কম্পিউটার

আমাদের উদ্বোধনী রেডিস ডিজিটাল ট্রান্সফরমেশন ইনডেক্স রিপোর্ট থেকে 4টি মূল ফলাফল

ডিজিটাল রূপান্তর গত কয়েক বছর ধরে শিল্প জুড়ে অনেক প্রতিষ্ঠানের জন্য একটি চলমান যাত্রা। যাইহোক, গত বছর COVID-19-এর কারণে এই রূপান্তরটি উল্লেখযোগ্যভাবে ত্বরান্বিত হয়েছিল।

যেহেতু মানুষের দৈনন্দিন জীবন আরও ডিজিটাল হয়ে উঠেছে, তাই তাদের প্রত্যাশা - আশ্চর্যজনক নয় - প্রকৃতিতে অনেক বেশি রিয়েল-টাইম বেড়েছে। এবং রিয়েল-টাইম ডেটাতে অ্যাক্সেস থাকা সমস্ত সংস্থার জন্য একটি মূল উপাদান যাতে তারা তাদের ব্যবহারকারীদের সেরা অভিজ্ঞতা প্রদান করতে পারে।

একটি রিয়েল-টাইম ডেটা প্ল্যাটফর্মের নির্মাতা হিসাবে, আমরা অনেক ডিজিটাল রূপান্তর প্রকল্পের কেন্দ্রে নিজেদের খুঁজে পাই। আমরা বিশ্বাস করি যে প্রতিষ্ঠানগুলিকে তাদের যাত্রায় সফল হতে হলে তাদের ডিজিটাল মানসিকতা এবং সঠিক টুলসেট উভয়ই থাকতে হবে।

আজ, আমরা প্রথম রেডিস ডিজিটাল ট্রান্সফরমেশন ইনডেক্স ই-বুক প্রকাশ করতে পেরে আনন্দিত . এই রিপোর্টে, আমরা 550 AWS re:Invent জরিপ উত্তরদাতাদের ক্লাউড, মাইক্রোসার্ভিসেস, কন্টেইনার এবং NoSQL ডাটাবেসের মতো প্রযুক্তি ব্যবহারের ক্ষেত্রে পরিপক্কতার মাত্রা হাইলাইট করার জন্য একটি নতুন যৌগিক সূচক প্রবর্তন করছি। আমরা উত্তরদাতাদের জিজ্ঞাসা করেছি যে এই প্রতিটি প্রযুক্তি তাদের স্ট্যাকের মধ্যে কতটা প্রচলিত এবং ভবিষ্যতের জন্য তাদের পরিকল্পনা।

তদ্ব্যতীত, সমীক্ষাটি অন্যান্য বিষয়গুলিকে কভার করে যেমন ক্যাশিং কৌশল, ডাটাবেসের প্রকার, ডাউনটাইম সহনশীলতা, একটি ডাটাবেস বেছে নেওয়ার কারণ এবং আরও অনেক কিছু। আপনি সম্পূর্ণ প্রতিবেদনটি পড়তে পারেন, তবে সবচেয়ে আকর্ষণীয় ফলাফলের দ্রুত রানডাউনের জন্য পড়তে পারেন:

1. ক্লাউড হল ডিজিটাল রূপান্তর

র প্রধান চালিকা শক্তি

এই সমীক্ষার উদ্দেশ্যে, আমরা Redis Digital Transformation Index (DTI) নামে একটি কম্পোজিট মেট্রিক তৈরি করেছি। আমরা ক্লাউড, মাইক্রোসার্ভিসেস, কন্টেইনার এবং NoSQL ডাটাবেসের প্রতি অংশগ্রহণকারীদের তাদের কৌশলগুলির বর্ণনা একত্রিত করেছি। এই প্রযুক্তিগুলি গ্রহণ করা একটি প্রতিষ্ঠানের ডিজিটাল রূপান্তর যাত্রায় অগ্রগতির একটি ভাল সূচক৷

DTI-এর প্রতিটি কম্পোনেন্ট দেখে, ডেটা দেখায় যে ক্লাউড কৌশলগুলি 5-এর মধ্যে গড়ে 3.64-এর মধ্যে সবচেয়ে পরিপক্ক।> আমাদের উদ্বোধনী রেডিস ডিজিটাল ট্রান্সফরমেশন ইনডেক্স রিপোর্ট থেকে 4টি মূল ফলাফল

2. ডাউনটাইমের জন্য কোন সহনশীলতা 

এমন একটি বিশ্বে যেখানে আমরা আগের চেয়ে বেশি সংযুক্ত, সীমিত ডাউনটাইম একটি অসুবিধা থেকে ব্যাপকভাবে বিঘ্নিত হতে পারে। তাই আমরা আমাদের উত্তরদাতাদের ক্যাশে এবং ডাটাবেসে ডাউনটাইম সম্পর্কিত তাদের সহনশীলতা র‌্যাঙ্ক করতে বলেছি। বোধগম্যভাবে, প্রতিক্রিয়াগুলি সমস্ত শিল্প জুড়ে পরিবর্তিত হয়, তবে গড়ে, 52% বলেছেন যে তারা ডাটাবেস বা ক্যাশে কোনও ডাউনটাইম বহন করতে পারে না। 38% প্রতিক্রিয়া জানিয়েছে যে তারা ক্যাশে সীমিত ডাউনটাইম সহ্য করতে পারে, ডাউনটাইম তাদের ডাটাবেসের জন্য অগ্রহণযোগ্য হবে। অবশেষে, 11% বলেছেন যে তারা সীমিত ডাউনটাইম পরিচালনা করতে পারে কারণ তাদের অ্যাপ্লিকেশন গ্রাহক-মুখী নয়।

