কম্পিউটার

জেটপ্যাক বনাম iThemes:আপনার ওয়ার্ডপ্রেস ওয়েবসাইটের জন্য কোনটি ভাল নিরাপত্তা?

জেটপ্যাক অটোম্যাটিক দ্বারা তৈরি করা হয়েছে, ওজি ওয়ার্ডপ্রেস ডেভেলপার, তাই এটি একটি জনপ্রিয় পছন্দ এবং সুপারিশে অনেকগুলি আসে৷ প্রিমিয়াম প্ল্যানে তৈরি ওয়েবসাইট প্রশাসনের জন্য এটিতে অনেক অন্যান্য বৈশিষ্ট্য রয়েছে, তাই একটি ড্যাশবোর্ডে সবকিছু থাকা একটি আকর্ষণীয় প্রস্তাব।

iThemes তাদের ওয়েবসাইটে একটি দুর্দান্ত গেমের কথা বলে, এবং এটি একাধিক ওয়েবসাইটের জন্য সবচেয়ে সাশ্রয়ী মূল্যের প্লাগইন। সীমাহীন ওয়েবসাইটের জন্য প্রতি বছর $199-এ, আপনার কাছে যত বেশি হবে, তত বেশি আপনি আপনার অর্থের বিনিময়ে পাবেন৷

আমরা 45 দিনের মধ্যে শীর্ষ 5টি ওয়ার্ডপ্রেস সিকিউরিটি প্লাগইন পরীক্ষা করেছি, 3টি ওয়েবসাইট এবং এক টন দুর্বলতা এবং ম্যালওয়্যার ব্যবহার করে৷ আমরা সমস্ত সুরক্ষা বৈশিষ্ট্য পরীক্ষা করেছি, এবং প্রতিটির বিনামূল্যের এবং অর্থপ্রদানের সংস্করণগুলি পরীক্ষা করে দেখেছি যে আপনি আপনার ওয়েবসাইটকে সুরক্ষিত করার জন্য কোনটি সত্যিই বিশ্বাস করতে পারেন৷

ভেরাডিক্ট: জেটপ্যাক বনাম iThemes এর মধ্যে নিরাপত্তা, কোন বাস্তব প্রতিযোগিতা ছিল না. জেটপ্যাক অনস্বীকার্য বিজয়ী হয়ে উঠেছে। সত্যি বলতে, iThemes এমনকি বিবেচনার যোগ্য নয়। আমাদের পরীক্ষার প্রক্রিয়ার সম্পূর্ণ বিবরণ এবং নিবন্ধে পর্যালোচনা।

আমাদের বাছাই

প্রতিটি নিরাপত্তা প্লাগইন পরীক্ষা করার জন্য, আমরা 3টি পরীক্ষা সাইট তৈরি করেছি। একটি নিয়ন্ত্রণ হিসাবে কয়েকটি পোস্ট এবং পৃষ্ঠা সহ একটি সাধারণ ব্লগ ছিল। তারপর, আমরা পরিচিত দুর্বলতা সহ 3টি পুরানো প্লাগইন সহ একটি ওয়েবসাইট সেট আপ করি৷ এবং অবশেষে, আমরা চূড়ান্ত লিটমাস পরীক্ষা হিসাবে অনেক জায়গায় ম্যালওয়্যার সহ একটি ওয়েবসাইট তৈরি করেছি — ফাইল এবং ডাটাবেস উভয়ই৷

আমরা 45 দিনের মধ্যে প্রতিটি প্লাগইনে এগুলি ছুঁড়ে দিয়েছি এবং ফলাফলগুলি এই নিবন্ধগুলির সিরিজে রয়েছে৷ একটি জিনিস প্রচুর পরিমাণে পরিষ্কার হয়ে গেছে:আমরা MalCare ছাড়া অন্য কোনো নিরাপত্তা প্লাগইনকে বিশ্বাস করব না। MalCare সব ক্ষেত্রেই জিতেছে:স্ক্যান করা, পরিষ্কার করা এবং সুরক্ষা করা। তার উপরে, কনফিগারেশনটি আমরা দেখেছি সবচেয়ে সহজ, এবং পরিচালনা সম্পূর্ণরূপে হ্যান্ড-অফ। আমরা অন্যান্য প্লাগইনগুলির মধ্যে অনেকগুলি বৈশিষ্ট্য দেখেছি, কিন্তু সেগুলির কোনওটিই আমাদের ওয়েবসাইটকে উল্লেখযোগ্য উপায়ে সুরক্ষিত করেনি৷

জেটপ্যাক বনাম iThemes তুলনার সারাংশ

2টি প্লাগইনের মধ্যে কোন প্রকৃত তুলনা নেই:এটি স্ট্রিং দ্বারা সংযুক্ত দুটি ক্যানের সাথে একটি ফোনের তুলনা করার মতো৷

জেটপ্যাক বনাম iThemes:আপনার ওয়ার্ডপ্রেস ওয়েবসাইটের জন্য কোনটি ভাল নিরাপত্তা?

সংক্ষেপে iThemes নিরাপত্তা

আমরা একটি উপসংহারে এসেছি যে iThemes সময় এবং অর্থের অপচয়। আপনার যদি এখনই iThemes ইনস্টল করা থাকে, তাহলে আপনাকে অবিলম্বে আপনার ওয়েবসাইট স্ক্যান করা উচিত। আপনার ওয়েবসাইট আক্ষরিক কোন নিরাপত্তা আছে.

iThemes সাধারণ বৈশিষ্ট্যে পূর্ণ যা একজন অনভিজ্ঞ ব্যবহারকারীকে একটি নিরাপদ ওয়েবসাইটের বিভ্রম দিতে পারে। যদিও এটি ম্যালওয়্যার পরিষ্কার করার দাবি করে না, এটি স্ক্যান করার দাবি করে। এর মধ্যে রয়েছে ঘষা:iThemes ওয়েবসাইট স্পষ্টভাবে বলে না যে এটি ম্যালওয়ারের জন্য স্ক্যান করে বা এটি দুর্বলতা সনাক্ত করে। এটি 'ভালনারেবিলিটিস' এবং 'ম্যালওয়্যার' শব্দের কাছাকাছি 'স্ক্যান' শব্দটি ব্যবহার করে এটি বোঝায়। আসলে, iThemes-এর সম্পূর্ণ ওয়েবসাইটটি প্রতারণামূলকভাবে বোঝানো হয়েছে যে আপনার ওয়েবসাইটটি দুর্দান্ত নিরাপত্তা পাচ্ছে।

স্পয়লার সতর্কতা:এটি নয়। আমরা ঠিক সেখানেই পরীক্ষা বন্ধ করার জন্য প্রলুব্ধ হয়েছিলাম, কিন্তু ন্যায্যতার স্বার্থে তা করা হয়েছিল।

জেটপ্যাক বনাম iThemes:আপনার ওয়ার্ডপ্রেস ওয়েবসাইটের জন্য কোনটি ভাল নিরাপত্তা?
দয়া করে মনে রাখবেন:এটি সতর্কতার সাথে এই সত্যটিকে ঘিরে রেখেছে যে iThemes প্লাগইন আসলে কোনো কাজ করে না এই. আমরা প্লাগইনটি পরীক্ষা না করা পর্যন্ত ভাষাটি কতটা প্রতারণামূলক তা আমরা বুঝতে পারিনি।

