কম্পিউটার

অবজেক্ট রকেটের সাথে সংযোগ করা হচ্ছে

অবজেক্ট রকেটের সাথে সংযোগ করা হচ্ছে

অবজেক্ট রকেট ডাটাবেস পরিষেবার সাথে সংযোগ এবং ইন্টারঅ্যাক্ট করার কয়েকটি সহজ উপায় রয়েছে৷

প্রথম ধাপ হল "ইন্সট্যান্স তৈরি করুন" বোতাম ব্যবহার করে একটি দৃষ্টান্ত তৈরি করা। আপনি যখন একটি উদাহরণ তৈরি করেন, তখন আপনার সংযোগ স্ট্রিংগুলি স্বয়ংক্রিয়ভাবে আপনার জন্য প্রবিধান করা হয়। আপনার কাছে কয়েকটি ভিন্ন সংযোগ পদ্ধতির যেকোনো একটি পছন্দ আছে:

  1. নেটিভ মঙ্গোডিবি ড্রাইভার, প্লেইন টেক্সট
  2. নেটিভ MongoDB ড্রাইভার, SSL এনক্রিপ্টেড
  3. ObjectRocket API, SSL এনক্রিপ্টেড

আমরা কীভাবে সংযোগ করতে পারি তা জানার আগে, কিছু সংক্ষিপ্ত বিবরণ রয়েছে। অবজেক্ট রকেট পরিষেবা একটি অন্তর্নিহিত এবং স্বয়ংক্রিয়ভাবে শার্ডেড সিস্টেম। এর মানে আপনি যখন সংযোগ করেন, আপনি অবিলম্বে অন্তত একটি শার্ডের সাথে সংযুক্ত হন (আপনার লেআউটের উপর নির্ভর করে)। উদাহরণের রেপ্লিকা সেটে কমপক্ষে 3 জন সদস্য থাকবে। সংযোগের পরে আপনি স্বয়ংক্রিয়ভাবে সেই শার্ডের জন্য বর্তমান মাস্টারের কাছে রুট হয়ে যাবেন। আপনার ড্রাইভার বা আমাদের সিস্টেমের সাথে কোন কনফিগারেশনের প্রয়োজন নেই, এটি সবই নির্বিঘ্ন।

অবজেক্ট রকেট পরিষেবা ডিফল্টরূপে 'খোলা' নয়। যেকোন যথাযথ এন্টারপ্রাইজ গ্রেড সিস্টেমে আমরা নিরাপত্তাকে একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য হিসেবে দেখি। এইভাবে, সংযোগ করার জন্য, আপনাকে নিশ্চিত করতে হবে যে আপনার ক্লায়েন্ট অ্যাক্সেসের জন্য আপনার নিজস্ব ACL তালিকায় যুক্ত হয়েছে। এটি ডাটাবেস/সংযোগ ট্যাবে GUI এর মাধ্যমে করা হয়। একটি ACL এন্ট্রি যোগ করা আপনাকে নিজের জন্য ফায়ারওয়াল খুলতে এবং জিনিসগুলিকে সংগঠিত রাখতে সাহায্য করার জন্য একটি মন্তব্য প্রদান করতে দেয়৷ আপনি যেকোনো CIDR অনুগত ঠিকানা যোগ করতে পারেন। এটি ঠিকানাগুলির একটি পরিসীমা খোলার অনুমতি দেয়। উদাহরণস্বরূপ, আপনার সমস্ত EC2 ওয়েব সার্ভার এক শটে খুলুন।

অবজেক্ট রকেট কৌশলগতভাবে মার্কিন যুক্তরাষ্ট্র জুড়ে জনপ্রিয় ডেটাসেন্টারগুলির কাছাকাছি অবস্থিত। আমাদের অনন্য নেটওয়ার্ক পিয়ারিং অ্যারেঞ্জমেন্ট অবজেক্ট রকেটকে যেকোনো অ্যাপ্লিকেশন থেকে খুব দ্রুত অ্যাক্সেস করার অনুমতি দেয়। অনেক ক্ষেত্রে গ্রাহকরা অবজেক্ট রকেট বনাম স্থানীয় ক্লাউড প্রদানকারী ব্যবহার করে কোনো লেটেন্সি পেনাল্টি লক্ষ্য করবেন না।

নেটিভ সংযোগ

ObjectRocket নেটিভ সংযোগ মোটামুটি সহজ. শুধু একটি সংযোগ স্ট্রিং ব্যবহার করুন যেমন আপনি সাধারণত যেকোনো MongoDB ড্রাইভারের মাধ্যমে করেন;

$ mongo w-mongos0.objectrocket.com:4343

এই হোস্ট এবং পোর্টটি সম্পূর্ণরূপে ভারসাম্যপূর্ণ এবং সম্পূর্ণরূপে অপ্রয়োজনীয়। একটি অ্যাপ্লিকেশনের অনেক হোস্ট ঠিকানা নির্দিষ্ট করার প্রয়োজন নেই বা একটি জটিল কনফিগারেশন আছে। নির্দিষ্ট করা হোস্টের নামটি N MongoS সার্ভারগুলির একটিতে রুট করা হয়। আপনার অ্যাপ্লিকেশন কনফিগারেশনে প্রদত্ত সংযোগ স্ট্রিংটি ব্যবহার করুন এবং আপনি সম্পূর্ণরূপে প্রস্তুত। আপনি ইচ্ছামত শার্ড করতে পারেন এবং কোন কনফিগারেশন পরিবর্তন প্রয়োজন হয় না.

SSL

SSL সংযোগ একটু ভিন্ন। সংযোগটি হল একটি আদর্শ SSL সংযোগ যা সরাসরি অবজেক্ট রকেট পিওডিতে বন্ধ করা হয়। আপনি যদি শেল ব্যবহার করেন বা অনেক ড্রাইভারের এখন SSL সমর্থন থাকে তাহলে আপনার SSL-এর সাথে কম্পাইল করা একটি ক্লায়েন্টের প্রয়োজন হবে। আপনি যদি ইতিমধ্যে একটি SSL সংকলিত ক্লায়েন্ট চালাচ্ছেন না, তাহলে আমাদের সাথে যোগাযোগ করুন এবং আমরা আপনাকে আপনার উত্সে অন্তর্ভুক্ত করার জন্য একটি পাঠাতে পারি। বিকল্পভাবে, স্টানেল অবজেক্ট রকেট পরিষেবার সাথে নির্বিঘ্নে কাজ করে এবং আপনাকে আপনার বিদ্যমান সফ্টওয়্যার স্ট্যাক পরিবর্তন না করে একটি নন-SSL সক্ষম মঙ্গোডিবি ক্লায়েন্ট ব্যবহার চালিয়ে যেতে অনুমতি দেবে। সংযোগটি এখনও ভারসাম্যপূর্ণ, অপ্রয়োজনীয়, এবং শার্ডগুলি যোগ করার কারণে কোনও পরিবর্তনের প্রয়োজন নেই৷


  1. আপনার অবজেক্ট রকেট উদাহরণের সাথে কীভাবে JSONStudio ব্যবহার করবেন

  2. নিরাপত্তা দুর্বলতা, অবজেক্ট রকেট প্যাচ

  3. অবজেক্ট রকেটের সাথে সংযোগ করা হচ্ছে

  4. অবজেক্ট রকেট ইলাস্টিকসার্চে কিবানা 4 এর সাথে আপ এবং রানিং