কম্পিউটার

রিয়েল-টাইম ডেটাবেস সহ আর্থিক পরিষেবাগুলিতে তাত্ক্ষণিক গ্রাহক অভিজ্ঞতা তৈরি করা

রিয়েল-টাইম ফাইন্যান্সিয়াল সার্ভিসের সাথে ডেটা উদ্ভাবনকে ত্বরান্বিত করুন , রিয়েল-টাইম ডেটা দ্বারা উপলব্ধ উত্তরাধিকার পরিকাঠামো এবং সুযোগগুলির চ্যালেঞ্জগুলিকে হাইলাইট করে একটি অপরিহার্য সাদা কাগজের সহচর, এখন উপলব্ধ৷ নীচে বিনামূল্যে ডাউনলোড করুন৷

ব্যাঙ্ক এবং আর্থিক প্রতিষ্ঠানগুলি আজকের দ্রুত গতির ডিজি-স্ফিয়ারে ব্যতিক্রমী চ্যালেঞ্জের মুখোমুখি। ডিজিটাল যোগাযোগের উত্থান এবং গ্রাহক আচরণের বিকাশ ডিজিটাল পণ্যগুলিকে পরিধি থেকে কেন্দ্রে চালিত করেছে। সাফল্য গ্রাহকের অভিজ্ঞতার মানের উপর নির্ভর করে।

প্রতিদ্বন্দ্বিতা করার জন্য, আর্থিক প্রতিষ্ঠানগুলিকে একটি প্রত্যাশা পূরণের জন্য রিয়েল-টাইম পরিষেবাগুলির একটি অ্যারে প্রদান করতে হবে যা ডিজিটাল যুগের দ্বারা তৈরি করা হয়েছে এবং মহামারী দ্বারা ত্বরান্বিত হয়েছে:গ্রাহকরা একটি নির্বিঘ্ন সর্বচ্যানেল ব্যাঙ্কিং অভিজ্ঞতার দাবি করে৷

ব্যক্তিগত মিথস্ক্রিয়ায় পর্দাটি সম্পূর্ণরূপে বন্ধ নাও হতে পারে, কারণ তারা এখনও ব্যাঙ্কিংয়ের একটি গুরুত্বপূর্ণ দিক হিসাবে রয়ে গেছে, কিন্তু আজকের বাজারের চাহিদাগুলি গতি এবং অ্যাক্সেসযোগ্যতার চারপাশে ঘোরে, যার জন্য আর্থিক প্রতিষ্ঠানগুলিকে ডিজিটাল ব্যাঙ্কিংয়ের দিকে অগ্রসর হতে হবে।

এর জন্য গ্রাহকদের অভিজ্ঞতার অনেক ক্ষেত্রে প্রখর রূপান্তর প্রয়োজন, যার মধ্যে ব্যবহারকারীরা কীভাবে ব্যাঙ্কের সাথে যোগাযোগ করে, কীভাবে ডিজিটাল পণ্য ক্রয় করা হয়, কীভাবে পোর্টফোলিওগুলি অ্যাক্সেস করা হয় এবং কীভাবে গ্রাহক সহায়তা প্রদান করা হয়।

কিন্তু ব্যাঙ্কগুলির জন্য, এটি একটি গুরুতর চ্যালেঞ্জ তৈরি করেছে:তাদের উত্তরাধিকারী আইটি সিস্টেমগুলির অনমনীয়তার অর্থ তাদের স্কেলেবিলিটি, নমনীয়তা, নির্ভরযোগ্যতা এবং জটিলতার সাথে সমস্যা রয়েছে৷ ক্লাউডে তৈরি ফিনটেক স্টার্ট-আপগুলির একটি আধুনিক আর্কিটেকচার রয়েছে যা তাদের বাজারের প্রবণতাগুলির সাথে খাপ খাইয়ে নেওয়ার তত্পরতা, উদ্ভাবনের নমনীয়তা এবং ব্যবহারকারীর অভিজ্ঞতা সর্বাধিক করার সুযোগ দেয়।

বিপরীতে, ব্যাঙ্কগুলি একটি কষ্টকর স্থাপত্যের ভার বহন করছে যা সুযোগগুলি তাদের অতিক্রম করার সাথে সাথে তাদের ভারী পায়ে ছেড়ে দেয়। এটি সমস্যাযুক্ত কারণ আজকের প্রযুক্তি-ক্ষেত্র প্রায় প্রতিটি শিল্পে গ্রাহকদের প্রত্যাশাকে আকার দিয়েছে, তাদের দ্রুত, সহজ এবং অ্যাক্সেসযোগ্য ডিজিটাল পণ্যগুলিতে অভ্যস্ত করে তুলেছে৷

