কম্পিউটার

$100K "Build on Redis" Hackathon-এ যোগদানের ৪টি কারণ—এবং কিভাবে জিততে হয় তার টিপস


Redis সম্প্রদায় ক্রমাগত উদ্ভাবন করছে, এবং আমাদের বার্ষিক হ্যাকাথন সৃজনশীল মনকে একত্রিত করে এবং ডেভেলপারদেরকে Redis ব্যবহার করে নতুন ধারণা তৈরি করার জন্য একটি প্ল্যাটফর্ম প্রদান করে। গত বছর আমরা 320 টিরও বেশি হ্যাকারকে ক্যাশিং-এর বাইরে Redis ব্যবহার করে অ্যাপ্লিকেশন তৈরি করার জন্য চ্যালেঞ্জ করেছি। এই বছর, $100,000 USD-এর মোট 52টি পুরস্কারের মধ্যে একটি জেতার সুযোগের জন্য "বিল্ড অন রেডিস" হ্যাকাথনে আমাদের সাথে যোগ দিন! বিল্ডিং শুরু হয় বৃহস্পতিবার, এপ্রিল 15 থেকে —RedisConf-এর পাঁচ দিন আগে—এবং শনিবার, মে 15 পর্যন্ত পুরো এক মাস চলবে।

এর হৃদয়ে, রেডিস ল্যাবের হ্যাকাথনগুলি কম গ্রুপ কোডিং ইভেন্ট এবং আরও একটি "সাম্প্রদায়িক বুদ্ধিমত্তার" মত৷ আমরা এমন একটি পরিবেশ তৈরিতে ফোকাস করি যেখানে সেরা কোডার, ডিজাইনার এবং স্থপতিরা একত্রিত হয়, একটি সমস্যা বিবৃতি সম্পর্কে শিখে এবং বাস্তব-বিশ্বের সমস্যা এবং সেই চ্যালেঞ্জগুলির সমাধানের জন্য কার্যকরী প্রোটোটাইপ তৈরি করে। এই হ্যাকাথন একটি চমৎকার কোডিং পরিবেশ প্রদান করে যা আপনাকে ট্রেন্ডিং প্রযুক্তি সম্পর্কে জানার এবং অবিলম্বে উদ্ভাবনী প্রকল্পগুলিতে প্রয়োগ করার সুযোগ দেয়।

কেন $100,000 "বিল্ড অন রেডিস" হ্যাকাথনে যোগদান করবেন?

Redis এন্টারপ্রাইজ ক্লাউড শুধুমাত্র উজ্জ্বলভাবে দ্রুত নয়, এটি বহুমুখী এবং কার্যকারিতা এবং সরঞ্জামে পরিপূর্ণ—আপনি একাধিক ডেটাবেসকে একত্রিত করার পরিবর্তে Redis ব্যবহার করে যেকোনো কিছু এবং সবকিছু তৈরি করতে পারেন। আপনি বিলিয়ন ইভেন্ট (Redis স্ট্রীম) সংগ্রহ করছেন, JSON নথি (RedisJSON) সঞ্চয় করছেন, আপনার ডেটা (RediSearch), একটি স্ট্রীম বিশ্লেষণ (RedisTimeSeries), রিয়েল-টাইম সুপারিশ (RedisGraph) তৈরি করছেন বা জালিয়াতি সনাক্ত করছেন (RedisAI) ), আপনি এটি সব করতে পারেন এবং এটি দ্রুত করতে পারেন৷

আমরা চাই যতটা সম্ভব মানুষ রেডিসের গতি, সরলতা, বহুমুখীতা এবং মজার অভিজ্ঞতা লাভ করুক, কিন্তু শুধু এর জন্য আমাদের কথাই গ্রহণ করবেন না—হ্যাকাথনের জন্য সাইন আপ করুন এবং দেখুন আপনার সম্পূর্ণ ডেটা স্তর তৈরি করা কতটা সহজ। রেডিস এন্টারপ্রাইজ ক্লাউড!

