কম্পিউটার

একটি ক্লাস পাইথনের দ্বিতীয় শ্রেণীর একটি সাবক্লাস কিনা তা নির্ধারণ করুন


একটি ক্লাস দ্বিতীয় শ্রেণীর একটি সাবক্লাস কিনা তা নির্ধারণ করতে, Pythonnumpy-এ numpy.issubclass_() পদ্ধতি ব্যবহার করুন। ১ম আর্গুমেন্ট হল ইনপুট ক্লাস। arg1 arg2 এর একটি সাবক্লাস হলে True ফেরত দেওয়া হয়। ২য় যুক্তি হল ইনপুট ক্লাস। যদি arg1 টিপল উপাদানগুলির যেকোনো একটি সাবক্লাস হয় তবে ক্লাসের একটি টিপল, True ফেরত দেওয়া হয়। ইসসাবক্লাস_ পাইথন বিল্ট-ইন সাবক্লাসের সমতুল্য, যদি আর্গুমেন্টগুলির একটি ক্লাস না হয় তবে এটি একটি TypeError উত্থাপনের পরিবর্তে মিথ্যা ফেরত দেয়।

পদক্ষেপ

প্রথমে, প্রয়োজনীয় লাইব্রেরি আমদানি করুন -

numpy np হিসাবে আমদানি করুন

Numpy-এ issubclass_() পদ্ধতি ব্যবহার করে। একটি ক্লাস দ্বিতীয় শ্রেণীর একটি সাবক্লাস কিনা তা পরীক্ষা করা হচ্ছে −

মুদ্রণ("ফলাফল...",np.issubclass_(np.float16, np.float32))প্রিন্ট("ফলাফল...",np.issubclass_(np.int32, np.signedinteger))মুদ্রণ(" ফলাফল...",np.issubclass_('i4', np.signedinteger))প্রিন্ট("ফলাফল...",np.issubclass_(np.int64, int))প্রিন্ট("ফলাফল...", np. issubclass_(np.float64, float))প্রিন্ট("ফলাফল...",np.issubclass_('S8', str))প্রিন্ট("ফলাফল...",np.issubclass_(np.int16, float))প্রিন্ট ("ফলাফল...",np.issubclass_(np.array([45, 89]), int))প্রিন্ট("ফলাফল...",np.issubclass_(np.int32, np.integer)) 

উদাহরণ

numpy np# হিসাবে আমদানি করুন একটি ক্লাস দ্বিতীয় শ্রেণীর একটি সাবক্লাস কিনা তা নির্ধারণ করতে, Python numpy#-এ numpy.issubclass_() পদ্ধতিটি ব্যবহার করুন # 1ম আর্গুমেন্টটি ইনপুট ক্লাস। arg1 arg2 এর একটি সাবক্লাস হলে True ফেরত দেওয়া হয়। # 2য় আর্গুমেন্ট হল ইনপুট ক্লাস। ক্লাসের একটি টিপল হলে, arg1 টিপল উপাদানগুলির যেকোনো একটি সাবক্লাস হলে, True ফেরত দেওয়া হয়। # issubclass_ পাইথন বিল্ট-ইন ইসসাবক্লাসের সমতুল্য, # ব্যতীত এটি আর্গুমেন্টগুলির একটি হলে TypeError উত্থাপনের পরিবর্তে False প্রদান করে। একটি class.print নয়("Numpy-এ issubclass_() পদ্ধতি ব্যবহার করে\n")# একটি ক্লাস দ্বিতীয় শ্রেণির ছাপ ("ফলাফল...", np.issubclass_(np.float16, np. float32))প্রিন্ট("ফলাফল...",np.issubclass_(np.int32, np.signedinteger))মুদ্রণ("ফলাফল...",np.issubclass_('i4', np.signedinteger))প্রিন্ট(" ফলাফল...",np.issubclass_(np.int64, int))প্রিন্ট("ফলাফল...",np.issubclass_(np.float64, float))প্রিন্ট("ফলাফল...",np.issubclass_( 'S8', str))প্রিন্ট("ফলাফল...",np.issubclass_(np.int16, float))print("ফলাফল...",np.issubclass_(np.array([45, 89]) , int))প্রিন্ট("ফলাফল...",np.issubclass_(np.int32, np.integer))

আউটপুট

NumpyResult-এ issubclass_() পদ্ধতি ব্যবহার করে... FalseResult... TrueResult... FalseResult... FalseResult... TrueResult... FalseResult... FalseResult... FalseResult... True

  1. পাইথনে উত্তরাধিকার

  2. পাইথনে ক্লাস পদ্ধতি বনাম স্ট্যাটিক পদ্ধতি

  3. আমি কিভাবে পাইথনে একটি সুপার ক্লাস থেকে একটি সাবক্লাস তৈরি করব?

  4. পাইথনে একটি ক্লাস প্রদত্ত সুপার ক্লাসের একটি সাবক্লাস কিনা আমরা কিভাবে পরীক্ষা করব?