আপনি আপনার লগইন পৃষ্ঠায় দ্বি-ফ্যাক্টর প্রমাণীকরণ সক্ষম করতে iThemes ব্যবহার করতে পারেন এবং ফোল্ডারে পিএইচপি এক্সিকিউশন ব্লক করার মতো কিছু অন্যান্য ওয়ার্ডপ্রেস হার্ডেনিং বৈশিষ্ট্য। ব্রুট ফোর্স লগইন সুরক্ষা অসমভাবে কাজ করে, শুধুমাত্র কিছু সময় কাজ করে।

আমরা বুঝতে পারি কেন প্রথম নজরে সীমাহীন সাইটের নিরাপত্তা মাত্র $199-এ একটি দুর্দান্ত চুক্তির মতো দেখাচ্ছে। কার্যত, যাইহোক, আপনি দ্বি-ফ্যাক্টর প্রমাণীকরণের জন্য অর্থপ্রদান করবেন—অনেক বেশি ঝাঁকুনি এবং ফারবেলো সহ—এবং আপনার লগইন পৃষ্ঠায় reCAPTCHA বাস্তবায়ন।

জেটপ্যাক বনাম iThemes:আপনার ওয়ার্ডপ্রেস ওয়েবসাইটের জন্য কোনটি ভাল নিরাপত্তা?

এই বৈশিষ্ট্যগুলি একটি নিরাপত্তা দৃষ্টিকোণ থেকে মূল্য আছে, কিন্তু আপনার ওয়েবসাইটে কোনো প্রকৃত নিরাপত্তা যোগ করা হয় না. অন্যান্য, আরও শক্তিশালী নিরাপত্তা প্লাগইনগুলিতে অবশ্যই এটি সমান হবে। বিকল্পভাবে, আপনি পরিবর্তে একটি ডেডিকেটেড প্লাগইন বেছে নিতে পারেন।

সামগ্রিকভাবে, iThemes পরীক্ষা করা একটি ভয়ঙ্কর অভিজ্ঞতা ছিল কারণ আমরা কেবল কল্পনা করতে পারি যে কতজন লোক তাদের ওয়ার্ডপ্রেস সাইটগুলি সুরক্ষিত রয়েছে এমন ভুল ধারণার অধীনে রয়েছে। আপনি যদি আপনার ওয়ার্ডপ্রেস ওয়েবসাইটে iThemes ব্যবহার করেন, তাহলে এখনই আপনার ওয়েবসাইট স্ক্যান করা উচিত।

সংক্ষেপে জেটপ্যাক নিরাপত্তা

জেটপ্যাকের স্ক্যান প্ল্যানে একটি মাঝারি-গ্রেড স্ক্যানার রয়েছে যা ফাইলগুলিতে কিছু ম্যালওয়্যার খুঁজে পাবে। এটি প্লাগইন এবং থিম দুর্বলতা সনাক্ত করার একটি যুক্তিসঙ্গত কাজ করেছে। যদিও আমরা সিকিউরিটি ডেইলি প্ল্যানের জন্য স্প্রিং করার সুপারিশ করি না, কারণ জেটপ্যাক একটি ভাল নিরাপত্তা প্লাগইন নয়। এটি শুধুমাত্র ম্যালওয়্যারের একটি ছোট ভগ্নাংশ ধরে এবং এমনকি মিস করা 1% বিপর্যয় সৃষ্টি করবে। কার্যকরভাবে ম্যালওয়্যার খুঁজে পেতে আমরা একটি গভীর স্ক্যান করার পরামর্শ দিই৷

জেটপ্যাকের ফ্রি প্ল্যানে লগইন আক্রমণের বিরুদ্ধে নৃশংস শক্তি সুরক্ষা রয়েছে এবং স্ক্যান প্ল্যানে আপগ্রেড করা আপনাকে একটি শালীন স্ক্যানার পাবে। আমরা এটাও পছন্দ করি যে জেটপ্যাক এমন কিছুর প্রতিশ্রুতি দেয় না যা এটি করে না, বিশেষ করে যখন আমরা এটিকে iThemes এর বিপরীতে করি।

জেটপ্যাকের একটি ভাল কার্যকলাপ লগ রয়েছে, যা ডিবাগিং সমস্যাগুলির জন্য দুর্দান্ত এবং ওয়ার্ডপ্রেস নিরাপত্তার একটি গুরুত্বপূর্ণ টুল। আপনি একটি বহিরাগত WordPress.com ড্যাশবোর্ড থেকে আপনার ওয়েবসাইটের সমস্ত কার্যকারিতা পরিচালনা করতে পারেন, তাই এটিও দুর্দান্ত। জেটপ্যাক আপনাকে ইমেল পাঠায় যখন এটি এমন সমস্যাগুলি সনাক্ত করে যার জন্য আপনার মনোযোগ প্রয়োজন৷

অন্যদিকে, ব্রুট ফোর্স লগইন সুরক্ষা কাজ করে না। এটি যথেষ্ট খারাপ, তবে যা খারাপ তা হল মিস করা ম্যালওয়্যার এবং দুর্বলতা। আমরা Jetpack-এর স্ক্যান ফলাফলগুলি MalCare-এর সাথে তুলনা করেছি এবং দেখেছি যে Jetpack প্রায় 30% ম্যালওয়্যার-সংক্রমিত ফাইল সনাক্ত করতে পারেনি। 3টি দুর্বল প্লাগইনগুলির মধ্যে, এটি শুধুমাত্র 2টি পতাকাঙ্কিত করেছে৷

এটা ঠিক যে, কোনো নিরাপত্তা প্লাগইন নিখুঁত নয় এবং হুমকির ল্যান্ডস্কেপ ক্রমাগত বিকশিত হচ্ছে। যাইহোক, যদি আমাদের একটি সিকিউরিটি প্লাগইন বেছে নিতে হয়, আমরা সবসময় ভালো পারফরম্যান্স সহ একটি বেছে নেব। এমনকি যদি একটি হ্যাক আপনার ওয়েবসাইটে যায়, সেখানে হত্যাকাণ্ড হবে।

নিরাপত্তা সমাধানে আপনার কী সন্ধান করা উচিত

একটি দুর্দান্ত সুরক্ষা প্লাগইন আপনাকে সত্যিকার অর্থে এক টন অর্থ সাশ্রয় করে। একটি নিরাপত্তা প্লাগইনে বিনিয়োগ আপনাকে হারানো আয়, ব্লক করা বিজ্ঞাপন এবং দুর্বল SEO র‌্যাঙ্কিং থেকে বাঁচাতে পারে। কিন্তু যেহেতু সমস্ত নিরাপত্তা প্লাগইন একইভাবে তৈরি করা হয় না, আপনি কীভাবে আপনার ওয়েবসাইটের জন্য সেরাটি বেছে নেবেন?

