কম্পিউটার

ত্রুটি:নিম্নলিখিত আনট্র্যাকড ওয়ার্কিং ট্রি ফাইলগুলি মার্জ দ্বারা ওভাররাইট করা হবে৷

উপরের ত্রুটিটি প্রায়শই ট্রিগার হয় যখন আমরা যে রিপোজিটরিটি থেকে টানার চেষ্টা করছি তা ক্লোন করি না। প্রকল্পগুলি অভিন্ন হতে পারে, তবে আমরা গিথুবের রেপো থেকে এটি টেনে আনার চেষ্টা করার সময় স্থানীয়ভাবে একটিতে কাজ করতে পারি কারণ এতে অন্যান্য ফাইল বা বৈশিষ্ট্য থাকতে পারে যা আমরা আমাদের স্থানীয় সংস্করণে অন্তর্ভুক্ত করতে চাই।

এটি ঠিক করার বিভিন্ন উপায় রয়েছে৷

দূরবর্তী শাখা ট্র্যাক করতে স্থানীয় শাখাকে বলুন

আমরা নিচের কমান্ড ব্যবহার করে এটি করতে পারি।

git branch --track <branch-name> origin/<branch-name>

এটি করার মাধ্যমে, দূরবর্তী শাখাটি দূরবর্তী সার্ভারের প্রতিরূপ হয়ে ওঠে। এর পরে, দুটি রেপোর মধ্যে পার্থক্য দেখতে একটি গিট স্ট্যাটাস করুন।

স্টেজিং এবং স্ট্যাশিং

ভার্সন কন্ট্রোল থেকে যাতে স্থানীয় ফাইলগুলি ওভাররাইট করা না হয় তার জন্য, আমরা নীচের কমান্ডগুলি ব্যবহার করে স্টেজ এবং তারপর স্ট্যাশ করতে পারি৷

git add -A 
git stash
git pull

গিট অ্যাড -এ দিয়ে, আমরা সমস্ত পরিবর্তন মঞ্চস্থ করছি। এটা git add-এর মতই যে এটা সব দেখায়

কর্মরত গাছ এবং ধাপে পরিবর্তন, পরিবর্তিত, নতুন, বা উপেক্ষা না করা সমস্ত কাজের পথ যোগ করে। এটি ছাড়াও, এটি git add-u-এর মতো কাজ করে যাতে এটি ইতিমধ্যে ট্র্যাক করা ফাইলগুলিকে দেখে এবং সেই ফাইলগুলিকে সরিয়ে দেওয়া হয়েছে বা যদি সেগুলি আলাদা হয় তবে সেগুলির পরিবর্তনগুলি পর্যায়ক্রমে করে।

গিট স্ট্যাশের সাহায্যে আমরা পর্যায়ক্রমে এবং অপ্রত্যাশিত অনিয়মিত পরিবর্তনগুলি গ্রহণ করছি, ভবিষ্যতে ব্যবহারের জন্য সেগুলিকে দূরে সরিয়ে রাখছি, তারপর একটি কার্যকরী অনুলিপি থেকে সেগুলি ফিরিয়ে আনছি। এর পরে, আমরা নতুন ফাইল টানার মত পরিবর্তন করতে স্বাধীন।

81% অংশগ্রহণকারী বলেছেন যে তারা বুটক্যাম্পে যোগ দেওয়ার পরে তাদের প্রযুক্তিগত কাজের সম্ভাবনা সম্পর্কে আরও আত্মবিশ্বাসী বোধ করেছেন। আজই একটি বুটক্যাম্পের সাথে মিলিত হন৷

গড় বুটক্যাম্প গ্র্যাড একটি বুটক্যাম্প শুরু করা থেকে শুরু করে তাদের প্রথম চাকরি খোঁজা পর্যন্ত ক্যারিয়ারের পরিবর্তনে ছয় মাসেরও কম সময় কাটিয়েছে।

আনয়ন এবং পুনরায় সেট করা

যদি উপরের কোনটিই এখনও আপনার জন্য কাজ না করে, আনার এবং পুনরায় সেট করার চেষ্টা করুন। যেহেতু আমরা এই বিকল্পটিতে –hard ব্যবহার করব, এটি অন্তত উপরের দুটি চেষ্টা করা গুরুত্বপূর্ণ কারণ –hard একটি সম্ভাব্য বিপজ্জনক কমান্ড যা সমস্ত অনিয়মিত পরিবর্তনগুলিকে ফেলে দেয়।

আপনার আউটপুট খালি আছে তা নিশ্চিত করতে নীচের সংশোধন করার চেষ্টা করার আগে দয়া করে একটি গিট স্ট্যাটাস করুন।

git fetch --all
git reset --hard origin/<branch-name>

git fetch –all দিয়ে, আমরা সমস্ত দূরবর্তী শাখা আনতে পারি। আনয়ন দূরবর্তী শাখাগুলির স্থানীয় অনুলিপি আপডেট করবে, কিন্তু দূরবর্তী শাখাগুলিকে ট্র্যাক করে এমন স্থানীয় শাখাগুলিকে আপডেট করবে না। এটি অর্জন করার জন্য, আমাদের একটি গিট টান -অল করতে হবে।

git reset –hard origin/ এর সাথে, আমরা মূলত বলছি "আমার স্থানীয় শাখায় যা কিছু আছে তা ফেলে দিন এবং এটিকে আমার দূরবর্তী শাখার মতো করুন"। এটি সমস্ত মঞ্চস্থ এবং অমঞ্চিত পরিবর্তনগুলিকে ফেলে দেয়।

উপসংহার

ত্রুটি:নিম্নোক্ত আনট্র্যাকড ওয়ার্কিং ট্রি ফাইলগুলি মার্জ দ্বারা ওভাররাইট করা হবে যখন আমরা একটি স্থানীয় একটিতে একটি দূরবর্তী শাখা টানতে চেষ্টা করি তখন ট্রিগার হয়৷ প্রকল্পগুলি অভিন্ন হতে পারে, তবে সফলভাবে টানতে স্থানীয় একজনকে দূরবর্তী ট্র্যাক করতে সক্ষম হতে হবে।

এই ত্রুটিটি প্রায়ই ট্রিগার হয় যখন বিকাশকারী একটি রেপো ক্লোন করতে ভুলে যায়। এই ত্রুটিটি ঠিক করার অন্যান্য উপায় হল স্টেজিং এবং স্ট্যাশিং বা আনয়ন এবং রিসেট করা, যা শুধুমাত্র প্রথম দুটি পদ্ধতি সফল না হলেই চেষ্টা করা উচিত৷


  1. 1152:অস্থায়ী অবস্থানে ফাইল নিষ্কাশন করার সময় ত্রুটি - InstallShield ত্রুটি

  2. গিটের জন্য শিক্ষানবিস গাইড

  3. ঠিক করুন:ডোমেনে যোগদানের চেষ্টা করার সময় নিম্নলিখিত ত্রুটিটি ঘটেছে

  4. কিভাবে গিট মার্জ ত্রুটি ঠিক করবেন