কম্পিউটার

কিভাবে আপনার বাড়ির রান্নাঘর আরও স্মার্ট করবেন

কিভাবে আপনার বাড়ির রান্নাঘর আরও স্মার্ট করবেন

ইন্টারনেট অফ থিংস আজকাল আমাদের বাড়ির জীবন সম্পর্কে অনেক পরিবর্তন করছে। আমরা যেভাবে আমাদের বাড়ির নিরাপত্তা, আমাদের ইন্টারনেট সংযোগ, বা এমনকি যেভাবে আমরা আমাদের কাপড় ধোয়ার পদ্ধতিই পরিচালনা করি না কেন, মনে হচ্ছে আপনি ক্রমবর্ধমান সংখ্যক যন্ত্রপাতি থেকে বাঁচতে পারবেন না যা ওয়েবে আবদ্ধ হচ্ছে। কিন্তু আমাদের রান্নাঘরের কী হবে?

যেহেতু IoT ভবিষ্যতের দিকে তার অদম্য অগ্রযাত্রা চালিয়ে যাচ্ছে, এখানে রান্নাঘরের IoT-এর সবচেয়ে উদ্ভাবনী এবং উত্তেজনাপূর্ণ উন্নয়নগুলির একটি তালিকা রয়েছে যা আপনাকে আপনার বাড়িকে 21 শতকে নিয়ে যেতে সাহায্য করতে পারে।

স্মার্ট ফ্রিজ

https://www.youtube.com/watch?v=6jcclMDjb_8

রান্নাঘরের প্রথম ডিভাইসগুলির মধ্যে একটি যা ইন্টারনেট সংযোগ অর্জন করেছে, স্মার্ট ফ্রিজগুলি দ্রুত স্মার্ট হোমের কেন্দ্রীয় সদস্যদের মধ্যে একটিতে পরিণত হয়েছে যা আপনাকে আপনার সকালের কফি পান করার সময় আপনার দিনের শিডিউল করা থেকে শুরু করে মুদিখানার অর্ডার দেওয়া পর্যন্ত সবকিছু করতে সাহায্য করতে পারে। আপনি কম দৌড়াতে শুরু করেন। সাম্প্রতিক কিছু উদ্ভাবনের মধ্যে রয়েছে বাহ্যিক ডিসপ্লেগুলির সাথে আবদ্ধ অভ্যন্তরীণ ক্যামেরা যা দরজা না খুলেই ফ্রিজের ভিতরে কী আছে তা দেখতে দেয়, যা প্রতিবার খোলার সময় তাপ বিনিময় থেকে শক্তি খরচ কমাতে পারে।

স্মার্ট মাইক্রোওয়েভস

কিভাবে আপনার বাড়ির রান্নাঘর আরও স্মার্ট করবেন

IoT রান্নাঘরের যন্ত্রপাতিগুলির মধ্যে প্রাচীনতম থেকে নতুনতম উদ্ভাবনগুলির মধ্যে একটি থেকে, স্মার্ট মাইক্রোওয়েভগুলি 2019 সালে একটি বড় প্রভাব ফেলতে চাইছে৷ Alexa-সামঞ্জস্যপূর্ণ AmazonBasics মাইক্রোওয়েভ প্রবর্তনের সাথে সাথে, পণ্যগুলির একটি সম্পূর্ণ নতুন বিভাগ উন্মুক্ত হয়েছে যা ভয়েস অ্যাক্টিভেটেড হোন, আপনার খাবার হয়ে গেলে আপনার স্মার্টফোনে আপনাকে সতর্ক করুন, এবং এমনকি আপনার স্ট্যাশ ফুরিয়ে গেলে আপনার জন্য পপকর্ন পুনরায় অর্ডার করুন!