এখানে চারটি বাধ্যতামূলক কারণ রয়েছে কেন আপনি "বিল্ড অন রেডিস" হ্যাকাথন মিস করবেন না:

1. সহকর্মী উচ্চ-সম্ভাব্য বিকাশকারীদের সাথে দেখা করার এবং চ্যালেঞ্জ করার সুযোগ

যদিও হ্যাকাথন আপনার জন্য অন্যদের সাথে দেখা করার এবং সহযোগিতা করার একটি দুর্দান্ত সুযোগ, এটি একটি প্রতিযোগিতাও। আপনি অন্যান্য হাজার হাজার বিকাশকারীদের সাথে প্রতিদ্বন্দ্বিতা করবেন—তাই শীর্ষ 50-এ স্থান দেওয়া কিছু ছোট কৃতিত্ব হবে না। আমাদের হ্যাকাথন অংশগ্রহণকারীদের সর্বশেষ সরঞ্জাম এবং প্রযুক্তি ব্যবহার করে উদ্ভাবন এবং বাধ্যতামূলক, বাস্তব-বিশ্ব সমাধান তৈরি করার ক্ষমতা উন্মোচন করার জন্য চ্যালেঞ্জ করে। এটি একটি অনন্য শিক্ষার সুযোগ, যা আপনাকে নতুন দক্ষতা বিকাশ করতে, আপনার নেটওয়ার্ক বাড়াতে এবং শিপ ব্রেকথ্রু সমাধান করতে দেয়।

২. আপনার ব্যক্তিগত ব্র্যান্ডকে এগিয়ে নিন

হ্যাকাথন শুধুমাত্র একটি ইভেন্ট নয় যেখানে প্রোগ্রামার এবং হ্যাকাররা একত্রিত হয়, এটি একটি ব্যক্তিগত ব্র্যান্ডিং প্ল্যাটফর্মও। "বিল্ড অন রেডিস" হ্যাকাথন ডেভেলপারদের তাদের প্রতিভা প্রদর্শন করার এবং একটি ইতিবাচক ব্যক্তিগত ব্র্যান্ড প্রতিষ্ঠা করার অবিশ্বাস্য সুযোগকে কাজে লাগাতে দেয়, নতুন ক্যারিয়ার বৃদ্ধির সুযোগ খুলে দেয় এবং শীর্ষ নিয়োগকারীদের কাছ থেকে স্বীকৃতি আকর্ষণ করে।

Redis হ্যাকাথনের সেরা 10 জন বিজয়ীকে আমাদের প্রযুক্তি ব্লগ এবং সোশ্যাল মিডিয়াতে প্রচার করা হবে—এছাড়া, তারা আমাদের RedisPods পডকাস্টে অতিথি হওয়ার সুযোগও পাবেন। শীর্ষ বিজয়ীদের একটি অতিথি ব্লগ লেখার সুযোগও থাকতে পারে।

3. একটি দ্রুতগতির, বাস্তব-বিশ্ব উন্নয়ন পরিবেশএর জন্য প্রশিক্ষণ এবং অনুশীলন করুন

শেষবার আপনি কখন অজানা অঞ্চলে পা দিয়েছিলেন? আপনার কমফোর্ট জোনে থাকা খুব সহজ হতে পারে, এমন কিছু করা যা আপনি জানেন কিভাবে করতে হয় এবং কখনও নিজেকে চ্যালেঞ্জ না করে। "বিল্ড অন রেডিস" হ্যাকাথনে জিততে, অলস থাকার সময় নেই—আপনাকে নিজেকে এগিয়ে নেওয়ার জন্য চ্যালেঞ্জ করা হবে। আমাদের হ্যাকাথন আপনাকে আরও নির্ভুলতার সাথে দ্রুত কাজ করার উপায় খুঁজে বের করার জন্য প্রস্তুত করে, হাজার হাজার কোডারকে চ্যালেঞ্জ করে এবং আপনাকে একটি প্রতিযোগিতামূলক এবং সহযোগিতামূলক পরিবেশে কাজ করার জন্য প্রস্তুত করে। আপনি চাইলে হ্যাকাথনের মাধ্যমে আরাম করতে পারেন, কিন্তু আপনি যদি গৌরব অর্জন করতে চান এবং এই ইভেন্ট আপনাকে যে স্বীকৃতি দিতে পারে, তাহলে ঝুঁকি নেওয়া অপরিহার্য।

4. বড় পুরস্কার এবং পুরস্কার জিতুন

এবং যদি আপনি এখনও আশ্বস্ত না হন, আমরা $100,000 USD-এর মোট 50টির বেশি পুরস্কার অফার করছি। এখানে আপনি কি জিততে পারেন:

  • 5 প্ল্যাটিনাম পুরস্কার বিজয়ী $10,000 উপার্জন করেন
  • 2 হীরা বিজয়ী $2,000 পাবেন
  • 5 স্বর্ণ বিজয়ী $2,000 উপার্জন করুন
  • 20টি রৌপ্য বিজয়ী $1,000 পাবেন
  • 20টি ব্রোঞ্জ বিজয়ীরা পাবেন $500

এছাড়াও, সমস্ত বিজয়ী দল রেডিস সোয়াগ পাবে—একটি রেডিস টি-শার্ট এবং স্টিকার-প্রতি টিমের সদস্য-এর সাথে হ্যাকাথন ওয়েবসাইটে, রেডিস ব্লগ পোস্টে এবং রেডিস সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে তাদের প্রোজেক্টের প্রচার।

$100K  Build on Redis  Hackathon-এ যোগদানের ৪টি কারণ—এবং কিভাবে জিততে হয় তার টিপস

এই হ্যাকাথন জেতার জন্য ৫ টি টিপস

আপনি একজন হ্যাকাথন নবাগত বা একজন অভিজ্ঞ, এই পাঁচটি টিপস অনুসরণ করা সাফল্যের একটি নিশ্চিত পথ:

1. সঠিক দল তৈরি করুন

"ব্যক্তিগতভাবে আপনি বিশেষজ্ঞ, একসাথে আমরা রূপান্তর করি।" একটি হ্যাকাথন সবই আকর্ষক মন সম্পর্কে। এটি কেবল একটি ব্যক্তিগত অর্জন নয়। আপনার দলে দক্ষ বিকাশকারী এবং একজন ভাল ডিজাইনারকে (দর্শনযোগ্য UI/মকআপের জন্য) বোঝানো এবং আকৃষ্ট করার চেষ্টা করুন। বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে বিভিন্ন ধরনের দক্ষতার সঙ্গে বৈচিত্র্যময় মস্তিষ্ক—এবং অন্তত একজন শক্তিশালী যোগাযোগ বিশেষজ্ঞ—আপনার দলকে সাফল্যের দিকে নিয়ে যেতে পারে। রেডিস ডিসকর্ড চ্যানেলে যোগ দিন এবং আপনার সঠিক টিম খোঁজা শুরু করুন।

২. আপনার বাড়ির কাজ করুন

হ্যাকাথন চালানোর ক্ষেত্রে আপনার আয়োজক এবং তাদের উদ্দেশ্য জানা গুরুত্বপূর্ণ। হ্যাকাথন ইভেন্টের থিমের উপর ফোকাস করুন। রেডিস এন্টারপ্রাইজ ক্লাউড ফ্রি টিয়ার এবং রেডিস মডিউল সম্পর্কে জানুন। হ্যাকাথন নিয়মগুলি পড়ুন (এবং সেগুলি আবার পড়ুন!)।

3. সঠিক টুল নির্বাচন করুন

আপনার প্রযুক্তিগত স্ট্যাক বুদ্ধিমানের সাথে চয়ন করুন। আপনাকে অবশ্যই অন্তত একটি Redis Enterprise মডিউল ব্যবহার করতে হবে৷ প্রতিটি দলকে অবশ্যই একটি বিনামূল্যের রেডিস এন্টারপ্রাইজ ক্লাউড অ্যাকাউন্ট ব্যবহার করতে হবে (যদি আপনার অ্যাপটি শুধুমাত্র একটি মডিউল ব্যবহার করে) অথবা আপনার অ্যাপের একটি একক Redis ডাটাবেসের সাথে একাধিক মডিউল সংযুক্ত করার প্রয়োজন হলে (যেমন RedisJSON + RediSearch) ব্যবহার করতে হবে। GitHub আপনার আসল কাজ প্রদর্শনের জন্য একটি নিখুঁত জায়গা।

4. আপনার ডেমো কল্পনা করুন

একটি কঠিন ব্যবসায়িক ধারণা নিয়ে আসা গুরুত্বপূর্ণ যা আপনার এবং আপনার হ্যাকাথন সংগঠকের জন্য বাজারযোগ্য এবং লাভজনক হতে পারে। প্রথম দিন থেকে চিন্তাভাবনা শুরু করুন এবং শেষ পণ্যটি কল্পনা করার চেষ্টা করুন। আপনার পণ্যের একটি ভাল-প্রমাণিত ডেমো এবং বিপণন পিচ নিয়ে আসার চেষ্টা করুন। উপস্থাপনা প্রস্তুতির জন্য সময় উপেক্ষা করবেন না।

5. মজা করুন!

