কম্পিউটার

কীভাবে আপনার অ্যাপল ঘড়ি আনপেয়ার করবেন এবং মুছবেন

কীভাবে আপনার অ্যাপল ঘড়ি আনপেয়ার করবেন এবং মুছবেন

আপনি আপনার আইফোন থেকে আপনার Apple ঘড়ি আনপেয়ার করতে চাইতে পারেন এমন অনেক কারণ রয়েছে৷ সম্ভবত আপনি একটি নতুন স্মার্টওয়াচ কিনেছেন এবং আপনার পুরানো Apple Watch বিক্রি করতে চান (এবং আপনার ব্যক্তিগত ডেটা থেকে মুক্তি পান)। অথবা, আপনার একটি প্রযুক্তিগত সমস্যা হতে পারে এবং আপনার ঘড়িটিকে ফ্যাক্টরি সেটিংসে পুনরুদ্ধার করতে হবে। কারণ যাই হোক না কেন, আমরা সাহায্য করতে এখানে আছি।

আপনার অ্যাপল ঘড়ি আনপেয়ার করা একটি ব্যথাহীন এবং দ্রুত প্রক্রিয়া। আপনি এটি আপনার আইফোনে ওয়াচ অ্যাপের মাধ্যমে বা অ্যাপল ওয়াচ ব্যবহার করেই করতে পারেন।

আপনার আইফোন থাকলে আপনার অ্যাপল ঘড়িকে কীভাবে আনপেয়ার করবেন

আপনি ইতিমধ্যেই জানেন, আপনার আইফোনের ওয়াচ অ্যাপটি হল আপনার স্মার্টফোন এবং স্মার্টওয়াচের মধ্যে যোগাযোগের প্রাথমিক পদ্ধতি। এতে অবাক হওয়ার কিছু নেই যে আপনি একই অ্যাপের মাধ্যমে আপনার iPhone ব্যবহার করে আপনার Apple Watch-কে আনপেয়ার করতে পারেন।

আপনাকে নিম্নলিখিতগুলি করতে হবে:

1. প্রথম এবং সর্বাগ্রে, আমরা আপনার অ্যাপল ওয়াচ এবং আইফোন উভয়কেই চার্জ করার পরামর্শ দিই, কারণ আপনি চান না যে এই ডিভাইসগুলির কোনওটিরই রস শেষ হয়ে যাক৷ এছাড়াও, আপনার অ্যাপল ওয়াচ এবং আইফোনকে জোড়া বন্ধ করার সাথে সাথে আপনাকে একসাথে বন্ধ রাখতে হবে।

2. আপনার iPhone এ ওয়াচ অ্যাপ চালু করুন। নিশ্চিত করুন যে আপনি "আমার ঘড়ি" ট্যাবে আছেন (নীচে-বাম কোণায়)। উপরের বাম কোণে "সমস্ত ঘড়ি"-তে ট্যাপ করে আপনার স্মার্টওয়াচ অ্যাক্সেস করুন।

কীভাবে আপনার অ্যাপল ঘড়ি আনপেয়ার করবেন এবং মুছবেন

3. আপনার অ্যাপল ঘড়ির বিশদ বিবরণের ডানদিকে তথ্য আইকন বা "i" আইকনে টিপুন, তারপরে "অপেয়ার অ্যাপল ওয়াচ" এ আলতো চাপুন৷

4. আপনার যদি একটি "GPS + সেলুলার" মডেল থাকে, তাহলে আপনি আপনার সেলুলার প্ল্যানটি রাখা বা সরানো বেছে নিতে পারেন৷ আপনি যদি আপনার ঘড়িটি মেরামত করার পরিকল্পনা করেন (এবং আপনি জানেন যে আপনি ভবিষ্যতে এটি আবার ব্যবহার করবেন), "কিপ" বেছে নিন। আপনি যদি আপনার Apple Watch বিক্রি করার পরিকল্পনা করেন, তাহলে নির্দ্বিধায় আপনার সেলুলার প্ল্যানটি সরিয়ে ফেলুন।

কীভাবে আপনার অ্যাপল ঘড়ি আনপেয়ার করবেন এবং মুছবেন

5. অবশেষে, আপনার সিদ্ধান্ত নিশ্চিত করুন, এবং আপনাকে আপনার Apple ID যাচাই করতে বলা হবে। এটি ছাড়াও, আপনাকে "অ্যাক্টিভেশন লক" নিষ্ক্রিয় করতে হতে পারে (পরে নিবন্ধে এটি সম্পর্কে আরও)। একবার আপনি আপনার সিদ্ধান্ত নিশ্চিত করে এবং আপনার বিশদ ইনপুট করলে, আপনার Apple ওয়াচ আপনার iPhone থেকে আনপেয়ার হয়ে যাবে।

এটি আপনার সামগ্রী মুছে ফেলা শুরু করার আগে, আপনার iPhone আপনার Apple Watch এর একটি নতুন ব্যাকআপ তৈরি করবে৷ এটি কাজে আসবে, কারণ আপনি সেই ব্যাকআপ পয়েন্টটিকে একটি নতুন ঘড়িতে পুনরুদ্ধার করতে ব্যবহার করতে পারেন৷ এবং, অবশ্যই, এই প্রক্রিয়াটি আপনার অ্যাপল ওয়াচ থেকে সবকিছু মুছে ফেলবে, প্রক্রিয়াটিতে ডিফল্ট সেটিংস সহ এটির অপারেটিং সিস্টেম পুনরায় ইনস্টল করবে। তার মানে আপনি আপনার ব্যক্তিগত ডেটা নিয়ে চিন্তা না করেই এটি বিক্রি করতে পারেন৷