যখন আমরা নিরাপত্তা প্লাগইনগুলি পরীক্ষা করেছিলাম, তখন আমরা নিম্নলিখিত পয়েন্টগুলিতে তারা কীভাবে পারফর্ম করে তার কার্যকারিতা এবং সহজতার সন্ধান করেছি:

  • প্রয়োজনীয় নিরাপত্তা বৈশিষ্ট্য
    • ম্যালওয়্যার স্ক্যানিং
    • ম্যালওয়্যার পরিষ্কার করা
    • ফায়ারওয়াল
    • ভালনারেবিলিটি ডিটেকশন
    • ব্রুট ফোর্স লগইন সুরক্ষা
    • ক্রিয়াকলাপ লগ
  • উন্নত নিরাপত্তা বৈশিষ্ট্য
    • টু-ফ্যাক্টর প্রমাণীকরণ
  • সম্ভাব্য সমস্যা
    • সার্ভার সম্পদের উপর প্রভাব

একটি ভাল নিরাপত্তা প্লাগইনের জন্য আমাদের অ-আলোচনাযোগ্য মানদণ্ড হল যে এটি আপনার ওয়েবসাইটকে হ্যাকার এবং বট থেকে রক্ষা করবে, ম্যালওয়্যারের জন্য আপনার সাইট স্ক্যান করতে সক্ষম হবে এবং আপনার ওয়েবসাইটটি পরিষ্কার করতে সাহায্য করবে যাতে এটি আবার আগের মতো হয়। MalCare এই সমস্ত কিছু করে—এবং আরও অনেক কিছু—বিরামহীনভাবে, তাই স্বাভাবিকভাবেই আমাদের উচ্চ মান আছে৷

জেটপ্যাক বনাম iThemes:বৈশিষ্ট্যগুলির মাথা থেকে মাথার তুলনা

যখন আমরা অন্যান্য নিরাপত্তা প্লাগইনগুলি পরীক্ষা করা শুরু করি, তখন আমরা খুব দ্রুত বুঝতে পেরেছিলাম যে এমন অনেক বৈশিষ্ট্য রয়েছে যা ওয়েবসাইটগুলির নিরাপত্তার উপর সামান্য থেকে কোন প্রভাব ফেলে না৷ কিছু ক্ষেত্রে, এগুলি প্লেসবোস ছিল, ড্যাশবোর্ড এবং সেটিংস স্ক্রীনকে আরও ভাল দেখাতে অন্তর্ভুক্ত করা হয়েছিল, আমরা কল্পনা করি। তাই আমরা আমাদের পরীক্ষার প্রক্রিয়াটিকে কিছুটা রিফ্যাক্টর করেছি, বাস্তব সুরক্ষা বৈশিষ্ট্যগুলিতে আরও ফোকাস করে, তারপরে তথাকথিত সুরক্ষা বৈশিষ্ট্যগুলিতে এবং অবশেষে অন্যান্য জিনিসগুলির উপর যা একটি ভাল প্লাগইন তৈরি করে (UI, ড্যাশবোর্ড, মূল্য নির্ধারণ ইত্যাদি)

ম্যালওয়্যার স্ক্যানিং

জেটপ্যাক বেশিরভাগ ম্যালওয়্যার মিস করেছে। আমাদের হতবাক, iThemes একেবারে কিছুই সনাক্ত করে না৷

আমরা জেটপ্যাকের স্ক্যান এবং সিকিউরিটি ডেইলি প্ল্যানগুলি পরীক্ষা করেছি, কারণ তাদের বিনামূল্যের সংস্করণে কোনও স্ক্যানার নেই৷

জেটপ্যাক বনাম iThemes:আপনার ওয়ার্ডপ্রেস ওয়েবসাইটের জন্য কোনটি ভাল নিরাপত্তা?
কোনও ডেটা নেই এমন একটি সাইটের জন্য এটি 20 মিনিটের বেশি সময় নিয়েছে .

আমরা জেটপ্যাকে প্রচুর ম্যালওয়্যার নিক্ষেপ করেছি এবং এটি ম্যালওয়্যারযুক্ত কিছু ফাইলকে পতাকাঙ্কিত করেছে। খারাপ কোড ছিল এমন কিছু ফাইলে পতাকাঙ্কিত করা হয়নি, তাই স্ক্যানারটি অবশ্যই 100% নয়। অ্যালার্মগুলি মূলত অর্থহীন ছিল, কারণ তারা "দূষিত কোড প্যাটার্ন" হিসাবে প্রদর্শিত হয়েছিল৷

জেটপ্যাক বনাম iThemes:আপনার ওয়ার্ডপ্রেস ওয়েবসাইটের জন্য কোনটি ভাল নিরাপত্তা?

আমরা যদি প্রথমে জেটপ্যাক পরীক্ষা করতাম তবে আমরা এতে খুব বেশি প্রভাবিত হতাম না। কিন্তু, ভাগ্যের মতো, আমরা প্রথমে iThemes চেষ্টা করেছি। এবং ছেলে, যে বার কম সেট কি. আমাদের সম্পূর্ণ অবিশ্বাসের জন্য, আমরা বুঝতে পেরেছি যে iThemes স্ক্যানার শুধুমাত্র ওয়েবসাইটটি Google-এর কালো তালিকায় তালিকাভুক্ত কিনা তা পরীক্ষা করে।

জেটপ্যাক বনাম iThemes:আপনার ওয়ার্ডপ্রেস ওয়েবসাইটের জন্য কোনটি ভাল নিরাপত্তা?

এটি আক্ষরিকভাবে এর স্ক্যানিং ক্ষমতার পরিমাণ। আমাদের দুটি খারাপ পরীক্ষা সাইটই iThemes থেকে স্বাস্থ্যের ক্লিন চিট পেয়েছে, কারণ তারা Google-এর কালো তালিকায় নেই।

ম্যালওয়্যার পরিষ্কার করা

Jetpack এবং iThemes উভয়ই ম্যালওয়্যার পরিষ্কার করার দাবি করে না, তাই তারা স্পষ্টতই পারে না এবং করতে পারে না।

জেটপ্যাক প্ল্যানের বিশদটি আমাদের ক্ষীণ আশা দিয়েছে যে কিছু ম্যালওয়্যার স্বয়ংক্রিয়ভাবে সংশোধন করা যেতে পারে, কিন্তু আমাদের হ্যাক করা ফাইলগুলির একটিও সংশোধনযোগ্য ছিল না। প্লাগইনটি পরামর্শ দেয় যে আমরা ম্যালওয়্যারটি সরানোর জন্য একটি পরিষেবা প্রদানকারীর সাথে যোগাযোগ করি, অথবা এটিকে ম্যানুয়ালি অপসারণ করার চেষ্টা করি এবং তারপরে আবার স্ক্যান চালানোর চেষ্টা করি৷ সহায়ক হওয়ার প্রয়াসে, খারাপ কোডটি স্ক্যান ফলাফলে চিহ্নিত করা হয়েছে, তাই সম্ভবত আমরা ফাইল থেকে এটি মুছে ফেলতে পারি।

বিবেচনা করে যে iThemes ম্যালওয়ারের জন্য স্ক্যান করতে পারে না, এটি অনুসরণ করে যে এটি ম্যালওয়্যার পরিষ্কার করতে পারে না। যদিও তাদের প্রতিরক্ষায়, তারা সক্ষম বলে দাবি করে না।

ম্যালওয়্যার পরিষ্কার করা একটি হ্যাক মোকাবেলা করার সবচেয়ে কঠিন এবং নিখুঁত অংশ, এবং তাই হ্যাক অপসারণ পরিষেবাগুলি এটি করার জন্য অতিরিক্ত পরিমাণে চার্জ করে। ম্যালকয়ারের প্লাগইন (এবং সাবস্ক্রিপশন) এর মধ্যে তৈরি একটি স্বয়ংক্রিয়-পরিষ্কার বৈশিষ্ট্য রয়েছে, তাই হ্যাক অপসারণ পরিষেবাগুলির প্রয়োজনীয়তা সম্পূর্ণভাবে এড়ায়৷

