কম্পিউটার

স্ট্যান্ডার্ড SATA AHCI কন্ট্রোলার ড্রাইভার উইন্ডোজ 10 ডাউনলোড করুন

জানা গেছে যে Windows 10-এ সর্বদা একটি SATA AHCI কন্ট্রোলার ড্রাইভার থাকে সামঞ্জস্য সমস্যা। Windows 10-এ আপডেট করার পর, আপনার Windows 7 SATA AHCI কন্ট্রোলার ড্রাইভার আর Windows 10-এর সাথে সামঞ্জস্যপূর্ণ হতে পারে না। এবং এই ড্রাইভার সমস্যাটি ঘুমিয়ে থাকা থেকে শাট ডাউন বা পুনরায় চালু হওয়া পর্যন্ত দেখায়।

এই সমাধানের উদ্দেশ্যে স্ট্যান্ডার্ড SATA AHCI কন্ট্রোলার Windows 10 ড্রাইভার অনুপস্থিত এর ড্রাইভার আপডেট করার মাধ্যমে, আপনি কি স্ট্যান্ডার্ড SATA AHCI কন্ট্রোলারের ধারণাটি আয়ত্ত করেছেন?

সামগ্রী:

  • স্ট্যান্ডার্ড SATA AHCI কন্ট্রোলার কি?
  • AHCI এবং IDE-এর মধ্যে পার্থক্য কী?
  • SATA এবং AHCI-এর মধ্যে পার্থক্য কী?
  • SATA এর জন্য IDE, AHCI এবং RAID মোডের অর্থ কী?
  • Windows 10 এ স্ট্যান্ডার্ড AHCI কন্ট্রোলার ড্রাইভার কিভাবে আপডেট করবেন

স্ট্যান্ডার্ড SATA AHCI কন্ট্রোলার কি?

অ্যাডভান্সড হোস্ট কন্ট্রোলার ইন্টারফেস এর সংক্ষিপ্ত রূপ ,AHCI সিরিয়াল নির্দিষ্ট করার জন্য ইন্টেল দ্বারা সংজ্ঞায়িত একটি হার্ডওয়্যার প্রক্রিয়া ATA (SATA ) হোস্ট বাস অ্যাডাপ্টার এবং এটি SATA/AHCI অ্যাডাপ্টার সনাক্তকরণ, কনফিগার এবং প্রোগ্রাম করার জন্য একটি প্রমিত উপায় প্রদান করার জন্য ডিজাইন করা হয়েছে .

আপনাকে AHCI সম্পর্কিত বেশ কিছু বিভ্রান্তিকর ধারণা বের করতে হবে।

AHCI এবং IDE-এর মধ্যে পার্থক্য কী?

এটি একটি দীর্ঘ সময়ের বিভ্রান্তি যে লোকেরা সর্বদা AHCI ভুল করে IDE-এর জন্য (ইন্টিগ্রেটেড ড্রাইভ ইলেকট্রনিক্স-এর জন্য সংক্ষিপ্ত ), যা স্টোরেজ ইন্টারফেস। AHCI এবং IDE উভয়ই মোড যেখানে একটি হার্ড ড্রাইভ SATA কন্ট্রোলার ড্রাইভার দ্বারা Windows 10, 7, 8 এর সাথে যোগাযোগ করে৷

যাইহোক, IDE-এর তুলনায়, AHCI দ্রুত চলে এবং হট-প্লাগিং এবং নেটিভ কমান্ড সারিবদ্ধতার মতো আরও সুবিধার অধিকারী। সহজ কথায় বলতে গেলে, পুরানো অপারেটিং সিস্টেমের জন্য IDE সর্বোত্তম, যেখানে AHCI Windows 10-এর জন্য ডিজাইন করা হয়েছে।

কিন্তু AHCI-এর একটি সুপরিচিত ত্রুটি হল এর অসঙ্গতি। তাই এই কারণেই এখানে আপনাকে Windows 10 এর জন্য স্ট্যান্ডার্ড SATA AHCI কন্ট্রোলার ড্রাইভার ডাউনলোড বা আপডেট করতে হবে।

SATA এবং AHCI-এর মধ্যে পার্থক্য কী?

SATA সিরিয়াল ATA ইন্টারফেস বোঝায় যা AHCI এবং IDE-তে কাজ করতে পারে এবং উচ্চ ডেটা গতিতে কাজ করে। একটি জিনিসের জন্য, AHCI হট প্লাগিং এবং NCQ এর মতো আরও কার্যকারিতা যোগ করে SATA থেকে স্টোরেজ মিডিয়ার জন্যও ব্যবহৃত হয়।

আরেকটি জিনিসের জন্য, AHCI এটি নতুন প্রোগ্রামিং স্ট্যান্ডার্ড যা SATA-এর জন্য একটি নতুন মোড সংজ্ঞায়িত করে . কিন্তু AHCI মোড ছাড়াও , SATA-এর জন্য অন্যান্য মোড আছে , যেমন IDE এবং RAID মোড।

SATA এর জন্য IDE, AHCI এবং RAID মোডের অর্থ কী?