এই চাহিদাগুলি পূরণ করা হল ডিজিটাল পণ্য গ্রহণের সমার্থক, একটি বাস্তবতা যা ব্যাঙ্কের উপর ফিনটেকগুলির একটি সুবিধা তুলে ধরে – ব্যাঙ্কগুলি কেবলমাত্র ডিজিটাল জলে তাদের পায়ের আঙ্গুল ডুবিয়েছে, ফিনটেকগুলি তাদের মধ্যে জন্ম নিয়েছে৷

ফলস্বরূপ, সৃজনশীল ফিনটেকগুলি একটি দ্রুত, নির্বিঘ্ন, ব্যক্তিগতকৃত, এবং সহজে অ্যাক্সেসযোগ্য আর্থিক পরিষেবা প্রদান করার ক্ষমতার কারণে আজকের বাজারে মাথা ঘুরছে। ব্যাঙ্ক এবং আর্থিক প্রতিষ্ঠানগুলিকে অবশ্যই ক্লাউড এবং মাইক্রোসার্ভিসেস আর্কিটেকচারগুলিকে আলিঙ্গন করতে হবে যা ব্যবহারকারীর অভিজ্ঞতা সর্বাধিক করতে এবং শেষ পর্যন্ত গ্রাহকের প্রত্যাশা পূরণ করতে রিয়েল-টাইম ডেটা ব্যবহার করে।

নীচে আমরা প্রকাশ করব কীভাবে রিয়েল-টাইম ডেটা ব্যাঙ্কগুলির আধুনিকীকরণকে ত্বরান্বিত করতে পারে এবং ভোক্তা ও ব্যবসার প্রত্যাশাকে ছাড়িয়ে যেতে পারে৷

তাত্ক্ষণিক ডেটা বিরামহীন ব্যবহারকারীর অভিজ্ঞতা প্রদান করে

রিয়েল-টাইম ডেটাবেস সহ আর্থিক পরিষেবাগুলিতে তাত্ক্ষণিক গ্রাহক অভিজ্ঞতা তৈরি করা

সমস্ত জনসংখ্যার গ্রাহকরা ডিজিটাল ডোরওয়ের মাধ্যমে তাদের অর্থে দ্রুত, সহজ এবং সহজ অ্যাক্সেস চায়। প্রথম ডিজিটাল প্রজন্ম হওয়ার কারণে, সহস্রাব্দগুলি ডিজিটাল প্রযুক্তির সাথে আরও বেশি জড়িত, তাদের স্মার্টফোনে কয়েকটি ট্যাপ দিয়ে তাদের অর্থের উপর দৃঢ় আঁকড়ে ধরার দাবি রাখে।

পুরানো প্রজন্মের একই প্রত্যাশা কিন্তু ভিন্ন কারণে। ডিজিটাল ব্যাঙ্কিং মহামারীতে তাদের আর্থিক অ্যাক্সেসের জন্য সবচেয়ে দুর্বলদের জন্য একটি নিরাপদ উপায়। একইভাবে, চলাফেরার সমস্যাযুক্ত লোকেরা কেবল অনলাইনে গিয়ে বা একটি অ্যাপ্লিকেশনের মাধ্যমে ব্যক্তিগত পরিদর্শনের চ্যালেঞ্জগুলিকে অতিক্রম করতে পারে।

তবুও এই প্রত্যাশাগুলির মধ্যে সবচেয়ে বড় প্রত্যাশা হল ডিজিটাল ব্যাঙ্কিং একেবারে নির্বিঘ্ন হওয়া। এর মানে হল যে রিয়েল-টাইম ডেটা প্রত্যাশিত নয়, এটি দাবি করা হয়েছে এবং ব্যবহারকারীরা এমন একটি সর্বচ্যানেল অভিজ্ঞতা সহ্য করবেন না যা একটি মানসম্মত ডেটা স্তরের অভাবের কারণে ল্যাগ বা অসঙ্গতিপূর্ণ মিথস্ক্রিয়া দ্বারা ধ্বংস হয়ে যায়।