ফায়ারওয়াল

এখানে কোন ফায়ারওয়াল নেই।

ওয়ার্ডপ্রেস নিরাপত্তার একটি গুরুত্বপূর্ণ অংশ হল একটি ফায়ারওয়াল। ফায়ারওয়ালগুলি দূষিত ট্র্যাফিককে দূরে রাখে এবং তাই হ্যাকারদের থেকে আপনার ওয়েবসাইটকে রক্ষা করে। হ্যাকাররা ওয়েবসাইটগুলিতে শোষণ করার জন্য দুর্বলতাগুলি সন্ধান করে এবং ফায়ারওয়ালগুলি এটি করতে সক্ষম হওয়ার জন্য সহায়ক।

Jetpack বা iThemes এর কোনো ফায়ারওয়াল নেই। কোন প্লাগইনের একটি বুদ্ধিমান ফায়ারওয়াল আছে, বিশেষভাবে ওয়ার্ডপ্রেস ওয়েবসাইট রক্ষা করার জন্য ডিজাইন করা হয়েছে জানেন? ম্যালকেয়ার।

ভালনারেবিলিটি সনাক্তকরণ

জেটপ্যাক আমাদের পরীক্ষার সাইটগুলিতে বেশিরভাগ দুর্বলতা সনাক্ত করেছে। আবার, iThemes ছোট হয়ে গেছে, কিছুই সনাক্ত করতে পারেনি।

জেটপ্যাক দুর্বল প্লাগইনগুলি নিতে সক্ষম হয়েছিল এবং তাদের জন্য একটি অটো-ফিক্স বিকল্প অফার করে - যা মূলত তাদের আপডেট করার জন্য। জেটপ্যাকের নিরাপত্তা দৈনিক পরিকল্পনায় ব্যাকআপ সংহত করার কারণে, আমরা এটি পরীক্ষা করতে সক্ষম হয়েছি এবং এটি নির্বিঘ্নে কাজ করেছে। এখানে আমাদের একমাত্র সতর্কতা ছিল যে স্ক্যানারটি 3টি দুর্বল প্লাগইনের মধ্যে 2টিই তুলে নিয়েছে৷

জেটপ্যাক বনাম iThemes:আপনার ওয়ার্ডপ্রেস ওয়েবসাইটের জন্য কোনটি ভাল নিরাপত্তা?

iThemes এর চেহারা থেকে প্লাগইন এবং থিম সংস্করণ পরীক্ষা করতে অক্ষম। এটির ড্যাশবোর্ডে একটি অত্যন্ত অপ্রয়োজনীয় কাউন্টার রয়েছে যা আপনাকে করা হয়েছে এমন আপডেটের সারাংশ দেখায়৷

ব্রুট ফোর্স লগইন সুরক্ষা

জেটপ্যাক বারবার ব্যর্থ লগইন প্রচেষ্টা মার্জিতভাবে ব্লক করে। iThemes এর লগইন সুরক্ষা অবিশ্বস্ত।

iThemes প্রতিটি ভুল লগইনকে একটি নৃশংস শক্তির প্রচেষ্টা হিসাবে চিহ্নিত করে, যা অপ্রয়োজনীয়ভাবে উদ্বেগজনক ছিল। যখন আমরা আমাদের পরীক্ষামূলক ওয়েবসাইটের 2টির জন্য লগইন পৃষ্ঠাটিকে জবরদস্তি করার চেষ্টা করি, তখন iThemes মাত্র 1 সাইটের প্রচেষ্টাটিকে অবরুদ্ধ করে।

ওয়েবসাইটগুলির মধ্যে পার্থক্য হল যে একটিতে ম্যালওয়্যার ছিল, এবং অন্যটিতে ছিল না। আমরা তৃতীয় সাইটেও চেষ্টা করেছি, এবং পাশবিক শক্তি সুরক্ষা মোটেও কাজ করেনি। সামগ্রিকভাবে, ফলাফল অনিশ্চিত ছিল। আমরা মনে করেছি যে বৈশিষ্ট্যটি বিক্ষিপ্তভাবে কাজ করে, যা এটিকে অকেজো করে তোলে৷

জেটপ্যাক তাদের বিনামূল্যের পরিকল্পনায় ব্রুট ফোর্স অ্যাটাক সুরক্ষা প্রদান করে। লগইন প্রচেষ্টা সীমিত নয়, তবে আপনি 10টি ব্যর্থ প্রচেষ্টার পরে লগইন পৃষ্ঠায় একটি অবাধ সাংখ্যিক চ্যালেঞ্জ যোগ করা দেখতে পাবেন। এটি প্রথম 3 এর পরে সমস্ত ব্যর্থ প্রচেষ্টাকে দূষিত লগইন প্রচেষ্টা হিসাবে লগ করে, যা ন্যায্য।

জেটপ্যাক বনাম iThemes:আপনার ওয়ার্ডপ্রেস ওয়েবসাইটের জন্য কোনটি ভাল নিরাপত্তা?

আমরা এক মিনিটেরও কম সময়ে 50+ ভুল লগইন করার চেষ্টা করার পরে আমাদের আইপি ব্লক হয়ে যাবে বলে আশা করছি। লকআউটগুলি প্রতিরোধ করতে অ্যাডমিন আইপিগুলিকে হোয়াইটলিস্ট করার বিকল্প দ্বারা প্রত্যাশাটি মূলত জ্বালানী হয়েছিল। লকআউটগুলি দুর্বল কোডেড সুরক্ষা প্লাগইনগুলির ক্ষতিকারক, তাই সম্ভবত এই বিকল্পটি একেবারেই বিদ্যমান। যাই হোক না কেন, আমরা একটি আইপি ব্লক করার চেষ্টা করেছি, কিন্তু পারিনি।

অ্যাক্টিভিটি লগ

জেটপ্যাকের কার্যকলাপ লগ দুর্দান্ত, যদিও ডেটা শুধুমাত্র 30 দিনের জন্য উপলব্ধ। iThemes লগ অসম্পূর্ণ, এবং তাই দরকারী নয়.

একটি অ্যাক্টিভিটি লগ ওয়েবসাইটগুলিকে সুরক্ষিত করার জন্য একটি গুরুত্বপূর্ণ হাতিয়ার, কারণ হ্যাকাররা সাইট আক্রমণ করার জন্য অপর্যাপ্ত লগিংয়ের সুবিধা নেয়৷ iThemes ব্যবহারকারীর কার্যকলাপ, সংস্করণ পরিচালনা, সাইট স্ক্যান এবং নৃশংস শক্তি আক্রমণগুলি লগ করে। আমরা আমাদের পরীক্ষার উইন্ডোর সময় লগ করা অন্য কোনো ধরনের কার্যকলাপ দেখিনি। অ্যাক্টিভিটি লগ হিসাবে বিচ্ছিন্নভাবে নেওয়া হয়েছে, আমরা এর কার্যকারিতাকে ন্যায্য হিসাবে র‌্যাঙ্ক করব। প্লাগইনগুলি সেটিংসে করা পরিবর্তনগুলি দেখতে পেলে আরও ভাল হত। উদাহরণস্বরূপ, আমরা একই সময়ে জেটপ্যাক ইনস্টল করেছি এবং এটি প্রচুর সেটিংস পরিবর্তন করেছে। এর কোনোটিই অ্যাক্টিভিটি লগে দেখা যায়নি।

জেটপ্যাক বনাম iThemes:আপনার ওয়ার্ডপ্রেস ওয়েবসাইটের জন্য কোনটি ভাল নিরাপত্তা?

