কম্পিউটার

আমাজন আলেক্সা ডিভাইসগুলিকে ইন্টারকম হিসাবে কীভাবে ব্যবহার করবেন

আমাজন আলেক্সা ডিভাইসগুলিকে ইন্টারকম হিসাবে কীভাবে ব্যবহার করবেন

আমি ক্রিসমাসের আগে একটি অ্যামাজন ইকো পেয়েছি এবং এটি যে কাজগুলি করতে পারে তার পরিসরে আমি ক্রমাগত মুগ্ধ। অবশ্যই, এমন লোকেরা সর্বদা থাকবে যারা অ্যামাজনের মতো একটি কোম্পানির একটি ওয়েব-সংযুক্ত ডিভাইসের ধারণা পছন্দ করে না সবসময় তাদের কথা শুনবে, কিন্তু আমাদের বাকিদের জন্য, এটি জীবনকে কিছুটা সহজ করে তুলবে - ডেটা সংগ্রহকে অভিশাপ দেওয়া হবে !

আমার ইকো স্পিকারগুলিতে আমি যে সাম্প্রতিক আবিষ্কারগুলি করেছি তার মধ্যে একটি হল সেগুলিকে ইন্টারকম হিসাবে ব্যবহার করার ক্ষমতা৷ এইভাবে আপনি আপনার বাড়ির বিভিন্ন স্পিকারের মধ্যে "ড্রপ ইন" করতে পারেন, বা আপনার বাড়ির ভিতরে এবং বাইরে থেকে আপনার ফোনটি ব্যবহার করে সরাসরি আপনার হোম অ্যালেক্সা ডিভাইসগুলির মধ্যে একটিতে কথা বলা শুরু করতে পারেন৷ এই নিবন্ধটি দেখায় কিভাবে।

ইন্টারকম হিসাবে Amazon Echo ব্যবহার করুন

আপনার ফোনে সম্ভবত ইতিমধ্যেই অ্যালেক্সা অ্যাপ (অ্যান্ড্রয়েড বা আইওএস) রয়েছে, যা ঠিক একই রকম, কারণ আপনার এটির প্রয়োজন হবে। যদি আপনার অ্যালেক্সা অন্য পরিবারের সদস্যের ডিভাইসে সেট আপ করা হয়ে থাকে, তাহলে আপনাকে তাদের অ্যামাজন পরিবারে যোগ করতে হবে যদি তারা ইতিমধ্যে না থাকে। তাদের অ্যালেক্সা অ্যাপের মধ্যে থেকে, উপরের বামদিকে মেনু আইকনে আলতো চাপুন -> সেটিংস -> অ্যালেক্সা অ্যাকাউন্ট -> অ্যামাজন হাউসহোল্ড৷ আপনার বিশদ বিবরণ লিখতে এবং অ্যাকাউন্টে নিজেকে যুক্ত করতে নির্দেশাবলী অনুসরণ করুন।

আমাজন আলেক্সা ডিভাইসগুলিকে ইন্টারকম হিসাবে কীভাবে ব্যবহার করবেন

একবার আপনার অ্যালেক্সা অ্যাপটি আপনার অ্যালেক্সা ডিভাইসগুলির সাথে সিঙ্ক হয়ে গেলে, অ্যাপে নীচের বারে যোগাযোগ করুন, তারপরে অনুমতিগুলির অধীনে "ড্রপ ইনের অনুমতি দিন" ট্যাপ করুন৷

এরপর, আলেক্সা অ্যাপ হোম স্ক্রিনে নীচে-ডান কোণায় ডিভাইসগুলিতে আলতো চাপুন৷

আমাজন আলেক্সা ডিভাইসগুলিকে ইন্টারকম হিসাবে কীভাবে ব্যবহার করবেন

আপনি যে ডিভাইসটির জন্য ড্রপ ইন সক্ষম করতে চান সেটি নির্বাচন করুন, তারপরে যোগাযোগ আলতো চাপুন। নিশ্চিত করুন যে কমিউনিকেশন স্লাইডারটি চালু আছে এবং ড্রপ ইন "চালু।"