স্মার্ট কুকিং অ্যাপ্লায়েন্সেস

কিভাবে আপনার বাড়ির রান্নাঘর আরও স্মার্ট করবেন

প্রত্যেকেই একজন বিশেষজ্ঞ শেফ হতে পারে না, এই কারণেই এটি দুর্দান্ত যে অনেকগুলি নতুন IoT রান্নার যন্ত্রপাতি দৃশ্যে আঘাত করেছে যা নিখুঁত ডিম চাবুক বা একটি সুন্দর কেক বেক করার প্রক্রিয়াটিকে আগের চেয়ে সহজ করে তোলে। ওয়াইফাই-কানেক্টেড সোস ভিডিও মেশিন, IoT-রেডি ক্রোক পট, বা স্মার্টফোন-লিঙ্কড থার্মোমিটার, বাড়ির যে কোনও জায়গা থেকে আপনার রান্নার প্রক্রিয়া নিরীক্ষণ এবং নিয়ন্ত্রণ করতে সক্ষম হওয়া অলস-প্রো রান্নার প্রযুক্তির চূড়ান্ত।

অডস এবং এন্ডস

যদিও এই পরবর্তী পণ্যগুলির মধ্যে সত্যিই এমন কোনও নির্দিষ্ট বিভাগ নেই যা তারা সুন্দরভাবে ফিট করে, তারা সাম্প্রতিক বছরগুলিতে আপনার রান্নাঘরের অভিজ্ঞতাকে যতটা সম্ভব সংযুক্ত এবং নির্বিঘ্ন করতে ডিজাইনার এবং উদ্ভাবকদের আরও বিস্তৃত আত্মাকে অন্তর্ভুক্ত করে। এই বিভাগে সবচেয়ে বড় সংযোজন হল অ্যামাজন ড্যাশ বোতাম, যা ব্র্যান্ডের আনুগত্য সিমেন্ট করার উপায় খুঁজতে বিজ্ঞাপনদাতাদের সম্পূর্ণ নতুন কৌশল দিয়েছে। (এবং এগুলি আপনার ফুরিয়ে গেলে কাগজের তোয়ালে পুনরায় অর্ডার করা খুব সহজ করে তোলে)।

এরপরে রয়েছে দ্য সেন্সর ক্যান, যেটি আপনার ট্র্যাশক্যানে স্থূল কিছু আনার চেষ্টা করার সাথে সাথে আপনার হাত বা পা দিয়ে ঢাকনাটি খোলার চেষ্টা করে জগাখিচুড়ি এবং গোলমাল করে। SimpleHuman থেকে, সেন্সর হাতের অঙ্গভঙ্গি বা ভয়েস কমান্ডে সাড়া দিতে পারে, যার মানে আপনি চিৎকার করতে পারেন "ওপেন ক্যান!" রান্নাঘর জুড়ে এবং আপনার ভেজা কাগজের তোয়ালে পরিস্কারভাবে এবং কোন ঝামেলা ছাড়াই সেই তিন-পয়েন্ট শটটি আঘাত করুন।

অবশেষে, আমাদের কাছে IoT রান্নাঘরের গ্যাজেটগুলির একটি সম্পূর্ণ তালিকা থাকবে না যদি আমরা সংযুক্ত ওভেনের GE-এর লাইন উল্লেখ না করি, যা দীর্ঘ রান্নার সময় (যেমন একটি বড় টার্কি প্রস্তুত করা) অনেক সহজ এবং কম চাপযুক্ত করতে পারে, যা আপনাকে অনুমতি দেয় আপনার ইচ্ছামত আসুন এবং যান এবং আপনি বিশ্বের যেখানেই থাকুন না কেন ওভেনটি বন্ধ করতে সক্ষম হন — ঠিক সেক্ষেত্রে আপনাকে স্টাফিং টেবিলে রাখার আগে কুমড়োর পাই নিতে দোকানে ছুটে যেতে হবে!

এই গ্যাজেটগুলি আপনি ইতিমধ্যে আপনার বাড়িতে ব্যবহার করছেন? কমেন্টে আমাদের জানান!


  1. কিভাবে আপনার নিজের YouTube চ্যানেল তৈরি করবেন

  2. কীভাবে আপনার কম্পিউটারে একটি ফোল্ডার তৈরি করবেন

  3. গুগল ক্রোমে কীভাবে xfinity আপনার হোম পেজ তৈরি করবেন

  4. কীভাবে আপনার এয়ারপডগুলি আরও জোরে করবেন