যাইহোক, যখন আমরা অস্তিত্বহীন স্ক্যানার এবং প্যাচি ব্রুট ফোর্স সুরক্ষার সাথে iThemes অ্যাক্টিভিটি লগকে বিবেচনা করি, তখন আমাদের রেটিং কমে যায়। লগগুলি হল যেখানে প্রশাসক তাদের ওয়েবসাইটের নিরাপত্তা স্থিতি পরীক্ষা করতে যাবেন৷ এটি একটি স্ন্যাপশট হওয়ার কথা, এবং এটি সঠিক ছবি আঁকে না।

অন্যদিকে, জেটপ্যাকের একটি দুর্দান্ত কার্যকলাপ লগ রয়েছে। আপনি বিনামূল্যের প্ল্যানে এর স্বাদ পাবেন, কিন্তু আপনি দেখতে পাচ্ছেন যে এটি সত্যিই অর্থপ্রদানের পরিকল্পনাগুলিতে শুরু করে। এটি ব্যবহারকারীর সমস্ত ক্রিয়াকলাপ, হুমকি (এটি অবশ্যই একটি প্রিমিয়াম প্ল্যানে) এবং এমনকি সেটিংসে পরিবর্তনগুলিকে ট্র্যাক করে৷ অ্যাক্টিভিটি স্ক্রিনটি একটি মিনি-ড্যাশবোর্ডের মতোও কাজ করে, যা পুরানো প্লাগইন এবং থিম বা ম্যালওয়্যারের মতো মনোযোগের প্রয়োজন এমন জিনিসগুলিকে নির্দেশ করে৷

জেটপ্যাক বনাম iThemes:আপনার ওয়ার্ডপ্রেস ওয়েবসাইটের জন্য কোনটি ভাল নিরাপত্তা?

জেটপ্যাকের কার্যকলাপ লগের সাথে আমাদের একমাত্র সতর্কতা হল এমনকি প্রিমিয়াম সংস্করণে মাত্র 30 দিনের জন্য ডেটা রয়েছে। এটা যথেষ্ট নয়।

টু-ফ্যাক্টর প্রমাণীকরণ

iThemes একটি শক্তিশালী দ্বি-ফ্যাক্টর প্রমাণীকরণ বৈশিষ্ট্য আছে. জেটপ্যাকের এই বৈশিষ্ট্যটি মোটেই নেই।

মজার গল্প:দ্বি-ফ্যাক্টর প্রমাণীকরণ হল প্রথম বৈশিষ্ট্য যা আমরা iThemes দিয়ে পরীক্ষা করেছি এবং আমরা বেশ অনুকূলভাবে প্রভাবিত হয়েছি। অনেক কাস্টমাইজেশন সম্ভব, এবং এটি বাক্সের বাইরে নির্বিঘ্নে কাজ করে। ব্যবহারকারীদের পছন্দের টোকেন থাকতে পারে এবং এটি দুর্দান্ত কাজ করে।

জেটপ্যাক বনাম iThemes:আপনার ওয়ার্ডপ্রেস ওয়েবসাইটের জন্য কোনটি ভাল নিরাপত্তা?

যাইহোক—হ্যাঁ, একটি 'তবে' আছে—প্রো প্ল্যানে একগুচ্ছ তথাকথিত বৈশিষ্ট্য ছিল যা প্রকৃতপক্ষে অন্যান্য লগইন টোকেনগুলিকে সরিয়ে দেয়; যথা পাসওয়ার্ডহীন লগইন, বিশ্বস্ত ডিভাইস এবং জাদু লিঙ্ক। এই সমস্ত বিকল্পগুলি একটি অ্যাকাউন্টে লগইন করার বিকল্প পদ্ধতি প্রদান করে এবং সততার সাথে দ্বি-ফ্যাক্টর প্রমাণীকরণের সম্পূর্ণ বিন্দুকে অস্বীকার করে:যা একটি অতিরিক্ত, রিয়েল-টাইম লগইন টোকেন। তাই আমরা এটা দেখে হতাশ হয়ে পড়েছিলাম। সমাধান এই বৈশিষ্ট্যগুলি ব্যবহার করা হয় না.

জেটপ্যাকের দ্বি-ফ্যাক্টর প্রমাণীকরণ নেই।

সার্ভার সম্পদ ব্যবহার

জেটপ্যাক স্ক্যানিং সার্ভার সংস্থানগুলিতে একটি লোড রাখে। iThemes করেনি কারণ, ভাল, এটি কিছুই করে না। তাই সার্ভার ব্যবহারের প্রশ্নই আসে না।

এখন এই একটি আকর্ষণীয় এক. অনেক লোক তাদের নিরাপত্তা প্লাগইনগুলি তাদের ওয়েবসাইট সার্ভারে কতটা লোড করে তা বিবেচনা করে না। যদি না তারা তাদের হোস্টিং প্রদানকারীর কাছ থেকে একটি ইমেল না পায়, সম্ভবত। ছোট সাইটগুলির জন্য, এটি একটি বড় চুক্তি নাও হতে পারে। কিন্তু বড় সাইটের জন্য? আপনি একেবারে প্রভাব বিবেচনা করতে হবে.

iThemes, আমরা নিরাপদে উপেক্ষা করতে পারি কারণ কোন স্ক্যান নয়-কোন সুরক্ষা নেই-কোন পরিষ্কার নয় মানে লোড নেই। এটি আসলে এই পয়েন্টটি জিতেছে, কারণ একটি ভাঙা ঘড়িও দিনে দুবার ঠিক থাকে।

জেটপ্যাক স্ক্যান করার সময় আমাদের সার্ভারের সংস্থানগুলিকে স্পাইক করেছে। আমাদের সাইটটি খুব কমই একটি 60 MB ডাটাবেসে ঘড়িতে থাকে, তাই এটি আসলেই একটি হালকা সাইট, শুরু করার জন্য। যদি আমাদের ওয়েবসাইট ভারী হয় বা একটি ই-কমার্স সাইট হয়, তাহলে প্রভাব অনেক বেশি দৃশ্যমান হবে-এবং তাই উদ্বেগের কারণ।

সতর্কতা

জেটপ্যাক সনাক্ত করা ম্যালওয়্যার এবং দুর্বলতার জন্য ইমেল সতর্কতা পাঠায়। iThemes যাহাই কোন সতর্কতা পাঠায় না.

আপনার ওয়েবসাইটে কিছু ভুল হয়ে গেলে, আপনি অবিলম্বে জানতে চান যাতে আপনি এটির সমাধান করতে পারেন। জেটপ্যাক আপনাকে ম্যালওয়্যারের উপস্থিতি এবং স্ক্যান সম্পূর্ণ হওয়ার সাথে সাথে সম্ভাব্য দুর্বলতার বিষয়ে সতর্ক করে। ম্যালওয়্যারের জন্য ড্যাশবোর্ড বিজ্ঞপ্তিগুলিও রয়েছে৷ এটি দুর্দান্ত, কারণ এই সতর্কতাগুলি মিশন সমালোচনামূলক৷ আপনি অবিলম্বে জানতে চান যখন জিনিস খারাপ হয়.