আমাজন আলেক্সা ডিভাইসগুলিকে ইন্টারকম হিসাবে কীভাবে ব্যবহার করবেন

আপনি যে ডিভাইসের সাথে যোগাযোগ করতে চান তার জন্য এটি পুনরাবৃত্তি করুন। (যখন আপনি প্রতিটি ডিভাইসের সেটিংসে থাকবেন, নিশ্চিত করুন যে "বিরক্ত করবেন না" সেগুলির সবগুলি বন্ধ রয়েছে৷)

এখন, সামান্য ভাগ্যের সাথে, আপনি আপনার পরিবারের একজন বক্তাকে বলতে সক্ষম হবেন “আলেক্সা, [ডিভাইসের নাম] এ ড্রপ ইন করুন, ” আপনার অনুরোধ করা স্পিকারের সাথে সংযোগ করার আগে কয়েক সেকেন্ডের জন্য স্পীকারে সবুজ আলো দেখা দেয়।

প্রাপ্তির প্রান্তে থাকা ব্যক্তিকে ড্রপ-ইন নিতে বা গ্রহণ করতে হবে না; স্পিকার উপলব্ধ থাকলে এটি স্বয়ংক্রিয়ভাবে সংযুক্ত হয়, এটি বাড়ির অন্য প্রান্ত থেকে দ্রুত অনুরোধের জন্য দুর্দান্ত করে তোলে। আপনার চ্যাট হয়ে গেলে, শুধু বলুন "আলেক্সা, থামুন" অথবা আপনি যা বলুন তা বন্ধ করতে।

যদি এটি কাজ না করে, তবে আপনার সমস্যা হতে পারে যে আপনি যে ইকোতে ড্রপ করার চেষ্টা করছেন তা আসলে আপনি যা মনে করেন তা বলা হয় না। উদাহরণস্বরূপ, আপনি আপনার "লিভিং রুম" ইকোতে ড্রপ করার চেষ্টা করতে পারেন, কিন্তু আপনি এটির নাম পরিবর্তন করে "লিভিং রুম" করেন নি৷

আপনার ইকো ডিভাইসের নাম পরিবর্তন করতে, আলেক্সা অ্যাপে নীচে ডানদিকে ডিভাইসগুলি -> সমস্ত ডিভাইসে আলতো চাপুন, তারপরে আপনি যে ডিভাইসটির নাম পরিবর্তন করতে চান সেটিতে আলতো চাপুন এবং "নাম সম্পাদনা করুন" এর অধীনে এটির নামে ক্লিক করুন। এটিকে একটি সাধারণ নাম দেওয়া ভাল যেমন এটি যে ঘরে রয়েছে তার নাম৷

আমাজন আলেক্সা ডিভাইসগুলিকে ইন্টারকম হিসাবে কীভাবে ব্যবহার করবেন

আপনি ঘরে বা বাইরে থাকুন না কেন, আপনি আপনার ফোন থেকে আপনার হোম অ্যালেক্সা ডিভাইসগুলিতে ড্রপ করতে পারেন। যদি আপনার ফোনটি আপনার অ্যামাজন পরিবারের সাথে সংযুক্ত থাকে এবং আপনি ড্রপ ইন সক্ষম করতে উপরের পদক্ষেপগুলি অনুসরণ করেন তবে কেবলমাত্র আপনার অ্যালেক্সা অ্যাপটি খুলুন, নীচে-কেন্দ্রে নীল স্পিচ বুদবুদ আইকনে আলতো চাপুন এবং বলুন “ড্রপ ইন [ডিভাইস নাম] ]" আপনার পছন্দের ডিভাইসে সংযোগ করতে৷

উপসংহার

এটি তাদের দ্বারা ভরা একটি ডিভাইসে একটি দুর্দান্ত বৈশিষ্ট্য। এটি সুবিধাজনক, এবং আপনি যখন বাড়ির অন্য পাশের কারও সাথে যোগাযোগ করতে চান তখন আপনাকে ঘরে-বাইরে চিৎকার করার পরিমাণকে অনেকাংশে কমিয়ে দেবে। এবং কোথাও কোথাও বলা আছে যে, একটি নন-শউনি পরিবার একটি সুখী পরিবার।


  1. আপনার আইফোনে অ্যালেক্সা কীভাবে পরিচালনা করবেন?

  2. আমাজন মিউজিক চালাতে অ্যালেক্সা কীভাবে ব্যবহার করবেন

  3. Windows 10 এ Amazon Alexa কিভাবে ইনস্টল করবেন

  4. How to use Amazon Alexa for Homeschooling