কম্পিউটার

গিট ত্রুটি:আনট্র্যাক করা ফাইল চেকআউট দ্বারা ওভাররাইট করা হবে

আপনার প্রকল্পে আপনার পরিবর্তনগুলি ট্র্যাক রাখতে গিট ব্যবহার করার সময়, অনেক কিছু ঘটতে পারে যা একটি ত্রুটি সৃষ্টি করে। আপনি যখন এক শাখা থেকে অন্য শাখায় যান, আপনি এই ত্রুটিটি পেতে পারেন:

error: the following untracked working tree files would be overwritten by checkout

[ List of Files Here ]

Please, commit your changes or stash them before you can switch branches.

এই ত্রুটিটি ঘটে যখন আপনার কাছে বর্তমান শাখায় থাকা ফাইলগুলি থাকে যেগুলি আপনি যে শাখায় কাজ করছেন সেখানেও পরিবর্তন রয়েছে৷ সমাধানটি মোটামুটি সহজ:শেষ বিবৃতিটি ত্রুটিতে যা বলে ঠিক তাই করুন৷

পরিবর্তন কমিট করুন

পরিবর্তনগুলি করতে, আপনি নিম্নলিখিতগুলি ইনপুট করবেন:

git commit -m "Insert meaningful git commit message here"

এটি আপনার কাজের গাছ পরিষ্কার করা উচিত। এবং তারপর git checkout <name-of-branch> ব্যবহার করুন শাখা পরিবর্তন করতে।

স্ট্যাশ পরিবর্তনগুলি

আপনি কমিট করার জন্য প্রস্তুত না হওয়া পর্যন্ত আপনার পরিবর্তনগুলি সংরক্ষণ করতে গিট স্ট্যাশ ব্যবহার করুন। গিট স্ট্যাশ আপনার পরিবর্তনগুলি সংরক্ষণ করবে, তবে আপনি প্রস্তুত না হওয়া পর্যন্ত সেগুলিকে কোনও প্রতিশ্রুতি বা শাখার সাথে যুক্ত করবেন না।

স্ট্যাশ ব্যবহার করতে, আপনার স্থানীয় সংগ্রহস্থলে নিম্নলিখিতগুলি করুন:

git stash push 
git checkout <branch-you-need-to-switch-to>
--- do whatever you have to do on <branch-you-need-to-switch-to> ---
git checkout <previous-branch>
git stash pop 

আপনি যদি একটি স্ট্যাক কিভাবে কাজ করে তার সাথে পরিচিত হন, এটি সোজা। একটি অনুস্মারক হিসাবে, একটি স্ট্যাক হল একটি লাস্ট-ইন-ফার্স্ট-আউট (LIFO) ডেটা স্ট্রাকচার। সর্বশেষ লুকিয়ে রাখা তালিকার শেষে যোগ করা হয়. আপনি এটি ব্যবহার করার জন্য প্রস্তুত হলে এটি পপ অফ.

ডিফল্ট আচরণ হল লুকিয়ে রাখা তালিকার শেষ উপাদানটি পপ অফ করা এবং এটিকে সম্পূর্ণরূপে মুছে ফেলা। আপনি যদি স্ট্যাশ থেকে পরিত্রাণ পেতে না চান তবে কেবল এটি ব্যবহার করুন, আপনি git stash apply এর মাধ্যমে এটি করতে পারেন .

81% অংশগ্রহণকারী বলেছেন যে তারা বুটক্যাম্পে যোগ দেওয়ার পরে তাদের প্রযুক্তিগত কাজের সম্ভাবনা সম্পর্কে আরও আত্মবিশ্বাসী বোধ করেছেন। আজই একটি বুটক্যাম্পের সাথে মিলিত হন৷

গড় বুটক্যাম্প গ্র্যাড একটি বুটক্যাম্প শুরু করা থেকে শুরু করে তাদের প্রথম চাকরি খোঁজা পর্যন্ত ক্যারিয়ারের পরিবর্তনে ছয় মাসেরও কম সময় ব্যয় করেছে।

উপসংহার

এই নিবন্ধে, আমরা একটি কার্যকরী ট্রি ফাইল ত্রুটি সংশোধন করার দুটি উপায় দেখেছি যা চেকআউটে ওভাররাইট করা হবে। বেশিরভাগ সময়, গিট ত্রুটি সংশোধন করার জন্য আমরা ঠিক যা বলে তা করতে পারি। এই দৃষ্টান্তে, আমরা হয় পরিবর্তনগুলি করতে পারি বা পরিবর্তনগুলি লুকিয়ে রাখতে পারি কাজের গাছটি পরিষ্কার করতে যাতে আমরা শাখাগুলি পরিবর্তন করতে পারি। আপনার ত্রুটি পরিষ্কার করার জন্য আপনি কোনটি করার সিদ্ধান্ত নিয়েছেন তা নির্ভর করে আপনার দলের গিট ওয়ার্কফ্লো কিসের উপর। আপনি কি করতে হবে তা সম্পর্কে নিশ্চিত না হলে সর্বদা সাহায্যের জন্য জিজ্ঞাসা করুন। হ্যাপি হ্যাকিং!


  1. 1321 ত্রুটি সংশোধন – সম্পূর্ণ টিউটোরিয়াল

  2. কিভাবে গিট মার্জ ত্রুটি ঠিক করবেন

  3. বাষ্পে অনুপস্থিত ডাউনলোড করা ফাইল ত্রুটি ঠিক করুন

  4. Windows 10 এ ওভাররাইট করা ফাইল পুনরুদ্ধার করা কি সম্ভব?