জেটপ্যাক বনাম iThemes:আপনার ওয়ার্ডপ্রেস ওয়েবসাইটের জন্য কোনটি ভাল নিরাপত্তা?

যাইহোক, আমরা ডাউনটাইম মনিটরিং বৈশিষ্ট্যটিও পরীক্ষা করেছি, কারণ এটি পরিকল্পনার অংশ হিসাবে এসেছিল এবং জেটপ্যাক কীভাবে ডাউনটাইম পরিচালনা করে তা নিয়ে আমরা কৌতূহলী ছিলাম। দেখা যাচ্ছে, জেটপ্যাক আমাদের সাইটগুলি বন্ধ হয়ে গেলে আমাদের সতর্ক করেনি। আমরা বিভিন্ন উপায়ে সাইটটি ক্র্যাশ করার চেষ্টা করেছি:index.php ফাইলের নাম পরিবর্তন করা যাতে আমরা একটি নিষিদ্ধ ত্রুটি পেয়েছি; wp-load.php ফাইলটির নাম পরিবর্তন করা যাতে ওয়েবসাইটটিতে পৌঁছানো না যায় এবং আরও অনেক কিছু। এই জিনিসগুলির কোনটিই জেটপ্যাকের উপর ব্লিপ সৃষ্টি করেনি।

জেটপ্যাক বনাম iThemes:আপনার ওয়ার্ডপ্রেস ওয়েবসাইটের জন্য কোনটি ভাল নিরাপত্তা?

ডাউনটাইম পর্যবেক্ষণ কঠোরভাবে একটি নিরাপত্তা বৈশিষ্ট্য নয়, কিন্তু ডাউনটাইম ম্যালওয়্যারের লক্ষণগুলির মধ্যে একটি। তা ছাড়াও, আমরা জানতে চাই যে আমাদের সাইটটি দ্বিতীয়বার নিচে নেমে গেছে। এটা সত্যিই যে সমালোচনামূলক. সুতরাং জেটপ্যাকের জন্য সতর্কতাগুলিকে কীভাবে রেট করা যায় তা নিয়ে আমরা দ্বন্দ্বে আছি:নিরাপত্তা কোণ থেকে, তারা কাজ করে; কিন্তু তারা এখনও যে প্রতিশ্রুতি দেয় তা পূরণ করে না। এটি আমাদের প্লাগইনকে বিশ্বাস করার বিষয়ে সতর্ক করে তোলে।

জেটপ্যাক বনাম iThemes:আপনার ওয়ার্ডপ্রেস ওয়েবসাইটের জন্য কোনটি ভাল নিরাপত্তা?
আমরা ক্র্যাশ মেরামত করার পরে এই বিজ্ঞপ্তিটি পেয়েছি , এবং সাইট খুব কাজ ছিল.

নিবন্ধের এই মুহুর্তে, আপনি জানেন যে iThemes কার্যকর কিছু করেনি। আমরা ফাইল পরিবর্তনের রিপোর্ট, ডাটাবেস ব্যাকআপ নেওয়ার বিজ্ঞপ্তি, ব্রুট ফোর্স নেটওয়ার্কে যোগদান এবং অন্যান্য নিশ্চিতকরণ পেয়েছি। এছাড়াও, আমরা একেবারে অকেজো তথ্য সহ একটি দৈনিক নিরাপত্তা ডাইজেস্ট এবং আবিষ্কৃত ওয়ার্ডপ্রেস দুর্বলতার তালিকা সহ একটি সাপ্তাহিক ইমেল পেয়েছি।

জেটপ্যাক বনাম iThemes:আপনার ওয়ার্ডপ্রেস ওয়েবসাইটের জন্য কোনটি ভাল নিরাপত্তা?

সম্ভবত আমাদের এই সুবিধাজনক তালিকার বিরুদ্ধে আমাদের ওয়েবসাইটের থিম এবং প্লাগইনগুলি পরীক্ষা করার এবং প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার কথা। যাইহোক, আমরা একটি সাইটের জন্য এটি করতে ক্লান্ত হয়ে পড়েছি; বাকি দুটি ভুলে যান। বিশাল সংখ্যক ওয়েবসাইট আছে এমন কারো পক্ষে পরিচালনা করা অসম্ভব।

ইনস্টলেশন, কনফিগারেশন, এবং ব্যবহারযোগ্যতা

আবার, Jetpack এখানে iThemes কে ছাড়িয়ে গেছে। আমরা যা অনুমান করি তা হল নিরাপত্তার ক্ষেত্রে দক্ষ দেখানোর প্রচেষ্টা, iThemes পুরো প্লাগইনকে শব্দে পূর্ণ করেছে। এটি বর্ণনা করার অন্য কোন উপায় নেই।

iThemes ইনস্টলেশন সহজ বলে মনে হচ্ছে। শুরু করার জন্য একটি অ্যাকাউন্ট তৈরি করার প্রয়োজন ছিল না, যা আমাদের এখনই শুরু করতে সাহায্য করেছে। আপনি ইনস্টলেশনের সময় সেটিংস কনফিগার করতে বেছে নিতে পারেন, অথবা পরে এটি করতে এড়িয়ে যেতে পারেন। কিন্তু আপনি যদি কনফিগারেশন এড়িয়ে যান, আপনার নিরাপত্তা ড্যাশবোর্ড তৈরি হয় না। সেখানেই সহজ অংশটি একটি চিৎকারে থামে।

জেটপ্যাক বনাম iThemes:আপনার ওয়ার্ডপ্রেস ওয়েবসাইটের জন্য কোনটি ভাল নিরাপত্তা?

কনফিগারেশন বিকল্পগুলি একটি নতুন ব্যবহারকারীর জন্য বিভ্রান্তিকর। এটি দানাদার নিয়ন্ত্রণের ছাপ দেয়, কিন্তু নিরাপত্তার উপর কোন বাস্তব প্রভাব ফেলে না। একটি সুরক্ষিত ওয়েবসাইট পেতে আমাদের কী করতে হবে তা বোঝার জন্য আমরা সমস্ত সেটিংসের মধ্য দিয়ে ঘুরেছি, কিন্তু শেষ পর্যন্ত এটি iThemes-এর সাথে সময়ের অপচয় ছিল।

জেটপ্যাক বনাম iThemes:আপনার ওয়ার্ডপ্রেস ওয়েবসাইটের জন্য কোনটি ভাল নিরাপত্তা?

জেটপ্যাক ইনস্টলেশন একটু বেদনাদায়ক ছিল। আপনি কোনও সুরক্ষা বৈশিষ্ট্য নিয়ে এগিয়ে যেতে পারবেন না, যদি না আপনি একটি WordPress.com অ্যাকাউন্ট তৈরি বা সংযোগ না করেন, যা বহিরাগত ড্যাশবোর্ড হিসাবে কাজ করে।

জেটপ্যাক বনাম iThemes:আপনার ওয়ার্ডপ্রেস ওয়েবসাইটের জন্য কোনটি ভাল নিরাপত্তা?

