনো সমস্যা হয়নি৷

আপনার পিসিতে একাধিক মাউস এবং কীবোর্ডের জন্য 3টি আকর্ষণীয় ব্যবহার

যাইহোক, মনে রাখবেন যে পিসি কোন কীবোর্ড থেকে ইনপুট আসছে তা পার্থক্য করতে পারে না। এটির কাছাকাছি পেতে, গেমের ভিতরে প্রতিটি খেলোয়াড়কে আলাদা আলাদা নিয়ন্ত্রণ কী বরাদ্দ করুন৷

দ্রষ্টব্য :প্রতিটি প্লেয়ার এখনও তাদের কীবোর্ডে অন্য প্লেয়ারের কী টিপতে সক্ষম। তাই আপনার নির্ধারিত কী টিপে অন্যান্য খেলোয়াড়দের প্রতারণার বিষয়ে সতর্ক থাকুন (সেখানে ছিল, এটি করা হয়েছে)।

2. একাধিক মনিটরে একযোগে কাজ করুন

আপনার যদি একাধিক-মনিটর সেটআপ থাকে এবং প্রতিটি মনিটরে বিভিন্ন অ্যাপ্লিকেশন চলমান থাকে, তাহলে আপনি দুটি (বা তার বেশি) কীবোর্ড/মাউস জোড়া সেট আপ করতে পারেন যাতে আপনি সহজেই স্ক্রীন এবং কাজের মধ্যে স্যুইচ করতে পারেন৷

অনেকগুলি অ্যাপ রয়েছে যা উইন্ডোজকে একাধিক মাউস এবং কীবোর্ডের মধ্যে পার্থক্য করতে সাহায্য করতে পারে, যা আপনাকে একই সাথে একাধিক কার্সার এবং ইনপুট ডেটা ব্যবহার করতে দেয়৷ দুর্ভাগ্যবশত, তাদের অধিকাংশই উচ্চ মূল্য ট্যাগ দিয়ে দেওয়া হয়।

Pluralinput হল এমন একটি সফ্টওয়্যার যা ব্যক্তিগত ব্যবহারের জন্য বিনামূল্যে এবং মাল্টিটাস্কিংয়ের একটি নির্ভরযোগ্য কাজ করে। এটি এখনও বিটাতে রয়েছে, তাই আপনি কিছু বাগ খুঁজে পেতে পারেন৷ যদিও, আমার তিন মাসের বেশি ব্যবহারে, আমার কোনো সমস্যা হয়নি।

Pluralinput ব্যবহার করে

1. Pluralinput ইনস্টল এবং চালু করুন এবং বাম মেনুতে "একটি নতুন ডিভাইস বিকল্প সেট আপ করুন" এ ক্লিক করুন৷

2. সমস্ত সংযুক্ত মাউস এবং কীবোর্ডগুলির একটি তালিকা খুলবে৷ আপনি Pluralinput হিসাবে ব্যবহার করতে চান এমন প্রতিটি মাউস বা কীবোর্ডের নীচের চেকবক্সটি চেক করুন এবং "ডিভাইসগুলিতে পরিবর্তনগুলি প্রয়োগ করুন" বোতামে ক্লিক করুন৷

আপনার পিসিতে একাধিক মাউস এবং কীবোর্ডের জন্য 3টি আকর্ষণীয় ব্যবহার

3. প্রোগ্রামটি নতুন ড্রাইভার ইনস্টল করবে এবং আপনি অন্য একটি নিয়ন্ত্রণযোগ্য কার্সার দেখতে পাবেন (ডিফল্টরূপে কমলা)। যাইহোক, এই কার্সার সীমিত নিয়ন্ত্রণ থাকবে. এটি শুধুমাত্র ওয়ার্ড, নোটপ্যাড, ব্রাউজার এবং আপনার পিসিতে ইনস্টল করা অন্যান্য প্রোগ্রামের মতো অ্যাপ্লিকেশনের ভিতরে কাজ করতে পারে। আপনি উইন্ডোজ এক্সপ্লোরার নেভিগেট করতে পারবেন না বা কোনো ডায়ালগ পরিবর্তন করতে পারবেন না।