বাস্তবতা হল যদিও গ্রাহকরা ডিজিটাল চ্যানেলের মাধ্যমে ব্যাঙ্কিংকে সমর্থন করেন, তারা আরও জটিল আর্থিক পণ্যগুলিতে প্রতিশ্রুতিবদ্ধ হওয়ার সময় প্রায়ই মুখোমুখি মিথস্ক্রিয়া পছন্দ করেন। বন্ধক, ঋণ, এবং বিনিয়োগ - এই সব উদাহরণ যখন মানুষের পক্ষকে ব্যাঙ্কিং অভিজ্ঞতার একটি অংশ হতে হবে।

গবেষণা দেখায় যে ব্যাঙ্কগুলি আরও সম্পূর্ণ ব্যাঙ্কিং সমাধান তৈরি করতে ডিজিটাল চ্যানেলগুলির সাথে মানব উপাদানকে একত্রিত করার সময় বিক্রয় সর্বাধিক করার সম্ভাবনা বেশি। একটি ইউরোপীয় ব্যাংক দুই থেকে তিন বছরের মধ্যে 20% পর্যন্ত ধারাবাহিক বিক্রয় বৃদ্ধি পেয়েছে। সক্রিয় গ্রাহকদের প্রায় 60% ডিজিটাল চ্যানেল (অনলাইন এবং মোবাইল) ব্যবহার করে এবং সমস্ত টাচপয়েন্টের 80% ডিজিটালে ঘটে।

যাইহোক, মাত্র 25% বিক্রয় হয় অনলাইনে বা মোবাইলের মাধ্যমে (20% অনলাইন, 5% মোবাইল)। এখন, যদিও ডিজিটাল চ্যানেলগুলি ব্যাঙ্কিং অভিজ্ঞতাকে পুনরুদ্ধার করেছে, এবং গ্রাহকরা এটিকে স্বাগত জানিয়েছে এবং মানিয়ে নিয়েছে, তবুও অনেক রূপান্তর এখনও শাখায় বা টেলিফোনে ঘটে।

গ্রাহকরা তাদের উদ্দেশ্যের উপর নির্ভর করে বিভিন্ন চ্যানেল ব্যবহার করার আশা করেন। তারা গবেষণা করে, ওয়েবসাইটে বিনিয়োগ বা ঋণের তথ্য সংগ্রহ করে, একজন ব্যাংকার বা উপদেষ্টার সাথে বিভিন্ন বিকল্প নিয়ে আলোচনা করে এবং ফোন, ইমেল বা ব্যক্তিগতভাবে লেনদেন চূড়ান্ত করে। প্রায়শই, তারা স্ট্যাটাস বা ব্যালেন্স চেক করার জন্য মোবাইল অ্যাপে যান এবং তারপরে তারা কোনো সমস্যার সম্মুখীন হলে সহায়তার সাথে চ্যাট করেন।

কিন্তু ব্যাঙ্কগুলি বিকশিত প্রতিটি চ্যানেলের জন্য আলাদা ডেটাবেস নিয়ে শেষ হতে পারে। রিয়েল-টাইমে গ্রাহক ডেটার 360 ভিউ উপস্থাপন করার জন্য সাইলড ডেটা সংহত করার বা ইউনিফাইড ডেটা স্তর ব্যবহার করার উপায় ছাড়াই, বিভিন্ন চ্যানেলের মধ্যে চলাফেরা করার সময় গ্রাহকরা একটি অসংলগ্ন অভিজ্ঞতার সম্মুখীন হবে।

অধিকন্তু, একটি নিরবচ্ছিন্ন ব্যবহারকারীর অভিজ্ঞতা প্রদান করা এখন আর ব্যাঙ্কগুলির জন্য টেবিলের স্টক নয় – যে কোনও চ্যানেলের ঘাটতিগুলি ঘর্ষণ তৈরি করতে এবং গ্রাহকদের প্রতিযোগীদের কাছে যেতে উত্সাহিত করতে যথেষ্ট।

গবেষণা প্রস্তাব করে যে বারটি সেট করা হয়েছে এবং এটি আকাশ-উচ্চ:

  • 81% গ্রাহকরা একটি নতুন যুগের আর্থিক প্রদানকারীর সাথে স্যুইচ করবে যদি তারা একটি সহজ, নমনীয় এবং অ্যাক্সেসযোগ্য একটি ব্যাঙ্কিং পরিষেবা অফার করে (ওয়ার্ল্ড রিটেইল ব্যাঙ্কিং রিপোর্ট, 2021)৷
  • 76% গ্রাহক একটি সর্বনিম্নচ্যানেল অভিজ্ঞতা চান (Unblu, 2021)
  • 79% অনুসন্ধানের দ্রুত প্রতিক্রিয়া চান, এক-তৃতীয়াংশ গ্রাহক সোশ্যাল মিডিয়াতে 30 মিনিটের মধ্যে প্রতিক্রিয়ার প্রত্যাশা করে (Khoros, 2021)
  • 59% অন-ডিমান্ড গ্রাহক পরিষেবা আশা করে যা যেকোনো অবস্থান থেকে অ্যাক্সেসযোগ্য (Unblu, 2021)

লিগ্যাসি আইটি সিস্টেম থেকে আধুনিক ক্লাউড আর্কিটেকচারে রূপান্তর রাতারাতি ঘটবে না এবং অনেক ঐতিহ্যবাহী ব্যাঙ্কের জন্য এটি একটি দীর্ঘ প্রক্রিয়া হবে। কিন্তু একটি ইউনিফাইড রিয়েল-টাইম ডেটা স্তর গ্রহণ করা যা ব্যাকএন্ড সিস্টেম থেকে গ্রাহক-মুখী অ্যাপ্লিকেশনগুলিতে একটি সুপারহাইওয়ে হিসাবে কাজ করে তা ব্যাঙ্কগুলিকে ডিজিটাইজড পণ্য এবং পরিষেবাগুলির সাথে উদ্ভাবনের গতি এবং নমনীয়তা দেবে। এছাড়াও এটি একটি সর্ব-চ্যানেল অভিজ্ঞতা প্রদান করে, এবং শেষ পর্যন্ত গ্রাহকের প্রত্যাশা পূরণ করে যখন এই রূপান্তরটি ঘটে।

কিন্তু রিয়েল-টাইম গ্রাহক অভিজ্ঞতা তৈরি করার জন্য একটি রিয়েল-টাইম মাল্টি-মডেল ইন-মেমরি ডাটাবেস প্রয়োজন। কম লেটেন্সি এবং উচ্চ রিড/রাইট থ্রুপুট সহ প্রয়োজনীয় ডেটা সরবরাহ করতে পারে এমন একটি ব্যবহার করা গ্রাহকের অভিজ্ঞতাকে উপরে থেকে নীচের দিকে নতুন করে দেবে; ল্যাগগুলি দূর করা হবে, সমস্ত মিথস্ক্রিয়া চ্যানেলগুলি একত্রিত হবে, একটি বিরামহীন অভিজ্ঞতার প্রচার করবে৷ ব্যবহারকারীরা যেখানেই থাকুন না কেন তাদের মোবাইল ডিভাইসে অবিলম্বে তাদের অ্যাকাউন্টের তথ্য অ্যাক্সেস করতে সক্ষম হবে।

উপরন্তু, ব্যবহারকারীরা তাদের লেনদেনের ইতিহাসের মাধ্যমে তাৎক্ষণিকভাবে অনুসন্ধান করতে পারে বা বুঝতে পারে যে তারা একটি ইন-মেমরি ডাটাবেস দিয়ে তাদের ক্রেডিট কার্ডে কোথায় অনেক বেশি ব্যয় করছে যা তাদের ডেটাসেটের সেকেন্ডারি ইন্ডেক্সিংকে সমর্থন করে এবং বাস্তবে সম্পূর্ণভাবে বিতরণ করা পদ্ধতিতে ডেটা অনুসন্ধান এবং একত্রিত করতে পারে। -সময়

ঐতিহ্যবাহী ব্যাঙ্কগুলির জন্য, রিটার্নগুলি জ্যোতির্বিদ্যাগত হতে পারে। একটি রিয়েল-টাইম ডেটা প্ল্যাটফর্ম গ্রহণ করা একটি সর্ব-চ্যানেল প্ল্যাটফর্মের পথ প্রশস্ত করে যা গ্রাহকের অভিজ্ঞতাকে এমনভাবে রূপান্তরিত করবে যা তাদের বিশ্বাস, ব্যস্ততা এবং আনুগত্য তৈরি করে। এর ফলে আরও ভালো গ্রাহক ধরে রাখা, অধিগ্রহণ করা এবং ব্র্যান্ডের খ্যাতি উন্নত হয়, যা ফলস্বরূপ বৃদ্ধির দিকে পরিচালিত করে এবং সেই ফিনটেক বিঘ্নকারীদের প্রতিরোধ করে।