এছাড়াও, আপনাকে একটি পরিকল্পনা বেছে নেওয়ার জন্য অনুরোধ করা হচ্ছে, এবং এটি করার জন্য আপনাকে বেশ কয়েকবার wp-admin থেকে সরিয়ে নেওয়া হবে। অবশেষে, প্লাগইনটির অন্তত একটি প্রথম ছাপ পেতে, আমরা একটি স্ক্যান পরিকল্পনা নিয়ে গিয়েছিলাম। যদিও কনফিগারেশনটি অনেক সহজ ছিল, কারণ আপনাকে কাস্টমাইজেশন এবং অপ্রয়োজনীয় বিকল্পগুলির একটি তুষারপাতের সাথে উপস্থাপন করা হয়নি। আমাদের কি আসলেই ব্রুট ফোর্স ইমেল কাস্টমাইজ করতে হবে যা অ্যাডমিন, iThemes-এর কাছে যায়? না আমরা সত্যিই করি না!

জেটপ্যাক বনাম iThemes:আপনার ওয়ার্ডপ্রেস ওয়েবসাইটের জন্য কোনটি ভাল নিরাপত্তা?

iThemes ড্যাশবোর্ড অকেজো, কারণ সেখানে কোনো প্রকৃত নিরাপত্তা-সম্পর্কিত তথ্য নেই। ব্রুট ফোর্স লগগুলি অর্থহীন হয় যদি প্রচেষ্টাগুলি সঠিকভাবে লগ করা না হয়। আমাদের সাইটটি Google-এর কালো তালিকায় আছে কিনা সে সম্পর্কে আমাদের স্ক্যানের তালিকার প্রয়োজন নেই। জেটপ্যাক ডাব্লুপি-অ্যাডমিন ড্যাশবোর্ডটি আরও ভাল ছিল, তবে সামান্য। একজন মুক্ত ব্যবহারকারী হিসাবে, আপনি বেশিরভাগই দেখতে পাবেন যে আপনার পরিকল্পনা কী করতে পারে, কিন্তু করে না। দূষিত আক্রমণ প্রতিরোধের জন্য একটি কাউন্টার থাকবে, তবে সেই আক্রমণগুলি সম্পর্কে কোনও দানাদার ডেটা নেই৷ শুধু একটি সংখ্যা জেটপ্যাকের জন্য একটি ভ্যানিটি মেট্রিক, এবং সম্ভবত স্কিটিশ অ্যাডমিনের জন্য একটি প্রশান্তিদায়ক৷

iThemes:অতিরিক্ত

আমরা প্রশাসকদের iThemes দ্বারা তাদের ওয়েবসাইট লক আউট করার বিষয়ে অনেক অভিযোগ দেখেছি। তাই সম্ভবত এই কারণেই তাদের কাছে একটি বিস্তৃত আইপি হোয়াইটলিস্ট বৈশিষ্ট্য রয়েছে যা এমনকি আপনার বর্তমান আইপি সনাক্ত করে। আমরা এটি কয়েকবার চেষ্টা করেছি, এবং ডিভাইস আইপি পরিবর্তন করতে পারে বলে, হোয়াইটলিস্টে বেশ কয়েকটি আইপি ছিল। মজার বিষয় হল, এটি লোকেদের আশ্বস্ত করার কথা যে তারা তাদের ওয়েবসাইট থেকে লক আউট হবে না। যাইহোক, আমাদের শিক্ষার উপর ভিত্তি করে, আপনি আসলে iThemes দিয়ে আপনার সাইট থেকে লক আউট করতে পারবেন না, এবং এটি সাদা তালিকার সাথে কোন সম্পর্ক নেই।

পরবর্তী, iThemes একটি ফাইল পরিবর্তন মনিটর আছে. ফাইল পরিবর্তনগুলি পর্যবেক্ষণ করা সীমিত সুরক্ষা মান, কারণ ফাইলগুলি একটি ভুল টাইমস্ট্যাম্প দেখানোর জন্যও সম্পাদনা করা যেতে পারে। আমরা এটি দেখেও হতবাক হয়ে গিয়েছিলাম যে একটি ফাইল এক্সটেনশন বর্জন তালিকা রয়েছে, যার মধ্যে ফাইলের প্রকারগুলি অন্তর্ভুক্ত রয়েছে যা .ico ফাইলের মতো ম্যালওয়্যার বহন করতে পরিচিত।

জেটপ্যাক বনাম iThemes:আপনার ওয়ার্ডপ্রেস ওয়েবসাইটের জন্য কোনটি ভাল নিরাপত্তা?

iThemes একটি অসাধারণ দানাদার ব্যবহারকারী ব্যবস্থাপনা সিস্টেম আছে. আপনি সরাসরি ব্যবহারকারীর ভূমিকার জন্য সেটিংস কনফিগার করতে পারেন। যাইহোক, এই সমস্ত গোলমালের মধ্যে লুকিয়ে আছে কিছু বেশ ভালো পাসওয়ার্ড ম্যানেজমেন্ট নীতি:শক্তিশালী পাসওয়ার্ড প্রয়োগ করুন এবং আপস করা পাসওয়ার্ড প্রত্যাখ্যান করুন . আপনার কাছে অ্যাপ্লিকেশন পাসওয়ার্ডও থাকতে পারে যা আপনার অ্যাকাউন্টের পাসওয়ার্ড থেকে আলাদা, তাই আপনি XML-RPC ব্যবহার করতে পারেন।

জেটপ্যাক বনাম iThemes:আপনার ওয়ার্ডপ্রেস ওয়েবসাইটের জন্য কোনটি ভাল নিরাপত্তা?

অবশেষে, iThemes-এর কিছু শক্ত বৈশিষ্ট্য রয়েছে, যা আমরা অন্যান্য নিবন্ধে কাউন্টারইন্ট্যুটিভ বলে ডিবাঙ্ক করেছি। উদাহরণস্বরূপ, আপনার লগইন URL পরিবর্তন করবেন না। iThemes নিজেরাই বলে যে এটি একটি খারাপ ধারণা। আপনি ফাইল এডিটর অক্ষম করতে পারেন, কিন্তু এটি সীমিত মূল্যের কারণ অ্যাডমিন অ্যাক্সেস সহ একজন হ্যাকার পরিবর্তে একটি প্লাগইন ইনস্টল করতে পারে।

একটি বৈশিষ্ট্য যা আমরা ভেবেছিলাম তা হল আপলোড ফোল্ডারে PHP এক্সিকিউশন ব্লক করা . যাইহোক, iThemes এছাড়াও পরামর্শ দেয় যে আপনি প্লাগইন এবং থিম ফোল্ডারের জন্য এটি করেন এবং এটি নিছক পাগলামি। কিছু প্লাগইন এর স্ক্রিপ্ট আছে যেগুলি সরাসরি অ্যাক্সেস করা প্রয়োজন, এবং এই ক্ষেত্রে বিরতি নিশ্চিত। এটি একটি সাধারণ ব্যবহারকারীর পক্ষে তা নির্ধারণ করা অসম্ভব।

জেটপ্যাক বনাম iThemes:আপনার ওয়ার্ডপ্রেস ওয়েবসাইটের জন্য কোনটি ভাল নিরাপত্তা?

