কম্পিউটার

CSS উপসর্গ টাইপ করা আপনার সময় নষ্ট করা বন্ধ করুন

বিশেষ করে পুরানো ব্রাউজারে বা একেবারে নতুন পরীক্ষামূলক CSS বৈশিষ্ট্যগুলির সাথে অনেক অসঙ্গতির কারণে, ব্রাউজারগুলি ঐতিহাসিকভাবে CSS-এর সাথে কাজ করাকে একটি যন্ত্রণাদায়ক করে তুলেছে। এই সমস্যাটি পেতে আপনাকে নির্দিষ্ট CSS বৈশিষ্ট্যগুলিতে উপসর্গ প্রয়োগ করতে হবে যাতে আপনার UI দেখতে এবং সমস্ত ব্রাউজারে একই রকম কাজ করে।

একটি দুর্দান্ত উদাহরণ হল CSS flexbox সমস্ত আধুনিক ব্রাউজারে পাশাপাশি IE10 এবং IE11 (যেখানে ফ্লেক্সবক্স এখনও শুধুমাত্র আংশিকভাবে সমর্থিত):

  display: -webkit-box;
  display: -moz-box;
  display: -ms-flexbox;
  display: -webkit-flex;
  display: flex;

আপনার নিষ্পত্তিতে আধুনিক সরঞ্জামগুলির সাহায্যে, আপনাকে উপসর্গগুলি টাইপ করার বিষয়ে চিন্তা করতে হবে না, আসলে, আপনি তাদের যে কোনও একটি মুখস্থ করার চেষ্টা করার জন্য এক সেকেন্ডও নষ্ট করবেন না, এটি আপনার মানসিক সম্পদের অপচয় মাত্র। পরিবর্তে, ওয়েবপ্যাকের সাথে অটোপ্রেফিক্সার বা আপনি যে কোনো টাস্ক রানার/বান্ডলার ব্যবহার করছেন এমন একটি টুল ব্যবহার করুন।

অটোপ্রিফিক্সারের সাথে আপনাকে কখনই সিএসএস বৈশিষ্ট্যগুলি প্রিফিক্স করার বিষয়ে চিন্তা করতে হবে না, যেহেতু এটি আপনার জন্য আপনার লেটেস্ট সিএসএসকে আপনার প্রোডাকশন সার্ভারে পুশ করার আগে পোস্ট-প্রোডাকশনে আপনার জন্য সমস্ত কাজ করে।


  1. কিভাবে CSS দিয়ে আপনার ওয়েবসাইটকে অনুভূমিকভাবে কেন্দ্রে রাখবেন?

  2. আপনার সময় নষ্ট করা বন্ধ করুন:ছোট ইমেল লেখার জন্য 2 টিপস

  3. আপনার iPhone এ GPS নিষ্ক্রিয় করা বন্ধ করার সময়

  4. আপনার টাইপিং গতি উন্নত করার 5 টি উপায়