এই তিনটি মোড BIOS সেটিংসে SATA-এর জন্য বিভিন্ন অর্থ বোঝায়।

আইডিই মোড :হট প্লাগিং এবং NCQ ক্ষমতা ছাড়াই পূর্ববর্তী উইন্ডোজ সিস্টেমে প্রয়োগ করা হয়েছে। সাধারণত প্যারালাল ATA (PATA) যুগের হার্ড ডিস্কের জন্য।

AHCI মোড :Windows 10 এর জন্য নতুন বৈশিষ্ট্য সহ SATA প্রদান করে৷

RAID মোড :একটি একক ইউনিটে একাধিক কাজ স্থানান্তরিত করার একটি স্টোরেজ প্রযুক্তিকে বিভিন্ন ডিস্ক ড্রাইভ অনুযায়ী RAID 0 থেকে 6 তে ভাগ করা যেতে পারে৷

Windows 10 এ স্ট্যান্ডার্ড AHCI কন্ট্রোলার ড্রাইভার আপডেট করুন

স্ট্যান্ডার্ড SATA AHCI কন্ট্রোলার ড্রাইভারের সমস্যা সমাধান করতে বা সহজভাবে এর AHCI কন্ট্রোলার ড্রাইভার আপডেট করার জন্য আপনি AHCI কী তা সম্পর্কে শিখেছেন, আপনি Windows 10-এর জন্য সর্বশেষ AHCI কন্ট্রোলার ড্রাইভার ডাউনলোড করার বিভিন্ন উপায় ব্যবহার করতে সক্ষম।

ডিভাইস ম্যানেজারের মাধ্যমে স্ট্যান্ডার্ড AHCI কন্ট্রোলার ড্রাইভার ডাউনলোড করুন

1. ডিভাইস ম্যানেজার-এ যান .

2. IDE ATA/ATAPI কন্ট্রোলার লক্ষ্য করুন এবং প্রসারিত করুন৷ এবং স্ট্যান্ডার্ড SATA AHCI কন্ট্রোলার-এ ডান ক্লিক করুন ড্রাইভার আপডেট করতে .

স্ট্যান্ডার্ড SATA AHCI কন্ট্রোলার ড্রাইভার উইন্ডোজ 10 ডাউনলোড করুন

3. আপডেট করা ড্রাইভার সফ্টওয়্যারের জন্য স্বয়ংক্রিয়ভাবে অনুসন্ধান করুন চয়ন করুন৷ .

4. Windows 10 আপনার পিসি এবং অনলাইনে আপডেট হওয়া ড্রাইভারের জন্য অনুসন্ধান করে৷

স্ট্যান্ডার্ড SATA AHCI কন্ট্রোলার ড্রাইভার উইন্ডোজ 10 ডাউনলোড করুন

এর পরে, আপনি সর্বোত্তম এবং সর্বশেষ স্ট্যান্ডার্ড SATA AHCI কন্ট্রোলার ডাউনলোড এবং ইনস্টল করবেন Windows 10 এর জন্য ড্রাইভার। এবং এই AHCI ড্রাইভারের অসঙ্গতি সমস্যাটি আপনার কম্পিউটার থেকেও অদৃশ্য হয়ে যেতে পারে।

স্বয়ংক্রিয়ভাবে স্ট্যান্ডার্ড SATA AHCI কন্ট্রোলার ড্রাইভার ডাউনলোড করুন

ড্রাইভার বুস্টার আপনি যদি স্ট্যান্ডার্ড SATA AHCI কন্ট্রোলার ডাউনলোড বা আপডেট করতে চান তাহলে আপনার জন্য একটি নিখুঁত টুল হতে পারে Windows 10-এর জন্য ড্রাইভার। স্ট্যান্ডার্ড SATA AHCI কন্ট্রোলার ড্রাইভার সমস্যা সমাধানের জন্য সাম্প্রতিকতম AHCI ড্রাইভার পাওয়া যথেষ্ট নিরাপদ।

ডাউনলোড করুন৷ ড্রাইভার বুস্টার এবং এটি আপনার পিসিতে ইনস্টল করে, আপনি Windows 10 AHCI কন্ট্রোলার ড্রাইভার আপডেট করতে সাহায্য করতে এটি চালাতে পারেন৷

1. স্ক্যান টিপুন . তাই ড্রাইভার বুস্টার আপনার পিসি পুরানো বা দূষিত ড্রাইভার অনুসন্ধান করার জন্য অনুমোদিত৷

স্ট্যান্ডার্ড SATA AHCI কন্ট্রোলার ড্রাইভার উইন্ডোজ 10 ডাউনলোড করুন

2. IDE ATA/ATAPI কন্ট্রোলার নির্বাচন করুন , এবং আপডেট এ ক্লিক করুন বোতাম।

স্ট্যান্ডার্ড SATA AHCI কন্ট্রোলার ড্রাইভার উইন্ডোজ 10 ডাউনলোড করুন

অথবা আপনি সমস্ত পুরানো ড্রাইভার নির্বাচন করতে পারেন এবং এখনই আপডেট করুন ক্লিক করতে পারেন৷ উইন্ডোজ 10-এ সমস্ত পুরানো ড্রাইভার ডাউনলোড বা আপডেট করার জন্য।

স্ট্যান্ডার্ড SATA AHCI কন্ট্রোলার ড্রাইভার উইন্ডোজ 10 ডাউনলোড করুন

এই মুহুর্তে, আপনি Windows 10-এর জন্য স্ট্যান্ডার্ড SATA AHCI কন্ট্রোলার ড্রাইভার ডাউনলোড বা আপডেট করার উপায়গুলি অর্জন করতে পারবেন এবং এছাড়াও IDE এবং AHCI-এর মধ্যে পার্থক্যের মতো কিছু, Windows 10-এ তাদের গুণাবলী এবং ত্রুটিগুলি সহ।


  1. Windows 10, 8, 7 এ AMD ড্রাইভার ডাউনলোড করার 3টি উপায়

  2. Windows 10 এর জন্য ASUS ড্রাইভার ডাউনলোড করার 3টি উপায়

  3. উইন্ডোজ 10, 8, 7 এর জন্য এইচপি ড্রাইভার ডাউনলোড করার 3 টি উপায়

  4. গিগাবাইট মাদারবোর্ড ড্রাইভার ডাউনলোড করুন - উইন্ডোজ 10, 8, 7