আপনি নীচের স্ক্রিনশটটিতে দেখতে পাচ্ছেন, টেক্সট কার্সার উভয় নোটপ্যাড অ্যাপ্লিকেশনে উপলব্ধ, যার মানে আমি ডিফল্ট কীবোর্ড এবং প্লুরালিনপুট সংশোধিত কীবোর্ড ব্যবহার করে উভয়ই একই সাথে টাইপ করতে পারি।

আপনার পিসিতে একাধিক মাউস এবং কীবোর্ডের জন্য 3টি আকর্ষণীয় ব্যবহার

যদি Pluralinput আপনার জন্য না হয়, তাহলে TeamPlayer (মূল্য $299) দেখুন, যা অনেক বেশি শক্তিশালী। এমনকি এটির একটি খুব পুরানো বিনামূল্যের সংস্করণ রয়েছে, যা মৌলিক ব্যবহারের জন্য বেশ ভাল৷

3. বিভিন্ন অবস্থান থেকে পিসি নিয়ন্ত্রণ করুন

আপনি যদি বিভিন্ন অবস্থান থেকে আপনার পিসি নিয়ন্ত্রণ করতে চান, তাহলে দুটি কীবোর্ড/মাউস সহায়ক হবে। উদাহরণস্বরূপ, আপনি যদি আপনার পিসিটিকে আপনার টিভির সাথে সংযুক্ত করে থাকেন, তাহলে আপনি একটি কীবোর্ড/মাউস আপনার পিসির কাছে এবং একটি আপনার পালঙ্কের কাছে রাখতে পারেন যাতে পিসিতে মিডিয়া নিয়ন্ত্রণ করা যায় যখন এটি টিভিতে সংযুক্ত থাকে।

যাইহোক, এটি কাজ করার জন্য আপনার একটি ওয়্যারলেস কীবোর্ড/মাউস বা খুব দীর্ঘ কর্ড সহ একটি কীবোর্ড/মাউস থাকতে হবে। ওয়্যারলেস কীবোর্ড/মাউস আপনার পিসিতে নির্বিঘ্নে সংযোগ করবে, এমনকি যদি একটি তারযুক্ত একটি সংযুক্ত থাকে। তারযুক্তটিকে আপনার পিসির কাছে এবং তারবিহীনটিকে এমন জায়গায় রাখুন যেখানে আপনি টিভি দেখেন। এটাই. এখন আপনি টিভিতে ডিসপ্লে দেখার সময় আরামে পিসি নিয়ন্ত্রণ করতে পারবেন এবং যখন আপনি পিসি ব্যবহার করতে চান তখন আপনার সাথে কীবোর্ড বহন করতে হবে না।

চিন্তা শেষ করা

একটি পিসিতে একাধিক কীবোর্ড এবং মাউসের জন্য অনেক ব্যবহার রয়েছে। আমরা উপরে শুধুমাত্র তিনটি তালিকাভুক্ত করেছি, এবং আমরা নিশ্চিত যে আপনি বিভিন্ন সংযুক্ত কীবোর্ড/মাইস ব্যবহার করার জন্য আরও পরিস্থিতি সম্পর্কে জানেন। আমাদের মন্তব্যে তাদের সম্পর্কে জানতে দিন।


  1. কিভাবে আপনার ল্যাপটপ স্যানিটাইজ এবং পরিষ্কার করবেন

  2. উইন্ডোজ 10 এ মাউস এবং কীবোর্ড কাজ করছে না [সমাধান]

  3. আপনার ম্যাক জমে যাওয়ার জন্য ম্যাক কীবোর্ড শর্টকাট

  4. Xbox ক্লাউড গেমিংয়ের জন্য একটি মাউস এবং কীবোর্ড ব্যবহার করার টিপস