কম্পিউটার

কিভাবে আপনার HDTV ক্যালিব্রেট করবেন

কিভাবে আপনার HDTV ক্যালিব্রেট করবেন

আমাদের যেকোনো ডিসপ্লে পর্যালোচনার মাধ্যমে ফ্লিপ করুন এবং আপনি দ্রুত শিখবেন যে আমরা ক্রমাঙ্কনের দৃঢ় প্রবক্তা। যদিও আধুনিক স্ক্রিনগুলি আগের চেয়ে আরও বেশি নির্ভুল, তবুও আপনার নতুন মনিটর থেকে সর্বাধিক কার্যক্ষমতা পেতে আপনাকে সেই চূড়ান্ত পদক্ষেপটি নিতে হবে৷

HDTV-এর ক্ষেত্রেও একই কথা প্রযোজ্য। এটা সম্ভব যে আপনি আপনার ডেস্কটপ মনিটরের চেয়ে আপনার বসার ঘরে 50- বা 60-ইঞ্চি প্যানেলে অনেক বেশি নগদ ব্যয় করেছেন। আসলে, একটি ভাল টেলিভিশনের জন্য আট থেকে দশ গুণ বেশি অর্থ ড্রপ করা বেশ সহজ। তাহলে কেন আপনি একটি আউট-অফ-বক্স কনফিগারেশনকে এর সেরা কর্মক্ষমতা মোড হিসাবে গ্রহণ করবেন?

সত্য হল যে এমনকি সেরা টিভিগুলি একটি যন্ত্রযুক্ত ক্রমাঙ্কন থেকে উপকৃত হয়। নিচের ছবিটি বিবেচনা করুন।

কিভাবে আপনার HDTV ক্যালিব্রেট করবেন

বাম দিকে আপনি একটি সাধারণ HDTV এর স্টক পিকচার মোড থেকে দেখতে পাবেন। মাংস টোন শুধু নীল একটি ইঙ্গিত আছে. গ্যাভিনের বাহুতে বিশদটি কিছুটা সমতল। এবং অন্ধকার অঞ্চলগুলি সত্যিকারের কালো থেকে ধূসর বেশি। লক্ষ লক্ষ মানুষ প্রতিদিন এভাবে তাদের টেলিভিশন দেখে এবং সন্তুষ্ট হয়। কেন? কারণ তারা আর ভালো কিছু জানে না, এবং পার্থক্য অনুভব করার জন্য তাদের অন্যান্য ডিসপ্লের সম্পূর্ণ সম্ভাবনা আনলক করেনি।

ডানদিকে ক্রমাঙ্কনের পরে একই চিত্র। স্পষ্টতই, সূক্ষ্ম পরিবর্তন রয়েছে যা চিত্রটিকে আরও বেশি বিশদ এবং সর্বাধিক গতিশীল পরিসরের সাথে আরও প্রাকৃতিক দেখায়। এই পদক্ষেপ নেওয়ার সর্বোত্তম অংশ হল যে আপনি দীর্ঘ দেখার সেশনের পরে নিজেকে কম ক্লান্ত দেখতে পাবেন। এক সপ্তাহের মধ্যে অন্য সব টিভি দেখতে ভুল হবে।

আমরা পিয়ানো টিউনিংয়ের সাথে প্রদর্শন ক্রমাঙ্কন তুলনা করতে চাই। কারখানায় কি পিয়ানো সুর করা হয়? অবশ্যই এটা. কিন্তু এটি আপনার স্টুডিওতে পৌঁছানোর সময়, এটির সম্পূর্ণ সম্ভাবনা উপলব্ধি করতে পেশাদার মনোযোগের প্রয়োজন হবে। আপনার HDTV আলাদা নয়। এটি কিনুন, এটি সেট আপ করুন এবং তারপরে আপনার বিনিয়োগ সর্বাধিক করতে এটি ডায়াল করুন৷ এবং একটি পিয়ানোর বিপরীতে, আপনাকে প্রতি কয়েক মাসে পুনরায় ক্যালিব্রেট করতে হবে না!

আপনি যদি আমাদের মনিটরের রিভিউ বা আমাদের আগের কোনো ক্রমাঙ্কন বৈশিষ্ট্য পড়ে থাকেন, তাহলে আমরা কী নিয়ে কথা বলছি সে সম্পর্কে আপনার ভালো ধারণা আছে। এইচডিটিভির কয়েকটি বৈশিষ্ট্য রয়েছে যা কম্পিউটার মনিটরে পাওয়া যায় না এবং ক্রমাঙ্কন পদ্ধতিগুলি কিছুটা আলাদা। আমরা যেতে যেতে সেই পার্থক্যগুলো তুলে ধরব।

যারা আমাদের আগের নিবন্ধগুলি দেখেননি তাদের জন্য, এখানে আপনার সুবিধার জন্য লিঙ্কগুলি রয়েছে৷

ডিসপ্লে ক্যালিব্রেশন 101:Datacolor এর Spyder4Elite সহ ধাপে ধাপে

ডিসপ্লে ক্যালিব্রেশন 201:আপনার মনিটর টিউন করার পিছনে বিজ্ঞান

টমের মতো করুন:CalMAN RGB দিয়ে আপনার মনিটর ক্যালিব্রেট করা

কিভাবে আপনার HDTV ক্যালিব্রেট করবেন

অনুসরণ করা পৃষ্ঠাগুলিতে, আপনি Datacolor-এর জনপ্রিয় SpyderHD প্যাকেজ ব্যবহার করে একটি ধাপে ধাপে নির্দেশিকা পাবেন। এটি একটি ব্রড-স্পেকট্রাম পণ্য যা মনিটর এবং HDTV ক্রমাঙ্কনের জন্য সমানভাবে ভাল কাজ করে। আপনার যা কিছু প্রয়োজন তা একটি একক $349 বান্ডিলে অন্তর্ভুক্ত করা হয়েছে। ফটোগ্রাফির জন্যও সরঞ্জাম রয়েছে, তবে আমরা HDTV ক্রমাঙ্কন সমাধান হিসাবে এটির প্রয়োগে আটকে থাকব।

প্রথমত, যদিও, আমরা আপনাকে একটি সাধারণ HDTV মেনু থেকে আইটেমগুলির একটি শব্দকোষ এবং টেলিভিশন এবং চলচ্চিত্র নির্মাণে ব্যবহৃত SMPTE মানগুলির একটি রানডাউন সহ একটি ছোট প্রাইমার দেব৷

  • 1
  • 2
  • 3
  • 4
  • 5
  • 6
  • 7
  • 8

বর্তমান পৃষ্ঠা:আপনার HDTV কিভাবে ক্যালিব্রেট করবেন

পরবর্তী পৃষ্ঠা আপনার HDTV এর মেনু বোঝা
  1. কিভাবে আপনার পিসিতে MX প্লেয়ার ইনস্টল করবেন?

  2. আপনার অ্যান্ড্রয়েড ফোনে কম্পাস কীভাবে ক্যালিব্রেট করবেন?

  3. কিভাবে আপনার Windows 10 পিসির গতি বাড়াবেন।

  4. কিভাবে আপনার HDTV ক্যালিব্রেট করবেন