কম্পিউটার

কিভাবে এই ব্লু-রে ডিস্কটি ঠিক করবেন AACS ডিকোডিং ইস্যুর জন্য একটি লাইব্রেরি প্রয়োজন (2022)

যদিও জনপ্রিয় মিডিয়া প্লেয়ার , VLC একটি সুসজ্জিত ভিডিও প্লেয়ার, এটিতে অবশ্যই লাইব্রেরির অভাব রয়েছে যা এর কার্যকারিতাকে বাধাগ্রস্ত করতে পারে এবং বিভিন্ন ত্রুটির কারণ হতে পারে। আজ, আমরা এই ধরনের একটি ত্রুটির বার্তা নিয়ে আলোচনা করছি 'এই ব্লু-রে ডিস্কের AACS ডিকোডিংয়ের জন্য একটি লাইব্রেরি প্রয়োজন' এবং সমস্যাটি সমাধানের জন্য একাধিক ওয়ার্কআউন্ড।

উইন্ডোজ অপারেটিং সিস্টেমের পুরানো বা নতুন উভয় সংস্করণেই সমস্যাটি দেখা খুবই স্বাভাবিক এবং ব্লু-রে ডিস্ক AACs এবং BD+ প্রযুক্তি দ্বারা সুরক্ষিত থাকলে এটি ট্রিগার হতে পারে। এটিও ঘটতে পারে যদি KeyDB.cfg ফাইলটি ডিস্ক থেকে হারিয়ে যায় (ফাইলটি libaacs লাইব্রেরির প্রয়োজন হয় )।

আপনি যদি একই সমস্যার সাথে লড়াই করে থাকেন, তাহলে 'এই ব্লু-রে ডিস্কের AACS ডিকোডিংয়ের জন্য একটি লাইব্রেরি প্রয়োজন, এবং আপনার সিস্টেমে এটি নেই' ঠিক করার জন্য ধাপে ধাপে নির্দেশাবলী দেওয়া হল।

অবশ্যই পড়তে হবে: ভিএলসি ব্যবহার করে অডিও বা ভিডিও ফাইলকে যেকোনো ফরম্যাটে কীভাবে রূপান্তর করবেন?

এই VLC মিডিয়া প্লেয়ার ত্রুটি কিভাবে ঠিক করবেন?

পদ্ধতিটি সহজ, তাই, যতক্ষণ না আপনি নীচে উল্লিখিত পদক্ষেপগুলি অনুসরণ করছেন ততক্ষণ সমস্যাটি সমাধান করার সময় আপনার কোনও অসুবিধার সম্মুখীন হওয়া উচিত নয়৷

দ্রষ্টব্য:নিশ্চিত করুন যে আপনি VLC Media Player এর সর্বশেষ সংস্করণ ব্যবহার করছেন .

দ্রষ্টব্য: নিম্নলিখিত পদক্ষেপগুলির জন্য আপনাকে একটি তৃতীয় পক্ষের ওয়েবসাইট থেকে একটি ফাইল ইনস্টল করতে হবে এবং আপনার ব্রাউজার পপ-আপটিও দেখাতে পারে যে এটি অনিরাপদ৷ যদিও, আমরা ফাইলগুলি স্ক্যান করেছি এবং সেগুলি ব্যবহার করার জন্য নির্ভরযোগ্য বলে মনে করেছি৷ তবুও, আপনার নিজের ঝুঁকিতে ডাউনলোড করুন!

কেন অনিরাপদ?

ঠিক আছে, ফাইলের স্বাক্ষরবিহীন প্রকৃতির কারণে, লিঙ্ক এবং ফাইলটি বিভিন্ন ব্রাউজার দ্বারা পতাকাঙ্কিত হয়৷

আমি এখনও আমার নিরাপত্তা নিয়ে চিন্তিত? কি করতে হবে?

আপনি নিশ্চিত করতে পারেন যে আপনার কম্পিউটার 360-ডিগ্রি সুরক্ষা পায়৷ সিস্টউইক অ্যান্টিভাইরাস-এর মতো একটি বিশ্বস্ত পিসি সিকিউরিটি সফটওয়্যার ইনস্টল করার মাধ্যমে সমস্ত সম্ভাব্য নিরাপত্তা হুমকি থেকে। শক্তিশালী ইউটিলিটি নতুন এবং বিদ্যমান ভাইরাস, ম্যালওয়্যার, অ্যাডওয়্যার, স্পাইওয়্যার, ট্রোজান হর্স এবং অন্যান্য ক্ষতিকারক সামগ্রী থেকে রিয়েল-টাইম সুরক্ষা প্রদান করে। আপনার উইন্ডোজ পিসির জন্য সিস্টওয়েক অ্যান্টিভাইরাস কেন সঠিক পছন্দ তা জানতে, এখানে ক্লিক করুন !

