কম্পিউটার

পাইথনে সঠিকভাবে চতুর্ভুজ নির্বাচন করে x1/x2 এর উপাদান-ভিত্তিক আর্ক ট্যানজেন্ট গণনা করুন


চতুর্ভুজটি বেছে নেওয়া হয়েছে যাতে arctan2(x1, x2) হল রেডিয়ানে রেডিয়ানে স্বাক্ষরিত কোণ যা উৎপত্তিস্থলে শেষ হয় এবং বিন্দু (1,0) এর মধ্য দিয়ে যায় এবং রশ্মি উৎপত্তিস্থলে শেষ হয় এবং বিন্দুর মধ্য দিয়ে যায় (x2, x1) )।

1ম প্যারামিটার হল y-স্থানাঙ্ক। ২য় প্যারামিটার হল x-স্থানাঙ্ক। x1.shape !=x2.shape হলে, সেগুলি অবশ্যই একটি সাধারণ আকারে সম্প্রচারযোগ্য হতে হবে৷ পদ্ধতিটি [-pi, pi] পরিসরে কোণ ইন্দ্রীয়দের অ্যারে প্রদান করে। এটি একটি স্কেলার যদি x1 এবং x2 উভয়ই স্কেলার হয়।

পদক্ষেপ

প্রথমে, প্রয়োজনীয় লাইব্রেরি আমদানি করুন -

numpy np হিসাবে আমদানি করুন

অ্যারে() পদ্ধতি ব্যবহার করে অ্যারে তৈরি করা। এগুলি বিভিন্ন চতুর্ভুজের চারটি বিন্দু −

x =np.array([-1, +1, +1, -1])y =np.array([-1, -1, +1, +1])

অ্যারে 1 −

প্রদর্শন করুন
মুদ্রণ("Array1 (x স্থানাঙ্ক)...\n", x)

অ্যারে 2 −

প্রদর্শন করুন
মুদ্রণ("\nArray2 (y স্থানাঙ্ক)...\n", y)

x1/x2 এর উপাদান-ভিত্তিক আর্ক ট্যানজেন্ট গণনা করার জন্য চতুর্ভুজটি সঠিকভাবে বেছে নিতে, পাইথনে numpy,arctan2() পদ্ধতিটি ব্যবহার করুন -

প্রিন্ট("\nফলাফল...", np.arctan2(y, x) * 180 / np.pi)

উদাহরণ

np# হিসাবে numpy আমদানি করুন চতুর্ভুজটি বেছে নেওয়া হয়েছে যাতে arctan2(x1, x2) হল রেডিয়ানে রেডিয়ানে স্বাক্ষরিত কোণ # যেটি মূলে শেষ হয় এবং বিন্দু (1,0) এর মধ্য দিয়ে যায় এবং রশ্মি শেষ হয় মূল এবং# বিন্দুর মধ্য দিয়ে যাচ্ছে (x2, x1)।# অ্যারে() পদ্ধতি ব্যবহার করে অ্যারে তৈরি করা হচ্ছে# বিভিন্ন কোয়াড্রেন্টএক্স =np.array ([-1, +1, +1, -1]) এ চারটি পয়েন্ট। y =np.array([-1, -1, +1, +1])# array1print প্রদর্শন করুন("Array1 (x স্থানাঙ্ক)...\n", x)# array2print("\nArray2 (y) প্রদর্শন করুন স্থানাঙ্ক)...\n", y)# x1/x2 এর উপাদান-ভিত্তিক আর্ক ট্যানজেন্ট গণনা করতে চতুর্ভুজ সঠিকভাবে বেছে নিতে, Pythonprint("\nফলাফল...", np.arctan2-এ numpy, arctan2() পদ্ধতি ব্যবহার করুন (y, x) * 180 / np.pi)

আউটপুট

Array1 (x স্থানাঙ্ক)...[-1 1 1 -1]Array2 (y স্থানাঙ্ক)...[-1 -1 1 1]ফলাফল... [-135. -45। 45. 135।]

  1. পাইথনে একটি কোণের ত্রিকোণমিতিক স্পর্শক পান

  2. পাইথনে অ্যারের উপাদানগুলির হাইপারবোলিক ট্যানজেন্ট গণনা করুন

  3. পাইথনে হাইপারবোলিক ট্যানজেন্ট গণনা করুন

  4. পাইথনে প্রাকৃতিক লগারিদম গণনা করুন