আমাদের উদ্বোধনী রেডিস ডিজিটাল ট্রান্সফরমেশন ইনডেক্স রিপোর্ট থেকে 4টি মূল ফলাফল

3. রিলেশনাল ডাটাবেস ব্যবহারকারীদের জন্য ক্যাশিং অত্যন্ত গুরুত্বপূর্ণ

একটি অ্যাপ্লিকেশনের কর্মক্ষমতা এবং মাপযোগ্যতা উন্নত করার জন্য ক্যাশিং একটি বহুল ব্যবহৃত পদ্ধতি। আমাদের সমীক্ষা দেখায় যে উত্তরদাতাদের 78% হয় বর্তমানে ক্যাশিং ব্যবহার করছেন বা শীঘ্রই এটি করার পরিকল্পনা করছেন৷ বেশিরভাগ উত্তরদাতাদের জন্য যারা তাদের প্রযুক্তি স্ট্যাকে রিলেশনাল ডাটাবেস ব্যবহার করে, একটি উচ্চ পারফরম্যান্স এবং স্কেলেবল ক্যাশিং লেয়ার থাকা সহজভাবে অ-আলোচনাযোগ্য।

আমাদের উদ্বোধনী রেডিস ডিজিটাল ট্রান্সফরমেশন ইনডেক্স রিপোর্ট থেকে 4টি মূল ফলাফল

4. মূল-মূল্যের ডেটাবেসগুলি সম্পর্কের মতোই সাধারণ


উত্তরদাতারা তাদের প্রতিষ্ঠানে কত ধরনের ডেটাবেস ব্যবহার করে জানতে চাইলে, গড় সংখ্যা দুই। রিলেশনাল ডাটাবেসগুলি কয়েক দশক ধরে একটি প্রভাবশালী প্রযুক্তি হয়েছে, তাই তাদের প্রথম স্থান (55%) নিতে দেখে অবাক হওয়ার কিছু নেই। NoSQL ডাটাবেস তুলনামূলকভাবে অনেক কম। মূল-মূল্যের ডাটাবেসগুলি 52% এ একটি কাছাকাছি সেকেন্ডে আসতে দেখে আমরা আনন্দিতভাবে অবাক হয়েছি। এটি দেখায় যে NoSQL ডেটাবেসগুলি ব্যাপকভাবে গৃহীত এবং বেশিরভাগ সংস্থার ডেটা ম্যানেজমেন্ট সিস্টেমের একটি অপরিহার্য উপাদান৷

আমাদের উদ্বোধনী রেডিস ডিজিটাল ট্রান্সফরমেশন ইনডেক্স রিপোর্ট থেকে 4টি মূল ফলাফল

এই সমীক্ষাটি দেখায় যে শিল্প জুড়ে সংস্থাগুলি তাদের ডিজিটাল রূপান্তর লক্ষ্য অর্জনের জন্য প্রচুর প্রযুক্তি এবং কৌশল গ্রহণ করছে। সম্পূর্ণ প্রতিবেদনে শিল্প জুড়ে ডিটিআই সম্পর্কিত বিশদ বিবরণ রয়েছে, শিল্প প্রতি একটি ডাটাবেস নির্বাচন করার সময় শীর্ষস্থানীয় কারণ, ডেটাবেস অ্যাপ্লিকেশন বিকাশের জন্য জনপ্রিয় ভাষা এবং ট্যাব বা স্পেস ব্যবহারকারীরা নতুন প্রযুক্তির প্রাথমিক গ্রহণকারী কিনা।

ডিজিটাল রূপান্তর সম্পর্কে একটি 4-প্রশ্নের সমীক্ষা পূরণ করতে অনুগ্রহ করে এক মিনিট সময় নিন। যদি আপনি অংশগ্রহণ করার সুযোগ না পান, তাহলে আমরা এই সমীক্ষার দ্বিতীয় সংস্করণটি পরিচালনা করার সময় RedisConf 2021 (এপ্রিল 20-21) এ উপস্থিত থাকতে ভুলবেন না।


  1. Redis LSET – কিভাবে redis-এ একটি তালিকার নির্দিষ্ট সূচকে উপাদান সেট করবেন

  2. রেডিস ডেটাস্টোরে কীভাবে একটি স্ট্রিং মান পাবেন – রেডিস গেট | এমজিইটি

  3. রিডিস আনসাবস্ক্রাইব করুন - রেডিস পাব/সাব-এ একাধিক চ্যানেল থেকে কীভাবে আনসাবস্ক্রাইব করবেন

  4. Redis MOVE - কিভাবে redis-এ এক থেকে অন্য ডাটাবেসে কী সরানো যায়