রিয়েল-টাইম অ্যানালিটিক্স মূল গ্রাহকের অন্তর্দৃষ্টি প্রকাশ করে

রিয়েল-টাইম ডেটাবেস সহ আর্থিক পরিষেবাগুলিতে তাত্ক্ষণিক গ্রাহক অভিজ্ঞতা তৈরি করা

আজকের প্রযুক্তি পরিবেশ এমন গতিতে চলছে যে গতকালের ডেটা বাসি এবং ভুল হওয়ার জন্য যথেষ্ট পুরানো। এই অন্তর্দৃষ্টিগুলির উপর কাজ করাই ব্যবহারকারীর অভিজ্ঞতাকে বাধাগ্রস্ত করার জন্য লুকানো ইনহিবিটার বা লুকানো ইনহিবিটর থেকে পিছলে যাওয়ার সুযোগের জন্য যথেষ্ট। ঘর্ষণ তৈরি করতে একটি পিছিয়ে যা লাগে, হতাশা তৈরি করতে দুটি এবং অভিজ্ঞতাকে পুরোপুরি মেরে ফেলার জন্য তিনটি।

এটি ব্যাংকগুলিকে একটি খুব অস্বস্তিকর অবস্থানে রাখে। আইটি লিগ্যাসি সিস্টেমগুলি অন্তর্নিহিতভাবে কঠোর এবং বিশ্লেষণের জন্য সর্বোত্তম উপায়ে অসংগঠিত ডেটা দ্রুত আবিষ্কার, ফিল্টার এবং প্রবাহিত করার স্কেল এবং নমনীয়তার অভাব রয়েছে। ক্লাউড-ভিত্তিক আর্কিটেকচার, অন্যদিকে, ফিনটেকগুলিকে সঠিক ডেটাতে তাত্ক্ষণিক অ্যাক্সেস প্রদান করে।

এই ক্লাউড-ভিত্তিক আর্কিটেকচারগুলির অ্যাক্সেসিবিলিটি ডেটা বিশ্লেষণের ক্ষেত্রে ফিনটেককে ব্যাঙ্কগুলির উপর উপরের দিকে দেয়৷ যখন ফিনটেকগুলি বিশ্লেষণ করছে, তখনও ব্যাঙ্কগুলি জড়ো হচ্ছে। যখন ফিনটেক একটি নতুন সুযোগ খুঁজে পেয়েছে, ব্যাঙ্কগুলি এখনও এটির সন্ধান করছে। যখন ফিনটেকগুলি উদ্ভাবন করছে, তখনও ব্যাঙ্কগুলি অনুমান করছে৷

খেলার ক্ষেত্র সমতল করার জন্য, ব্যাঙ্কগুলিকে অবশ্যই একটি ডাটাবেস সংহত করতে হবে যা রিয়েল-টাইম বিশ্লেষণকে শক্তি দিতে পারে। এটি একটি অপরিহার্য সম্পদ যা বিশ্লেষকদের গ্রাহকের পছন্দ, নেতিবাচক প্রতিক্রিয়ার প্রতি অবিলম্বে প্রতিক্রিয়া জানাতে এবং ব্যবহারকারীর অভিজ্ঞতাকে দূষিত করার জন্য যথেষ্ট দীর্ঘ সময় ধরে থাকার আগে ত্রুটিগুলি ঠিক করার অনুমতি দেয়। রিয়েল-টাইম অ্যানালিটিক্সের সাহায্যে, ব্যাঙ্কগুলি আবিষ্কার করতে পারে যে ব্যবহারকারীরা কোন পণ্যগুলিতে আগ্রহী বা ব্যবহারকারীরা কীভাবে তাদের পণ্যগুলির সাথে সেই সুনির্দিষ্ট এ ইন্টারঅ্যাক্ট করে সময়মত যাতে তারা নতুন পণ্য বা পরিষেবার সুপারিশ করতে পারে।

