কম্পিউটার

2021 সালে সেরা RGB কীবোর্ডের জন্য আপনার গাইড

2021 সালে সেরা RGB কীবোর্ডের জন্য আপনার গাইড

সাম্প্রতিক বছরগুলিতে, আরজিবি কীবোর্ডগুলি আগের চেয়ে সস্তা এবং আরও শক্তিশালী হয়ে উঠেছে। এখন আরজিবি কীবোর্ডের জন্য বাজেট মূল্যের রেঞ্জে অনেক প্রতিযোগিতা রয়েছে। এখানে আমরা আপনাকে 2021 সালে বাজারে উপলব্ধ সেরা RGB কীবোর্ড বাছাইয়ের মাধ্যমে নিয়ে যাচ্ছি।

এমনকি আপনি RGB PC হার্ডওয়্যারের জগতে নতুন হলেও, এই নিবন্ধটি আপনাকে আপনার প্রয়োজনের জন্য একটি দুর্দান্ত RGB কীবোর্ড বাছাই করতে আপনার যা জানা দরকার তা জানানো উচিত। আসুন এতে প্রবেশ করি!

RGB কি?

এই প্রসঙ্গে, আরজিবি পিসি হার্ডওয়্যারের মধ্যে পাওয়া এলইডি আলোর একটি নির্দিষ্ট রূপকে বোঝায়। স্ট্যান্ডার্ড LED লাইট শুধুমাত্র একটি একক রঙ প্রদর্শন করতে পারে, যেমন সাদা বা লাল। আরজিবি এলইডিগুলি আলাদা করা হয়েছে কারণ তারা আরজিবি (লাল-সবুজ-নীল) রঙের বর্ণালীতে প্রায় যে কোনও রঙ প্রদর্শন করতে পারে, যা বেশিরভাগ ডিসপ্লেতে ব্যবহৃত প্রায় একই রকম।

2021 সালে সেরা RGB কীবোর্ডের জন্য আপনার গাইড

কীবোর্ডের ক্ষেত্রে, একটি LED কীবোর্ড শুধুমাত্র একটি একক রঙ বা কঠিন রঙের সীমিত নির্বাচন দেখাবে। আরজিবি কীবোর্ড, এর বিপরীতে, প্রতি-অঞ্চলে বা এমনকি প্রতি-কী ভিত্তিতে রঙের বর্ণালী বা অনন্য রঙের মাধ্যমে একটি চক্র দেখানোর জন্য তৈরি করা যেতে পারে।

প্রতি-জোন RGB থেকে প্রতি-কী RGB আলাদা করে কী সেট করে?

বেশিরভাগ লোকেরা যখন আরজিবি আলোর কথা ভাবেন, তখন তারা অতি-কাস্টমাইজযোগ্য আরজিবি আলোর কথা ভাবেন যা তাদের পছন্দ অনুসারে নির্দিষ্ট প্রভাবগুলি পুনরায় তৈরি করতে পারে। তারা প্রতি-কী RGB-এর কথা ভাবে কারণ এটি সেই প্রযুক্তির রূপ যা পিসি হার্ডওয়্যারে RGB-এর বর্তমান বৃদ্ধিকে জনপ্রিয় করেছে।

যাইহোক, আরেকটি ধরণের আরজিবি আছে, যা বাজেট ডিভাইসে মোটামুটি সাধারণ:প্রতি-জোন আরজিবি। প্রতি-জোন RGB-এর সাথে, আপনার RGB প্রভাবগুলি আপনার কীবোর্ডের সম্পূর্ণ জোনের উপর ভিত্তি করে, কখনও কখনও দুই বা চার বা পাঁচটির মতো কম। যদিও এটি এখনও ভিজ্যুয়াল ফ্লেয়ার যোগ করে, এটি একটি প্রতি-কী অভিজ্ঞতার সাথে তুলনা করে না, বিশেষ করে যেহেতু এই ধরনের কীবোর্ডের সফ্টওয়্যার সাধারণত কয়েকটি আলোক প্রিসেটের মধ্যে সীমাবদ্ধ থাকে যা একেবারেই কাস্টমাইজ করা যায় না৷

প্রতি-জোন আরজিবি সব খারাপ নয়, যদিও, বিশেষ করে যদি আরজিবি-তে আপনার আগ্রহ কেবলমাত্র আপনার পুরো কীবোর্ডটি একটি নির্দিষ্ট রঙের হয় যা আপনার স্বাদের জন্য উপযুক্ত। এমনকি আমি বেশিরভাগ সময় একটি কঠিন সোনার রঙের স্কিম প্রদর্শন করতে আমার Corsair K70 RGB ব্যবহার করি!

যান্ত্রিক RGB কীবোর্ড নিয়ে বিরক্ত কেন?