আপনার আইফোন না থাকলে আপনার Apple ঘড়িটি কীভাবে আনপেয়ার করবেন

যদি আপনার কাছে আপনার আইফোন না থাকে এবং এখনও আপনার অ্যাপল ঘড়িটি আনপেয়ার করতে চান, তাহলে সরাসরি আপনার কব্জি থেকে তা করা সম্ভব।

1. "সেটিংস -> সাধারণ -> রিসেট" এ নেভিগেট করুন৷ "সমস্ত সামগ্রী এবং সেটিংস মুছুন" এ আলতো চাপুন। আপনার যদি একটি পাসকোড সক্রিয় থাকে, তাহলে আপনার Apple Watch আপনাকে সেই কোডটি ইনপুট করতে বলবে৷

কীভাবে আপনার অ্যাপল ঘড়ি আনপেয়ার করবেন এবং মুছবেন

2. আপনি যদি একটি "GPS + সেলুলার" Apple Watch মডেলের মালিক হন, তাহলে আপনি "Erase All" বা "Erase All &Keep Plan" এর বিকল্প দেখতে পাবেন। আপনি যদি ভবিষ্যতে আপনার স্মার্টওয়াচ ব্যবহার করার পরিকল্পনা করেন, আপনি প্রথম বিকল্পটি নিয়ে যেতে চাইবেন। আপনি যদি আপনার Apple Watch বিক্রি করে থাকেন, তাহলে আপনার প্ল্যানটিও সরিয়ে ফেলতে ভুলবেন না।

কীভাবে আপনার অ্যাপল ঘড়ি আনপেয়ার করবেন এবং মুছবেন

3. অবশেষে, আপনার সিদ্ধান্ত নিশ্চিত করতে আপনাকে "সব মুছে ফেলুন" এ আলতো চাপতে হবে৷ এটি আপনার অ্যাপল ওয়াচকে তার ডেটা মুছে ফেলা শুরু করতে অনুরোধ করবে। প্রক্রিয়াটি সম্পন্ন হলে, আপনার স্মার্টওয়াচ তার ফ্যাক্টরি সেটিংসে রিসেট হবে।

অ্যাক্টিভেশন লক বন্ধ করুন

আপনি যদি আপনার অ্যাপল ওয়াচের সাথে যুক্ত একটি ডিভাইসে "ফাইন্ড মাই আইফোন" সেট আপ করে থাকেন তবে মনে রাখবেন যে "অ্যাক্টিভেশন লক" স্বয়ংক্রিয়ভাবে চালু হবে। আপনি যদি আপনার স্মার্টওয়াচ বিক্রি করার পরিকল্পনা করেন, আমরা এই বৈশিষ্ট্যটি নিষ্ক্রিয় করার পরামর্শ দিই৷

1. যেকোনো ওয়েব ব্রাউজার ব্যবহার করে iCloud.com-এ যান (কম্পিউটারের মাধ্যমে এটি করা সবচেয়ে ভালো) এবং আপনার Apple ID এবং পাসওয়ার্ড ব্যবহার করে সাইন ইন করুন৷

কীভাবে আপনার অ্যাপল ঘড়ি আনপেয়ার করবেন এবং মুছবেন

2. "আইফোন খুঁজুন" এ নেভিগেট করুন, স্ক্রিনের শীর্ষে "সমস্ত ডিভাইস" নির্বাচন করুন এবং আপনার অ্যাপল ওয়াচ নির্বাচন করুন৷

কীভাবে আপনার অ্যাপল ঘড়ি আনপেয়ার করবেন এবং মুছবেন

3. যখন আপনি উপরের-ডানদিকে তিনটি সহায়ক টুল সহ আপনার স্মার্টওয়াচের সর্বশেষ পরিচিত অবস্থান দেখতে পাবেন। আপনাকে "Erase Apple Watch" এ ক্লিক করতে হবে৷

কীভাবে আপনার অ্যাপল ঘড়ি আনপেয়ার করবেন এবং মুছবেন

4. নিশ্চিত করুন যে আপনি ঘড়িটি মুছতে চান৷ এবং সবশেষে, প্রক্রিয়াটি সম্পূর্ণ হলে, আপনার iCloud থেকে অপসারণ করতে আপনার Apple Watch এর পাশে “X”-এ ক্লিক করুন।

আপনার অ্যাপল ওয়াচ এখন জোড়াবিহীন, ফ্যাক্টরি সেটিংসে পুনরুদ্ধার করা হয়েছে এবং "অ্যাক্টিভেশন লক" বন্ধ করা আছে। আপনি নির্দ্বিধায় এটিকে একটি নতুন আইফোনের সাথে অন্য যেকোনো নতুন অ্যাপল ওয়াচের মতোই যুক্ত করতে পারেন।

র্যাপিং আপ

এখন যেহেতু আপনি শিখেছেন কিভাবে আপনার অ্যাপল ওয়াচ আনপেয়ার করবেন এবং মুছে ফেলবেন, আপনি আপনার অ্যাপল ওয়াচকে কীভাবে একটি নতুন আইফোনে স্যুইচ করবেন তাও জানতে চাইতে পারেন। এবং যদি আপনি একটি নতুন মডেল কেনার পরিকল্পনা করেন, আপনার অ্যাপল ওয়াচের ভাল ব্যবহার করার জন্য আমাদের টিপস এবং কৌশলগুলি পরীক্ষা করে দেখুন৷


  1. আপনার অ্যাপল ওয়াচ কিভাবে চার্জ করবেন

  2. কীভাবে একটি অ্যাপল ওয়াচ আপডেট করবেন

  3. আপনার হারিয়ে যাওয়া অ্যাপল ঘড়িটি কীভাবে খুঁজে পাবেন?

  4. কিভাবে রিস্টার্ট করবেন বা আপনার অ্যাপল ওয়াচ রিসেট করবেন?