কম্পিউটার

প্রথম আর্গুমেন্টের ধরনটি পাইথনে দ্বিতীয়টির একটি সাবক্লাস কিনা তা নির্ধারণ করুন


প্রথম আর্গুমেন্টের টাইপটি সেকেন্ডের সাবক্লাস কিনা তা নির্ধারণ করতে, Python numpy-এ numpy.issubsctype() পদ্ধতি ব্যবহার করুন। ১ম এবং ২য় আর্গুমেন্ট হল ডেটাটাইপ।

পদক্ষেপ

প্রথমে, প্রয়োজনীয় লাইব্রেরি আমদানি করুন -

numpy np হিসাবে আমদানি করুন

Numpy-এ issubsctype() পদ্ধতি ব্যবহার করে। প্রথম আর্গুমেন্টটি এই সেকেন্ড আর্গুমেন্ট -

-এর একটি সাবক্লাস কিনা তা পরীক্ষা করা হচ্ছে
প্রিন্ট("ফলাফল...",np.issubsctype(np.float16, np.float32))print("ফলাফল...",np.issubsctype(np.int32, np.signedinteger))প্রিন্ট(" ফলাফল...",np.issubsctype('i4', np.signedinteger))প্রিন্ট("ফলাফল...",np.issubsctype('S8', str))প্রিন্ট("ফলাফল...",np. issubsctype(np.array([45, 89]), int))প্রিন্ট("ফলাফল...",np.issubsctype(np.array([5., 25., 40.]), float)) 

উদাহরণ

numpy np# হিসাবে আমদানি করুন প্রথম আর্গুমেন্টের ধরনটি দ্বিতীয়টির একটি সাবক্লাস কিনা তা নির্ধারণ করতে, Python numpy-এ numpy.issubsctype() পদ্ধতিটি ব্যবহার করুন# ১ম এবং ২য় আর্গুমেন্ট হল datatypesprint("issubsctype ব্যবহার করে() Numpy এ পদ্ধতি\n")# প্রথম আর্গুমেন্টটি দ্বিতীয় আর্গুমেন্টপ্রিন্ট("ফলাফল...",np.issubsctype(np.float16, np.float32))প্রিন্ট ("ফলাফল...", এর একটি সাবক্লাস কিনা তা পরীক্ষা করা হচ্ছে np.issubsctype(np.int32, np.signedinteger))মুদ্রণ("ফলাফল...",np.issubsctype('i4', np.signedinteger))মুদ্রণ("ফলাফল...",np.issubsctype('S8 ', str))প্রিন্ট("ফলাফল...",np.issubsctype(np.array([45, 89]), int))print("ফলাফল...",np.issubsctype(np.array([ 5., 25., 40.]), ভাসা))

আউটপুট

NumpyResult-এ issubsctype() পদ্ধতি ব্যবহার করে... FalseResult... TrueResult... TrueResult... FalseResult... TrueResult... True

  1. পাইথনে একটি চিত্রের ধরন নির্ধারণ করুন?

  2. Python (sndhdr) ব্যবহার করে সাউন্ড ফাইলের ধরন নির্ধারণ করুন

  3. পাইথন (imghdr) ব্যবহার করে একটি চিত্রের ধরন নির্ধারণ করুন

  4. পাইথনে একটি স্ট্রিং প্রথম বার বার শব্দ খুঁজুন?