বিভিন্ন আরজিবি কীবোর্ডের মূল্যায়ন করার সময়, আপনি লক্ষ্য করবেন যে কিছুকে "যান্ত্রিক" হিসাবে চিহ্নিত করা হয়েছে, যেখানে অন্যরা তা নয়। আপনি এমনকি কিছু কিছুতে হোঁচট খেতে পারেন যেগুলি দাবি করে যে "একটি যান্ত্রিক অনুভূতি", এর অর্থ যাই হোক না কেন। তাহলে কীবোর্ডকে "যান্ত্রিক" করে তোলে?

সংক্ষেপে, একটি যান্ত্রিক কীবোর্ড হল একটি কীবোর্ড যা কীপ্রেস নিবন্ধন করতে রাবার গম্বুজ নকশা ব্যবহার করে না। রাবার গম্বুজ ডিজাইনটি এমনকি পাতলা ল্যাপটপেও সাধারণ, যেখানে এটি বেশিরভাগ চিকলেট কী ডিজাইনের ভিতরে স্লিম করা হয়। একটি যান্ত্রিক নকশার সাথে, আপনি পরিবর্তে প্রতিটি কীর নীচে যান্ত্রিক সুইচগুলি ব্যবহার করছেন এবং একই কীবোর্ডের মডেলগুলির মধ্যে নির্দিষ্ট ধরণের সুইচের ধরন পরিবর্তিত হতে পারে৷

2021 সালে সেরা RGB কীবোর্ডের জন্য আপনার গাইড

মেকানিকাল কীবোর্ড সুইচের ধরন সম্পর্কে আমাদের নিবন্ধটি দেখতে উপরের "সুইচ টাইপ" এ ক্লিক করুন যদি আপনি না জানেন যে কী সন্ধান করতে হবে। আপনি হয়ত আমার আরও সাধারণ কীবোর্ড কেনার নির্দেশিকাও দেখতে চাইতে পারেন, যেটি কীবোর্ড-সম্পর্কিত অনেক প্রশ্নের উত্তর দেয় যা এখানে দেওয়া হয়নি।

সেরা বাজেট RGB কীবোর্ড:Razer Cynosa V2 গেমিং কীবোর্ড

Razer Cynosa V2 গেমিং কীবোর্ড হল সেরা বাজেট RGB কীবোর্ডের জন্য আমাদের বাছাই করা। লেখার সময় উল্লেখযোগ্যভাবে $100-এর নিচে খুচরা বিক্রি হওয়া সত্ত্বেও, এই কীবোর্ডটি এমন একটি বৈশিষ্ট্য অফার করে যা এর দামের সীমার মধ্যে কিছু অন্যরা পারে না:স্বতন্ত্রভাবে সম্বোধনযোগ্য RGB কী, কম দামের পরিসরে সম্পূর্ণ RGB কাস্টমাইজেশন সক্ষম করে।

2021 সালে সেরা RGB কীবোর্ডের জন্য আপনার গাইড

সতর্কতা হল যে এই সবগুলি একটি মেমব্রেন কীবোর্ডে আসে, যার মানে আপনি যান্ত্রিক কীবোর্ড থেকে সাধারণত যে সুবিধা পাবেন তার কোনোটিই পাবেন না। আপনি যদি এটি সম্পর্কে চিন্তা না করেন বা আরজিবি সম্পর্কে আরও যত্ন না করেন তবে এটি একটি দুর্দান্ত পছন্দ থেকে যায়।

সেরা বাজেট ওয়্যারলেস RGB কীবোর্ড:রেড্রাগন K599

রেড্রাগন K599 হল সেরা বাজেট ওয়্যারলেস RGB কীবোর্ডের জন্য আমাদের পছন্দ। এটি একটি সম্পূর্ণ-যান্ত্রিক ওয়্যারলেস আরজিবি কীবোর্ড এবং এমনকি ওজন কমাতে এবং অপরিবর্তিত ওয়্যারলেস ব্যবহারকে আরও উন্নত করার জন্য একটি টেনকিবিহীন ডিজাইনের গর্ব করে। সুতরাং এটি সস্তা, আরজিবি, ওয়্যারলেস এবং এমনকি টেনকিলেস- ক্যাচ কী?