এটি ব্যক্তিগতকরণ প্রক্রিয়া থেকে অনেক অনুমান কাজ করে এবং ব্যাঙ্কগুলিকে ডিজিটাইজড পণ্য তৈরি করতে দেয় যা গ্রাহকের চাহিদা এবং পছন্দগুলির সাথে আরও ঘনিষ্ঠভাবে সারিবদ্ধ। কিন্তু এটি হিমশৈলের অগ্রভাগ মাত্র; প্রবণতা অবিলম্বে সনাক্ত করা যেতে পারে, গুরুত্বপূর্ণ কর্মক্ষমতা সূচকগুলি নিরীক্ষণ করা যেতে পারে, এবং ব্যস্ততা এবং বিচ্ছিন্নতার পয়েন্টগুলির পাশাপাশি শক্তি, মধ্যমতা এবং দুর্বলতার ক্ষেত্রগুলি চিহ্নিত করা যেতে পারে।

ফিনটেকগুলি ডেটা উদ্ভাবনের একটি হটপটে ঝাঁপিয়ে পড়ছে, আংশিকভাবে নতুন ধারণাগুলি উদ্ভাবনের সময় তাদের মাইক্রো-মেজার পরীক্ষা করার ক্ষমতার কারণে৷ রিয়েল-টাইম অ্যানালিটিক্সের ব্যবহার পরীক্ষা-নিরীক্ষার জন্য নিখুঁত শর্ত সেট আপ করে কারণ বিশ্লেষকরা তাৎক্ষণিকভাবে অনুমান করতে পারেন কী কাজ করছে আর কী নয়।

নতুন ধারণাগুলি গভীর প্রান্তে নিক্ষিপ্ত হওয়ার আগে অগভীর জলে দ্রুত পরিমার্জিত, টুইক করা এবং পরীক্ষা করা যেতে পারে। ব্যাঙ্কগুলি তখন ব্যবহারকারীর আচরণের উপর ভিত্তি করে ব্যাঙ্কিং অভিজ্ঞতাকে উপযোগী করার এবং তাদের লক্ষ্য বাজারের সাথে অনুরণিত একটি পণ্য তৈরি করার ক্ষমতা পাবে৷

রিয়েল-টাইম ডেটা ক্লায়েন্টের অভিজ্ঞতাকে সর্বাধিক করে তোলে

রিয়েল-টাইম ডেটাবেস সহ আর্থিক পরিষেবাগুলিতে তাত্ক্ষণিক গ্রাহক অভিজ্ঞতা তৈরি করা

আর্থিক বাজারগুলি অস্থির এবং সর্বদা অপ্রত্যাশিত ওঠানামার জন্য সংবেদনশীল। একটি রাজনৈতিক ঘটনা, একটি মহামারী, এমনকি এলন মাস্কের একটি টুইট তাদের নাড়া দিতে যথেষ্ট।

যেহেতু এই বাজারগুলি আন্তর্জাতিক ইভেন্টগুলির সাথে প্রবাহিত হয়, পোর্টফোলিও পরিচালকরা ঘনিষ্ঠভাবে বিশ্লেষণ করছেন যে কোন বিনিয়োগের সুযোগগুলি তাদের ক্লায়েন্টদের জন্য সেরা রিটার্ন তৈরি করবে। নতুন বিনিয়োগ সম্পদ যেমন ক্রিপ্টোকারেন্সি (উদাহরণস্বরূপ বিটকয়েন) মূলধারা হতে সেট করা হয়েছে। বাজারের আকস্মিক ওঠানামা যতগুলো দরজা বন্ধ করে ঠিক ততগুলো দরজা খুলে দেয়। একজন ব্যবসায়ীকে এই বিনিয়োগের সুযোগগুলিকে পুঁজি করার জন্য, তাদের এমন সিদ্ধান্ত নিতে হবে যা নির্ভরযোগ্য এবং সঠিক বাজার ডেটার উপর ভিত্তি করে।

কিন্তু আজকের দ্রুত-গতির পরিবেশে, যে গতিতে ডেটা জমা হয় তা ডেটার গুণমানের উপর একটি বড় প্রভাব ফেলে – মিনিট-পুরানো বাজার বা মূল্যের ডেটার উপর নেওয়া সিদ্ধান্তগুলি গুরুতর ক্ষতির কারণ হতে পারে। বক্ররেখা থেকে এগিয়ে থাকার জন্য, পোর্টফোলিও ম্যানেজারদের অবশ্যই রিয়েল-টাইম অন্তর্দৃষ্টি এবং ঝুঁকির গণনাগুলিকে বাজারের দ্রুত গতিতে এগিয়ে যাওয়ার জন্য ক্যাচ-আপ খেলার পরিবর্তে ব্যবহার করতে হবে।

