কম্পিউটার

আপনার অবজেক্ট রকেট উদাহরণের সাথে কীভাবে JSONStudio ব্যবহার করবেন

আপনার অবজেক্ট রকেট উদাহরণের সাথে কীভাবে JSONStudio ব্যবহার করবেন

JSONStudio এবং ObjectRocket, জাভাতে তৈরি একটি ম্যাচ।

আপনি যদি কখনও MySQL এর সাথে কাজ করে থাকেন তাহলে আপনি সম্ভবত PHPMyAdmin বা MySQL Workbench এর মতো টুল ব্যবহার করেছেন ডাটাবেসের সাথে ইন্টারফেস করতে এবং অ্যাড-হক কোয়েরি চালাতে বা রিপোর্ট তৈরি করতে। এই সরঞ্জামগুলি দীর্ঘকাল ধরে রয়েছে এবং সময়ের সাথে পরিপক্ক হয়ে MySQL-এর সাথে প্রতিদিনের মিথস্ক্রিয়ার জন্য মূল্যবান সরঞ্জাম হয়ে উঠেছে। আপনি যদি কখনও MongoDB-এর জন্য অনুরূপ পণ্যগুলি অনুসন্ধান করে থাকেন তবে আপনার অবশ্যই jSonar Inc-এর JSONStudio-এ একবার নজর দেওয়া উচিত৷ এটি একটি ওয়েব ভিত্তিক ফ্রন্ট এন্ড যে কোনও MongoDB বাস্তবায়নের সাথে ইন্টারঅ্যাক্ট করার জন্য এবং ক্যোয়ারী জেনারেশন, রিপোর্টিং এবং এমনকি ডেটা ভিজ্যুয়ালাইজেশনের মতো বৈশিষ্ট্যগুলি অফার করে৷ JSONStudio শুধুমাত্র একটি টুল নয় কিন্তু আসলে একটি ইউনিফাইড ড্যাশবোর্ডের অধীনে অনেকগুলি বিভিন্ন টুলের একটি স্যুট এবং আমি অবশ্যই বলতে চাই যে এর বৈশিষ্ট্যগুলির তালিকা চিত্তাকর্ষক। টুলের এই স্যুটের সবচেয়ে ভালো দিক হল এটি যেকোনো অবজেক্ট রকেট মঙ্গোডিবি ইনস্ট্যান্সের সাথে নিরবিচ্ছিন্নভাবে ইন্টারফেস করে।

শুরু করতে, https://jsonstudio.com/evaluate/-এ যান এবং টুলটির বিনামূল্যে মূল্যায়ন কপি ডাউনলোড করুন। আমি Mac OS X এর জন্য সংস্করণটি ইনস্টল করেছি তবে আপনার যদি লিনাক্স বা উইন্ডোজ থাকে তবে সেই প্যাকেজগুলিও তালিকাভুক্ত করা হয়েছে। নেভিগেশন বারে রিসোর্স হোভার করে এবং গাইড নির্বাচন করে ইনস্টলেশন গাইড পাওয়া যাবে। এটি আপনাকে সফ্টওয়্যারটির বর্তমান সংস্করণের জন্য ডকুমেন্টেশনে নিয়ে যাবে৷

এটিকে অবজেক্ট রকেট ইনস্ট্যান্সের সাথে সংযুক্ত করার জন্য আপনার প্রয়োজনীয় সমস্ত বিবরণ অবজেক্ট রকেট কন্ট্রোল প্যানেলে পাওয়া যাবে। প্রথমে আপনার ObjectRocket ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড দিয়ে https://app.objectrocket.com-এ লগ ইন করুন। একবার প্রমাণীকরণ হয়ে গেলে আপনি যেমন উদাহরণগুলির একটি তালিকা দেখতে পাবেন:

আপনার অবজেক্ট রকেট উদাহরণের সাথে কীভাবে JSONStudio ব্যবহার করবেন

আমি আমার JSONStudio উদাহরণের সাথে সংযোগ স্থাপন করতে যাচ্ছি এবং বিশেষভাবে আমার JSONTest ডাটাবেসের দিকে তাকিয়ে আছি। এই সংযোগের বিশদগুলি পেতে আমি প্রথমে আমার JSONStudio ইনস্ট্যান্সে ক্লিক করব এবং তারপর আমার ইনস্ট্যান্স বিশদ পৃষ্ঠার ডেটাবেস বিভাগে JSONTest ডাটাবেস নির্বাচন করব:

আপনার অবজেক্ট রকেট উদাহরণের সাথে কীভাবে JSONStudio ব্যবহার করবেন

তখন আমার প্রয়োজন হবে SSL কানেক্ট স্ট্রিং এবং Users বিভাগ থেকে একটি ব্যবহারকারীর নাম:

আপনার অবজেক্ট রকেট উদাহরণের সাথে কীভাবে JSONStudio ব্যবহার করবেন

সংযোগের বিশদটি হাতে নিয়ে আমরা এখন JSONStudio কে উদাহরণের সাথে সংযুক্ত করতে পারি। লগইন পৃষ্ঠায় প্রাসঙ্গিক তথ্য পূরণ করুন এভাবে:

আপনার অবজেক্ট রকেট উদাহরণের সাথে কীভাবে JSONStudio ব্যবহার করবেন

যেহেতু আমি SSL এর মাধ্যমে সংযোগ করছি, আমাকে SSL বক্স ব্যবহার করতে হবে কারণ এটি একটি নিরাপদ সংযোগ করার জন্য হুডের নিচে ড্রাইভারের কাছে সঠিক পতাকা পাস করে। আমি মাধ্যমিক পছন্দের বিকল্পটিও বেছে নিয়েছি যাতে আমার অনুসন্ধানের প্রশ্নগুলি প্রাথমিকের পরিবর্তে মাধ্যমিকের পক্ষে থাকে। প্রাইমারি একটি ভারী লেখার লোডের অধীনে থাকলে এটি কার্য সম্পাদনে সহায়তা করতে পারে, তবে সচেতন থাকুন, MongoDB ডকুমেন্টেশনে উল্লিখিত হিসাবে, সেকেন্ডারি থেকে পড়া নির্দিষ্ট পরিস্থিতিতে বাসি ডেটা ফেরত দিতে পারে। আরেকটি বিষয় লক্ষণীয় যে আমি এইমাত্র প্রবেশ করা তথ্য সংরক্ষণ করার জন্য নির্বাচন করেছি যাতে আমি দ্রুত অন্য সময় সংযোগ করতে পারি। আপনি যখন ডেটাসোর্স সংরক্ষণ করেন তখন এটি পাসওয়ার্ড সংরক্ষণ করে না, তাই আপনাকে প্রতিবার এটি টাইপ করতে হবে।

একবার আপনি লগইন টিপুন আপনি এটির অনুরূপ একটি স্ক্রীন দেখতে পাবেন:

আপনার অবজেক্ট রকেট উদাহরণের সাথে কীভাবে JSONStudio ব্যবহার করবেন

এটি আপনার অবজেক্ট রকেট মঙ্গোডিবি ইনস্ট্যান্সের সাথে jSonar Inc.-এর JSONStudio ব্যবহার শুরু করা উচিত। আপনি যদি আপনার উদাহরণের সাথে সংযোগ করতে কোনো সমস্যায় পড়েন তাহলে অনুগ্রহ করে support@objectrocket.com এ ইমেল করুন এবং আমরা আপনাকে সংযুক্ত হতে সাহায্য করতে পেরে বেশি খুশি হব। শুভ জিজ্ঞাসা!


  1. টিভি রিমোট হিসাবে আপনার স্মার্টফোনটি কীভাবে ব্যবহার করবেন

  2. আপনার উত্পাদনশীলতার সুবিধার জন্য Outlook এর সাথে OneNote 2016 কীভাবে ব্যবহার করবেন

  3. আপনার পিসিতে টেলিগ্রাম কীভাবে ব্যবহার করবেন

  4. How to use Outlook with Gmail