কিভাবে এই ব্লু-রে ডিস্কটি ঠিক করবেন AACS ডিকোডিং ইস্যুর জন্য একটি লাইব্রেরি প্রয়োজন (2022)

সিস্টওয়েক অ্যান্টিভাইরাস দিয়ে আপনার পিসিকে চূড়ান্ত সুরক্ষা দিন

পদক্ষেপ 1 = 'এই ব্লু-রে ডিস্কের AACS ডিকোডিংয়ের জন্য একটি লাইব্রেরি প্রয়োজন' ত্রুটি ঠিক করতে, আপনার VLC মিডিয়া প্লেয়ারে প্রয়োগ করার জন্য দুটি ফাইল থাকতে হবে:

  1. KeyDB.cfg = AACS ডিকোডিং ফাইল দ্বারা ব্যবহৃত৷
  2. Libacs.dll = এটি AACS ডিকোডিং ফাইল।

পদক্ষেপ 2 = ওয়েবসাইট দেখুন

আপনি যদি আপনার স্ক্রিনে গোপনীয়তা ত্রুটি পান 'আপনার সংযোগ ব্যক্তিগত নয়', তাহলে কেবল এই নির্দেশিকা অনুসরণ করুন দ্রুত ত্রুটি বার্তা পরিত্রাণ পেতে.  

পদক্ষেপ 3 = কী ডেটাবেস এর অধীনে হেডার, 'ফাইল পান' লিঙ্কে ক্লিক করুন।

কিভাবে এই ব্লু-রে ডিস্কটি ঠিক করবেন AACS ডিকোডিং ইস্যুর জন্য একটি লাইব্রেরি প্রয়োজন (2022)

পদক্ষেপ 4 = এটি আপনার কম্পিউটারে KeyDB.cfg ফাইলটি আরও ডাউনলোড করবে। এর পরে, আপনাকে AACS ডায়নামিক লাইব্রেরি হেডারে নেভিগেট করতে হবে এবং আপনার VLC মিডিয়া প্লেয়ার সংস্করণের সাথে সম্পর্কিত লিঙ্কটিতে ক্লিক করুন৷

পদক্ষেপ 5 = একবার ডাউনলোড হয়ে গেলে, KeyDB.cfg ফাইলটি অনুলিপি করুন এবং রান উইন্ডো চালু করুন। (শর্টকাট =উইন্ডোজ + আর.

পদক্ষেপ 6 = রান উইন্ডো থেকে, %APPDATA% টাইপ করুন এবং এন্টার বোতামে ক্লিক করুন। এটি স্বয়ংক্রিয়ভাবে লুকানো Appdata ফোল্ডারটি খুলবে৷

কিভাবে এই ব্লু-রে ডিস্কটি ঠিক করবেন AACS ডিকোডিং ইস্যুর জন্য একটি লাইব্রেরি প্রয়োজন (2022)

পদক্ষেপ 7 = এখানে ফাইল এক্সপ্লোরারে, আপনাকে একটি নতুন ফোল্ডার তৈরি করতে হবে এবং এটিকে AACS নাম দিতে হবে।

কিভাবে এই ব্লু-রে ডিস্কটি ঠিক করবেন AACS ডিকোডিং ইস্যুর জন্য একটি লাইব্রেরি প্রয়োজন (2022)

ধাপ 8 = নতুন ফোল্ডারে, কেবল অনুলিপি করা KeyDB.cfg ফাইলটি পেস্ট করুন (ধাপে 5 এ করেছিলেন)।

ধাপ 9 = এই ধাপে, আপনাকে VLC ইনস্টলেশন ফোল্ডারে libaacs.dll যোগ করতে হবে। শুধু ডাউনলোড ফোল্ডার খুলুন এবং libaacs.dll ডকুমেন্ট কপি করুন।

কিভাবে এই ব্লু-রে ডিস্কটি ঠিক করবেন AACS ডিকোডিং ইস্যুর জন্য একটি লাইব্রেরি প্রয়োজন (2022)

পদক্ষেপ 10 = ফাইল এক্সপ্লোরার উইন্ডোটি খুলুন এবং নিম্নলিখিত পথে নেভিগেট করুন:

C:\Program Files\VideoLAN\VLC or C:\Program Files(x86)\VideoLAN\VLC

পদক্ষেপ 11 = শুধু কপি করা libaacs.dll ফাইলটি VLC এর ইনস্টল লোকেশনে পেস্ট করুন।

সব হয়ে গেলে, VLC মিডিয়া প্লেয়ার চালু করুন এবং ব্লু-রে ডিস্কটি খুলুন যা পূর্বে ত্রুটি বার্তার কারণ ছিল "এই ব্লু-রে ডিস্কটি AACS ডিকোডিংয়ের জন্য একটি লাইব্রেরি প্রয়োজন।"

ফিক্সড:ভিএলসি মিডিয়া প্লেয়ার ত্রুটি (2021)

আমরা আশা করি আপনি উপরে উল্লিখিত নির্দেশাবলীর সাথে সন্তুষ্ট হয়েছেন এবং এটি আপনাকে একটি দ্রুত এবং মসৃণ অভিজ্ঞতার জন্য ত্রুটি বার্তাটি ঠিক করতে সাহায্য করেছে৷ আপনি প্রক্রিয়া চলাকালীন কোন সমস্যার সম্মুখীন হলে, নীচের মন্তব্য বিভাগে আমাদের সাথে শেয়ার করতে দ্বিধা বোধ করুন. আমরা যত তাড়াতাড়ি সম্ভব আপনার সমস্যার সমাধান করার চেষ্টা করব!

