কম্পিউটার

অ্যান্ড্রয়েড এবং iOS এর জন্য আলেক্সার মাধ্যমে হ্যান্ডস-ফ্রি এসএমএস কীভাবে পাঠাবেন

অ্যান্ড্রয়েড এবং iOS এর জন্য আলেক্সার মাধ্যমে হ্যান্ডস-ফ্রি এসএমএস কীভাবে পাঠাবেন

অ্যামাজনের অ্যালেক্সায় তার ভার্চুয়াল স্লিভের অনেক কৌশল রয়েছে। আপনাকে একটি করণীয় তালিকা সংগঠিত করতে সহায়তা করা থেকে শুরু করে বিমানবন্দরে আপনাকে একটি রাইডকে স্বাগত জানানো পর্যন্ত, আলেক্সা একজন সক্ষম ভার্চুয়াল সহকারী। যাইহোক, এই স্থান দিন দিন জমজমাট হয়ে উঠছে। মনে হচ্ছে প্রতিটি প্রযুক্তি কোম্পানি তাদের নিজস্ব ছোট সহায়ক বট তৈরি করছে।

কেউ কেউ যুক্তি দিতে পারে যে এটি মানবতার বিরুদ্ধে ম্যাট্রিক্স-সদৃশ রোবট বিদ্রোহের বিনীত সূচনা। বাস্তবে, এই বর্ধিত প্রতিযোগিতা ভোক্তাদের উপকার করে, কারণ নির্মাতারা উদ্ভাবন করতে এবং আরও দরকারী বৈশিষ্ট্য যোগ করতে আগ্রহী।

অ্যান্ড্রয়েড এবং iOS এর জন্য আলেক্সার মাধ্যমে হ্যান্ডস-ফ্রি এসএমএস কীভাবে পাঠাবেন

ক্ষেত্রে, Amazon এর Alexa এখন টেক্সট (SMS) বার্তা পাঠাতে পারে। শুধু আপনার বার্তা নির্দেশ করুন এবং আলেক্সাকে বলুন কাকে পাঠাতে হবে এবং আপনার কাছে হ্যান্ডস-ফ্রি টেক্সট মেসেজিং আছে। আমরা যারা T9 ভবিষ্যদ্বাণীমূলক টেক্সটিংকে সেল ফোন প্রযুক্তির শীর্ষ বলে মনে করতাম, আমরা ভুল ছিলাম।

এই পর্যায়ে শুধুমাত্র আপনার ভয়েস ব্যবহার করে একটি টেক্সট মেসেজ পাঠানোর ক্ষমতা Android ব্যবহারকারীদের মধ্যে সীমাবদ্ধ। দুর্ভাগ্যবশত, অ্যামাজন বলেছে যে iOS ব্যবহারকারীদের জন্য এই বৈশিষ্ট্যটি রোল আউট করার কোনো পরিকল্পনা নেই। ভাগ্যক্রমে, একটি তৃতীয় পক্ষের দক্ষতা রয়েছে যা iOS ব্যবহারকারীদের তাদের আলেক্সা-সক্ষম ডিভাইসের মাধ্যমে পাঠ্য বার্তা এবং আরও অনেক কিছু পাঠাতে দেয়৷

এই নির্দেশিকাটি অ্যালেক্সার মাধ্যমে কীভাবে Android এবং iOS উভয় ডিভাইসের জন্য এসএমএস পাঠাতে হয় তা নিয়ে চলবে৷

Android-এ Alexa-এর মাধ্যমে SMS পাঠান

আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে টেক্সট মেসেজিং বৈশিষ্ট্য সক্রিয় করা সহজ। আপনি শুরু করার আগে, নিশ্চিত করুন যে আপনার অ্যালেক্সা অ্যাপটি সর্বশেষ সংস্করণে আপডেট করা হয়েছে। এটি করতে, প্লে স্টোর খুলুন এবং অ্যালেক্সা অ্যাপটি অনুসন্ধান করুন। যদি এটি আপডেট করা যায় তবে "আপডেট" লেবেলযুক্ত একটি বোতাম থাকবে। অ্যাপটি আপডেট করতে শুধু এটিতে ট্যাপ করুন। আপডেট প্রক্রিয়া শেষ হয়ে গেলে, আপনার Android ফোনে Alexa অ্যাপ খুলুন। কথোপকথন ট্যাবে আলতো চাপুন। এটি একটি পপ-আপ খুলবে যা নতুন টেক্সট মেসেজিং বৈশিষ্ট্যের বিবরণ দেয়। এখান থেকে, "আমার প্রোফাইলে যান।"