একটি হ্যাকাথন একটি "রোলার-কোস্টার রাইড" এর মতো। এটি নন-স্টপ উত্থান-পতনে পূর্ণ তবে একই সাথে এটি মজাদার। চিন্তা ও কোডিংয়ের নিবিড় সময়ের মধ্যে চাপ দেবেন না এবং সুস্থ বিরতি নিন।

কি এবং কখন?

$100K  Build on Redis  Hackathon-এ যোগদানের ৪টি কারণ—এবং কিভাবে জিততে হয় তার টিপস

কে অংশগ্রহণ করতে পারে?

আইনি এবং পরিপূর্ণতা বিধিনিষেধের কারণে, এই সময়ে শুধুমাত্র নিম্নলিখিত দেশগুলির আইনি বাসিন্দাদের অংশগ্রহণের অনুমতি দেওয়া হয়েছে:

আর্জেন্টিনা, অস্ট্রেলিয়া, অস্ট্রিয়া, বেলজিয়াম, বলিভিয়া, চিলি, কলম্বিয়া, কোস্টারিকা, ডেনমার্ক, ইকুয়েডর, ফিনল্যান্ড, ফ্রান্স, জার্মানি, গ্রীস, হাঙ্গেরি, ভারত, আয়ারল্যান্ড, ইসরায়েল, জাপান, মালয়েশিয়া, মেক্সিকো, নেদারল্যান্ডস, নিউজিল্যান্ড, নরওয়ে, পোল্যান্ড, পর্তুগাল, স্লোভাকিয়া, দক্ষিণ আফ্রিকা, স্পেন, সুইডেন, সুইজারল্যান্ড, তুরস্ক, যুক্তরাজ্য, মার্কিন যুক্তরাষ্ট্র, উরুগুয়ে, কানাডা (ক্যুবেক বাদে)।

স্মরণীয়, উদ্দেশ্যমূলক এবং ফলপ্রসূ কিছু তৈরি করার জন্য নিজেকে চ্যালেঞ্জ করার এই বিনামূল্যের সুযোগের সদ্ব্যবহার করুন। হ্যাকাথন শীঘ্রই চালু হবে, তাই ১৫ এপ্রিলের আগে রেজিস্টার করা নিশ্চিত করুন! আরও বিশদ বিবরণ 15 এপ্রিলের পরে পাওয়া যাবে।

এবং আপনি যদি হ্যাকিং শুরু করার আগে আপনার Redis দক্ষতাগুলিকে ব্রাশ করতে চান, তাহলে আমাদের বিনামূল্যের প্রশিক্ষণ কোর্সের জন্য সাইন আপ করুন, যা RedisConf 2021 এর এক সপ্তাহ আগে খোলা হবে। এই একেবারে নতুন প্রশিক্ষণ কোর্স এবং 60টির বেশি ব্রেকআউট সেশন এখানে উপলব্ধ হবে RedisConf 2021, তাই অপেক্ষা করবেন না—এখনই সাইন আপ করুন!

প্রশ্ন?

redisconf@redis.com-এ বা Discord-এ #hackathon চ্যানেলে আমাদের কিছু জিজ্ঞাসা করুন।

2021 "বিল্ড অন রেডিস" হ্যাকাথনে অংশগ্রহণ করার জন্য আপনাকে ধন্যবাদ!


  1. রেডিস জেডকার্ড - রেডিস ডেটাস্টোরে সাজানো সেটের আকার কীভাবে পাবেন

  2. Redis HSTRLEN - হ্যাশে থাকা ক্ষেত্রের মানের দৈর্ঘ্য কিভাবে পেতে হয়

  3. রেডিস এইচডিইএল - রেডিস ডেটাস্টোরে হ্যাশ ভ্যালু থেকে কীভাবে একটি ক্ষেত্র মুছে ফেলা যায়

  4. Redis ZINCRBY - কিভাবে redis-এ সাজানো সেট মানের উপাদানের স্কোর বৃদ্ধি করা যায়