2021 সালে সেরা RGB কীবোর্ডের জন্য আপনার গাইড

এটি প্রতি-কী আলোর পরিবর্তে নিবন্ধে পূর্বে উল্লিখিত অঞ্চল-ভিত্তিক আলো ব্যবহার করে। উপরন্তু, প্রভাব কাস্টমাইজ করার ক্ষমতা অত্যন্ত সীমিত, এই কীবোর্ডটিকে অত্যন্ত নির্দিষ্ট কাস্টমাইজেশনের জন্য কম আদর্শ করে তোলে। আপনি যদি শুধু RGB ইফেক্ট বা আটটি কঠিন রঙের একটি চান এবং হাইপার-স্পেসিফিক ইফেক্ট না খুঁজছেন, তাহলে এটি একটি দুর্দান্ত বিকল্প।

সেরা হাই-এন্ড RGB কীবোর্ড:Whirlwind FX Element V2

এখানে বড় ছেলেদের একজন। সেরা হাই-এন্ড RGB কীবোর্ডের জন্য আমাদের বাছাই হল Whirlwind FX Element V2। যদিও এই কীবোর্ডটি Corsair এর মতো বড় নাম থেকে আসেনি, তবে এটি দুর্দান্ত বিল্ড কোয়ালিটি এবং চমত্কার, অতুলনীয় RGB সফ্টওয়্যার এবং প্রভাবগুলির সাথে এর জন্য আরও বেশি কিছু তৈরি করে৷

2021 সালে সেরা RGB কীবোর্ডের জন্য আপনার গাইড

Whirlwind-এর RGB সফ্টওয়্যার, SignalRGB, RGB কাস্টমাইজেশনের একটি সত্যিকারের উন্মাদ স্তর সক্ষম করে, যার মধ্যে রিয়েল-টাইম RGB প্রভাবগুলি আপনার স্ক্রিনে যা ঘটছে তা প্রতিফলিত করে। এটি বিনামূল্যের জন্য ঘূর্ণি কীবোর্ডে তৈরি করা হয়েছে৷ আপনি যদি সেরা RGB খুঁজছেন, তাহলে এটা বলা কঠিন যে Whirlwind FX-এর কাছে এটি ইতিমধ্যেই নেই।

অবশ্যই, যদি আপনার কাছে অন্য কীবোর্ডের সাথে সেই চমৎকার আরজিবি থাকে, তাহলে আপনি এই তালিকার অন্য একটি প্রতি-কী আরজিবি কীবোর্ডের সাথে সিগন্যালআরজিবি ব্যবহার করার জন্য অর্থ প্রদান করতে পারেন বা একইভাবে হাই-এন্ড Corsair K70 RGB MK2 এর মতো কিছু, যার খরচ প্রায় একই কিন্তু আরও ভালো বিল্ড কোয়ালিটি এবং সুইচের আরও বিকল্প রয়েছে।

সেরা হাই-এন্ড ওয়্যারলেস RGB কীবোর্ড:Razer BlackWidow V3 Pro

সর্বশেষ কিন্তু একেবারেই কম নয় Razer BlackWidow V3 Pro, যেটি সেরা ওয়্যারলেস RGB কীবোর্ড হওয়ার পাশাপাশি যুক্তিযুক্তভাবে সামগ্রিকভাবে সেরা ওয়্যারলেস কীবোর্ড। এটি Razer-এর চমৎকার লো-লেটেন্সি ওয়্যারলেস প্রযুক্তি, সবুজ যান্ত্রিক সুইচ এবং প্রতি-কী RGB আলো এবং সফ্টওয়্যারের কারণে।

2021 সালে সেরা RGB কীবোর্ডের জন্য আপনার গাইড

যদিও Razer-এর RGB লাইটিং অফারগুলি Whirlwind FX-এর সাথে তুলনা করে না, তবুও আপনি উপরের পর্যালোচনাতে উল্লেখিত SignalRGB সফ্টওয়্যারটি পেয়ে এই কীবোর্ডে একই প্রভাবগুলি পেতে পারেন৷

এই কীবোর্ডটি প্রায় নিখুঁত … কিন্তু একটি সমস্যা আছে। আপনি যদি একটি কীবোর্ডে শত শত ডলার খরচ করতে প্রস্তুত না হন তবে দামের ট্যাগ কিছুটা বেশি হতে পারে, কিন্তু আপনি যখন উচ্চ-সম্পন্ন RGB কীবোর্ডগুলিকে ওয়্যারলেস করেন তখন এটিই হয়৷

র্যাপিং আপ

আপনি বাজারে পেতে পারেন এমন সেরা RGB কীবোর্ডগুলির আমাদের তালিকা পড়ার পরে, যদি আপনার কোনো দীর্ঘস্থায়ী প্রশ্নের উত্তর না থাকে, তাহলে নীচের মন্তব্য বিভাগে একটি মন্তব্য করুন; এবং আমরা যত তাড়াতাড়ি সম্ভব আপনাকে সাহায্য করার চেষ্টা করব।

ইমেজ ক্রেডিট:Ox1997cow


  1. সেরা Mac OS X কীবোর্ড শর্টকাট

  2. উৎপাদনশীলতা উন্নত করার জন্য 5টি সেরা আইপ্যাড কীবোর্ড

  3. মেকানিক্যাল কীবোর্ডের জন্য সম্পূর্ণ ক্রেতাদের নির্দেশিকা

  4. কিভাবে সেরা মেকানিক্যাল কীবোর্ড বেছে নেবেন