প্রায়শই জিজ্ঞাসিত   প্রশ্ন উদ্দেশ্য 

প্রশ্ন 1. আমি কিভাবে আমার VLC পেতে পারি? 3.0 এনক্রিপ্টেড ব্লু-রে ডিস্ক চালান?

যেহেতু ভিএলসি মিডিয়া প্লেয়ার ব্লু-রে ফর্ম্যাট সমর্থন করে না, তাই প্লেয়ারে সরাসরি এনক্রিপ্ট করা ব্লু-রে ডিস্কগুলি বাজানোর ফলে সমস্যা হতে পারে 'এই ব্লু-রে ডিস্কটি AACS ডিকোডিংয়ের জন্য একটি লাইব্রেরি প্রয়োজন৷' তাই, আপনাকে ডাউনলোড করতে হবে৷ এবং সমস্যা সমাধানের জন্য ইনস্টলেশন ডিরেক্টরিতে দুটি লাইব্রেরি ফাইল যোগ করুন।

প্রশ্ন ২. উইন্ডোজে ব্লু-রে ডিস্ক চালানোর জন্য সেরা ভিএলসি বিকল্প?

আপনি যদি কোনো ধরনের ব্লু-রে ত্রুটির সঙ্গে লড়াই করতে না চান, তাহলে আপনাকে ব্লু-রে প্লেয়ার সফ্টওয়্যার-এর মতো তৃতীয় পক্ষের মিডিয়া প্লেয়ার ইনস্টল করতে হবে। . এটি ব্লু-রে ডিস্ক, ডিভিডি ডিস্ক, ডিভিডি আইএসও ফাইল চালানোর জন্য একটি নির্ভরযোগ্য পছন্দ এবং এটি উইন্ডোজ এবং ম্যাকে 4K, 8K, AVCHD, UHD, FHD, HD ভিডিও সমর্থন করে৷

উপরন্তু, আপনি আমাদের উইন্ডোজ পিসির জন্য সেরা এবং বিনামূল্যের HD মিডিয়া প্লেয়ারের সম্পূর্ণ তালিকা দেখতে পারেন VLC মিডিয়া প্লেয়ারের মত!

প্রশ্ন ৩. স্মার্ট টিভি কি ব্লু-রে চালাতে পারে?

আপনার যদি উচ্চ-গতির ইন্টারনেট সংযোগ থাকে, তাহলে আপনার পছন্দের যেকোনো স্ট্রিমিং বিষয়বস্তুর সাথে একটি ডিজিটাল মিডিয়া প্লেয়ার বা ব্লু-রে ডিস্ক প্লেয়ার যোগ করলে তা প্রায় যেকোনো HDTVকে স্মার্ট টিভিতে রূপান্তরিত করবে। তাই, আপনি তাৎক্ষণিক দেখার অভিজ্ঞতা উপভোগ করতে পারেন!

সম্পর্কিত পড়া: 
উইন্ডোজ 10, 8 এবং 7 এ ভিএলসি মিডিয়া প্লেয়ার দিয়ে কীভাবে আপনার স্ক্রীন রেকর্ড করবেন?
7 লুকানো VLC মিডিয়া প্লেয়ার বৈশিষ্ট্য আমরা বাজি ধরেছি আপনি জানেন না!
Windows (2021) এর জন্য 10 সেরা মিউজিক প্লেয়ার
2021 সালে নতুন Windows 10, 8, 7 এর জন্য সেরা 10+ সেরা পিসি সফটওয়্যার
10, 8, 7 (ফ্রি ও পেইড) জন্য উইন্ডোজের জন্য 10 সেরা আইপিটিভি প্লেয়ার


  1. কিভাবে ডিসকর্ড অডিও কাটিং আউট সমস্যা (2022)

  2. কিভাবে 2022 সালে Fortnite-এ প্যাকেটের ক্ষতি ঠিক করা যায়

  3. উইন্ডোজ পিসিতে 'উইন্ডোজ এই ফাইলের জন্য ডিজিটাল স্বাক্ষর যাচাই করতে পারে না' ত্রুটি কীভাবে ঠিক করবেন

  4. Windows 11 (2022)