রিয়েল-টাইম অ্যানালিটিক্স ব্যবহার করে, পোর্টফোলিও ম্যানেজাররা সেই সুনির্দিষ্ট মুহূর্তে বিনিয়োগের সিদ্ধান্ত থেকে সম্ভাব্য লাভ বা ক্ষতি দেখতে পারেন। এই সম্ভাব্য লাভ বা ক্ষতিগুলি প্রতিটি খাঁজের মধ্যে একটি বিনিয়োগ সম্পদের (স্টক, বিকল্প, পণ্য, ফিউচার, ইত্যাদি) মূল্যের মধ্যে পুনঃনির্মাণ করবে। এটি বন্ধ হওয়ার আগে ব্যবসায়ীদের কখন তাদের ক্ষতি কমাতে হবে, স্টক পুনরায় অর্জন করতে হবে বা এমনকি সুযোগের একটি উইন্ডোকে পুঁজি করতে হবে তা জানতে দিয়ে এটি ঝুঁকি হ্রাস করে।

সাম্প্রতিক বছরগুলিতে রবিনহুডের মতো ফিনটেক অ্যাপ এবং অন্যান্য বাজারে প্রবেশের কারণে আমরা নতুন ব্যবহারকারীদের অভূতপূর্ব প্রবাহকে উপেক্ষা করতে পারি না। শিল্পটি আরও কটথ্রোট, আরও প্রতিযোগিতামূলক এবং আরও অপ্রত্যাশিত হয়ে উঠেছে। এবং বাজারের মানগুলি একটি ডাইমে ওঠানামা করে, ব্যবসায়ীদের অবশ্যই তাদের ক্লায়েন্টদের জন্য সর্বোচ্চ রিটার্নের জন্য দামের পরিবর্তনের বিষয়ে দ্রুত, গণনাকৃত সিদ্ধান্ত নিতে রিয়েল-টাইম ডেটা ব্যবহার করতে হবে।

ব্যাংকগুলির একটি রিয়েল-টাইম ডেটাবেস প্রয়োজন যাতে কোনো ব্যাঘাত ছাড়াই আধুনিকীকরণ হয়

আধুনিক সময়ের প্রত্যাশা পূরণের জন্য ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলোকে আধুনিকায়ন করতে হবে। গ্রাহকরা নিরবচ্ছিন্ন ব্যবহারকারীর অভিজ্ঞতার দাবি করে যা ফিনটেক বিঘ্নকারীদের থেকে উদ্ভাবন দ্বারা সরবরাহ করা হয়। লিগ্যাসি আইটি সিস্টেম এবং রিলেশনাল ডাটাবেস ম্যানেজমেন্ট সিস্টেম (RDBMS) এখনও অনেক ব্যাঙ্কের রেকর্ডের মেরুদণ্ড এবং সিস্টেম এবং আপডেট হতে সময় লাগবে। একটি সমাধান প্রয়োজন যা তাদেরকে এই উত্তরাধিকারী ব্যাক-অফিস সিস্টেমগুলিকে ব্যাহত না করে গ্রাহকের প্রত্যাশার প্রতি উদ্ভাবন করতে এবং সাড়া দিতে সক্ষম করে৷

একটি রিয়েল-টাইম আধুনিক ডেটা স্তর একটি দ্রুত এবং শক্তিশালী সমাধান প্রদান করে যা অনেক ব্যাঙ্ক ক্লাউড-ভিত্তিক আর্কিটেকচারে রূপান্তর করার সময় পিভট করতে পারে। রেডিস এন্টারপ্রাইজ একটি রিয়েল-টাইম ডাটাবেসের সাথে ব্যাঙ্কগুলিকে সম্পূরক করে এই প্রক্রিয়াটিকে ত্বরান্বিত করতে পারে যা রিয়েল-টাইম গ্রাহক/ক্লায়েন্ট অভিজ্ঞতার নিশ্চয়তা দেয়৷


  1. একটি রিয়েল-টাইম ডাটাবেস দিয়ে জালিয়াতি সনাক্ত করা এবং আর্থিক ডেটা সুরক্ষিত করা

  2. রিয়েল-টাইম ADDM-এর সাথে ওরাকল ডাটাবেস এবং সেশনগুলিকে সমস্যা সমাধান করা হয়েছে

  3. Nuxt 3 এবং সার্ভারলেস রেডিস দিয়ে শুরু করা

  4. এক্সেলে গ্রাহক ডাটাবেস কীভাবে বজায় রাখা যায়