আলতো চাপুন

দ্রষ্টব্য :আপনি যদি পপ-আপ দেখতে না পান, তাহলে "পরিচিতি" আইকনে ট্যাপ করুন (যেটি একজন ব্যক্তির রূপরেখার মতো দেখায়) এবং "আমার প্রোফাইল" নির্বাচন করুন৷

অ্যান্ড্রয়েড এবং iOS এর জন্য আলেক্সার মাধ্যমে হ্যান্ডস-ফ্রি এসএমএস কীভাবে পাঠাবেন

একবার আপনি আপনার প্রোফাইলে গেলে, "অনুমতি" দেখতে না পাওয়া পর্যন্ত নীচে স্ক্রোল করুন। এর নীচে আপনি "Send SMS" লেবেলযুক্ত একটি টগল দেখতে পাবেন। এটি সক্ষম করতে টগলটিতে আলতো চাপুন এবং চালিয়ে যেতে "ঠিক আছে" টিপুন। এই মুহুর্তে আপনি একটি পপ-আপ দেখতে পাবেন যাতে আপনার অনুমতি চাওয়া হয় যাতে আপনি Alexa কে SMS বার্তা পাঠাতে এবং দেখতে পারেন৷ "অনুমতি দিন" টিপুন এবং আপনি যেতে প্রস্তুত৷

অ্যান্ড্রয়েড এবং iOS এর জন্য আলেক্সার মাধ্যমে হ্যান্ডস-ফ্রি এসএমএস কীভাবে পাঠাবেন

এই বৈশিষ্ট্যটি সক্ষম হলে, আপনি বেশিরভাগ মার্কিন নম্বরে পাঠ্য বার্তা পাঠাতে সক্ষম হবেন, প্রাপক Android বা iOS ডিভাইস ব্যবহার করছেন কিনা তা নির্বিশেষে। দুর্ভাগ্যবশত, এই বৈশিষ্ট্যের কিছু ছোটখাটো সীমাবদ্ধতা আছে। আপনি গ্রুপ টেক্সট বা মাল্টিমিডিয়া মেসেজ (MMS) পাঠাতে পারবেন না। মেমে প্রেমীদের আঙ্গুলের আঙ্গুল জুড়ে রাখুন।

iOS-এ Alexa-এর মাধ্যমে SMS পাঠান

এটি কারও কারও কাছে ধাক্কার মতো হতে পারে, কিন্তু এই পর্যায়ে Apple-এর iOS-এর জন্য হ্যান্ডস-ফ্রি টেক্সটিংয়ের জন্য কোনও স্থানীয় সমর্থন নেই। Amazon থেকে কোনো অফিসিয়াল সমাধান না থাকায়, iOS ব্যবহারকারীদের থার্ড-পার্টি ডেভেলপারদের জন্য মীমাংসা করতে হবে। সৌভাগ্যবশত, মাস্টারমাইন্ড নামে একটি থার্ড-পার্টি অ্যালেক্সা দক্ষতা রয়েছে যা iOS ব্যবহারকারীদের জন্য হ্যান্ডস-ফ্রি টেক্সটিং অফার করে। এছাড়াও, মাস্টারমাইন্ডে আরও অনেকগুলি দরকারী বৈশিষ্ট্য রয়েছে যা iOS এবং Android ব্যবহারকারী উভয়ই সুবিধা নিতে পারে৷

অ্যান্ড্রয়েড এবং iOS এর জন্য আলেক্সার মাধ্যমে হ্যান্ডস-ফ্রি এসএমএস কীভাবে পাঠাবেন

মাস্টারমাইন্ড হল অ্যালেক্সা-সক্ষম ডিভাইসগুলির জন্য উপলব্ধ একটি তৃতীয়-পক্ষের দক্ষতা যা iOS এবং Android ব্যবহারকারীদের হ্যান্ডস-ফ্রি টেক্সট বার্তা পাঠাতে, কল করতে, অ্যাপ বিজ্ঞপ্তিগুলি পড়তে এবং পরিচালনা করতে, অ্যাপ চালু করতে, ওয়াই-ফাই এবং ব্লুটুথ টগল করতে এবং চালু করতে দেয়। অনেক বেশি. একবার আপনি মাস্টারমাইন্ড সক্ষম করলে, আপনি নিম্নলিখিত জনপ্রিয় কমান্ডগুলি ইস্যু করতে সক্ষম হবেন:

  • একটি পাঠ্য বার্তা পাঠাতে, বলুন “Alexa, Mastermind to Send Message. " মাস্টারমাইন্ড আপনার ফোন নম্বর ব্যবহার করে এসএমএস বার্তা পাঠাবে৷
  • আপনার ফোন খুঁজতে বলুন “Alexa, Mastermind কে আমার ফোনে কল করতে বলুন। ” আপনার ফোনটি সম্পূর্ণ ভলিউমে থাকবে যদিও এটি সাইলেন্ট বা ডো-নট ডিস্টার্ব মোডে থাকে।
  • আপনার ফোন বেজে উঠলে বলুন “Alexa, Mastermind কে জিজ্ঞাসা করুন কে কল করছে? কে আপনাকে কল করছে তা খুঁজে বের করতে। এছাড়াও, আপনি “আলেক্সা, কল প্রত্যাখ্যান করতে মাস্টারমাইন্ডকে বলুন বলে সরাসরি ভয়েসমেলে অবাঞ্ছিত কল পাঠাতে পারেন। "
  • যখন আপনার ফোনে কোনো বিজ্ঞপ্তি আসে, তখন বলুন “Alexa, মাস্টারমাইন্ডকে জিজ্ঞাসা করুন কী ছিল? ” মাস্টারমাইন্ড ইমেইল, ফেসবুক আপডেট, হোয়াটসঅ্যাপ মেসেজ, টুইট, ইনস্টাগ্রাম পোস্ট ইত্যাদি পড়বেন।
  • হ্যান্ডস-ফ্রি ফোন কল করতে, বলুন “Alexa, মাস্টারমাইন্ডকে ফোন কল করতে বলুন। " মাস্টারমাইন্ড আপনার ফোন বা সংযুক্ত ব্লুটুথ স্পিকার থেকে কল শুরু করবে৷

অ্যান্ড্রয়েড এবং iOS এর জন্য আলেক্সার মাধ্যমে হ্যান্ডস-ফ্রি এসএমএস কীভাবে পাঠাবেন

আমরা আগেই বলেছি, মাস্টারমাইন্ড আরও অনেক কিছু করতে সক্ষম। আপনি যদি আপনার অ্যালেক্সা-সক্ষম ডিভাইসের জন্য দক্ষতা সক্ষম করার বিষয়ে বেড়াতে থাকেন তবে সম্পূর্ণ কমান্ড তালিকাটি পরীক্ষা করতে ভুলবেন না।

যদিও মাস্টারমাইন্ড আপনার অ্যালেক্সা-সক্ষম ডিভাইসগুলিতে সক্ষম করার জন্য বিনামূল্যে, এটি বর্তমানে একটি বন্ধ বিটাতে রয়েছে। এর মানে হল যে আপনি এটি ব্যবহার করার আগে আপনাকে একটি অপেক্ষা তালিকায় যোগ করা হবে। যাইহোক, আপনি সারিতে লাফ দেওয়ার জন্য আপনার ওয়ালেটটি $15 টিউনে খুলতে পারেন। ডেভেলপাররা দাবি করেন যে তারা প্রতিদিন বিটাতে অ্যাক্সেস দেয়, কিন্তু এর চাহিদা বেশি, মানে আপনি হয়তো কিছুক্ষণ অপেক্ষা করছেন।

আপনি কি আলেক্সার মাধ্যমে পাঠ্য বার্তা পাঠানোর চেষ্টা করেছেন? আপনি কি মাস্টারমাইন্ড দক্ষতা সক্ষম করেছেন? যদি তাই হয়, আপনার অভিজ্ঞতা কেমন হয়েছে? কমেন্টে আমাদের জানান!


  1. Android এবং iOS-এ WhatsApp-এ GIF ছবি কিভাবে পাঠাবেন

  2. এন্ড্রয়েড এবং আইওএস-এ ব্যাকগ্রাউন্ডে কীভাবে YouTube চালাবেন

  3. কিভাবে Google মানচিত্রের ভয়েস (Android এবং iOS) পরিবর্তন করবেন

  4. কিভাবে Android এবং iOS-এ Gmail ডার্ক মোড সক্ষম করবেন