জেটপ্যাক:অতিরিক্ত

জেটপ্যাক বান্ডিল তাদের নিরাপত্তা সহ ব্যাকআপ . স্পষ্টতই আমরা ব্যাকআপের বিশাল উকিল, তাই আমরা এই বৈশিষ্ট্যটির সম্পূর্ণ পক্ষে। আমরা এটি পরীক্ষা করিনি, কারণ প্রযুক্তিগতভাবে এটি কোনও সুরক্ষা বৈশিষ্ট্য নয়, তবে সমস্ত ক্ষেত্রেই এটি একটি সত্যিই ভাল।

আশ্চর্যজনকভাবে, জেটপ্যাকের বৈশিষ্ট্য হিসাবে লকআউট প্রতিরোধও রয়েছে। তাদের ওয়েবসাইটের মতে, আপনার আইপি ব্রুট ফোর্স প্রোটেকশনের অংশ হিসেবে ব্লক করা যেতে পারে, কিন্তু আমরা যখন লগইন স্ক্রীনে জোর করার চেষ্টা করেছি তখন আমরা কোনো ব্লক পাইনি। আপনি এই শ্বেত তালিকায় আপনার আইপি ঠিকানা যোগ করতে পারেন, কিন্তু ডিভাইসের জন্য আইপি ঠিকানা পরিবর্তন করে, এটি কার্যকর নয়।

জেটপ্যাক বনাম iThemes:আপনার ওয়ার্ডপ্রেস ওয়েবসাইটের জন্য কোনটি ভাল নিরাপত্তা?

আপনি যখন একটি Jetpack অ্যাকাউন্ট তৈরি করেন, আপনি আসলে একটি WordPress.com অ্যাকাউন্ট তৈরি করছেন। এটি আপনার বাহ্যিক ড্যাশবোর্ড হিসাবেও কাজ করে৷ , এবং তথ্যের বিশাল সংখ্যাগরিষ্ঠতা এখানে দেখানো হয়েছে। আপনার wp-admin-এ জেটপ্যাক একটি স্ন্যাপশট বেশি৷

iThemes এবং Jetpack থেকে কি অনুপস্থিত

Jetpack এবং iThemes উভয়েরই ফায়ারওয়াল নেই, তাই নির্দিষ্ট ধরণের আক্রমণ থেকে ওয়েবসাইটগুলিকে রক্ষা করতে অক্ষম৷ এটি একটি উজ্জ্বল সমস্যা, কারণ আপনার ওয়েবসাইটে দুর্বলতা থাকলে, একটি শক্তিশালী ফায়ারওয়াল শোষণের সংখ্যা উল্লেখযোগ্যভাবে হ্রাস করতে পারে।

আমরা জেটপ্যাকে আরও কিছু শক্ত বৈশিষ্ট্য দেখতে পছন্দ করতাম, এবং স্পষ্টতই নিরাপত্তা বৈশিষ্ট্যগুলি আরও শক্তিশালী হতে পারে।

জেটপ্যাক বনাম iThemes:মূল্য + চূড়ান্ত চিন্তা

iThemes অর্থের অপচয়। জেটপ্যাকের স্ক্যান প্ল্যান গড়ে স্ক্যানারের জন্য প্রতি বছর প্রতি সাইট $80; নিরাপত্তা দৈনিক পরিকল্পনা মূল্য মূল্য নয়.

আপনি যদি এই নিবন্ধের কোনো অংশ পড়ে থাকেন তবে আপনি জানেন যে iThemes এর মূল্য এক টাকাও নয়। এর একমাত্র সঞ্চয় করুণা হল দ্বি-ফ্যাক্টর প্রমাণীকরণ, যা আপনি বিনামূল্যে প্ল্যানের সাথে পেতে পারেন। প্রো প্ল্যানটি একটি কেলেঙ্কারী হওয়ার প্রান্তে টিটার্স।

জেটপ্যাক বনাম iThemes:আপনার ওয়ার্ডপ্রেস ওয়েবসাইটের জন্য কোনটি ভাল নিরাপত্তা?

জেটপ্যাকের স্ক্যানার নিখুঁত নয়। এটি সমস্ত ম্যালওয়্যার বা সমস্ত দুর্বলতা ধরতে পারেনি। যাইহোক, এটি ম্যালওয়্যার সহ ফাইলগুলি চিহ্নিত করার ক্ষেত্রে সহায়ক ছিল। কোন ম্যালওয়্যার পরিষ্কারের কথা বলা নেই, তাই আমাদের মতে, নিরাপত্তা দৈনিক পরিকল্পনাটি নিরাপত্তার দৃষ্টিকোণ থেকে বিবেচনা করার মতো নয়।

জেটপ্যাক বনাম iThemes:আপনার ওয়ার্ডপ্রেস ওয়েবসাইটের জন্য কোনটি ভাল নিরাপত্তা?

বিনামূল্যের পরিকল্পনা একটি নন-স্টার্টার। ব্রুট ফোর্স সুরক্ষা একটি গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য, তবে আমরা অন্তত এখানেও স্ক্যানিং দেখতে পছন্দ করতাম। ফ্রি প্ল্যানে ম্যালওয়্যারের উপস্থিতি পরীক্ষা করার কোনো উপায় নেই৷

iThemes এবং Jetpack-এর আরও ভাল বিকল্প:MalCare

আপনার ওয়ার্ডপ্রেস ওয়েবসাইটের জন্য আপনি যে সেরা নিরাপত্তা পেতে পারেন তা হল একটি ভাল প্লাগইন বিনিয়োগ করা যা আপনাকে স্ক্যানিং, পরিষ্কার, সুরক্ষা দেয়। ম্যালকয়ার হল আমাদের প্রতিটি পরীক্ষার মাপকাঠিতে iThemes এবং Jetpack উভয়েরই একটি অত্যন্ত ভাল বিকল্প৷

প্রকৃতপক্ষে, ম্যালকয়ারের $150 প্লাস প্ল্যান জেটপ্যাকের $300 সিকিউরিটি ডেইলি প্ল্যানের সাথে তুলনীয়, আরও ভাল বৈশিষ্ট্য সহ এবং অর্ধেক দামে। শুধু কোন প্রতিযোগিতা নেই।

উপসংহার

আপনি যদি অর্থনৈতিক করতে হয়, আপনার ওয়েবসাইটের নিরাপত্তা এটি করার জায়গা নয়। আপনার ওয়েবসাইট রক্ষা করার জন্য একটি প্রিমিয়াম সিকিউরিটি প্লাগইনের জন্য অর্থ প্রদান করা একটি ভাল বিনিয়োগ কারণ এটি ম্যালওয়্যারের পরিণতিগুলি মোকাবেলা করার জন্য অনেক বেশি ব্যয়বহুল৷

শেয়ার করার কোন চিন্তা আছে? আমাদের একটি লাইন ড্রপ. আমরা আপনার কাছ থেকে শুনতে চাই!


  1. ওয়ার্ডপ্রেসের জন্য ম্যালকেয়ার বট সুরক্ষা:কেন আপনার সাইটের প্রয়োজন?

  2. iThemes নিরাপত্তা বনাম Sucuri:কোনটি আপনার ওয়ার্ডপ্রেস ওয়েবসাইটকে সুরক্ষিত করবে?

  3. জেটপ্যাক বনাম ওয়ার্ডফেন্স:কোনটি ভাল?

  4. Sucuri বনাম Wordfence:কোন সিকিউরিটি প্লাগইন আপনার ওয়ার্ডপ্রেস ওয়েবসাইটের জন্য সেরা